কম্পিউটার

Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

Windows 10-এ একটি মিটারযুক্ত সংযোগ সেট করা অনেক ব্যবহারকারীর জন্য প্রয়োজনীয়। আপনার ইন্টারনেট সীমিত হোক বা উইন্ডোজ আপডেটের উপর আরো নিয়ন্ত্রণ চাই, একটি মিটারযুক্ত সংযোগ একটি দরকারী বৈশিষ্ট্য। অন্তত, যতক্ষণ না আপনি আপনার ব্লুটুথ হেডফোন, কীবোর্ড বা অন্য ডিভাইস সংযোগ করার চেষ্টা করছেন ততক্ষণ পর্যন্ত এটি কার্যকর। তারপরে, আপনি একটি ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটি পেতে পারেন৷ সমস্যাটি আপনার ডিভাইসের নয় বরং সংযোগের, যা ঠিক করা সহজ৷

এটি কেন হয়

ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটি ঘটে কারণ Windows 10 আপনি যখনই একটি ব্লুটুথ ডিভাইস সংযুক্ত করেন তখনই সর্বশেষ ড্রাইভার এবং ডিভাইস আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করার চেষ্টা করে। এটি আপনার প্রয়োজন হলে ম্যানুয়ালি ড্রাইভার অনুসন্ধান করার চেয়ে একটি ডিভাইস সেট আপ করা সহজ করে তোলে।

সমস্যা হল, আপনার যদি মিটারযুক্ত সংযোগ থাকে, তাহলে উইন্ডোজ কিছুই ডাউনলোড করবে না। যেহেতু কিছুই ডাউনলোড করা যায় না, উইন্ডোজ আপনাকে এই বলে একটি ত্রুটি দেয়:"একটি মিটারযুক্ত সংযোগের কারণে সেটআপ অসম্পূর্ণ।"

Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

আপনি যদি আপনার মিটারযুক্ত সংযোগ বন্ধ করে দেন, তাহলে আপনি এটি আবার চালু করতে ভুলে যেতে পারেন। এটি উইন্ডোজ আপডেটগুলিকে ইনস্টল করার জন্য বিনামূল্যে ছেড়ে দেয়, আপনি সেগুলি চান বা না চান। যদিও একটি সহজ সমাধান আছে।

কিছু ডিভাইস, যেমন কীবোর্ড এবং মাউস, আপনি এই ত্রুটি পেলেও কাজ করে। সবকিছু ঠিকঠাক থাকলে, আপনাকে কিছু পরিবর্তন করতে হবে না। যাইহোক, পরবর্তী বিভাগে পদ্ধতিটি ব্যবহার করে আপনি সর্বশেষ ডিভাইস ড্রাইভার পেতে পারেন।

ব্লুটুথ ডাউনলোডের অনুমতি দিন

সবচেয়ে সহজ সমাধান হল ব্লুটুথ ডিভাইস ড্রাইভারকে একটি মিটারযুক্ত সংযোগ থাকা সত্ত্বেও ডাউনলোড করার অনুমতি দেওয়া। এগুলি সাধারণত ছোট ফাইল যা আপনার ডেটা প্ল্যানকে ক্ষতিগ্রস্ত করবে না। আপনি যদি চিন্তিত হন, ড্রাইভার ফাইলগুলি কত বড় তা দেখতে ডিভাইস প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করুন৷

"সেটিংস -> ডিভাইস।"

এ যান Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

ব্লুটুথ ডিফল্ট ট্যাব খোলা হওয়া উচিত, কিন্তু যদি না হয়, বাম প্যানে "ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস" নির্বাচন করুন। ডান দিকে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি "মিটারযুক্ত সংযোগগুলি ডাউনলোড করুন" দেখতে পান। মিটারযুক্ত সংযোগের মাধ্যমে ডাউনলোডের অনুমতি দিতে বাক্সটি চেক করুন৷

Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

আপনার ডিভাইস(গুলি) জোড়া শুরু করা উচিত। যদি একটি সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার ইতিমধ্যেই আপনার সিস্টেমে থাকে, তাহলে আপনার ডিভাইস পেয়ারিং মোডে থাকলে পেয়ারিং প্রায় অবিলম্বে হওয়া উচিত। যদি Windows 10-এর ড্রাইভার ডাউনলোড করার প্রয়োজন হয়, তাহলে ডাউনলোড সম্পূর্ণ এবং ইন্সটল হওয়ার সাথে সাথে আপনার ডিভাইসটি জোড়া হয়ে যাবে।

