কম্পিউটার

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

মিটিং, ওয়েবিনার, অডিও কনফারেন্সিং, মিটিং রেকর্ডিং এবং লাইভ চ্যাটের উদ্দেশ্যে জুম একটি জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং পরিষেবা। এই ক্লাউড-ভিত্তিক প্ল্যাটফর্মটি জুম ভিডিও কমিউনিকেশন দ্বারা তৈরি করা হয়েছে যা লোকেদের কার্যত দেখা করতে এবং অফিসিয়াল মিটিং পরিচালনা করতে সহায়তা করে। বিশেষত কোভিডের সময়ে, জুম কর্মীদের সাথে যোগাযোগ রাখতে একটি প্রধান ভূমিকা পালন করেছে এবং কাজ চালিয়ে যাওয়ার জন্য কোম্পানিগুলিকে নিয়মিত ভার্চুয়াল মিট-আপ পরিচালনা করতে সহায়তা করেছে। একটি অডিও কল হোক বা ভিডিও কল, জুম একটি ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট, এমনকি একটি মোবাইল ফোনেও অনবদ্যভাবে কাজ করে৷ এখন, একটি কোড ত্রুটির কারণে একটি গুরুত্বপূর্ণ জুম মিটিংয়ে ব্যাহত হওয়ার কথা কল্পনা করুন। এই ধরনের পরিস্থিতির মুখোমুখি হওয়া সত্যিই বিরক্তিকর এবং আপনি যদি একই সমস্যার সাথে লড়াই করছেন যেখানে আপনি জুম ত্রুটি কোড 2008 এর সাথে একই ধরণের সমস্যার সম্মুখীন হচ্ছেন তবে এটি ঠিক করতে আমাদের কাছে আপনার জন্য একটি নিখুঁত গাইড রয়েছে। আসুন ভুলটি, এর পিছনের কারণ এবং এটি ঠিক করার উপায়গুলি জেনে এখনই শুরু করি৷

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

Windows 10 এ জুম এরর কোড 2008 কিভাবে ঠিক করবেন

একটি ওয়েবিনার লাইসেন্স প্রয়োগ করা না হলে জুম ত্রুটি 2008 সম্মুখীন হয়। এটি সাধারণত বোঝায় যে জুম ব্যবহারকারীর হয় একটি বৈধ ওয়েবিনার লাইসেন্স নেই বা লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গেছে। যেকোন একটি পরিস্থিতিই ত্রুটিকে ট্রিগার করতে পারে যার ফলে জুমের ত্রুটি দেখা দেয় যা অ্যাপ্লিকেশন চালানোর ক্ষেত্রে হস্তক্ষেপ করে৷

মিটিংটিতে একটি অপ্রত্যাশিত ত্রুটি কোড 2008 রয়েছে যা আপনাকে একটি ওয়েবিনারে যোগদান থেকে বিরত রাখতে পারে যা বেশ বিরক্তিকর, বিশেষ করে যখন মিটিংটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু চিন্তা করবেন না কারণ আমাদের কিছু ফলপ্রসূ সমাধান রয়েছে যা আপনাকে এই সমস্যার সমাধান করতে এবং কোনো বাধা ছাড়াই আপনার ওয়েবিনারে যোগ দিতে সাহায্য করবে। তাই এখনই আমাদের প্রথম পদ্ধতি দিয়ে শুরু করা যাক:

পদ্ধতি 1:ইন্টারনেট সংযোগের সমস্যা সমাধান করুন

জুম একটি ভাল ইন্টারনেট সংযোগের সাথে ভাল কাজ করে, যদি, কোন কারণে আপনার নেটওয়ার্ক ডাউন বা খুব দুর্বল হয়, তাহলে Zoom কিছু ত্রুটির সম্মুখীন হতে পারে। এই পরিস্থিতিতে, আপনার ডিভাইসে জুম এরর কোড 2008 পপ আপ হওয়ার কারণ ইন্টারনেট সংযোগের কারণ কিনা তা আপনাকে অবশ্যই পরীক্ষা করতে হবে। এটি করার জন্য, আপনার প্রথমে যে জিনিসটি প্রয়োজন তা হল আপনার ইন্টারনেট সংযোগের জন্য একটি গতি পরীক্ষা যা আপনার সংযোগ কতটা স্থিতিশীল তা নির্ধারণ করে৷

