কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য কীভাবে ঘুমের সেটিংস পরিবর্তন করবেন

এটি Windows 10 এর জন্য একটি অনন্য পাওয়ার সেটিং, কিন্তু Windows 10-এ, ঘুমের সেটিংস Windows 7/8 এর থেকে আলাদা। কখনও কখনও, আপনার কম্পিউটারকে একা রেখে একবার বন্ধ করার দরকার নেই, আপনি এটিকে স্লিপ মোডে পড়তে দিতে পারেন, যেখানে Windows 10 আপনার পাওয়ার শক্তির বেশি অপচয় না করে যত তাড়াতাড়ি সম্ভব লগ ইন করতে সক্ষম হয়৷

যাইহোক, আপনি যদি যথেষ্ট সতর্ক থাকেন, তাহলে আপনি দেখতে পাবেন দুটি পাওয়ার সেটিংস রয়েছে যা আপনি আপনার পিসি চালু রাখতে বেছে নিতে পারেন, যথা, ঘুম এবং হাইবারনেশন।

এখানে এই পোস্টে, আপনি তাদের মধ্যে পার্থক্যগুলি এবং কীভাবে উইন্ডোজ 10-এ ঘুম বা হাইবারনেশনের জন্য সম্পর্কিত পাওয়ার সেটিংস পরিবর্তন করবেন তা সম্পূর্ণরূপে বের করতে পারবেন। এবং এছাড়াও আপনি উইন্ডোজ 10-এ কীভাবে স্লিপ মোড চালু বা বন্ধ করবেন তা শিখতে পারবেন। এবং এখানে সমাধান আছে যদি স্লিপ মোড Windows 10 এ কাজ করতে না পারে .

Windows 10-এ কীভাবে স্লিপ সেটিংস ব্যবহার করবেন?

আপনি আপনার পিসি অপারেট করবেন না তবে শীঘ্রই ফিরে আসবেন এই শর্তে আপনার দুর্দান্ত সুবিধা আনতে। আপনি আপনার পিসিকে স্লিপ মোডে যাওয়া থেকে বা স্লিপ মোড সক্ষম করতে হবে। একই সময়ে, আপনার কম্পিউটার কতক্ষণ নিষ্ক্রিয় থাকবে তা চয়ন করুন৷

1. পাওয়ার এবং স্লিপ সেটিংস টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং এন্টার টিপুন .

2. পাওয়ার বিকল্পের অধীনে, অতিরিক্ত পাওয়ার সেটিংস ক্লিক করুন .

উইন্ডোজ 10 এর জন্য কীভাবে ঘুমের সেটিংস পরিবর্তন করবেন

3. প্ল্যান সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ , আপনার পাওয়ার প্ল্যানের ডানদিকে থাকা একটি বেছে নেওয়ার কথা। এখানে যেহেতু ডিফল্ট পাওয়ার প্ল্যান সেটিং ভারসাম্য , এটির পাশের একটিতে ক্লিক করুন৷

উইন্ডোজ 10 এর জন্য কীভাবে ঘুমের সেটিংস পরিবর্তন করবেন

আপনি যদি উচ্চ কর্মক্ষমতা বেছে নেন , আপনার উচ্চ কার্যক্ষমতার পাশে একবার ডানদিকে ক্লিক করা উচিত।

4. আপনি আপনার কম্পিউটার কতক্ষণ ঘুমাতে চান তা চয়ন করুন৷ এখানে যদি আপনি এটিকে স্লিপ মোড থেকে বন্ধ করতে চান, তাহলে আপনি কখনও না নির্বাচন করতে পারেন .

উইন্ডোজ 10 এর জন্য কীভাবে ঘুমের সেটিংস পরিবর্তন করবেন

যাইহোক, যখন আপনি এই ধাপে পাওয়ার প্ল্যান পরিবর্তন করছেন বা Windows 10 এর জন্য পাওয়ার স্লিপ সেটিংস পরিবর্তন করছেন, তখন আপনি দেখতে পাবেন যে আপনার জন্য একটি উপলব্ধ বিকল্প খোলা আছে:উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন।

Windows 10-এর জন্য উন্নত পাওয়ার প্ল্যান পরিবর্তন করার সময়, আপনি ভারসাম্যপূর্ণ এর পরিবর্তে আপনার পিসিকে উচ্চ কর্মক্ষমতা পাওয়ার প্ল্যানে সেট করা বেছে নিতে পারেন। .

যতক্ষণ না আপনি Windows 10-এর জন্য একটি নতুন পাওয়ার প্ল্যান সেট করতে হতাশ বোধ করেন, Windows 10-এর জন্য কীভাবে উন্নত পাওয়ার প্ল্যান পরিবর্তন করতে হয় তা দেখুন। আপনার বেছে নেওয়া উচিত এবং তাদের মধ্যে পার্থক্য কী।

এবং এখন আপনি Windows 10-এ স্লিপ মোডের সাথে পরিচিত, আপনি ভবিষ্যতে এটি ব্যবহার করার ক্ষেত্রে হাইবারনেশন সেটিংস সম্পর্কে আরও জানতে পারেন। হাইবারনেটে আরও গভীরে খনন করতে আপনাকে সাহায্য করার জন্য, এখানে কিভাবে Windows 1-এ হাইবারনেশন সেটিংস পরিবর্তন করতে হয় সম্পর্কে টিউটোরিয়াল এসেছে 0.

যেমনটি আপনাকে দেখানো হয়েছে যে এই টিউটোরিয়ালটি Windows 10-এর জন্য ঘুমের সেটিং পরিবর্তন করার উপর ফোকাস করে। আপনি আপনার পছন্দের উপর নির্ভর করে স্লিপ মোডে যেকোনো পরিবর্তন করতে পারবেন।


  1. উইন্ডোজ 10 এ পাওয়ারসিএফজি কমান্ড লাইন ব্যবহার করে কীভাবে স্লিপ টাইমআউট পরিবর্তন করবেন

  2. উইন্ডোজ 10 এ পাওয়ার প্ল্যান কীভাবে পরিবর্তন করবেন

  3. Windows 10 এ মাউস সেটিংস কিভাবে পরিবর্তন করবেন

  4. Windows 10 এ কিভাবে ভাষা সেটিংস পরিবর্তন করবেন