কম্পিউটার

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু

আপনি যদি স্টার্ট মেনু সমস্যার সম্মুখীন হন যেমন স্টার্ট মেনু কাজ করছে না বা খুলছে বা স্টার্ট মেনু জমে যাচ্ছে বা সাড়া দিচ্ছে না বা স্টার্ট মেনু পপ আপ হতে থাকে বা আপনার Windows 11 বা Windows 10 কম্পিউটারে এলোমেলোভাবে খোলে এবং আপনি স্টার্ট মেনু সমস্যা সমাধানকারী চালান এবং ত্রুটি পান প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা নেই৷ , তাহলে এই পোস্টটি এই সমস্যাটি সমাধানের জন্য সবচেয়ে উপযুক্ত সমাধানগুলির সাথে আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে।

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন সঠিকভাবে ইনস্টল করা নেই – উইন্ডোজ স্টার্ট মেনু

যদি স্টার্ট মেনু ট্রাবলশুটার ত্রুটি প্রদর্শন করে প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি Windows 11/10-এ, আপনার সিস্টেমের সমস্যা সমাধানের জন্য আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. স্টার্ট মেনু পুনরায় নিবন্ধন করুন
  2. SFC এবং DISM স্ক্যান চালান
  3. নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করুন
  4. সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন
  5. রেজিস্ট্রি মেরামত
  6. এই পিসি রিসেট করুন, ক্লাউড রিসেট করুন বা ইন-প্লেস আপগ্রেড মেরামত করুন Windows 11/10

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

আপনি নীচের সমাধানগুলি চেষ্টা করার আগে, আপডেটগুলি পরীক্ষা করুন এবং আপনার Windows 11/10 ডিভাইসে উপলব্ধ যেকোন বিট ইনস্টল করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন। অন্যদিকে, যদি আপনি সম্প্রতি উইন্ডোজ আপডেট করার পরে স্টার্ট মেনু সমস্যা শুরু হয়, আপনি আপডেটটি আনইনস্টল করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা।

1] স্টার্ট মেনু পুনরায় নিবন্ধন করুন

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি ঠিক করতে আপনি সমস্যা সমাধান শুরু করতে পারেন৷ স্টার্ট মেনু পুনরায় নিবন্ধন করে আপনার Windows 11/10 সিস্টেমে সমস্যা। এটি করার জন্য, উইন্ডোজ 10 স্টার্ট মেনু নষ্ট হয়ে গেছে – টাইল ডেটাবেস নষ্ট হয়ে গেছে তা কীভাবে ঠিক করবেন তার নির্দেশিকাতে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন। এছাড়াও আপনি আমাদের ফ্রিওয়্যার ফিক্সউইন ব্যবহার করতে পারেন স্টার্ট মেনু সমস্যাগুলির পাশাপাশি আপনার পিসিতে ভুলভাবে ইনস্টল করা অ্যাপগুলি সমাধান করতে৷

এই টাস্কটি আপনার জন্য কাজ না করলে পরবর্তী সমাধান নিয়ে এগিয়ে যান।

সম্পর্কিত :টাইল ডাটাবেস হল ট্রাবলশুটারে করাপ্ট মেসেজ।

2] SFC এবং DISM স্ক্যান চালান

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু

এই সমাধানটির জন্য আপনাকে একটি SFC স্ক্যান চালাতে হবে এবং ইভেন্টে, এই অপারেশনটি হাতে থাকা সমস্যাটির সমাধান করেনি, আপনি একটি DISM স্ক্যান চালাতে পারেন৷

3] একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু

ব্যবহারকারীর প্রোফাইলে কোনো সমস্যা হলে আপনি একটি ত্রুটির সম্মুখীন হতে পারেন। এটা হতে পারে যে আপনার ব্যবহারকারী প্রোফাইল দূষিত হয়েছে. এই ক্ষেত্রে, আপনি ক্ষতিগ্রস্থ ব্যবহারকারী প্রোফাইল মেরামত করতে পারেন বা আপনি একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট/প্রোফাইল তৈরি করতে পারেন তারপর আপনার ফাইল/ডেটা আপনার Windows 11/10 ডিভাইসে নতুন ব্যবহারকারী অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারেন।

4] সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু

এই সমাধানটির জন্য আপনাকে সিস্টেম পুনরুদ্ধার করতে হবে এবং আপনার স্টার্ট মেনু সমস্যা শুরু হওয়ার আগে একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করতে হবে যা আপনাকে আপনার Windows 11/10 পিসিতে স্টার্ট মেনু ট্রাবলশুটার চালাতে বাধ্য করেছে৷

5] রেজিস্ট্রি মেরামত

সাম্প্রতিক সফ্টওয়্যার পরিবর্তন যেমন ইনস্টল বা আনইনস্টল যা Windows ইনস্টলারের সাথে সম্পর্কিত থেকে অবৈধ/দূষিত রেজিস্ট্রি এন্ট্রির কারণে দৃশ্যে ত্রুটি ঘটেছে। এই ক্ষেত্রে, আপনি সমস্যাটি সমাধান করতে রেজিস্ট্রি মেরামত করতে পারেন।

6] এই পিসি রিসেট করুন, ক্লাউড রিসেট বা ইন-প্লেস আপগ্রেড রিপেয়ার উইন্ডোজ 11/10

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু

যদি এখন পর্যন্ত কিছুই কাজ না করে, আপনি এই পিসি রিসেট করার চেষ্টা করতে পারেন, অথবা প্রতিটি উইন্ডোজ কম্পোনেন্ট রিসেট করতে ক্লাউড রিসেট করে দেখতে পারেন। যদি রিসেট করা কাজ না করে, তাহলে আপনি ইন-প্লেস আপগ্রেড মেরামত চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা।

এই সমাধানগুলির যেকোনো একটি আপনার জন্য কাজ করা উচিত!

সম্পর্কিত পোস্ট :গুরুতর ত্রুটি আপনার স্টার্ট মেনু উইন্ডোজে কাজ করছে না

শেলএক্সপেরিয়েন্সহোস্টের সাথে আমি কীভাবে মাইক্রোসফ্ট উইন্ডোজ ঠিক করব?

আপনি যদি Microsoft.Windows.ShellExperienceHost এবং Microsoft.Windows.Cortana অ্যাপ্লিকেশনগুলির সম্মুখীন হয়ে থাকেন তাহলে আপনার Windows 11/10 ডিভাইসে সঠিকভাবে সমস্যাটি ইনস্টল করতে হবে, সমস্যাটি সমাধান করার জন্য, আপনার সিস্টেমের রেজিস্ট্রি ব্যাক আপ করা নিশ্চিত করুন এবং তারপরে নিম্নলিখিত পরামর্শগুলি চেষ্টা করুন :

  • WpnUserService নিষ্ক্রিয় করুন।
  • HKEY_CLASSES_ROOT-এর অনুমতি সম্পাদনা করুন৷
  • সার্চ কী মুছুন।
  • DCOM অনুমতিগুলি পুনরায় সেট করুন৷
  • উইন্ডোজ অ্যাপ পুনরায় ইনস্টল করুন।
  • Cortana এবং ShellExperienceHost পুনরায় নিবন্ধন করুন।
  • স্থানীয় AppxPackage ব্যবহার করুন।

আমি কিভাবে ShellExperienceHost.exe ঠিক করব?

ShellExperienceHost.exe ঠিক করতে, ShellExperienceHost.exe ক্র্যাশ বা উচ্চ CPU ব্যবহারের সমস্যা সমাধানের জন্য আপনি আপনার পিসিতে একটি সিস্টেম ফাইল চেকার (SFC) স্ক্যান চালাতে পারেন। SFC ইউটিলিটি উইন্ডোজে তৈরি করা হয়েছে এবং সিস্টেম ফাইলগুলি মেরামত করতে ব্যবহার করা যেতে পারে৷

আমি কিভাবে ShellExperienceHost.exe সাসপেন্ড করা ঠিক করব?

প্রভাবিত পিসি ব্যবহারকারীরা নিম্নলিখিত সমাধানগুলির যেকোনো একটি প্রয়োগ করে Windows 11/10 ডিভাইসে ShellExperienceHost.exe স্থগিত সমস্যার সমাধান করতে পারেন:

  • সিস্টেম এবং সফ্টওয়্যার আপডেট করুন।
  • স্লাইডশো এবং স্বয়ংক্রিয় রঙ পরিবর্তন অক্ষম করুন।
  • সিস্টেম ফাইল চেকার চালান।

Windows Shellexperiencehost কি?

উইন্ডোজ শেল এক্সপেরিয়েন্স হোস্ট হল উইন্ডোজের একটি অফিসিয়াল প্রক্রিয়া যা একটি উইন্ডোযুক্ত ইন্টারফেসে ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম (UWP) অ্যাপ উপস্থাপনের জন্য দায়ী। প্রক্রিয়াটি ইন্টারফেসের বেশ কয়েকটি গ্রাফিকাল উপাদানও পরিচালনা করে, যেমন স্টার্ট মেনু এবং টাস্কবারের স্বচ্ছতা এবং আপনার বিজ্ঞপ্তি এলাকার ফ্লাইআউট-ঘড়ি, ক্যালেন্ডার ইত্যাদির ভিজ্যুয়াল।

প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি - উইন্ডোজ স্টার্ট মেনু
  1. (সমাধান) স্টার্ট মেনু উইন্ডোজ 10-এ কাজ করছে না – সমস্যা সমাধানের নির্দেশিকা

  2. উইন্ডোজ 10 এ কাজ করছে না স্টার্ট মেনু ঠিক করুন

  3. উইন্ডোজ 10 স্টার্ট মেনু অনুসন্ধান কাজ করছে না ঠিক করুন

  4. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু কাজ করছে না ঠিক করবেন