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

সংযোগটি স্থিতিশীল এবং শক্তিশালী হলে, ত্রুটি 2008 এর সমস্যাটি সমাধান করার জন্য পরবর্তী পদ্ধতিতে যান। আপনার ইন্টারনেটের গতি আসলেই কম হলে, সংযোগটি স্থিতিশীল করতে এবং চালানোর জন্য উইন্ডোজ 10-এ নেটওয়ার্ক সংযোগ সমস্যার সমাধান করার জন্য আমাদের গাইড দেখুন। ইন্টারনেটের কারণে কোনো বাধা ছাড়াই জুম করুন।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

পদ্ধতি 2:সমস্ত ডিভাইস থেকে সাইন আউট করুন এবং আবার লগইন করুন

পরবর্তী পদ্ধতি যা একটি সহজ সমাধান হল অন্য সমস্ত ডিভাইস থেকে সাইন আউট করার পরে আবার জুমে লগ ইন করা। একাধিক ডিভাইসে জুম অ্যাপ ব্যবহার করা সম্পূর্ণ সূক্ষ্ম কিন্তু কখনও কখনও, ওয়েবিনারে যোগদানের সময় বিশেষ করে, ত্রুটি কোড 2008 প্রদর্শিত হতে পারে, তাই, অন্যান্য সমস্ত ডিভাইস থেকে সাইন আউট করার পরে আপনার জুম অ্যাকাউন্টে আবার লগ ইন করা এই ধরনের ক্ষেত্রে ব্যবহারিক।

1. আপনার ডেস্কটপের ব্রাউজারে জুম খুলুন এবং সাইন ইন করুন৷ আপনার অ্যাকাউন্টে।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

2. এখন, আমার অ্যাকাউন্ট-এ যান৷ বিভাগে, প্রোফাইল -এ ক্লিক করুন মেনু।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

3. এরপর, সাইন ইন এ স্ক্রোল করুন বিভাগে এবং সকল ডিভাইস থেকে আমাকে সাইন আউট করুন-এ ক্লিক করুন বিকল্প।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

4. আপনি সাইন আউট হয়ে গেলে, লগ ইন করুন ৷ আপনার শংসাপত্রগুলি ব্যবহার করে আবার আপনার অ্যাকাউন্টে যান এবং মিটিংটিতে একটি অপ্রত্যাশিত ত্রুটি কোড 2008 সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 3:জুম অ্যাপ ক্যাশে সাফ করুন

জুম ক্যাশে অন্য একটি কারণ যার কারণে আপনি জুমে ত্রুটি কোড 2008 সম্মুখীন হচ্ছেন। অ্যাপে থাকা ক্যাশে ফাইলগুলি কিছু গুরুত্বপূর্ণ তথ্য সঞ্চয় করে কিন্তু যখন সেগুলি তৈরি হয়, তখন সেগুলি দূষিত হয়ে যেতে পারে এবং ওয়েবিনার সংযোগে বিঘ্ন ঘটিয়ে সমস্যার সৃষ্টি করতে পারে৷ অতএব, অ্যাপ ক্যাশে সাফ করা গুরুত্বপূর্ণ, যা আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলির সাহায্যে করতে পারেন:

1. জুম খুলুন৷ আপনার পিসিতে অ্যাপ।

2. এখন, প্রোফাইল পিক -এ ক্লিক করুন৷ উপরের ডানদিকে কোণায়।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

3. পরবর্তী, সেটিংস নির্বাচন করুন৷ প্রদর্শিত ড্রপ-ডাউন মেনু থেকে।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

4. জুম অ্যাপস নির্বাচন করুন সাইড প্যানেল থেকে যেমন দেখানো হয়েছে।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

5. এখন, ক্লিয়ার এ ক্লিক করুন এর পাশে জুম অ্যাপস স্থানীয় অ্যাপ ডেটা এবং কুকিজ .

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

6. ক্লিয়ার এ ক্লিক করুন৷ কর্ম নিশ্চিত করতে।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

এখন, একটি মিটিংয়ে যোগ দিন এবং মিটিংয়ে একটি অপ্রত্যাশিত ত্রুটি কোড 2008 সমস্যা এখনও টিকে আছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 4:উইন্ডোজ ফায়ারওয়ালে জুম সাদাতালিকা

আপনার পিসিতে একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম বা ফায়ারওয়ালের মতো সুরক্ষা সফ্টওয়্যার গুরুত্বপূর্ণ এবং এটিতে সংরক্ষিত আপনার ডেটা এবং ফাইলগুলি থেকে ভাইরাস এবং ম্যালওয়্যারগুলিকে দূরে রাখতে বেশ সহায়ক। যদিও এই সরঞ্জামগুলি অত্যন্ত প্রয়োজনীয়, তারা কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলিকেও ব্লক করতে পারে, যা জুমের ক্ষেত্রে, যেখানে জুমের নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলি এই প্রোগ্রামগুলি দ্বারা ব্লক করা হয়। এখন যেহেতু আপনি জুম এরর 2008 এর অর্থ সম্পর্কে সচেতন, তাই, নিরাপত্তা সফ্টওয়্যারে জুমকে সাদা তালিকাভুক্ত করা হয়েছে তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি করার জন্য, আপনি আমাদের গাইডের মাধ্যমে যেতে পারেন, Windows ফায়ারওয়ালের মাধ্যমে অ্যাপ্লিকেশানগুলিকে অনুমতি দিন বা ব্লক করুন, যা আপনাকে জুম অ্যাপটিকে সাদা তালিকাভুক্ত করতে সাহায্য করবে৷

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

পদ্ধতি 5:ওয়েবিনার লাইসেন্স যাচাই করুন

আপনি যদি এখনও মিটিংয়ের সাথে লড়াই করে থাকেন একটি ওয়েবিনারের সাথে সংযোগ করার চেষ্টা করার সময় একটি অপ্রত্যাশিত ত্রুটি কোড 2008 আছে, তাহলে আপনাকে অবশ্যই একবার আপনার ওয়েবিনার লাইসেন্স পরীক্ষা করতে হবে৷ লাইসেন্সের বৈধতা পরীক্ষা করা অপরিহার্য, কারণ এটি আপনাকে জুম অ্যাপে একটি ওয়েবিনারে যোগ দিতে বাধা দিতে পারে। নীচের প্রদত্ত পদক্ষেপগুলি আপনাকে ব্যবহারকারী পরিচালনা বিভাগে গিয়ে লাইসেন্স চেক করার বিষয়ে গাইড করবে:

1. আপনার ব্রাউজারে জুম ওয়েবপেজে নেভিগেট করুন৷

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

2. অ্যাডমিন অ্যাক্সেস ব্যবহার করুন অ্যাপ্লিকেশন চালু করতে।

3. এখন, ব্যবহারকারী ব্যবস্থাপনা খুলুন .

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

4. এখানে, লাইসেন্সের স্থিতি চেক করুন৷ এবং নিশ্চিত করুন যে আপনি একটি বৈধ ব্যবহার করছেন।

পদ্ধতি 6:জুম অ্যাপ পুনরায় ইনস্টল করুন

পরবর্তী এবং শেষ পদ্ধতি যা আপনাকে জুম ত্রুটি কোড 2008-এ সাহায্য করতে পারে জুম অ্যাপটি আনইনস্টল করে পুনরায় ইনস্টল করা হচ্ছে। প্রোগ্রামের একটি নতুন ইনস্টলেশন সাধারণত ত্রুটির ফলে সমস্ত সমস্যা এবং সমস্যাগুলি পরিষ্কার করতে সহায়তা করে৷ আপনার পিসিতে একই কাজ করার জন্য আপনি নিম্নলিখিত ধাপগুলি অতিক্রম করতে পারেন:

1. Windows কী টিপুন , কন্ট্রোল প্যানেল টাইপ করুন এবং খুলুন এ ক্লিক করুন .

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

2. দেখুন> বড় আইকন সেট করুন৷ , তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন তালিকা থেকে বিকল্প।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

3. এখন, জুম -এ ক্লিক করুন অ্যাপ এবং আনইনস্টল নির্বাচন করুন৷ বোতাম।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

4. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ এবং অ্যাপটি আনইনস্টল করুন, তারপর পিসি রিবুট করুন .

5. এখন অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করা হয়েছে, আপনার ব্রাউজার খুলুন এবং আবার আপনার ডেস্কটপে জুম অ্যাপ ডাউনলোড করুন৷

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

6. এরপর, ZoomInstaller চালু করুন৷ আপনার স্ক্রিনের নীচে ফাইল।

Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন

7. এখন, ইনস্টলেশন সম্পূর্ণ করতে এবং লগ ইন করতে স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন৷ ত্রুটি 2008 সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার জুম অ্যাকাউন্টে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. আমি কিভাবে একটি ত্রুটি কোড দেখানো জুম ঠিক করব?

উত্তর। আপনি যদি জুমে একটি ত্রুটি কোড দেখতে পান, তাহলে সবচেয়ে ভালো কাজটি হল অন্য সমস্ত ডিভাইস থেকে লগ আউট করা আপনি জুম ইন ব্যবহার করছেন এবং আবার আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন৷ এছাড়াও আপনি মোছার চেষ্টা করতে পারেন৷ অথবা ব্যবহারকারীদের লিঙ্কমুক্ত করা আপনার অ্যাকাউন্ট থেকে অথবা মোছা হচ্ছে যেকোনো বিদ্যমান জুম রুম .

প্রশ্ন 2। জুম সংযোগ করতে অক্ষম আমি কিভাবে ঠিক করতে পারি?

উত্তর। আপনি যদি জুমের সাথে সংযোগ করতে না পারেন, তাহলে আপনাকে অবশ্যই আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করতে হবে , এই বিষয়ে আরও তথ্যের জন্য, আপনি পদ্ধতি 1 দিয়ে যেতে পারেন উপরে উল্লিখিত৷

প্রশ্ন ৩. কেন আমি জুম মিটিংয়ে সংযোগ করতে পারছি না?

উত্তর। একটি জুম মিটিংয়ে সংযোগ করতে অক্ষমতা সংযোগ সমস্যার কারণে দেখা দেয়৷ , এই ধরনের ক্ষেত্রে আপনি আপনার মডেম পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন , রাউটার , অথবা ডিভাইস আপনি জুম চালু করতে ব্যবহার করছেন।

প্রশ্ন ৪। কিভাবে আমি জুম পুনরায় চালু করতে পারি?

উত্তর। আপনি অ্যাকাউন্ট সেটিংস অ্যাক্সেস করে জুম পুনরায় চালু করতে পারেন . এটিতে, মিটিং খুলুন৷ ট্যাবে, সাপ্তাহিক সিস্টেম রিস্টার্ট খুঁজুন বিকল্প এবং সক্রিয় করুন সেটিংস।

প্রশ্ন 5। জুমে ক্যাশে সাফ করা কি ঠিক আছে?

উত্তর। হ্যাঁ , যদি দুর্নীতিগ্রস্ত ক্যাশে জুমে ত্রুটি কোডের মতো সমস্যা সৃষ্টি করে, তাহলে আপনাকে অবশ্যই এটি সাফ করতে হবে। এটি করতে, আপনি পদ্ধতি 3 এর সাহায্য নিতে পারেন উপরে দেওয়া হয়েছে৷

প্রস্তাবিত:

  • এই সময়ে সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম ফায়ার টিভি ঠিক করুন
  • Windows Store ত্রুটি 0x80240024 ঠিক করুন
  • Windows 10-এ জুম ত্রুটি 1132 ঠিক করুন
  • কিভাবে জুম প্রোফাইল পিকচার রিমুভ করবেন

জুম হল ব্যবসা পরিচালনাকারী কর্পোরেটদের জন্য একটি আশ্চর্যজনক অ্যাপ্লিকেশন, বিশেষ করে এই ঘরে বসে কাজ করার যুগে যেখানে সবাই বাড়িতে আটকে আছে। অনলাইনে মিটিং এবং ওয়েবিনারে যোগদান করা বেশ সুবিধাজনক শুধুমাত্র যতক্ষণ না আপনি একটিতে অংশগ্রহণ করার সময় ত্রুটির সম্মুখীন হন। আমরা আশা করি যে আমাদের গাইড এই ধরনের একটি ত্রুটি সমাধানে সহায়ক ছিল, জুম ত্রুটি কোড 2008 , যা আপনাকে একটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ লাইসেন্সের কারণে একটি ওয়েবিনারে যোগদান করতে বাধা দেয়৷ যদি তাই হয়, তাহলে আমাদের জানান যে কোন পদ্ধতিটি আপনাকে সবচেয়ে বেশি গাইড করেছে। আপনার যদি আরও কোনো প্রশ্ন বা পরামর্শ থাকে, তাহলে নিচের বিভাগে আপনার মন্তব্য করুন।


  1. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x80070490 ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন