কম্পিউটার

উইন্ডোজ 11/10 রিস্টার্ট বা আপডেট করার পরে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করবেন

উইন্ডোজ 11/10-এর নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল পুনরায় চালু করার পরে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ্লিকেশন চালু করার ক্ষমতা। এটি Windows 11/10 এর সবচেয়ে প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ছিল। একবার আপনি পুনঃসূচনা করুন টিপুন অথবা আপনি একটি সফ্টওয়্যার ইনস্টলেশনের পরে বা আপডেটের পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করেন, সমস্ত খোলা উইন্ডো বন্ধ হয়ে যায় এবং আপনাকে নতুন করে শুরু করতে হবে। কিন্তু এই সর্বশেষ আপডেটের সাথে, এটি এমন নয়৷

আপনি ইতিমধ্যে এই বৈশিষ্ট্য অভিজ্ঞতা আছে. আপনার কম্পিউটার সেট আপ সম্পূর্ণ করার জন্য আপনার সাইন-ইন তথ্য ব্যবহার করে আপডেট প্রক্রিয়ার গতি বাড়ানোর জন্য এটি Windows আপডেটে ব্যবহার করা হচ্ছে। এই বৈশিষ্ট্যটি 'পুনঃসূচনা পর্যন্ত প্রসারিত করা হয়েছে৷ Windows 11/10 এ। এটি Windows UI এর মধ্যে যেকোন জায়গা থেকে রিস্টার্ট সমর্থন করে এবং আপডেট করে – তবে তৃতীয় পক্ষের সফ্টওয়্যার সম্পর্কে কিছুই বলা যায় না যা আপনার কম্পিউটার পুনরায় চালু বা বন্ধ করতে পারে।

Windows 11/10 পুনরায় চালু করার পরে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করুন

Windows 11-এ আমাকে আপ টু ডেট করুন

উইন্ডোজ 11/10 রিস্টার্ট বা আপডেট করার পরে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করবেন

উইন্ডোজ 11 রিস্টার্ট বা আপডেট করার পরে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. Windows 11 সেটিংস খুলুন
  2. উইন্ডোজ আপডেট সেটিংস নির্বাচন করুন
  3. উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন
  4. এখানে, আমাকে আপ টু ডেট করুন টগল করুন চালু করুন।
  5. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

Windows 10-এ আপডেট বা রিস্টার্টের পরে স্বয়ংক্রিয়ভাবে আমার ডিভাইস সেট আপ সম্পূর্ণ করতে আমার সাইন-ইন তথ্য ব্যবহার করুন

উইন্ডোজ 11/10 রিস্টার্ট বা আপডেট করার পরে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করবেন

Windows 10-এ, এই বৈশিষ্ট্যটি 'সেটিংস'-এ রাখা হয়েছে৷ এবং ডিফল্টরূপে সক্রিয় করা হয়। এটি পরিবর্তন করতে, 'সেটিংস' এ যান৷ এবং তারপর 'অ্যাকাউন্টস' নির্বাচন করুন৷ . এখন 'সাইন এ যান৷ – বিকল্পগুলি' এবং ‘ব্যবহার করুন খুঁজতে নিচে স্ক্রোল করুন আমার চিহ্ন তথ্য থেকে স্বয়ংক্রিয়ভাবে সমাপ্ত সেটিং উপরে আমার একটি আপডেটের পরে ডিভাইস বা পুনরায় শুরু করুন' 'গোপনীয়তা' এর অধীনে . আপনি আপনার সুবিধামত এই বৈশিষ্ট্যটি চালু/বন্ধ করতে পারেন।

এই বৈশিষ্ট্যটি সক্রিয় করা আপনার সমস্ত খোলা অ্যাপ্লিকেশন এবং তাদের সংশ্লিষ্ট সংস্থানগুলিকে একটি Windows পুনরায় চালু করার সময় সংরক্ষণ করবে৷ আপনার কম্পিউটারের পারফরম্যান্সের উপর নির্ভর করে, রিস্টার্ট করার পরে অ্যাপ্লিকেশনগুলি পুনরায় খুলতে কিছুটা সময় লাগতে পারে। আমি আমার কম্পিউটার রিস্টার্ট করার পরে একটু দেরি লক্ষ্য করেছি, কিন্তু এতে বেশি সময় লাগেনি, এবং সমস্ত অ্যাপ্লিকেশন যেমন আছে ঠিক সেখানেই ছিল।

এই বৈশিষ্ট্যটি ছাড়া, দুটি নতুন শাটডাউন সুইচ চালু করা হয়েছে। আপনি CMD এ নিম্নলিখিত কমান্ড টাইপ করে সেগুলি পরীক্ষা করতে পারেন:

  • শাটডাউন /sg :কম্পিউটার শাটডাউন করুন এবং পরবর্তী শুরুতে অ্যাপগুলি পুনরায় চালু করুন।
  • শাটডাউন /g :কম্পিউটার রিস্টার্ট করুন এবং স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ্লিকেশন খুলুন।

একমাত্র জিনিসটি আমি পছন্দ করিনি যে বৈশিষ্ট্যটি ডেস্কটপগুলি সংরক্ষণ করতে সক্ষম ছিল না। সুতরাং, ডেস্কটপ 2 এ খোলা কিছু উইন্ডো পুনরায় চালু করার পরে ডেস্কটপ 1 এ শুরু হয়েছিল। তবে স্ক্র্যাচ থেকে শুরু করার তুলনায় সেগুলিকে ডেস্কটপ 2-এ ফিরিয়ে আনার জন্য সেই প্রচেষ্টা লাগবে না। এছাড়াও, সাব্লাইম এবং সিএমডির মতো কয়েকটি অ্যাপ্লিকেশন স্বয়ংক্রিয়ভাবে শুরু হয়নি।

বেশিরভাগ সাধারণ অ্যাক্সেসিবিলিটি অ্যাপ্লিকেশনগুলি স্বয়ংক্রিয়ভাবে শুরু করতে সক্ষম হয়েছিল, তবে কিছু ছিল না। এর পিছনে কারণ হল এই অ্যাপ্লিকেশনগুলি অ্যাপ্লিকেশন পুনরায় চালু করার জন্য নিবন্ধিত নাও থাকতে পারে৷

উইন্ডোজ 11/10 রিস্টার্ট বা আপডেট করার পরে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করবেন
  1. কিভাবে উইন্ডোজ 11/10 এ গ্রুপ পলিসি আপডেট জোর করে

  2. উইন্ডোজ 11/10 এ কিভাবে গ্রাফিক্স ড্রাইভার রিস্টার্ট করবেন

  3. কিভাবে ইমার্জেন্সি রিস্টার্ট বা শাটডাউন উইন্ডোজ 11/10

  4. কিভাবে জোর করে উইন্ডোজ 11/10 আপডেট করা যায়