কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেটের পরে কীভাবে অটো লগইন সক্ষম করবেন

আপনি স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করার জন্য আপনার Windows 11/10 সেট না করলে, অপারেটিং সিস্টেম আপনাকে লগ ইন করার জন্য একটি পাসওয়ার্ড চাইবে৷ লগ ইন করার জন্য একটি পাসওয়ার্ড ব্যবহার করা আপনার কম্পিউটারকে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করার একটি দুর্দান্ত উপায়৷ এমনকি আপনি আপনার Windows OS আপডেট করার পরেও, পুনরায় চালু হলে, কম্পিউটার আপনাকে সাইন ইন করতে বলবে৷ কিন্তু Windows 11/10 একটি নতুন সেটিং চালু করেছে যা আপনাকে লগইন স্ক্রীন বাইপাস করতে দেয় এবং আপনাকে Windows আপডেটের পরে Windows 11/10-এ স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করতে দেয় . আসুন দেখি কিভাবে এটা করতে হয়।

কিছু Windows আপডেটের জন্য আপনাকে আপনার Windows কম্পিউটার রিবুট করতে হবে এবং লগ ইন করতে হবে যাতে Windows Update আপডেটগুলি ইনস্টল করার কাজটি শেষ করতে পারে। অতএব, আপডেট প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। এখন জিনিসের উন্নতি হয়েছে!

স্বয়ংক্রিয়ভাবে আমার ডিভাইস সেট আপ শেষ করতে আমার সাইন ইন তথ্য ব্যবহার করুন এবং একটি আপডেট বা পুনরায় চালু করার পরে আমার অ্যাপগুলি পুনরায় খুলুন

Windows 11/10 আপনার শংসাপত্রের একটি বিশেষ টোকেন তৈরি করে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে সাইন ইন করতে ব্যবহার করে একটি Windows আপডেট পুনরায় বুট শুরু করার পরে , এবং পিসি আপডেট করে। একবার প্রক্রিয়াটি সম্পন্ন হলে, এটি আপনার ডিভাইসটিকে লক করবে৷ . তাই এখন আর লগ ইন করার পর আপনাকে আর অপেক্ষা করতে হবে না – এবং আপনি এখনই কাজ শুরু করতে পারেন!

মাইক্রোসফট বলে,

এখন অবধি, একটি রিবুট করার পরে আপনাকে ম্যানুয়ালি লগ ইন করতে হবে, সিস্টেম আপগ্রেড প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য। যাইহোক, আমাদের নতুন বৈশিষ্ট্যের সাথে, মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহারকারীরা উইন্ডোজ আপডেট শুরু করা রিবুটগুলির মধ্যে অস্থায়ীভাবে ডিস্কে ব্যবহারকারীর শংসাপত্রগুলি OS সংরক্ষণ করতে পারে, যাতে ব্যবহারকারী স্বয়ংক্রিয়ভাবে লগ ইন হয় এবং ব্যবহারকারীকে সুরক্ষিত রাখতে সিস্টেমটি লক করা হয়৷

উইন্ডোজ আপডেটের পরে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করুন

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেটের পরে কীভাবে অটো লগইন সক্ষম করবেন

এই বিকল্পটি আগে সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> আপডেট সেটিংসের অধীনে ছিল, কিন্তু Windows 10 v1809-এ এটি অন্যত্র অবস্থিত৷

এখন সেটিংস> অ্যাকাউন্ট> সাইন-ইন বিকল্প খুলুন। সেখানে গোপনীয়তার অধীনে, আপনি দেখতে পাবেন –  স্বয়ংক্রিয়ভাবে আমার ডিভাইস সেট আপ শেষ করতে এবং আপডেট বা রিস্টার্ট করার পরে আমার অ্যাপগুলি পুনরায় খুলতে আমার সাইন ইন তথ্য ব্যবহার করুন৷

সেটিং নির্বাচন করুন এবং আপনার কাজ শেষ।

Windows 11-এ , আপনি এখানে সেটিং দেখতে পাচ্ছেন:

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেটের পরে কীভাবে অটো লগইন সক্ষম করবেন

Windows 11 সেটিংস খুলুন> অ্যাকাউন্ট> সাইন ইন বিকল্পগুলি> চালু করুন একটি আপডেটের পরে স্বয়ংক্রিয়ভাবে সেট আপ শেষ করতে আমার সাইন-ইন তথ্য ব্যবহার করুন .

একটি দরকারী সেটিংস যা আপনি সক্ষম করতে চাইতে পারেন!

আপনি যদি Windows রেজিস্ট্রি ব্যবহার করতে চান , নিম্নলিখিতগুলি করুন৷

তাই আপনি যদি এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে চান তবে regedit চালান রেজিস্ট্রি এডিটর খুলতে।

এরপর, নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\Winlogon

এখন Winlogon-এ ডান-ক্লিক করুন, নতুন> DWORD (32-bit) মান নির্বাচন করুন এবং নতুন DWORD ARSOUserConsent নাম দিন .

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেটের পরে কীভাবে অটো লগইন সক্ষম করবেন

অবশেষে, নতুন তৈরি করা ARSOUserConsent-এ ডাবল-ক্লিক করুন এবং এটিকে 1 এর একটি মান দিন .

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

এখন পরের বার, উইন্ডোজ আপডেটের জন্য রিবুট করার প্রয়োজন হলে, যখনই আপনি আপনার সিস্টেম রিস্টার্ট করবেন, এটি আপনাকে লগ ইন করার জন্য পাসওয়ার্ড চাইবে না।

Windows পুনরায় চালু করার পরে আপনি এখন স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করতে পারেন।

উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেটের পরে কীভাবে অটো লগইন সক্ষম করবেন
  1. উইন্ডোজ 11/10 এ রেডিবুস্ট কীভাবে সক্ষম করবেন

  2. ইনস্টলেশনের পরে উইন্ডোজ 11/10 এ AHCI কীভাবে সক্ষম করবেন

  3. উইন্ডোজ 11/10 এ ওয়েক-অন-ল্যান কীভাবে সক্ষম করবেন

  4. কিভাবে জোর করে উইন্ডোজ 11/10 আপডেট করা যায়