কম্পিউটার

ভুলে গেলে কীভাবে পাসওয়ার্ড ছাড়া এইচপি ল্যাপটপ রিসেট করবেন

"আমি আমার HP ল্যাপটপ আনলক করতে চাই, কিন্তু আমি ফ্যাক্টরি রিসেট পদ্ধতি ব্যবহার করতে পারি না কারণ আমার সিস্টেম ডিরেক্টরিতে গুরুত্বপূর্ণ ফাইল রয়েছে৷ পাসওয়ার্ড ছাড়া আমার HP ল্যাপটপ রিসেট করার অন্য কোন উপায় আছে কি?"

আপনি কি পাসওয়ার্ড ছাড়া HP ল্যাপটপে কীভাবে প্রবেশ করবেন তা জানতে আগ্রহী? কখনও কখনও, এটি ঘটে যে আমরা সবাই আমাদের পাসওয়ার্ড ভুলে যাই এবং ফ্যাক্টরি রিসেট পদ্ধতি বেছে না নিয়ে, আমরা আমাদের ডিভাইসটি খোলার সুনির্দিষ্ট উপায়গুলি সন্ধান করি। আমরা জানি পাসওয়ার্ড ছাড়া HP ল্যাপটপ রিসেট করা একটি ক্লান্তিকর কাজ হতে পারে। তবে চিন্তা করবেন না, কারণ আমাদের কাছে তিনটি ভিন্ন উপায় রয়েছে যেগুলি আপনি একটি HP ল্যাপটপ খোলার চেষ্টা করতে পারেন৷

আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যান তাহলে কিভাবে আপনি আপনার HP ল্যাপটপ রিসেট করতে পারেন তা বোঝার জন্য নীচের বিবরণ পড়ুন৷

সম্পর্কিত: কিভাবে Windows 10 এ লগইন পাসওয়ার্ড সরাতে হয়

পদ্ধতি 1:সফ্টওয়্যার দিয়ে ভুলে গেলে পাসওয়ার্ড ছাড়াই HP ল্যাপটপ রিসেট করুন

আপনি যদি আপনার HP পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন এবং এটি ফেরত পাওয়ার অন্য কোন উপায় নেই। আতঙ্কিত হবেন না কারণ আমরা আপনার কভার পেয়েছি। Windows পাসওয়ার্ড রিসেট করার ক্ষেত্রে Windows পাসওয়ার্ড রিমুভার একটি নির্ভরযোগ্য প্রোগ্রাম৷ যারা উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করতে জটিল পদ্ধতি ব্যবহার করতে চান না তাদের জন্য এটি একটি কার্যকর সমাধান। কয়েক সেকেন্ডের মধ্যে, আপনি আপনার ডিভাইসে অ্যাক্সেস পেতে পারেন এবং আপনার স্বাভাবিক কাজ চালিয়ে যেতে পারেন।

মূল বৈশিষ্ট্যগুলি

  • এটি আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট সরাতে দেয়।
  • অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য আপনাকে Windows-এ লগ ইন করতে হবে না।
  • এটি RAID সার্ভারের জন্য সমর্থন প্রদান করে।
  • আপনি সহজেই একটি নতুন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট তৈরি করতে পারেন৷
  • আপনি ডোমেইন অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ডের পাশাপাশি Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিসেট করতে পারেন।
  • এটি DELL, IBM, FUJITSU, ইত্যাদির জন্য সবচেয়ে ভালো কাজ করে।
  • এটি পুরানো এবং নতুন উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ।

এই প্রোগ্রামটি প্রচুর অনন্য ফাংশন সরবরাহ করে, তাই এখানে কীভাবে ডিস্ক ছাড়া HP ল্যাপটপে পাসওয়ার্ড পুনরায় সেট করবেন .

দ্রষ্টব্য:পদক্ষেপ 1 এবং 2 একটি অ্যাক্সেসযোগ্য ডিভাইসে সম্পন্ন করা হবে .

ধাপ 1: ডাউনলোড করুন৷ ইউটিলিটি এবং এটি আপনার HP ল্যাপটপে ইনস্টল করুন। আপনি প্রফেশনাল, আলটিমেট, স্পেশাল এবং রেইড সহ 4টি ভিন্ন প্যাকেজ থেকে বেছে নিতে পারেন।

ধাপ 2:  এই ধাপে, আপনার একটি উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরির উপর ফোকাস করা উচিত। এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, এবং এর জন্য, উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট সেরা কারণ এটি আপনাকে USB এবং CD/DVD পাসওয়ার্ড রিসেট ডিস্ক উভয়ই তৈরি করতে দেয়।

এটি সম্পাদন করতে, আপনাকে ড্যাশবোর্ড থেকে মিডিয়া প্রকার নির্বাচন করতে হবে। আপনাকে দুটি বিকল্প প্রদান করা হবে; "USB ডিভাইস"৷ অথবা "CD/DVD।" একবার আপনি টাইপ নির্বাচন করলে, "Begin Burning" টিপুন পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করার বিকল্প।

ভুলে গেলে কীভাবে পাসওয়ার্ড ছাড়া এইচপি ল্যাপটপ রিসেট করবেন

দ্রষ্টব্য:নীচে উল্লিখিত পদক্ষেপগুলি লক করা কম্পিউটারে করা হবে৷

ধাপ 3: এখন, ইউএসবি ড্রাইভ বা সিডি/ডিভিডি রম থেকে লক করা কম্পিউটার বুট করার সময়। একটি USB ড্রাইভ থেকে বুট করতে আপনি যা করতে পারেন তা এখানে৷

  • পিসিতে USB ড্রাইভ ঢোকান এবং এটি পুনরায় চালু করুন। আপনি যখন HP লোগো দেখতে পাবেন, বুট মেনু কী F9 টিপুন . এইভাবে, আপনাকে বুট মেনুতে পুনঃনির্দেশিত করা হবে বিকল্প।
  • এখন USB ড্রাইভ বেছে নিন থেকে বুট করতে তারপর রিসেট সফ্টওয়্যার স্বয়ংক্রিয়ভাবে লোড হওয়ার জন্য অপেক্ষা করুন৷

পদক্ষেপ 4: আপনাকে একটি উইন্ডোজ এবং ব্যবহারকারী নির্বাচন করতে বলা হবে। একবার আপনি বিশদ নির্বাচন করলে, এখন রিসেট এ ক্লিক করুন৷ পাসওয়ার্ড রিসেট করতে বোতাম।

ভুলে গেলে কীভাবে পাসওয়ার্ড ছাড়া এইচপি ল্যাপটপ রিসেট করবেন

পদক্ষেপ 5: শেষ ধাপে, আপনাকে “রিবুট” টিপতে হবে বিকল্প আপনাকে একটি পপ-আপ বার্তা দেখানো হবে, হ্যাঁ ক্লিক করুন৷ , এবং এখন আপনি সহজেই আপনার HP ল্যাপটপ খুলতে পারেন।

ভুলে গেলে কীভাবে পাসওয়ার্ড ছাড়া এইচপি ল্যাপটপ রিসেট করবেন

পদ্ধতি 2:অফলাইন এনটি পাসওয়ার্ড এবং রেজিস্ট্রি এডিটর সহ HP ল্যাপটপ রিসেট করুন

NT পাসওয়ার্ড এবং রেজিস্ট্রি এডিটর আপনাকে পাসওয়ার্ড ছাড়াই HP ডিভাইস রিসেট করতে দেয়। এটি অফলাইন, যার অর্থ আপনাকে পদক্ষেপগুলি সম্পাদন করতে আপনার ল্যাপটপ বন্ধ করতে হবে৷ এটি ব্যবহার করার সুবিধা হল নতুনটি রিসেট করতে আপনার পুরানো পাসওয়ার্ডের প্রয়োজন হয় না। এটিতে একটি রেজিস্ট্রি সম্পাদনা ফাংশনও রয়েছে, যা ব্যবহারকারীরা ব্যবহার করতে পারেন৷

আপনি যদি NT পাসওয়ার্ড এবং রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে আপনার পাসওয়ার্ড রিসেট করতে চান, তাহলে নিচের ধাপগুলো আপনি অনুসরণ করতে পারেন।

ধাপ 1: প্রথমে, ডাউনলোড করুন NT পাসওয়ার্ড এবং রেজিস্ট্রি এডিটর আপনার কম্পিউটারে।

ভুলে গেলে কীভাবে পাসওয়ার্ড ছাড়া এইচপি ল্যাপটপ রিসেট করবেন

ধাপ 2: এখন, আপনাকে NT পাসওয়ার্ড এবং রেজিস্ট্রি এডিটর ISO ইমেজটি বার্ন করতে হবে। আপনি এটি করতে একটি USB ড্রাইভ বা সিডি ব্যবহার করতে পারেন৷

ধাপ 3: একবার আপনি ISO ইমেজ তৈরি করলে, এটি ব্যবহার করে আপনার ল্যাপটপ বুট করুন। আপনি BIOS সেটআপ থেকে বুট অর্ডার পরিবর্তন করতে পারেন।

পদক্ষেপ 4: আপনি এনটি পাসওয়ার্ড এবং রেজিস্ট্রি এডিটরের প্রধান স্ক্রীনটি দেখার পরে, স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করুন এবং পাসওয়ার্ড পুনরায় সেট করুন৷

এই পদ্ধতির জন্য লিনাক্স শেলের প্রাথমিক জ্ঞান প্রয়োজন, তাই নতুনদের জন্য এটি অনুসরণ করা কঠিন হবে। এই ক্ষেত্রে, আপনি তৃতীয় পদ্ধতিটি চেষ্টা করতে পারেন, যা সহজ এবং অনুসরণ করা সহজ।

সম্পর্কিত: Windows 10 এ বুটযোগ্য USB ফ্ল্যাশ ড্রাইভ করার 2 উপায়

পদ্ধতি 3:বিল্ট-ইন অ্যাডমিন অ্যাকাউন্ট ব্যবহার করে HP ল্যাপটপ রিসেট করুন

আপনি যদি একটি সহজ পদ্ধতি ব্যবহার করে HP ল্যাপটপ রিসেট করতে চান তবে আপনি বিল্ট-ইন অ্যাডমিন অ্যাকাউন্ট প্রক্রিয়াটি চেষ্টা করতে পারেন। এটির কোনো পাসওয়ার্ড নেই, তাই আপনি সহজেই এটি অ্যাক্সেস করতে পারেন এবং HP ল্যাপটপ রিসেট করতে এটি ব্যবহার করতে পারেন। ল্যাপটপ রিসেট করতে আপনাকে যা করতে হবে তা এখানে।

ধাপ 1: প্রথমে, আপনাকে আপনার HP ল্যাপটপ বুট করতে হবে, এবং তার জন্য, আপনি F8 চাপতে পারেন যতক্ষণ না আপনি উন্নত বুট বিকল্পগুলি দেখতে পাচ্ছেন।

ভুলে গেলে কীভাবে পাসওয়ার্ড ছাড়া এইচপি ল্যাপটপ রিসেট করবেন

ধাপ 2: একবার মেনু প্রদর্শিত হলে, “নিরাপদ মোড নির্বাচন করুন ” বিকল্প এবং এন্টার টিপুন .

ধাপ 3:  আপনি এখন একটি অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে পারেন এবং কন্ট্রোল প্যানেলে যেতে পারেন। একবার আপনি সেখানে গেলে, ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি নির্বাচন করুন এবং পাসওয়ার্ড পুনরায় সেট করতে লক করা কম্পিউটারটি পরীক্ষা করুন৷ এছাড়াও আপনি কমান্ড প্রম্পট চালাতে পারেন এবং নেট ব্যবহারকারী অ্যাডমিনিস্ট্রেটর, কমান্ড যোগ করতে পারেন এবং Enter চাপুন .

ভুলে গেলে কীভাবে পাসওয়ার্ড ছাড়া এইচপি ল্যাপটপ রিসেট করবেন

উপসংহার

নিবন্ধটি পড়ার পরে, আমরা নিশ্চিত যে আপনি কীভাবে পাসওয়ার্ড ছাড়াই HP ল্যাপটপে প্রবেশ করবেন তার উত্তর পেয়ে গেছেন। ফলস্বরূপ, আপনি যদি একটি কার্যকর পদ্ধতিতে যেতে চান, তাহলে আপনি উইন্ডোজ পাসওয়ার্ড রিমুভার ব্যবহার করে দেখতে পারেন কারণ এটি HP ল্যাপটপকে সহজে রিসেট করবে। উপরন্তু, আপনি যদি এটি ম্যানুয়ালি করতে চান, আপনি 3 নম্বর পথটি পরীক্ষা করতে পারেন। তবে, এই পদ্ধতিটি সফলভাবে চালানোর জন্য, নিশ্চিত করুন যে আপনি প্রশাসক অ্যাকাউন্টের জন্য কোনো পাসওয়ার্ড সেট করেননি।


  1. কিভাবে ডিস্ক রিসেট না করে উইন্ডোজ 8 এ পাসওয়ার্ড রিসেট করবেন

  2. কিভাবে উইন্ডোজে ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরায় সেট করবেন

  3. অ্যাডমিন পাসওয়ার্ড বা রিসেট ডিস্ক ছাড়া উইন্ডোজ 7 এ কীভাবে লগ ইন করবেন?

  4. আমি আমার Windows পাসওয়ার্ড ভুলে গেছি। আমি কিভাবে লগ ইন করব?