কম্পিউটার

উইন্ডোজ পিসিতে জুম ত্রুটি কোড 103033 ঠিক করুন

কিছু PC ব্যবহারকারীরা ত্রুটি কোড 103033 সম্মুখীন হতে পারে৷ যখন তাদের Windows 11 বা Windows 10 কম্পিউটারে একটি জুম মিটিংয়ে যোগদান করার চেষ্টা করে। এই পোস্টটি সবচেয়ে উপযুক্ত সমাধান প্রদান করে যা প্রভাবিত জুম ব্যবহারকারীরা তাদের সিস্টেমে এই সমস্যাটি সফলভাবে সমাধান করতে আবেদন করতে পারে।

উইন্ডোজ পিসিতে জুম ত্রুটি কোড 103033 ঠিক করুন

একটি অজানা ত্রুটি ঘটেছে, ত্রুটির কোড:103033

যখন এই জুম ত্রুটি দেখা দেয়, তখন এর মানে সাধারণত ওয়েবিনার হোস্ট দ্বারা ইমেলটি অস্বীকার করা হয়েছে৷ জুম মিটিংয়ের নিরাপত্তা সেটিংসের উপর নির্ভর করে, নিম্নলিখিত এক বা একাধিক কারণে এই ত্রুটি ঘটতে পারে:

  • ওয়েবিনার হোস্ট দ্বারা ব্যবহারকারীর ইমেল অ্যাকাউন্টটি কালো তালিকাভুক্ত করা হয়েছে৷
  • ওয়েবিনার হোস্ট দ্বারা ব্যবহারকারীর ইমেল অ্যাকাউন্টটি সাদা তালিকাভুক্ত করা হয়নি।
  • ব্যবহারকারী একটি অ্যাকাউন্টে লগ ইন করেননি (এমন একটি মিটিংয়ে যোগদানের চেষ্টা করা হয়েছে যার জন্য ব্যবহারকারীদের নিবন্ধিত হতে হবে)।

সংক্ষেপে, দৃশ্যে ত্রুটি নির্দেশ করে যে ওয়েবিনার বা মিটিংয়ের হোস্ট মিটিংয়ে আপনার ইমেল অ্যাক্সেস অস্বীকার করেছে। অ্যাপ্লিকেশনের সাথে কিছু ত্রুটির কারণে সমস্যাটি দেখা দিতে পারে। একইভাবে, হোস্ট যদি ওয়েবিনারে রেজিস্ট্রেশনের সময় ইমেলটি এড়িয়ে যায় যার জন্য পূর্বে ইমেল নিবন্ধন প্রয়োজন, তাহলে সম্ভবত আপনার পিসিতে ত্রুটিটি ট্রিগার হবে৷

জুম ত্রুটি কোড 103033 ঠিক করুন

আপনি যদি জুম ত্রুটি কোড 103033 সম্মুখীন হয়ে থাকেন আপনার Windows 11/10 পিসিতে, আপনি নীচের আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করে দেখতে পারেন এবং এটি আপনার ডিভাইসে সমস্যা সমাধানে সাহায্য করে কিনা তা দেখতে পারেন৷

  1. পিসি ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন
  2. ওয়েবিনার হোস্টের সাথে যোগাযোগ করুন
  3. জুম পুনরায় ইনস্টল করুন
  4. জুম সাপোর্টের সাথে যোগাযোগ করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

এই সমস্যাটি জুমের শেষ থেকে ঘটতে পারে - এটি সার্ভার ডাউন বা অন্যান্য অভ্যন্তরীণ বাগগুলির কারণে ঘটতে পারে। সুতরাং, আপনি নীচের সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, ওয়েবসাইট/সার্ভার ডাউন আছে কিনা তা পরীক্ষা করে দেখুন জুম অভ্যন্তরীণ সমস্যার কারণে সমস্যাটি ঘটছে কিনা। যদি এটি হয়ে থাকে, তাহলে জুমের প্রযুক্তিগত দল যখন সমস্যার সমাধান করবে তখন সার্ভারগুলি অনলাইনে ফিরে আসার জন্য অপেক্ষা করা ছাড়া আপনার শেষ পর্যন্ত কিছুই করার নেই৷

উপরন্তু, আমরা আপনাকে জুম স্বয়ংক্রিয়-আপডেট সক্ষম করার পরামর্শ দিই এবং নিশ্চিত করুন যে জুম অ্যাপ আপডেট হয়েছে। জুম অ্যাপটি চালু করুন। স্ক্রিনের উপরের ডানদিকে আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন এবং আপডেটের জন্য চেক করুন নির্বাচন করুন বিকল্প) আপনার পিসিতে।

আপনি হয়ত নিশ্চিত করতে চান যে জুম অ্যাপ উইন্ডোজ ফায়ারওয়ালের মাধ্যমে অনুমোদিত।

1] PC ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

উইন্ডোজ পিসিতে জুম ত্রুটি কোড 103033 ঠিক করুন

এই সমাধান জুম ত্রুটি কোড 103033 আপনার উইন্ডোজ 11/10 পিসি অনুসরণ করে যদি জুম সার্ভারগুলি আপ এবং চলমান থাকে কিন্তু আপনার সিস্টেমে ত্রুটিটি ঠিক করা না হয় - তাহলে সম্ভবত আপনি পিসি ইন্টারনেট সংযোগের সমস্যার সম্মুখীন হচ্ছেন। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করতে, আপনি নেটওয়ার্ক রিসেট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন এবং আপনি অন্তর্নির্মিত ইন্টারনেট সংযোগ ট্রাবলশুটার চালাতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা৷

2] ওয়েবিনার হোস্টের সাথে যোগাযোগ করুন

এই সমাধানটির জন্য ওয়েবিনারের হোস্টের সাথে যোগাযোগ করা এবং ব্যবহারকারী যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি ব্যবহার করার চেষ্টা করছেন সেটিকে তারা সাদা তালিকাভুক্ত করেছে তা নিশ্চিত করা প্রয়োজন। যদি কোনও ব্যবহারকারী একটি জুম অ্যাকাউন্ট তৈরি না করে থাকেন তবে তাদের তা করা উচিত এবং তারপরে মিটিং হোস্টে ব্যবহৃত ইমেলটি সরবরাহ করা উচিত। হোস্ট ইমেলটিকে হোয়াইটলিস্ট করার পরে, ব্যবহারকারীকে যথারীতি মিটিংয়ে যোগ দিতে সক্ষম হওয়া উচিত। অন্যদিকে, যদি ইমেলটি উপেক্ষা করা হয় বা একটি নির্দিষ্ট ওয়েবিনার বা মিটিংয়ের জন্য নিবন্ধিত না হয়, তাহলে প্রথমে ইমেলটি নিবন্ধন করুন৷

যদি সমস্যাটি উপরে বর্ণিত ইমেলের সাথে না হয়, একটি সম্ভাব্য সমাধান হিসাবে, আপনি ব্রাউজার থেকে যোগ দিন ক্লিক করতে পারেন ত্রুটি প্রম্পটে বোতাম এবং দেখুন আপনি সফলভাবে মিটিংয়ে যোগ দিতে পারেন কিনা।

3] জুম পুনরায় ইনস্টল করুন

উইন্ডোজ পিসিতে জুম ত্রুটি কোড 103033 ঠিক করুন

যদি জুম ভুলভাবে ইনস্টল করা হয় বা এর ফাইলগুলি যদি দূষিত হয় তবে এই ত্রুটিটি আপনার সিস্টেমে ঘটতে পারে। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করতে, আপনি আপনার সিস্টেমে জুম পুনরায় ইনস্টল করতে পারেন।

আপনি সেটিংস অ্যাপের মাধ্যমে বা কন্ট্রোল প্যানেলে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য অ্যাপলেটের মাধ্যমে জুম আনইনস্টল করতে পারেন, পিসি রিবুট করতে পারেন এবং তারপরে আপনার পিসিতে জুম ক্লায়েন্টের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড এবং পুনরায় ইনস্টল করতে পারেন।

4] জুম সমর্থনের সাথে যোগাযোগ করুন

এই মুহুর্তে, যদি এই পোস্টের কোনো সমাধান আপনার জন্য কাজ না করে এবং যদি মিটিং হোস্ট আপনার সমস্যার সমাধান খুঁজে না পান, তাহলে আপনাকে support.zoom.us/hc/en এ জুমের অফিসিয়াল সহায়তার সাথে যোগাযোগ করতে হবে -আমাদের এবং দেখুন তারা হাতে থাকা সমস্যাটির সমাধান করতে সাহায্য করতে পারে কিনা।

আশা করি এই পোস্টটি আপনাকে সাহায্য করবে!

সম্পর্কিত পোস্ট :যোগদান বা স্ক্রিন শেয়ার করার সময় জুম ব্ল্যাক স্ক্রীন সমস্যা সমাধান করুন

আমি কিভাবে জুমে ত্রুটি কোড ঠিক করব?

তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার যেমন AVG জুমের সাথে আপনার সংযোগ ব্লক করতে পারে - আপনি AV সফ্টওয়্যারটি নিষ্ক্রিয় করতে পারেন এবং আবার চেষ্টা করতে পারেন। এছাড়াও, আপনি জুম পরিষেবার সাথে সংযোগ করতে পারেন তা নিশ্চিত করতে আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করুন৷ আপনি যদি ফায়ারওয়াল বা প্রক্সি সহ একটি নেটওয়ার্কে থাকেন তবে আপনার ফায়ারওয়াল এবং প্রক্সি সেটিংস চেক করতে একটি নেটওয়ার্ক প্রশাসকের সাথে যোগাযোগ করুন৷

কেন আমি জুমের সাথে সংযোগ করতে পারছি না?

যদি জুম অ্যাপটি "সংযোগ" মোডে আটকে থাকে বা নেটওয়ার্ক ত্রুটির কারণে সময় শেষ হয়ে যায় এবং জুম পরিষেবার সাথে সংযোগ করতে না পারে তবে আপনি আপনার নেটওয়ার্ক সংযোগ পরীক্ষা করে আবার চেষ্টা করতে পারেন। এই সমস্যাটি আপনার নেটওয়ার্ক সংযোগ, নেটওয়ার্ক ফায়ারওয়াল সেটিংস বা ওয়েব নিরাপত্তা গেটওয়ে সেটিংসের সাথে সম্পর্কিত হতে পারে।

উইন্ডোজ পিসিতে জুম ত্রুটি কোড 103033 ঠিক করুন
  1. উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন