কম্পিউটার

উইন্ডোজে ডিভাইস ম্যানেজার খালি বা ফাঁকা?

আমার সম্প্রতি একটি সমস্যা হয়েছে যেখানে আমি আমার ডিভাইস ম্যানেজার খুলেছি এবং দেখতে পেয়েছি যে এটি ফাঁকা ছিল! সেখানে কিছুই নেই! খালি খালি! এটা খুবই অদ্ভুত ছিল এবং সমস্যাটা কি তা বুঝতে আমার একটু সময় লেগেছে!

যদি আপনার ডিভাইস ম্যানেজার সম্পূর্ণ ফাঁকা বা খালি হয় , তাহলে কেন সমস্যাটি ঘটছে তার দুটি সম্ভাবনা রয়েছে:হয় আপনার একটি গুরুত্বপূর্ণ Windows পরিষেবা নিষ্ক্রিয় করা আছে অথবা ডিভাইস ম্যানেজার কী-এর জন্য রেজিস্ট্রিতে আপনার অনুমতিগুলি দূষিত৷

    উপযুক্ত Windows পরিষেবা সক্রিয় করে বা রেজিস্ট্রিতে অনুমতি পরিবর্তন করে আপনি কীভাবে এই সমস্যাটি সমাধান করতে পারেন তা এখানে।

    পদ্ধতি 1 - প্লাগ এবং প্লে উইন্ডোজ পরিষেবা সক্ষম করুন

    স্পষ্টতই, সঠিকভাবে কাজ করার জন্য উইন্ডোজ ডিভাইস ম্যানেজারের প্লাগ এবং প্লে পরিষেবা সক্ষম করা দরকার। আপনি স্টার্ট এ গিয়ে পরিষেবাটি সক্ষম করতে পারেন৷ , কন্ট্রোল প্যানেল , খোলা হচ্ছে প্রশাসনিক সরঞ্জাম এবং তারপর পরিষেবা এ ক্লিক করুন .

    উইন্ডোজে ডিভাইস ম্যানেজার খালি বা ফাঁকা?

    নিচে স্ক্রোল করুন এবং প্লাগ অ্যান্ড প্লে খুঁজুন সেবা এটিতে ডাবল ক্লিক করুন এবং নিশ্চিত করুন যে স্টার্টআপ টাইপ স্বয়ংক্রিয় এ সেট করা আছে এবং শুরু ক্লিক করুন যদি পরিষেবাটি চালু না হয়।

    উইন্ডোজে ডিভাইস ম্যানেজার খালি বা ফাঁকা?

    আপনার ডিভাইস ম্যানেজার এখনও ফাঁকা আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি তা হয়, তাহলে আপনি স্টার্ট এ গিয়ে আরও Windows পরিষেবা সক্ষম করার চেষ্টা করতে পারেন৷ , চালান এবং MSCONFIG টাইপ করুন . পরিষেবা-এ ক্লিক করুন ট্যাব করুন এবং সমস্ত সক্ষম করুন নির্বাচন করুন .

    উইন্ডোজে ডিভাইস ম্যানেজার খালি বা ফাঁকা?

    এগিয়ে যান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আপনি এখন আশা করি ডিভাইস ম্যানেজারে সমস্ত হার্ডওয়্যার ডিভাইস দেখতে সক্ষম হবেন। যদি না হয়, পদ্ধতি 2 চেষ্টা করুন!

    পদ্ধতি 2 - রেজিস্ট্রি অনুমতি সম্পাদনা করুন

    ডিভাইস ম্যানেজার খালি থাকতে পারে অন্য কারণ হল রেজিস্ট্রিতে কীটির সাথে নিরাপত্তা সমস্যা রয়েছে। এটি ঠিক করতে, শুরু করুন এ ক্লিক করুন৷ , তারপর চালান , এবং REGEDT32 টাইপ করুন . HKEY_LOCAL_MACHINE-এ ক্লিক করুন উইন্ডো বা হাইভ প্রসারিত করুন এবং নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:

    HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Enum

    এখন Enum-এ ডান-ক্লিক করুন এবং অনুমতি বেছে নিন . যদি গ্রুপ বা ব্যবহারকারীর নামের তালিকার বাক্সটি খালি থাকে, তবে আপনি জানেন এই সমস্যা! এটির মধ্যে দুটি নাম থাকা উচিত, সিস্টেম৷ এবং সবাই .

    যোগ করুন ক্লিক করুন৷ বোতাম এবং প্রত্যেকে টাইপ করুন এবং ওকে ক্লিক করুন। অনুমতি দিন চেক করুন পড়ুন এর পাশের বক্স সকলের জন্য . এখন যোগ করুন ক্লিক করুন৷ আবার সিস্টেম টাইপ করুন . অনুমতি দিন চেক করুন পড়ুন এর পাশের বক্স এবং সম্পূর্ণ নিয়ন্ত্রণ সিস্টেম এর জন্য . এটি এইরকম হওয়া উচিত:

    উইন্ডোজে ডিভাইস ম্যানেজার খালি বা ফাঁকা?

    অনুমতি দিন এর অধীনে উভয় চেক বক্স আপনি সিস্টেম হাইলাইট করার সময় নির্বাচন করা উচিত। এছাড়াও উন্নত-এ ক্লিক করতে ভুলবেন না উভয় ব্যবহারকারীকে যোগ করার পরে এবং চাইল্ড অবজেক্টে প্রযোজ্য এন্ট্রি সহ সমস্ত চাইল্ড অবজেক্টে অনুমতি এন্ট্রি রিসেট করুন নির্বাচন করার পরে বোতাম। .

    উইন্ডোজে ডিভাইস ম্যানেজার খালি বা ফাঁকা?

    ঠিক আছে ক্লিক করুন এবং যদি একটি সতর্কতা বার্তা আসে, শুধু ঠিক আছে ক্লিক করুন। রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। আপনি এখন ডিভাইস ম্যানেজারে সবকিছু দেখতে সক্ষম হবেন৷

    আপনি যদি এখনও একটি ফাঁকা ডিভাইস ম্যানেজার নিয়ে সমস্যায় পড়ে থাকেন তবে এখানে একটি মন্তব্য পোস্ট করুন! উপভোগ করুন!


    1. কোড 34 কীভাবে ঠিক করবেন:উইন্ডোজ 10 এ ডিভাইস ম্যানেজার ত্রুটি

    2. উইন্ডোজ 10 এ ডিভাইস ম্যানেজার খালি? এখানে ফিক্স! (2022 আপডেট করা গাইড)

    3. ডিভাইস ম্যানেজারে উইন্ডোজ 10 ত্রুটি কোড 45 [ফিক্সড]

    4. ডিভাইস ম্যানেজার উইন্ডোজ 11 এ কাজ করছে না? এখানে ফিক্স! (5 সমাধান)