কম্পিউটার

DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL, 0x000000D1, Windows 11/10 এ স্টপ ত্রুটি

এই নিবন্ধে ধাপে ধাপে নির্দেশাবলী রয়েছে কিভাবে ঠিক করা যায় ড্রাইভার আইআরকিউএল কম বা সমান নয় , 0x000000D1 iaStorA.sys, ndistpr64.sys, iaisp64 sys, Netwtw04.sys, nvlddmkm.sys, ndis.sys, wrUrlFlt.sys, rtwlane.sys, ইত্যাদির কারণে নীল স্ক্রীন ত্রুটি, Windows/0181 ড্রাইভার ফাইলগুলি . এটি ইঙ্গিত করে যে একটি কার্নেল-মোড ড্রাইভার একটি প্রক্রিয়া IRQL এ পেজযোগ্য মেমরি অ্যাক্সেস করার চেষ্টা করেছে যা খুব বেশি ছিল। আসুন দেখি কিভাবে Windows 11/10-এ iaStorA.sys BSOD ত্রুটি ঠিক করা যায়। পদ্ধতিটি অন্যান্য ফাইলের জন্যও একই হবে। আপনাকে মূলত সংশ্লিষ্ট ড্রাইভার আপডেট, রোলব্যাক বা ফ্রেশ-ইনস্টল করতে হবে।

DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL বাগ চেকের মান 0x000000D1। এটি ইঙ্গিত করে যে একটি কার্নেল-মোড ড্রাইভার পেজযোগ্য মেমরি অ্যাক্সেস করার চেষ্টা করেছিল যখন IRQL প্রক্রিয়াটি খুব বেশি ছিল। এই ত্রুটিটি ঘটে, একজন ড্রাইভার এমন একটি ঠিকানা অ্যাক্সেস করার চেষ্টা করেছে যা পৃষ্ঠাযোগ্য (অথবা এটি সম্পূর্ণ অবৈধ) যখন ইন্টারাপ্ট রিকোয়েস্ট লেভেল (IRQL) খুব বেশি ছিল।

DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL, 0x000000D1, Windows 11/10 এ স্টপ ত্রুটি

ড্রাইভার IRQL কম বা সমান নয়

iaStorA.sys ফাইলটি একটি সফ্টওয়্যার উপাদান যা Intel দ্বারা Intel Rapid Storage Technology এর সাথে সম্পর্কিত। এটি ইন্টেল স্মার্ট রেসপন্স প্রযুক্তি দ্বারা সমর্থিত একটি সফ্টওয়্যার সমাধান। এটি কম্পিউটারকে হার্ডওয়্যার বা অন্য কোনো বাহ্যিক সংযুক্ত ডিভাইসের সাথে যোগাযোগ করতে দেয়। ইন্টেল র‍্যাপিড স্টোরেজ টেকনোলজি PCIe বা পেরিফেরাল কম্পোনেন্ট ইন্টারকানেক্ট এক্সপ্রেস স্টোরেজ সমর্থন, সিরিয়াল ATA RAID বা স্বাধীন ডিস্ক 0, 1, 5, এবং 10 সমর্থনের রিডানড্যান্ট অ্যারে সক্ষম করে, সেইসাথে স্ট্যান্ডবাই (PUIS) এর পাওয়ার-আপ সমর্থিত৷

1. আইআরএসটি বা ইন্টেল র‍্যাপিড স্টোরেজ টেকনোলজি ড্রাইভারগুলি সরান

এখন, আপনাকে আপনার মেশিনে ওয়াইফাই ড্রাইভার বা ইথারনেট ড্রাইভার ঠিক করতে হবে। এটি লক্ষণীয় যে এই পদ্ধতিটি Windows 10 হোম সহ Windows 10 এর সমস্ত সংস্করণের জন্য কাজ করে৷

প্রথমত, রান ইউটিলিটি চালু করতে WINKEY + R বোতামের সংমিশ্রণে আঘাত করে শুরু করুন। এখন devmgmt.msc টাইপ করুন এবং এন্টার টিপুন .

এটি ডিভাইস ম্যানেজার  খুলবে৷ তোমার জন্য. এখন, IDE ATA/ATAPI কন্ট্রোলার হিসেবে লেবেল করা এন্ট্রিতে ক্লিক করুন এবং এটি প্রসারিত করুন।

DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL, 0x000000D1, Windows 11/10 এ স্টপ ত্রুটি

তারপরে, যথাযথভাবে লেবেল করা সমস্ত ড্রাইভার এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন-এ ক্লিক করুন

সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

সম্পর্কিত: আপনার সিস্টেমে ইন্টেল র‍্যাপিড স্টার্ট টেকনোলজি সক্ষম করা আছে বলে মনে হচ্ছে না৷

2. IRST বা Intel Rapid Storage Technology Drivers আপডেট করুন

ড্রাইভার আনইন্সটল করার পরেও, iaStorA.sys-এর কারণে যদি ব্লু স্ক্রীনের সমস্যাটি দূর না হয়, তাহলে এর কারণ হতে পারে যে ড্রাইভারগুলি দূষিত বা আপনি যে অপারেটিং সিস্টেম সংস্করণ ব্যবহার করছেন তার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷ তাই, এটি ঠিক করতে, আপনাকে আপনার ড্রাইভার আপডেট করতে হবে।

এর জন্য, আপনি হয় আপনার OEM এর ওয়েবসাইটে যেতে পারেন। এবং ড্রাইভার থেকে বিভাগে, আপনার ডিভাইসের জন্য সর্বশেষ সংস্করণ পান এবং এটি ওভাররাইট করার চেষ্টা করুন৷

অন্যথায়, আপনি ডিভাইস ম্যানেজার খুলতে পারেন . এরপরে, IDE ATA/ATAPI কন্ট্রোলার হিসেবে লেবেল করা এন্ট্রিতে ক্লিক করুন এবং এটি প্রসারিত করুন।

DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL, 0x000000D1, Windows 11/10 এ স্টপ ত্রুটি

তারপরে, যথাযথভাবে লেবেল করা সমস্ত ড্রাইভার এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং ড্রাইভার আপডেট করুন-এ ক্লিক করুন

সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

বিকল্পভাবে, আপনি সেটিংস অ্যাপ থেকে উইন্ডোজ আপডেট ব্যবহার করতে পারেন কোনো নতুন আপডেট উপলব্ধ কিনা তা পরীক্ষা করতে।

অল দ্য বেস্ট!

PS: আপনি একটি 0x000000D1 ত্রুটি পেতে পারেন যেমন DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL আপনি একটি iSCSI ইনিশিয়েটর ডেটা ডাইজেস্ট সেটিং সক্ষম করার পরে যা CRC ব্যবহার করে বা যা Windows 7 এ চেকসাম ব্যবহার করে৷

সম্পর্কিত পড়া :IRQL_NOT_LESS_OR_EQUAL ত্রুটি ঠিক করুন।

DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL, 0x000000D1, Windows 11/10 এ স্টপ ত্রুটি
  1. DRIVER_VERIFIER_DMA_VIOLATION Windows 11/10 এ নীল স্ক্রীন ত্রুটি৷

  2. Windows 11/10 এ NVIDIA ত্রুটির সাথে সংযোগ করতে অক্ষম ঠিক করুন

  3. উইন্ডোজ 11/10-এ কার্নেল ডেটা ইনপেজ ত্রুটি (Msis.SYS) ঠিক করুন

  4. Windows 11/10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি কীভাবে ঠিক করবেন