কম্পিউটার

Windows 11/10-এ OneNote অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

একটি নোটWindows 11/10-এ সম্ভবত প্ল্যাটফর্মের জন্য এই মুহূর্তে উপলব্ধ সেরা নোট গ্রহণ অ্যাপ। আপনি অফিস কেনার সামর্থ্য না থাকলে, চিন্তা করবেন না, OneNote Microsoft Store অ্যাপ অবাধে ইনস্টল করা হয়।

এখানে জিনিসটি, অফিসের সাথে আসা সংস্করণের তুলনায়, এটি একটি মৌলিক জিনিস, কিন্তু এখানে এবং সেখানে কয়েকটি নোট লেখার জন্য কার একটি উন্নত OneNote অভিজ্ঞতা প্রয়োজন? আমাদের অধিকাংশই নয়, এবং সম্ভবত আপনিও নন।

Windows 11/10-এ OneNote অ্যাপ

Windows 11/10-এ OneNote অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

OneNote অ্যাপ খুঁজে পেতে, স্টার্ট মেনু চালু করুন, কারণ এটি সেখানে থাকা উচিত। যাইহোক, যদি তা না হয়, তাহলে "সমস্ত অ্যাপ"-এ যান তারপর অ্যাপটি দৃশ্যমান না হওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন।

এটি খুলতে OneNote-এ ক্লিক করুন, এবং আপনার যেতে হবে।

অ্যাপটি সম্পূর্ণরূপে চালু হয়ে গেলে আপনার প্রথম যে জিনিসটি দেখা উচিত, তা হল মাইক্রোসফ্ট দ্বারা যোগ করা কয়েকটি নোট। এই ডিফল্ট নোটগুলি অ্যাপটির সাথে ব্যবহারকারীদের পরিচিত করার মাইক্রোসফ্টের উপায়। আপনার যদি নষ্ট করার সময় থাকে, আমরা সেগুলি সব পড়ার পরামর্শ দিই৷

আপনি লক্ষ্য করতে পারেন যে অনেক জিনিসগুলির মধ্যে একটি হল OneNote বেগুনি। সমস্যা হল; এটি অন্য রঙে পরিবর্তন করা যাবে না এবং আপনার অপারেটিং সিস্টেমের রঙ প্রোফাইল গ্রহণ করে না। এর মানে হল যে আপনি যদি বেগুনি রঙের ভক্ত না হন তবে আপনি আটকে গেছেন।

কীভাবে OneNote ব্যবহার করে একটি নোট তৈরি করবেন

Windows 11/10-এ OneNote অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

বাম দিকে হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন; আপনি নোটবুক নামে কিছু দেখতে পাবেন . এটির অধীনে আপনার নোট যোগ করার জন্য আপনার নিজস্ব বিভাগ হবে, এবং নামটি আপনার Microsoft অ্যাকাউন্টের ইমেল ঠিকানা হওয়া উচিত। নোটবুক বিকল্পের পাশাপাশি, আপনি একটি প্লাস বোতাম দেখতে পাবেন; এটিতে ক্লিক করলে আপনি আরও নোটবুক তৈরি করতে পারবেন।

অ্যাক্সেস করতে আপনার নোটবুক খুলুন যেখানে আপনার নোটগুলি অদূর ভবিষ্যতের জন্য সংরক্ষণ করা হবে৷ যোগ করা প্রতিটি নোট OneDrive-এ আপলোড করা হবে , তাই আপনি আপনার কম্পিউটার পরিবর্তন করতে চাইলেও এগুলি সর্বদা উপলব্ধ থাকবে৷ এমনকি আপনি Windows Phone 8, Windows 10 Mobile, Android, এবং iOS-এর জন্য OneNote অ্যাপের মাধ্যমে আপনার মোবাইল ফোন থেকে সেগুলি অ্যাক্সেস করতে পারেন৷

একই নোটবুকের মধ্যে, ব্যবহারকারীরা বিভিন্ন বিভাগ তৈরি করতে পারে৷; কিছু তাদের ট্যাব হিসাবে কল করতে পারে. একই নোটবুকের অন্যদের থেকে নোট আলাদা করার জন্য একটি নতুন বিভাগ একটি ফাঁকা পৃষ্ঠা তৈরি করে। আমরা এটি পছন্দ করি, কিন্তু আমরা কল্পনা করি যে লোকেরা নতুন বিভাগের পরিবর্তে নতুন নোটবুক তৈরি করছে৷

এছাড়াও আপনি পাসওয়ার্ড সুরক্ষা করতে পারেন৷ OneNote-এর বিভাগগুলি নিম্নরূপ:ডান-ক্লিক করুন এবং পাসওয়ার্ড এই বিভাগটিকে সুরক্ষিত করুন নির্বাচন করুন। একটি পাসওয়ার্ড সেট করুন এবং ঠিক আছে চাপুন। বিভাগে অ্যাক্সেস বা আনলক করতে, নোট বিভাগে যে কোনও জায়গায় ক্লিক করুন এবং একটি বাক্স প্রদর্শিত হবে। বিভাগে অ্যাক্সেস করতে পাসওয়ার্ড লিখুন।

ব্যবহারকারীরাও ছবি যোগ করতে পারেন অন্যান্য ফাইল সহ তাদের নোটে। এটি সন্নিবেশ ক্লিক করে করা যেতে পারে৷ ট্যাব, তারপর ফাইল বিকল্প বা ছবি বিকল্পে ক্লিক করুন।

এছাড়াও একটি ড্র আছে ট্যাব, এবং এখান থেকে, ব্যবহারকারীরা অন্যান্য জিনিসগুলির মধ্যে প্রতীকগুলি আঁকতে পারে এবং তাদের নোটগুলিতে যোগ করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি দেখতে পাচ্ছেন, আমি একটি স্টিক ম্যান এঁকেছি কারণ আমার চমৎকার অঙ্কন দক্ষতা রয়েছে। আমি এখন থেকে সেরা 200 বছরের সাথে সেখানে থাকব, আমার কথাগুলি চিহ্নিত করুন৷

সেটিংস এর পরিপ্রেক্ষিতে , ব্যবহারকারীরা হ্যামবার্গার বোতামে আবার ক্লিক করে OneNote-এর এই দিকটিতে অ্যাক্সেস পেতে পারেন। শব্দ সেটিংস ক্লিক করুন, এবং এটি প্রদর্শনের ডানদিকে একটি বার আনবে। বিকল্পগুলিতে ক্লিক করুন৷ কিভাবে ফাইল এবং নোট সিঙ্ক করতে হয় তা পরিবর্তন করতে, এবং যদি আপনি জুম করতে স্পর্শ করতে চান।

সামগ্রিকভাবে, আমাদের এখানে OneNote-এ একটি দুর্দান্ত নোট নেওয়ার অ্যাপ রয়েছে। মৌলিক, সহজ, এবং দ্রুত. উল্লেখ করার মতো নয়, সবকিছু ক্লাউডে সংরক্ষিত আছে, তাই আপনি কখনই একটি বীট মিস করবেন না।

আমি কিভাবে Windows এ OneNote ব্যবহার করব?

শুরু করার আগে, আপনাকে অবশ্যই জানতে হবে যে Windows 11 এবং Windows 10-এ দুটি OneNote অ্যাপ রয়েছে – Windows 10 এর জন্য OneNote এবং OneNote, যা Microsoft 365-এর সাথে আসে। আপনি উভয়ই আপনার কম্পিউটারে ব্যবহার করতে পারেন। যাইহোক, আপনাকে Windows 10 এর জন্য OneNote ইনস্টল করার দরকার নেই কারণ এটি একটি অন্তর্নির্মিত অ্যাপ্লিকেশন, যেখানে আপনি Microsoft 365 প্যাকেজের সাথে অন্যটি খুঁজে পেতে পারেন।

আমি কীভাবে কার্যকরভাবে OneNote অ্যাপ ব্যবহার করব?

Windows 11/10 পিসিতে কার্যকরভাবে OneNote অ্যাপ ব্যবহার করতে, আপনি বেশ কিছু কাজ করতে পারেন। উদাহরণ স্বরূপ, আপনি টেমপ্লেট ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন, ম্যানুয়ালি টেমপ্লেট তৈরি করতে পারেন, OneNote-এ Outlook কাজ তৈরি করতে পারেন, ইত্যাদি। আপনি একজন ছাত্র, ফ্রিল্যান্সার, ব্যবসায়ী বা অন্য যেকোন কিছু হোন না কেন, আপনি জিনিসগুলি সেট আপ করা হয়ে গেলে আপনি OneNote-এর সম্পূর্ণ সুবিধা নিতে পারেন। .

আরো পড়া :Windows 10-এ OneNote দিয়ে কীভাবে নোট নেওয়া যায়।

আপনি যদি OneNote অ্যাপটি ব্যবহার না করেন এবং এটি আনইনস্টল করতে চান, তাহলে আপনি Windows 10 এর জন্য আমাদের 10AppsManager ব্যবহার করতে পারেন যাতে এটি সহজে করা যায়৷

Windows 11/10-এ OneNote অ্যাপ কীভাবে ব্যবহার করবেন
  1. উইন্ডোজ 11/10 এ আপনার ফোন অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 11/10 ম্যাপ অ্যাপে উইন্ডোজ ইঙ্ক কীভাবে ব্যবহার করবেন

  3. উইন্ডোজ 11/10 এ কীভাবে মেল অ্যাপ ব্যবহার করবেন

  4. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন