কম্পিউটার

আপনার কম্পিউটারের ক্ষতি রোধ করতে একটি সমস্যা সনাক্ত করা হয়েছে এবং উইন্ডোজ বন্ধ করা হয়েছে

Windows XP Service Pack 3 ইনস্টল করার পরে এবং কম্পিউটার রিবুট করার পরে কিছু লোক এই ত্রুটিটি পায়:

A problem has been detected and Windows has been shut down to prevent damage to your computer.

ত্রুটির সাথে কিছু প্রযুক্তিগত কোড হল:OX0000007E (0XC00007D, 0XF7C6B8EA, 0XF7C6B7F4 – 0XF7CBBYF0)। নিরাপদ মোডে বুট করার মাধ্যমে, আমি লক্ষ্য করেছি যে বুট প্রক্রিয়া বন্ধ হয়ে যায় যখন MUP.SYS ড্রাইভার লোড করছিল৷

    আপনার কম্পিউটারের ক্ষতি রোধ করতে একটি সমস্যা সনাক্ত করা হয়েছে এবং উইন্ডোজ বন্ধ করা হয়েছে

    চেষ্টা করার প্রথম জিনিসটি হল Windows XP ইনস্টলেশন সিডি থেকে বুট করা এবং রিকভারি কনসোলে যাওয়া (R টিপে ), তারপর একটি chkdsk /r করুন চেক যদি এটি কোন ত্রুটি খুঁজে পায়, এটি তাদের মেরামত করার চেষ্টা করবে। স্ক্যান করার পরে, কম্পিউটার রিবুট করুন এবং সেরাটির জন্য আশা করি৷

    আপনার কম্পিউটারের ক্ষতি রোধ করতে একটি সমস্যা সনাক্ত করা হয়েছে এবং উইন্ডোজ বন্ধ করা হয়েছে

    যদি উপরেরটি কাজ না করে, তাহলে আপনাকে MUP.SYS-এ অনুলিপি করার চেষ্টা করতে হবে একটি ভাল কাজ করার সিস্টেম থেকে ফাইল করুন এবং তারপর C:\windows\system32\drivers ফোল্ডারে পেস্ট করুন।

    উপরের সমাধানটি কাজ না করলে, কম্পিউটার পুনরায় চালু করুন এবং উপরে দেখানো মত Windows XP ইনস্টলেশন সিডিতে বুট করুন৷

    মেরামত Windows XP ইনস্টল করুন

    আপনি যখন আপনার প্রস্তুতকারকের লোগোটি দেখতে পান, আপনাকে বুট বিকল্প মেনুতে যেতে F12 বা F2 বা F8 টিপতে হবে। তারপরে আপনি নিয়মিত হার্ড ড্রাইভের পরিবর্তে সিডি ড্রাইভ নির্বাচন করুন। এটি আপনাকে উপরে দেখানো মত Windows XP সেটআপে নিয়ে আসবে।

    সমস্ত ফাইল লোড করা হয়ে গেলে, আপনাকে উইন্ডোজ ইনস্টল করার ধাপগুলি অনুসরণ করতে হবে। এর মানে আপনি Enter টিপুন R.

    এর পরিবর্তে

    আপনি যখন নিয়ম ও শর্তাবলীতে সম্মত হতে হবে এবং উইন্ডোজ কোথায় ইনস্টল করবেন তা জিজ্ঞাসা করার জন্য একটি স্ক্রীন দেখতে হবে এমন পর্যায়ে না আসা পর্যন্ত পদক্ষেপগুলি দিয়ে যান। এটি এমন একটি টেবিলের মতো যেখানে আপনার সমস্ত হার্ড ড্রাইভ তালিকাভুক্ত রয়েছে (বেশিরভাগ লোকের কাছে সি রয়েছে এবং এটিই একমাত্র)। এটি হাইলাইট করুন এবং উইন্ডোজ ইনস্টল করতে উপযুক্ত কী টিপুন। ইনস্টলেশন শুরু হলে, উইন্ডোজ শনাক্ত করবে যে আপনি ইতিমধ্যেই আপনার [c] ড্রাইভ/পার্টিশনে উইন্ডোজের একটি অনুলিপি ইনস্টল করেছেন।

    আপনার কম্পিউটারের ক্ষতি রোধ করতে একটি সমস্যা সনাক্ত করা হয়েছে এবং উইন্ডোজ বন্ধ করা হয়েছে

    ইনস্টলেশনটি ক্ষতিগ্রস্ত হলে এটি আপনাকে জিজ্ঞাসা করবে, এটি Windows XP ইনস্টলেশন মেরামত করার চেষ্টা করতে পারে। এগিয়ে যান এবং এটি মেরামত করতে R কী টিপুন৷ মেরামত ইনস্টল করার জন্য কিছু সময় লাগবে এবং ইনস্টলেশনের সময় আপনাকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে।

    মেরামত ইনস্টল করার পরে আপনার সমস্ত ডেটা অক্ষত থাকা উচিত। আশা করি, রিবুট করার পরে, উইন্ডোজ কোন নীল পর্দার ত্রুটি ছাড়াই বুট করা উচিত। আপনার যদি কোন প্রশ্ন থাকে, মন্তব্য করতে দ্বিধা বোধ করুন. উপভোগ করুন!


    1. আপনার কম্পিউটারে একটি মেমরি সমস্যা আছে ঠিক করুন

    2. TPM কী এবং আপনার কম্পিউটারে Windows 11-এর জন্য একটি আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

    3. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে অ্যান্ড্রয়েড ইনস্টল এবং চালাবেন

    4. Windows 10