কম্পিউটার

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

হ্যালো ইনফিনিট হল এক্সবক্স গেম স্টুডিও দ্বারা প্রকাশিত সেরা প্রথম-ব্যক্তি শ্যুটার গেমগুলির মধ্যে একটি। সিরিজের অন্যান্য ইনস্টলেশনের বিপরীতে, আপনি বিনামূল্যে এই গেমটির মাল্টিপ্লেয়ার সংস্করণ উপভোগ করতে পারেন। যদিও ইন্টারনেট বিশ্ব তার প্রকাশ উদযাপন করেছে, তবে খুব কম ব্যবহারকারীই পিসিতে গেমটির ক্র্যাশিং সমস্যাগুলি রিপোর্ট করেছেন . আপনি যদি হ্যালো ইনফিনিট ক্র্যাশিং পিসি সমস্যার সম্মুখীন হন তবে এই নির্দেশিকা আপনাকে সমস্যাটি সমাধান করতে অনেক সাহায্য করে। তাই, পড়া চালিয়ে যান!

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

Windows 10-এ স্টার্টআপে হ্যালো ইনফিনিট ক্র্যাশ হওয়াকে কীভাবে ঠিক করবেন

আপনি যদি হ্যালো ইনফিনিট আপনার Windows 10 কম্পিউটারে স্টার্টআপে ক্র্যাশ হওয়ার কারণে বিরক্ত হয়ে থাকেন, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে সেগুলিকে সাবধানে বিশ্লেষণ করতে হবে এমন কয়েকটি সম্ভাব্য কারণ এখানে রয়েছে৷

  • পিসি গেমের মৌলিক প্রয়োজনীয়তা পূরণ করে না।
  • অন্য কিছু ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম খেলায় হস্তক্ষেপ করছে।
  • আপনি ড্রাইভারের একটি অযাচাইকৃত সংস্করণ ব্যবহার করছেন৷
  • গেমের গ্রাফিক্স সেটিংস ভুল কনফিগার করা হয়েছে এবং স্টিম ক্লায়েন্টের DLL ফাইলগুলি দূষিত৷
  • ম্যালওয়্যার এবং ভাইরাসের উপস্থিতি।
  • .NET ফ্রেমওয়ার্ক এবং অপারেটিং সিস্টেম তাদের সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়নি।
  • ডাইরেক্টএক্স সংস্করণ আপ-টু-ডেট নয়।
  • ওভারক্লকিং।
  • গেমের যেকোন ভুল কনফিগার করা বা দূষিত ইনস্টলেশন ফাইলও সমস্যা সৃষ্টি করে।
  • Microsoft C++ পুনরায় বিতরণযোগ্য ফাইলগুলি গেম এবং PC এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

এখানে কয়েকটি সম্ভাব্য সমস্যা সমাধানের পদ্ধতি রয়েছে যা আপনাকে হ্যালো ইনফিনিট ক্র্যাশিং সমস্যা সমাধানে সহায়তা করবে। একই ক্রমে প্রদর্শিত হিসাবে তাদের অনুসরণ করুন এবং যদি আপনি ভাগ্যবান হন, আপনি প্রথম কয়েকটি ধাপের মধ্যেই আপনার সমস্যার সমাধান পেতে পারেন!

পদ্ধতি 1:প্রাথমিক সমস্যা সমাধানের পদ্ধতি

উন্নত সমস্যা সমাধান পদ্ধতির মধ্য দিয়ে যাওয়ার আগে, সমস্যাটি সমাধান করতে এই মৌলিক পদ্ধতিগুলি অনুসরণ করুন৷

1A. পিসি রিস্টার্ট করুন

Halo Infinite-এর সাথে যুক্ত সমস্ত অস্থায়ী সমস্যা সমাধানের সাধারণ কৌশল হল আপনার কম্পিউটার পুনরায় চালু করা। আপনি ধাপগুলি অনুসরণ করে আপনার পিসি পুনরায় চালু করতে পারেন।

1. Windows এবং X কী টিপে Windows পাওয়ার ব্যবহারকারী মেনুতে নেভিগেট করুন একই সাথে।

2. শাট ডাউন বা সাইন আউট নির্বাচন করুন .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. অবশেষে, পুনঃসূচনা এ ক্লিক করুন .

একবার আপনি আপনার গেমটি পুনরায় চালু করার পরে, আপনি কোনও ত্রুটি ছাড়াই গেমটি অ্যাক্সেস করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

1B. খেলার প্রয়োজনীয়তা পরীক্ষা করুন

আপনি যদি স্টার্ট-আপে হ্যালো ইনফিনিট ক্র্যাশিং সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনাকে গেমের প্রাথমিক প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আপনার পিসি সেগুলি সন্তুষ্ট করে৷

  • একটি 64-বিট প্রসেসর প্রয়োজন৷ এবং অপারেটিং সিস্টেম।
  • OS :Windows 10 RS5 x64
  • প্রসেসর :AMD Ryzen 5 1600 বা Intel i5-4440
  • মেমরি :8 GB RAM
  • গ্রাফিক্স :AMD RX 570 বা Nvidia GTX 1050 Ti
  • DirectX :সংস্করণ 12
  • স্টোরেজ :50 GB উপলব্ধ স্থান

1C. সঠিক নেটওয়ার্ক সংযোগ নিশ্চিত করুন

অস্থির ইন্টারনেট সংযোগ হ্যালো ইনফিনিটকে ক্র্যাশের দিকে নিয়ে যায়, এছাড়াও যদি আপনার রাউটার এবং আপনার কম্পিউটারের মধ্যে কোনো বাধা থাকে, তবে সেগুলি বেতার সংকেতে হস্তক্ষেপ করতে পারে এবং মাঝে মাঝে সংযোগ সমস্যা সৃষ্টি করতে পারে। সঠিক সংযোগের জন্য প্রয়োজনীয় নেটওয়ার্ক গতির সর্বোত্তম স্তর জানতে আপনি একটি গতি পরীক্ষা চালাতে পারেন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

নিশ্চিত করুন যে আপনার ডিভাইসটি নীচের মানদণ্ডগুলি পূরণ করে৷

  • আপনার নেটওয়ার্কের সিগন্যাল শক্তি খুঁজুন এবং যদি এটি খুব কম হয় তবে পথের মধ্যে সমস্ত বাধা মুছে ফেলুন।
  • একই নেটওয়ার্কে সংযুক্ত অনেকগুলি ডিভাইস এড়িয়ে চলুন৷
  • সর্বদা আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (ISP) দ্বারা যাচাইকৃত একটি মডেম/রাউটার কিনুন এবং সেগুলি বিবাদমুক্ত।
  • পুরানো, ভাঙা বা ক্ষতিগ্রস্ত তার ব্যবহার করবেন না। প্রয়োজনে তারগুলি প্রতিস্থাপন করুন৷
  • নিশ্চিত করুন যে মডেম থেকে রাউটার এবং মডেম থেকে দেয়ালে তারগুলি স্থিতিশীল এবং ঝামেলামুক্ত৷

ইন্টারনেট কানেক্টিভিটি সংক্রান্ত কোনো সমস্যা থাকলে, সেই সমস্যা সমাধানের জন্য Windows 10-এ নেটওয়ার্ক কানেক্টিভিটি সমস্যার সমাধান করার জন্য আমাদের গাইড দেখুন।

1D. ওভারক্লকিং বন্ধ করুন 

ওভারক্লকিং বন্ধ করতে এই পয়েন্টগুলি অনুসরণ করুন৷

  • প্রতিটি হাই-এন্ড কম্পিউটার ওভারক্লকিং বিকল্পের সাথে তৈরি করা হয়েছে যা আপনার স্পেসিফিকেশনের চেয়ে বেশি রস বের করতে সাহায্য করে যা আপনার কাছে ইতিমধ্যে রয়েছে। গ্রাফিক্স কার্ড বা প্রসেসর ডিফল্ট গতির চেয়ে দ্রুত চালানো মানে ওভারক্লকিং।
  • যখন এটি ঘটে, আপনার কম্পিউটার একটি নির্দিষ্ট সময়ের পরে সর্বোচ্চ তাপমাত্রায় পৌঁছাবে। কম্পিউটার এটি সনাক্ত করে এবং এটি ঠান্ডা না হওয়া পর্যন্ত ঘড়ির গতিকে স্বাভাবিক গতিতে সামঞ্জস্য করে। ঠাণ্ডা হওয়ার পর ঘড়ির গতি আবার বেড়ে যায়।
  • এটি আপনার কম্পিউটারের কর্মক্ষমতা বাড়ায় এবং আপনার কাছে শক্তিশালী কম্পিউটার না থাকলে এটি একটি দুর্দান্ত সাহায্য৷
  • এটা অবশ্যই উল্লেখ্য যে সমস্ত গেম ওভারক্লকিং সমর্থন করে না। হ্যালো ইনফিনিটের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। সুতরাং, আপনাকে অবশ্যই আপনার কম্পিউটারে সমস্ত ওভারক্লকিং অক্ষম করার চেষ্টা করতে হবে এবং গেমটি চালু করার চেষ্টা করতে হবে। যদি এটি ভালভাবে চালু হয়, তাহলে সমস্যাটি ঠিক করা হয়েছে।

1E. অবাঞ্ছিত ব্যাকগ্রাউন্ড অ্যাপ থেকে প্রস্থান করুন

আপনার পিসিতে চলমান বেশ কিছু ব্যাকগ্রাউন্ড প্রসেস হ্যালো ইনফিনিট প্রসেসে হস্তক্ষেপ করতে পারে। এই প্রোগ্রামগুলি হ্যালো ইনফিনিট ক্র্যাশিং পিসি সমস্যায় অবদান রাখতে পারে। সমস্ত ব্যাকগ্রাউন্ড প্রসেস থেকে বেরিয়ে আসতে আমাদের গাইড অনুসরণ করুন কিভাবে Windows 10-এ টাস্ক শেষ করবেন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

1F. উইন্ডোজ আপডেট করুন

আপনি আপনার অপারেটিং সিস্টেম আপডেট করে আপনার কম্পিউটার এবং গেমের বাগগুলিও নির্মূল করতে পারেন৷ সর্বদা নিশ্চিত করুন যে আপনি আপনার Windows অপারেটিং সিস্টেম আপডেট করেছেন এবং যদি কোন আপডেটগুলি কাজ করতে মুলতুবি থাকে, তাহলে আমাদের গাইড ব্যবহার করুন কিভাবে Windows 10 সর্বশেষ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করবেন

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

আপনার Windows অপারেটিং সিস্টেম আপডেট করার পরে, আপনি কোনো ত্রুটি ছাড়াই আপনার Halo Infinite গেম সার্ভারের সাথে সংযোগ করতে পারবেন কিনা তা পরীক্ষা করুন৷

1G। গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

হ্যালো ইনফিনিট একটি গ্রাফিকাল নিবিড় খেলা। আপনার গ্রাফিক্স ড্রাইভার আপনার গেমিং অভিজ্ঞতার জন্য অপরিহার্যভাবে গুরুত্বপূর্ণ। ড্রাইভার পুরানো বা ত্রুটিপূর্ণ হলে, আপনি তাদের আপডেট নিশ্চিত করুন. আপনি এর অফিসিয়াল ওয়েবসাইটগুলি থেকে ড্রাইভারের নতুন রিলিজগুলি অনুসন্ধান করতে পারেন বা আপনি সেগুলি ম্যানুয়ালি আপডেট করতে পারেন। আমাদের গাইড অনুসরণ করুন Windows 10-এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার 4 উপায় আপনার ড্রাইভার আপডেট করতে এবং আপনি হ্যালো ইনফিনিট ক্র্যাশিং সমস্যার সমাধান করেছেন কিনা তা পরীক্ষা করে দেখুন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

1H. রোল ব্যাক GPU ড্রাইভার আপডেট

কখনও কখনও, GPU ড্রাইভারগুলির বর্তমান সংস্করণের কারণে Halo Infinite গেমটি ক্র্যাশ হতে পারে এবং এই ক্ষেত্রে, আপনাকে ইনস্টল করা ড্রাইভারগুলির পূর্ববর্তী সংস্করণগুলি পুনরুদ্ধার করতে হবে। এই প্রক্রিয়াটিকে রোল ব্যাক অফ ড্রাইভার বলা হয় এবং আপনি Windows 10-এ কীভাবে ড্রাইভার রোলব্যাক করবেন আমাদের নির্দেশিকা অনুসরণ করে সহজেই আপনার কম্পিউটার ড্রাইভারগুলিকে তাদের আগের অবস্থায় ফিরিয়ে আনতে পারেন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

1 আমি। গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আপনার গ্রাফিকাল ড্রাইভার আপডেট করার পরেও যদি আপনি হ্যালো ইনফিনিট ক্র্যাশিং সমস্যার সম্মুখীন হন, তাহলে কোনো অসঙ্গতি সমস্যা সমাধানের জন্য ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করুন। আপনার কম্পিউটারে ড্রাইভার পুনরায় ইনস্টল করার বিভিন্ন উপায় আছে। তবুও, আপনি সহজেই গ্রাফিকাল ড্রাইভারগুলিকে পুনরায় ইনস্টল করতে পারেন আমাদের নির্দেশিকাতে নির্দেশিতভাবে কিভাবে উইন্ডোজ 10-এ ড্রাইভারগুলি আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করতে হয়৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

GPU ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার পরে, আপনি কোন ত্রুটি ছাড়াই হ্যালো ইনফিনিট অ্যাক্সেস করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

1জে। সাময়িকভাবে অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন (যদি প্রযোজ্য হয়)

আপনার কম্পিউটারে ইনস্টল করা কিছু বেমানান অ্যান্টিভাইরাস প্রোগ্রাম হ্যালো ইনফিনিটকে ক্র্যাশ করে দেবে। দ্বন্দ্ব এড়াতে, আপনাকে অবশ্যই আপনার Windows 10 কম্পিউটারের নিরাপত্তা সেটিংস নিশ্চিত করতে হবে এবং সেগুলি স্থিতিশীল কিনা তা পরীক্ষা করতে হবে। হ্যালো ইনফিনিট ক্র্যাশিং সমস্যার কারণ অ্যান্টিভাইরাস স্যুট কিনা তা খুঁজে বের করতে, এটি একবার অক্ষম করুন এবং একটি নেটওয়ার্কের সাথে সংযোগ করার চেষ্টা করুন। Windows 10-এ কীভাবে অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস অক্ষম করবেন সে বিষয়ে আমাদের নির্দেশিকা পড়ুন এবং আপনার পিসিতে অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস প্রোগ্রাম অক্ষম করার নির্দেশাবলী অনুসরণ করুন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

আপনার কম্পিউটারে অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি নিষ্ক্রিয় করার পরে যদি আপনার সমস্যার সমাধান হয়ে থাকে তবে আপনাকে আপনার পিসি থেকে প্রোগ্রামটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার কম্পিউটারে আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আনইনস্টল করতে আমাদের নির্দেশিকা পড়ুন ফোর্স আনইনস্টল প্রোগ্রাম যা Windows 10-এ আনইনস্টল হবে না।

1K। উইন্ডোজ ফায়ারওয়াল অক্ষম করুন (প্রস্তাবিত নয়)

কখনও কখনও, আপনার কম্পিউটারে উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল কিছু নিরাপত্তার কারণে গেমটি খোলা হতে বাধা দিতে পারে। এই ক্ষেত্রে, উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালের কারণে হ্যালো ইনফিনিট নাও খুলতে পারে। আপনি যদি উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করতে না জানেন, তাহলে আমাদের নির্দেশিকা দেখুন কিভাবে Windows 10 ফায়ারওয়াল নিষ্ক্রিয় করবেন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনি উইন্ডোজ ফায়ারওয়ালের মাধ্যমে অ্যাপ্লিকেশানগুলিকে অনুমতি দিন বা ব্লক করুন এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

হ্যালো ইনফিনিট ফিক্স করার পরে আবার ফায়ারওয়াল স্যুট সক্ষম করার বিষয়টি নিশ্চিত করুন পিসি ক্র্যাশিং সমস্যা যেহেতু ফায়ারওয়াল প্রোগ্রাম ছাড়াই কম্পিউটার একটি হুমকিস্বরূপ৷

1L। ম্যালওয়্যার স্ক্যান চালান

একটি ভাইরাস বা ম্যালওয়্যার আক্রমণের উপস্থিতি আপনার কম্পিউটারে গেমিং সমস্যা সৃষ্টি করবে। যদি ভাইরাসের আক্রমণ খুব গুরুতর হয়, তাহলে আপনি কোনো অনলাইন গেমের সাথে অবিচ্ছিন্নভাবে সংযোগ করতে পারবেন না। সমস্যা সমাধানের জন্য, আপনাকে আপনার Windows 10 কম্পিউটার থেকে ভাইরাস বা ম্যালওয়্যার সম্পূর্ণরূপে অপসারণ করতে হবে। আমাদের গাইডে নির্দেশিতভাবে আপনাকে আপনার কম্পিউটার স্ক্যান করার পরামর্শ দেওয়া হচ্ছে আমি কীভাবে আমার কম্পিউটারে ভাইরাস স্ক্যান চালাব?

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

এছাড়াও, আপনি যদি আপনার কম্পিউটার থেকে ম্যালওয়্যার অপসারণ করতে চান, তাহলে Windows 10-এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরাতে হয় আমাদের নির্দেশিকা দেখুন৷ একবার আপনি আপনার কম্পিউটার থেকে সমস্ত ভাইরাস মুছে ফেললে, আপনার গেমের সাথে সংযোগ করুন এবং আপনি হ্যালো ইনফিনিট ক্র্যাশিং সমস্যার সম্মুখীন কিনা তা পরীক্ষা করুন৷ আবার।

1M সিস্টেম পার্টিশন প্রসারিত করুন

সিস্টেম পার্টিশনে পর্যাপ্ত জায়গা না থাকলে আপনি আপনার কম্পিউটারে হ্যালো ইনফিনিট গেমটি চালু করতে পারবেন না। আপনার কম্পিউটারে মেমরি স্পেস বাড়ানোর অনেক উপায় আছে, তবে এটি প্রতিটি পরিস্থিতিতে সহায়ক নাও হতে পারে। হ্যালো ইনফিনিট ক্র্যাশিং পিসি সমস্যা ঠিক করার জন্য আপনাকে সিস্টেম সংরক্ষিত পার্টিশনটি প্রসারিত করতে হবে। সিস্টেম সংরক্ষিত পার্টিশন প্রসারিত করার জন্য অনেক তৃতীয় পক্ষের সরঞ্জাম আছে কিন্তু, এটি ম্যানুয়ালি করা বাঞ্ছনীয়। উইন্ডোজ 10-এ সিস্টেম ড্রাইভ পার্টিশন (C:) কীভাবে প্রসারিত করবেন এই নিবন্ধে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

পদ্ধতি 2:প্রশাসক হিসাবে Halo Infinite চালান

আপনি Halo Infinite গেমের প্রশাসক অধিকার প্রদান করলেই কিছু অনুমতি এবং বৈশিষ্ট্য অ্যাক্সেস করা যাবে। এই পরিস্থিতিতে, আপনি নীচের তালিকাভুক্ত নির্দেশাবলী অনুসরণ করে আলোচিত সমস্যাটি সমাধান করতে পারেন।

1. Halo Infinite শর্টকাট -এ ডান-ক্লিক করুন ডেস্কটপে।

দ্রষ্টব্য :আপনি ইনস্টলেশন ডিরেক্টরিতেও নেভিগেট করতে পারেন এবং এটিতে ডান-ক্লিক করতে পারেন।

2. এখন, বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ বিকল্প।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. তারপর, সামঞ্জস্যতা -এ স্যুইচ করুন ট্যাব এবং বাক্সটি চেক করুন একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. অবশেষে, প্রয়োগ করুন> ঠিক আছে এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

পদ্ধতি 3:গেমের অগ্রাধিকার পরিবর্তন করুন

একটি অ্যাপ্লিকেশন বা প্রক্রিয়ার অগ্রাধিকার কম্পিউটারের গুরুত্ব এবং সম্পদ বরাদ্দ করার সময় অন্যদের থেকে অগ্রাধিকার দেওয়া উচিত কিনা তা বলে। ডিফল্টরূপে সিস্টেম প্রক্রিয়া ছাড়া প্রতিটি অ্যাপ্লিকেশনের অগ্রাধিকার স্বাভাবিক। হ্যালো ইনফিনিট পর্যাপ্ত সম্পদ না পেলে ক্র্যাশ হতে পারে৷

1. Ctrl + Shift + Esc কী টিপুন একসাথে টাস্ক ম্যানেজার খুলতে .

2. এখন, Halo Infinite অনুসন্ধান করুন৷ প্রক্রিয়া।

3. Halo Infinite Process-এ রাইট-ক্লিক করুন, তারপর অগ্রাধিকারটি High Priority-এ সেট করুন .

দ্রষ্টব্য: অত্যন্ত সতর্কতার সাথে অগ্রাধিকার পরিবর্তন করুন কারণ অযত্নে প্রক্রিয়াটির অগ্রাধিকার পরিবর্তন করা আপনার সিস্টেমকে অত্যন্ত ধীর বা অস্থির করে তুলতে পারে৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. টাস্ক ম্যানেজার বন্ধ করুন এবং উইন্ডোজ 10 সমস্যাটি হ্যালো ইনফিনিট সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 4:উচ্চ কার্যক্ষমতা সেট করুন

আপনার উচ্চ-পারফরম্যান্স পাওয়ার প্ল্যান সেটিংস সেট করার সময় আপনি আপনার গেমটি অপ্টিমাইজ করতে পারেন। এই পাওয়ার প্ল্যানগুলি পোর্টেবল সেটিংসে পাওয়ার সেটিংস পরিচালনা করার জন্য তৈরি করা হয়েছে। আপনার সিস্টেমে উচ্চ-পারফরম্যান্স পাওয়ার প্ল্যান সেটিংস ব্যবহার করতে নীচের উল্লেখিত নির্দেশাবলী অনুসরণ করুন৷

1. Windows + I কী টিপুন৷ একসাথে Windows সেটিংস খুলতে

2. এখন, সিস্টেম এ ক্লিক করুন সেটিং।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. এখন, শক্তি এবং ঘুম নির্বাচন করুন৷ বিকল্পে ক্লিক করুন এবং অতিরিক্ত পাওয়ার সেটিংস -এ ক্লিক করুন সম্পর্কিত সেটিংস-এর অধীনে .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. এখন, উচ্চ কর্মক্ষমতা বেছে নিন উচ্চ অতিরিক্ত পরিকল্পনা এর অধীনে বিকল্প নিচের ছবিতে দেখানো হয়েছে।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

এখন আপনি আপনার সিস্টেমটি অপ্টিমাইজ করেছেন, আপনি হ্যালো ইনফিনিট স্টার্টআপ সমস্যায় ক্র্যাশ হচ্ছে ঠিক করেছেন কিনা তা পরীক্ষা করে দেখুন৷

পদ্ধতি 5:স্টিম এবং হ্যালো ইনফিনিট গেম আপডেট করুন

আপনি যদি একটি পুরানো বাষ্প অ্যাপ্লিকেশন ব্যবহার করেন, আপনি সহজে কোনো গেম অ্যাক্সেস করতে পারবেন না। তাই, সর্বদা নিশ্চিত করুন যে আপনি এটি চালু করার আগে স্টিম এবং হ্যালো ইনফিনিট গেমের একটি আপডেটেড সংস্করণ ব্যবহার করছেন৷

1. Windows কী টিপুন৷ এবং Steam টাইপ করুন . তারপর, খুলুন-এ ক্লিক করুন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

2. এখন, স্টিম এ ক্লিক করুন উপরের বাম কোণে তারপর স্টীম ক্লায়েন্ট আপডেটের জন্য চেক করুন... নিচে হাইলাইট করা হয়েছে।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. আপনার যদি কোনো নতুন আপডেট ডাউনলোড করার জন্য থাকে, সেগুলি ইনস্টল করুন এবং নিশ্চিত করুন যে আপনার স্টিম ক্লায়েন্ট আপ-টু-ডেট আছে .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. এখন, বাষ্প পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

একইভাবে, যেকোনো দ্বন্দ্ব এড়াতে আপনার গেমটি তার সর্বশেষ সংস্করণে চালানো সর্বদা অপরিহার্য। আপনার গেম আপডেট না হওয়া পর্যন্ত, আপনি হ্যালো ইনফিনিট সার্ভারে সফলভাবে লগ ইন করতে পারবেন না। আপনার গেম আপডেট করতে, নীচের-উল্লেখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. স্টিম চালু করুন৷ এবং লাইব্রেরিতে নেভিগেট করুন .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

2. এখন, HOME এ ক্লিক করুন৷ এবং হ্যালো ইনফিনিট অনুসন্ধান করুন৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. তারপর, গেম-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য... নির্বাচন করুন বিকল্প।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. এখন, UPDATES -এ স্যুইচ করুন ট্যাব করুন এবং পরীক্ষা করুন যে কোনো আপডেট কর্মে মুলতুবি আছে কিনা। যদি তাই হয়, সর্বশেষ আপডেটগুলি ডাউনলোড করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

পদ্ধতি 6:সম্পূর্ণ-স্ক্রীন অপ্টিমাইজেশান নিষ্ক্রিয় করুন

কিছু ব্যবহারকারী পরামর্শ দিয়েছেন যে পিসিতে পূর্ণ-স্ক্রীন অপ্টিমাইজেশন নিষ্ক্রিয় করা তাদের হ্যালো ইনফিনিট ক্র্যাশ হওয়া পিসি সমস্যার সমাধান করতে সাহায্য করেছে। নির্দেশ অনুযায়ী অনুসরণ করুন।

1. স্টিম চালু করুন অ্যাপ এবং লাইব্রেরি-এ ক্লিক করুন মেনু।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

2. এখন, হ্যালো ইনফিনিট গেম-এ ডান-ক্লিক করুন এবং Properties-এ ক্লিক করুন .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. এখন, সাধারণ -এ স্যুইচ করুন ট্যাব করুন এবং সেট লঞ্চ অপশন... -এ ক্লিক করুন চিত্রিত হিসাবে।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. এখন, একটি নতুন উইন্ডো খোলা হবে। উইন্ডোযুক্ত মোডে গেমটি খুলতে, –উইন্ডোড টাইপ করুন প্যারামিটার।

5. এখন, ঠিক আছে ক্লিক করে পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷ এবং সম্পত্তি থেকে প্রস্থান করুন উইন্ডো।

6. এখন,পুনরায় লঞ্চ করুনখেলা .

দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে এটি উইন্ডো মোডে চলে। অন্যথায়, সেট লঞ্চ বিকল্প-এ নেভিগেট করুন … আবার এবং শেষ প্যারামিটারের পরিবর্তে নিম্নলিখিত প্যারামিটার টাইপ করুন।

–windowed -w 1024

পদ্ধতি 7:ইন-গেম ওভারলে অক্ষম করুন

স্টিম ওভারলে হল স্টিমের একটি অংশ যা ব্যবহারকারীদের বন্ধুদের তালিকা এবং ওয়েব ব্রাউজার অ্যাক্সেস করতে দেয় এবং ইন-গেম ক্রয়ের অনুমতি দেয়। এটি একটি উল্লেখযোগ্য টুল, তবুও এটি কখনও কখনও হ্যালো ইনফিনিটকে ট্রিগার করে স্টার্টআপ সমস্যাগুলিতে ক্র্যাশ করে। আপনি যদি এই সমস্যার সমাধান করতে চান, তাহলে স্টিম গেম ওভারলে বন্ধ করুন।

1. স্টিম খুলুন৷ অ্যাপ এবং লাইব্রেরিতে যান মেনু।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

2. এখন, Halo Infinite -এ ডান-ক্লিক করুন এবং Properties..-এ ক্লিক করুন .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. এখন, সাধারণ -এ স্যুইচ করুন ট্যাব এবং আনচেক করুন গেম চলাকালীন স্টিম ওভারলে সক্ষম করুন৷ ধারণকারী বক্স৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. অবশেষে, পুনরায় লঞ্চ করুন গেমটি দেখুন এবং হ্যালো ইনফিনিট লঞ্চিং সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 8:DLC ফাইল চেক করুন

হ্যালো ইনফিনিট অনেকগুলি DLC ফাইলের সাথে আসে তবে সেগুলির মধ্যে অনেকগুলি স্টিমের বিটা সংস্করণে ভাল কাজ করে না। কিছু ব্যবহারকারী পরামর্শ দিয়েছেন যে মাল্টিপ্লেয়ার হাই-রেস টেক্সচারের মতো কয়েকটি নির্দিষ্ট ডিএলসি ফাইল নিষ্ক্রিয় করা। আপনার Windows 10 পিসিতে এই সেটিংটি টগল অফ করতে এই নির্দেশাবলী অনুসরণ করুন৷

1. স্টিম চালু করুন৷ অ্যাপ এবং লাইব্রেরিতে নেভিগেট করুন মেনু।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

2. এখন, Halo Infinite -এ ডান-ক্লিক করুন গেম এবং সম্পত্তি… এ ক্লিক করুন

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. এখন, বাম প্যানে যান এবং DLC এ ক্লিক করুন। তারপরে, মাল্টিপ্লেয়ার উচ্চ-রেজোলিউশন টেক্সচারের পাশের বাক্সটি আনচেক করুন৷

4. অবশেষে, আপনার গেম পুনরায় চালু করুন .

পদ্ধতি 9:গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

আমরা অনেক ক্ষেত্রে দেখেছি যে গেমের ফাইলগুলি হয় অনুপস্থিত বা দূষিত বা এটি অসম্পূর্ণ ইনস্টলেশন ছিল। ব্যবহারকারীরা হ্যালো ইনফিনিট ক্র্যাশিং পিসি সমস্যা অনুভব করতে পারে যদি তারা আপডেট প্রক্রিয়ার দ্বারা বাধাগ্রস্ত হয় বা গেম ফাইলগুলি সরানো হয়। এই পদ্ধতিতে, আপনি স্টিম খুলবেন এবং গেমের অখণ্ডতা যাচাই করার জন্য বিল্ট-ইন ফাংশন ব্যবহার করবেন। অ্যাপ্লিকেশনটি কিছু খুঁজে পেলে এটি প্রতিস্থাপন করা হবে। স্টিমে গেম ফাইলের অখণ্ডতা যাচাই করার বিষয়ে আমাদের গাইড অনুসরণ করুন।

দ্রষ্টব্য: আপনি যদি বিভিন্ন প্রকাশনা সফ্টওয়্যার ব্যবহার করেন তবে আপনার অনুরূপ পদক্ষেপগুলি সম্পাদন করা উচিত।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

পদ্ধতি 10:DirectX আপডেট করুন

Halo Infinite-এ একটি নিরবিচ্ছিন্ন মাল্টিমিডিয়া অভিজ্ঞতা উপভোগ করতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে DirectX ইনস্টল করা আছে কিনা এবং এটি এর সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়েছে। DirectX আপনাকে বিশেষ করে গ্রাফিকাল গেম এবং অ্যাপ্লিকেশনগুলির জন্য ভিজ্যুয়াল মিডিয়া অভিজ্ঞতা উন্নত করতে সহায়তা করে। এই গেমটির জন্য প্রয়োজনীয় ডাইরেক্টএক্সকে নিম্নরূপ আপডেট করা মূল্যবান:

1. Windows + R কী টিপুন৷ একই সাথে রান চালু করতে ডায়ালগ বক্স।

2. dxdiag টাইপ করুন এবং এন্টার কী  টিপুন DirectX ডায়াগনস্টিক টুল খুলতে .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. DirectX সংস্করণ চেক করুন , যদি এতে DirectX 12 থাকে বা না।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. আপনার সিস্টেমে DirectX 12 না থাকলে, অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে ডাইরেক্টএক্স ডাউনলোড পৃষ্ঠা থেকে এটি ডাউনলোড এবং ইনস্টল করুন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

DirectX ইন্সটল করার পরে, হ্যালো ইনফিনিট ক্র্যাশিং পিসি সমস্যা আবার দেখা দেয় কিনা তা পরীক্ষা করুন।

দ্রষ্টব্য: নিশ্চিত করুন WHQL ডিজিটাল স্বাক্ষরের জন্য চেক করুন বক্সটি সিস্টেম -এ চেক করা আছে ট্যাব এবং সমস্ত ট্যাবে, WHQL Logo'd চেক করুন হ্যাঁ সেট করা আছে .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

পদ্ধতি 11:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য মেরামত করুন

বিকল্পভাবে, আপনি নিম্নোক্তভাবে স্টার্টআপে হ্যালো ইনফিনিট ক্র্যাশ হওয়া ঠিক করতে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি মেরামত করার চেষ্টা করতে পারেন:

1. Windows কী টিপুন৷ , অ্যাপস এবং বৈশিষ্ট্য টাইপ করুন , তারপর খুলুন এ ক্লিক করুন .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

2. Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য অনুসন্ধান করুন প্যাকেজ

3. প্যাকেজটি নির্বাচন করুন, তারপর সংশোধন করুন-এ ক্লিক করুন৷ বিকল্প।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

4. তারপর, হ্যাঁ ক্লিক করুন৷ ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ -এ ডায়ালগ বক্স।

5. প্রদর্শিত পপ-আপ উইন্ডোতে, মেরামত-এ ক্লিক করুন . প্রক্রিয়াটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

6. সমস্ত Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ পরিবর্তন করতে উপরের ধাপগুলি পুনরাবৃত্তি করুন .

7. অবশেষে, PC রিস্টার্ট করুন .

দ্রষ্টব্য: যে অ্যাপ্লিকেশনটি আপনি আগে খুলতে পারেননি সেটি খুলুন। এটি কাজ না করলে, পরিবর্তে C++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।

পদ্ধতি 12:Microsoft Visual C++ পুনরায় ইনস্টল করুন

যদি Microsoft C++ ভিজ্যুয়াল রিডিস্ট্রিবিউটেবল মেরামত করার পূর্ববর্তী পদ্ধতিটি হ্যালো ইনফিনিট ক্র্যাশিং সমস্যার সমাধান না করে, তাহলে আপনাকে পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করতে হবে। আনইনস্টল করার জন্য প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং তারপরে এগুলি আবার ইনস্টল করুন৷

1. অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি খুলুন৷ সিস্টেম সেটিংস।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

2. Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য নির্বাচন করুন প্যাকেজ, তারপর আনইনস্টল -এ ক্লিক করুন বিকল্প।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

3. আনইনস্টল করুন-এ ক্লিক করুন প্যাকেজ নিশ্চিত করতে এবং অপসারণ করতে আবার বিকল্প।

দ্রষ্টব্য: সমস্ত Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ আনইনস্টল করা নিশ্চিত করুন।

4. Windows কী টিপুন , কমান্ড প্রম্পট টাইপ করুন , তারপর প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন .

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

5. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং এন্টার টিপুন কী .

Dism.exe /online /Cleanup-Image /StartComponentCleanup

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

6. একবার প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, পিসি রিবুট করুন .

7. এরপরে, এখানে দেখানো হিসাবে সর্বশেষ C++ প্যাকেজ ডাউনলোড করতে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য ওয়েবপৃষ্ঠাটি দেখুন।

হ্যালো ইনফিনিট স্টার্টআপে ক্র্যাশ হওয়া ঠিক করুন

8. একবার ডাউনলোড হয়ে গেলে, ডাউনলোড করা ফাইল খুলুন আমার ডাউনলোডগুলি-এ এটিতে ডাবল-ক্লিক করে . ইনস্টল করুন৷ অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে প্যাকেজ।

9. ইনস্টলেশন সম্পূর্ণ হলে, অবশেষে পিসি পুনরায় চালু করুন .

প্রস্তাবিত:

  • Roku লো পাওয়ারের ত্রুটি ঠিক করুন
  • Windows 10-এ Valheim কিপস ক্রাশিং ঠিক করুন
  • Fix Forza Horizon 4 Windows 10 এ লঞ্চ হচ্ছে না
  • Windows 10-এ ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এরর 51900101 ফিক্স করুন

আমরা আশা করি আপনি কিভাবে হ্যালো ইনফিনিট ক্র্যাশ হচ্ছে ঠিক করতে শিখেছেন . নীচের মন্তব্য বিভাগের মাধ্যমে আপনার প্রশ্ন এবং পরামর্শের সাথে আমাদের সাথে যোগাযোগ করতে নির্দ্বিধায়। আমাদের পরবর্তী নিবন্ধে আপনি কোন বিষয় সম্পর্কে জানতে চান তা আমাদের জানান।


  1. কিভাবে ইনস্টাগ্রাম ক্র্যাশ হচ্ছে ঠিক করবেন

  2. Android-এ ক্র্যাশ হওয়া হোয়াটসঅ্যাপকে ঠিক করুন

  3. কিভাবে হ্যালো ইনফিনিট পিসিতে কাজ করছে না বা ক্র্যাশ হচ্ছে তা ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন স্কাইওয়াকার সাগা ক্র্যাশ হচ্ছে