কম্পিউটার

Halo Infinite অসামঞ্জস্যপূর্ণ অপারেটিং সিস্টেম সংস্করণ ত্রুটি

আপনি কীভাবে “অসঙ্গত অপারেটিং সিস্টেম সংস্করণ ঠিক করতে পারেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা এখানে রয়েছে Halo Infinite-এ ত্রুটি৷ Windows 11 বা Windows 10-এ। Halo Infinite হল Xbox Game Studios দ্বারা প্রকাশিত একটি প্রথম-ব্যক্তি শ্যুটার গেম যা সম্প্রতি লঞ্চ করা হয়েছে। এটি ইতিমধ্যেই গেমিং উত্সাহীদের মধ্যে একটি প্রিয় খেলা। যাইহোক, অন্য যে কোন গেমের মত, এটি ত্রুটি এবং বাগ বর্জিত নয়। এরকম একটি ত্রুটি হল অসামঞ্জস্যপূর্ণ অপারেটিং সিস্টেম সংস্করণ ত্রুটি। সম্পূর্ণ ত্রুটি বার্তাটি নিম্নরূপ:

Halo Infinite অসামঞ্জস্যপূর্ণ অপারেটিং সিস্টেম সংস্করণ ত্রুটি

বেমানান অপারেটিং সিস্টেম সংস্করণ। অনুগ্রহ করে আপনার Windows 11/10 অপারেটিং সিস্টেম আপডেট করুন৷

হ্যালো ইনফিনিটে অসামঞ্জস্যপূর্ণ অপারেটিং সিস্টেম সংস্করণ ত্রুটির কারণ কী?

যেমন ত্রুটি বার্তাটি প্রস্তাব করে, আপনি যদি উইন্ডোজ 10 এর পুরানো বিল্ড ব্যবহার করেন তবে ত্রুটিটি ঘটে। তবে, ত্রুটিটি ট্রিগার করতে পারে এমন আরও কিছু কারণ থাকতে পারে। এখানে ত্রুটির জন্য কিছু সম্ভাব্য কারণ রয়েছে:

  • আপনি যদি স্টিম বা গেমের জন্য সামঞ্জস্যপূর্ণ মোড সক্ষম করে থাকেন তবে এটি হাতে ত্রুটির কারণ হতে পারে। সুতরাং, ত্রুটিটি ঠিক করতে গেম এবং স্টিমের জন্য সামঞ্জস্যতা মোড বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করুন৷
  • হ্যালো ইনফিনিটের দূষিত বা অনুপস্থিত গেম ফাইলের কারণেও এটি হতে পারে। পরিস্থিতিটি প্রযোজ্য হলে, আপনার গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করুন এবং তারপরে ত্রুটিটি চলে গেছে কিনা তা দেখুন৷
  • গেমের পুরানো সংস্করণ ব্যবহার করার কারণেও ত্রুটি ঘটতে পারে। সুতরাং, গেমটি আপডেট করুন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

এখন, আপনি যদি একই ত্রুটির সম্মুখীন হন, আপনি সঠিক পৃষ্ঠায় অবতরণ করেছেন। এখানে, আমরা সমস্ত সম্ভাব্য সমাধান উল্লেখ করতে যাচ্ছি যা আপনাকে ত্রুটিটি সমাধান করতে সক্ষম করবে। সুতরাং, এগিয়ে যান এবং নীচের সংশোধনগুলি চেষ্টা করুন৷

হ্যালো ইনফিনিট অসামঞ্জস্যপূর্ণ অপারেটিং সিস্টেম সংস্করণ ত্রুটি

আপনার উইন্ডোজ 11/10 পিসিতে হ্যালো ইনফিনিটে "অসঙ্গত অপারেটিং সিস্টেম সংস্করণ" ত্রুটিটি সমাধান করার পদ্ধতিগুলি এখানে রয়েছে:

  1. অমীমাংসিত উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন৷
  2. সামঞ্জস্যতা মোড পরীক্ষা করুন।
  3. গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন।
  4. আপনার গেম আপডেট করুন।
  5. চিপসেট ড্রাইভার আপডেট করুন।

1] মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন

ত্রুটিটি সম্ভবত পুরানো ওএসের কারণে সৃষ্ট। সুতরাং, আপনি যদি আপনার OS এর একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে এটি সর্বশেষ বিল্ডে আপডেট করুন। সর্বশেষ আপডেটের সাথে, বাগ এবং সমস্যাগুলি সমাধান করা হয় এবং সামঞ্জস্য এবং সিস্টেমের স্থিতিশীলতার সমস্যাগুলি সমাধান করা হয়। সুতরাং, এর থেকে সেরা পারফরম্যান্স পেতে আপনাকে অবশ্যই আপনার সিস্টেম আপ-টু-ডেট রাখতে হবে।

আপনি কয়েকটি ধাপে ম্যানুয়ালি উইন্ডোজ আপডেট করতে পারেন। শুধু Windows + I হটকি ব্যবহার করে সেটিংস অ্যাপ খুলুন এবং তারপর উইন্ডোজ আপডেটে যান ট্যাব এখান থেকে, আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন৷ বোতাম যা সমস্ত উপলব্ধ উইন্ডোজ আপডেট ডাউনলোড করবে। এর পরে, আপডেটগুলি ইনস্টল করতে আপনার পিসি রিবুট করুন। পরবর্তী স্টার্টআপে, স্টিম শুরু করুন এবং হ্যালো ইনফিনিট গেমটি চালু করুন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা দেখুন৷

যদি এই সংশোধন আপনার ক্ষেত্রে প্রযোজ্য না হয়, তাহলে ত্রুটিটি ঠিক করতে পরবর্তী সম্ভাব্য পদ্ধতিতে যান৷

2] সামঞ্জস্যতা মোড পরীক্ষা করুন

আপনি যখন এই ত্রুটির সম্মুখীন হন, আপনার প্রথমে যা করা উচিত তা হল গেম এবং গেম লঞ্চার (স্টিম) এর সামঞ্জস্যপূর্ণ মোড পরীক্ষা করা। উইন্ডোজ একটি সামঞ্জস্যপূর্ণ মোড অফার করে যা ব্যবহারকারীদের পুরানো অপারেটিং সিস্টেমের উদ্দেশ্যে প্রোগ্রামগুলি চালানোর অনুমতি দেয়। যদিও এটি একটি দরকারী বৈশিষ্ট্য, এটি আপনার গেম বা অন্যান্য প্রোগ্রামগুলির সাথে কিছু সামঞ্জস্যের সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং, আপনি যদি হ্যালো ইনফিনিটের জন্য সামঞ্জস্যপূর্ণ মোড সক্ষম করে থাকেন তবে এটি নিষ্ক্রিয় করুন। আপনাকে স্টিম ক্লায়েন্টের জন্যও একই কাজ করতে হবে।

এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. প্রথমে, আপনার পিসিতে স্টিম ক্লায়েন্ট খুলুন।
  2. এখন, লাইব্রেরি বিভাগে যান এবং তারপর হ্যালো ইনফিনিট গেমটি সনাক্ত করুন৷
  3. এরপর, Halo Infinite-এ রাইট-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে Manage> Browse Local Files অপশনে ক্লিক করুন।
  4. আপনাকে এখন ফাইল এক্সপ্লোরারে গেমের ইনস্টলেশন ডিরেক্টরিতে নেভিগেট করা হবে। HaloInfinite.exe ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং তারপর বৈশিষ্ট্য বিকল্পে ক্লিক করুন।
  5. এর পরে, সামঞ্জস্যতা ট্যাবে যান এবং এই প্রোগ্রামটি সামঞ্জস্যপূর্ণ মোডে চালান কিনা তা পরীক্ষা করুন চেকবক্স সক্রিয় করা হয়েছে। এটি সক্রিয় থাকলে, এই বিকল্পটি আনচেক করুন।
  6. তারপর, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ> ঠিক আছে বোতাম টিপুন।
  7. হয়ে গেলে, স্টিম ক্লায়েন্টের জন্য উপরের পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন।
  8. অবশেষে, স্টিম চালু করুন এবং তারপরে হ্যালো ইনফিনিট চালানোর চেষ্টা করুন এবং দেখুন ত্রুটিটি সংশোধন করা হয়েছে কি না।

যদি এটি আপনার জন্য ত্রুটি সংশোধন করে, ভাল এবং ভাল. যদি তা না হয়, আপনি হ্যালো ইনফিনিটে "অসঙ্গত অপারেটিং সিস্টেম সংস্করণ" ত্রুটি সমাধানের জন্য পরবর্তী সম্ভাব্য সমাধানে যেতে পারেন৷

3] গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

যদি উপরের সমাধানগুলি আপনার জন্য কাজ না করে, তাহলে ত্রুটিটি ঠিক করার জন্য আপনাকে পরবর্তী কাজটি করতে হবে তা হল গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করা। Halo Infinite-এর জন্য দূষিত, ক্ষতিগ্রস্ত বা অনুপস্থিত গেম ফাইল থাকলে এই ত্রুটিটি খুব ভালভাবে সহজতর করা যেতে পারে। সুতরাং, যদি দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনার দূষিত এবং অনুপস্থিত গেম ফাইলগুলি ঠিক করতে স্টিম দ্বারা প্রদত্ত গেম ফাইলের অখণ্ডতা যাচাইকরণ বৈশিষ্ট্যটি ব্যবহার করা উচিত। এই বৈশিষ্ট্যটি মূলত ক্ষতিগ্রস্ত বা অনুপস্থিত গেম ফাইলগুলিকে স্ক্যান করে এবং তাদের সার্ভার থেকে ভাল ফাইলগুলি দিয়ে প্রতিস্থাপন করে। এই বৈশিষ্ট্যটি আপনার জন্য ত্রুটিটি ঠিক করবে৷

স্টিমে হ্যালো ইনফিনিট-এর গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করার পদ্ধতি এখানে রয়েছে:

  1. প্রথমে, স্টিম ক্লায়েন্ট চালু করুন এবং এর ইন্টারফেসের উপরে থেকে লাইব্রেরি মেনুতে ক্লিক করুন।
  2. এখন, আপনার গেমগুলির লাইব্রেরি থেকে, হ্যালো ইনফিনিটে সনাক্ত করুন এবং রাইট-ক্লিক করুন এবং তারপরে উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্য বিকল্পটি টিপুন৷
  3. এর পরে, স্থানীয় ফাইল ট্যাবে যান এবং গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই বোতামে আলতো চাপুন৷
  4. এর পর, স্টিমকে গেমের ফাইল স্ক্যান ও মেরামত করতে দিন।
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, হ্যালো ইনফিনিট গেমটি পুনরায় চালু করুন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা দেখুন৷

যদি ত্রুটিটি এখনও থেকে যায়, ত্রুটিটি মোকাবেলায় পরবর্তী সম্ভাব্য সমাধানের চেষ্টা করুন৷

4] আপনার গেম আপডেট করুন

আপনার গেম আপ-টু-ডেট না হলে সমস্যাও হতে পারে। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি গেমের জন্য সমস্ত আপডেট ইনস্টল করেছেন এবং তারপরে ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা দেখুন। গেমটি আপডেট করতে, আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, স্টিম অ্যাপটি খুলুন এবং তারপরে লাইব্রেরি মেনুতে যান৷
  2. এখন, হ্যালো ইনফিনিট গেমটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে বৈশিষ্ট্য বিকল্পটি টিপুন।
  3. এরপর, আপডেট ট্যাবে যান এবং স্বয়ংক্রিয় আপডেট ড্রপ-ডাউন বিকল্পে ক্লিক করুন।
  4. এর পরে, একাধিক ড্রপ-ডাউন বিকল্প থেকে, উচ্চ অগ্রাধিকার নির্বাচন করুন – সর্বদা এই গেমটি যত তাড়াতাড়ি সম্ভব স্বয়ংক্রিয় আপডেট করুন।
  5. এটি নিশ্চিত করবে যে আপনার গেমটি সর্বদা আপ টু ডেট থাকে।
  6. গেমটি আপডেট হয়ে গেলে, এটি পুনরায় চালু করুন এবং ত্রুটিটি এখন বন্ধ হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

যদি আপনার গেম আপডেট করা হয় এবং আপনি এখনও একই ত্রুটি পান, তাহলে পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

5] চিপসেট ড্রাইভার আপডেট করুন

আপনি যদি এখনও একই ত্রুটি পান তবে আপনার চিপসেট ড্রাইভার আপডেট করার চেষ্টা করুন। কিছু প্রভাবিত ব্যবহারকারী চিপসেট ড্রাইভার ইনস্টল বা আপডেট করে ত্রুটিটি ঠিক করতে সক্ষম হয়েছেন। সুতরাং, আপনি ত্রুটি সমাধান করার জন্য একই চেষ্টা করতে পারেন. শুধু আপনার ডিভাইস প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং তারপর সেখান থেকে চিপসেট ড্রাইভার ডাউনলোড করুন।

এটাই!

এখন পড়ুন: মাল্টিপ্লেয়ার গেমিং-এ হ্যালো ইনফিনিট ব্লু স্ক্রীন ঠিক করুন।

Halo Infinite অসামঞ্জস্যপূর্ণ অপারেটিং সিস্টেম সংস্করণ ত্রুটি
  1. অপারেটিং সিস্টেম সংস্করণটি স্টার্টআপ মেরামতের সাথে বেমানান [ফিক্সড]

  2. হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

  3. অপারেটিং সিস্টেম উইন্ডোজ 10, 7 লোড করার ত্রুটি কীভাবে ঠিক করুন

  4. অপারেটিং সিস্টেমের ত্রুটি খুঁজে পাওয়া যায় না তা কীভাবে ঠিক করবেন