জোড়া করার পরে বিবেচনা

এই যেখানে জিনিস একটু চতুর হয়. আপনার ডিভাইস সফলভাবে জোড়া হওয়ার পরে ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটি অদৃশ্য হয়ে যায়৷ এটাই ভালো খবর। যাইহোক, যদি আপনি ডাউনলোড ওভার মিটারড কানেকশন সেটিং আনচেক করেন, তাহলে পরের বার আপনি আপনার ডিভাইস পেয়ার করার চেষ্টা করলে ত্রুটিটি আবার দেখা যাবে।

ডিভাইসের উপর নির্ভর করে, ডাউনলোড সেটিং চালু না করেও Windows এটিকে জোড়া লাগানোর অনুমতি দিতে পারে। উদাহরণস্বরূপ, আমি প্রতিবার আমার লজিটেক মাউস এবং কীবোর্ডকে কোনো সমস্যা ছাড়াই সংযোগ করতে সক্ষম। যাইহোক, আমি ডাউনলোড বক্স চেক না করে আমার ফিলিপস স্পিকার জোড়া দিতে পারি না। এক বছরেরও বেশি সময় ধরে, Windows আমার স্পিকারের জন্য কিছুই ডাউনলোড করেনি, কিন্তু Windows এখনও প্রতিবার আপডেটগুলি পরীক্ষা করতে চায়, যাই হোক না কেন।

আপনি যদি সেটিংটি চালু রেখে যেতে না চান, তাহলে আপনার ডেস্কটপে ব্লুটুথ সেটিংসে একটি শর্টকাট তৈরি করুন। ইউনিফর্ম রিসোর্স আইডেন্টিফায়ার আপনাকে অনেক উইন্ডোজ সেটিংসে শর্টকাট তৈরি করতে দেয়।

ব্লুটুথের জন্য, আপনার ডেস্কটপের একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং নতুন> বেছে নিন শর্টকাট .

Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

শর্টকাট অবস্থান বাক্সে নিম্নলিখিতটি অনুলিপি করুন এবং আটকান – ms-settings:bluetooth

Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

পরবর্তী টিপুন এবং আপনার শর্টকাট একটি নাম দিন। তারপর, ডাউনলোড বিকল্প চালু এবং বন্ধ করতে দ্রুত ব্লুটুথ সেটিংসে যেতে আপনার ডেস্কটপের শর্টকাটে ক্লিক করুন৷

নিরবিচ্ছিন্ন ত্রুটি

আপনি যদি এখনও ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটি পেয়ে থাকেন, তাহলে ডিভাইস জোড়া না হওয়া পর্যন্ত আপনাকে মিটারযুক্ত সংযোগ সম্পূর্ণরূপে বন্ধ করতে হতে পারে। এটি খুব কমই ঘটে, তবে কিছু ব্যবহারকারীর নির্দিষ্ট ডিভাইসে সমস্যা হয়৷

আপনি যখন আপনার মিটারযুক্ত সংযোগ বন্ধ করে দেন, তখন সফলভাবে যুক্ত হতে আপনার ডিভাইসটিকে কয়েক মিনিট সময় দিন। আপনি যদি আপডেটগুলি ইনস্টল করার চেষ্টা করতে ভয় পান, তাহলে সাময়িকভাবে আপডেটগুলিকে ফ্রিজ করতে উইন্ডোজ আপডেটগুলিকে বিরতি দিন। ডিফল্ট সাত দিন। এই সেটিংটি "সেটিংস -> আপডেট এবং নিরাপত্তা -> উইন্ডোজ আপডেট" এর অধীনে রয়েছে। যতক্ষণ না আপনি "৭ দিনের জন্য আপডেটগুলি বিরতি দিন" দেখতে পান ততক্ষণ নিচে স্ক্রোল করুন। আপডেট প্রতিরোধ করতে এটি নির্বাচন করুন৷

Windows 10 ব্লুটুথ মিটারযুক্ত সংযোগ ত্রুটির সমাধান করা হচ্ছে

একবার আপনার ডিভাইস জোড়া হয়ে গেলে মিটার করা হিসাবে আপনার সংযোগ পুনরায় সেট করতে মনে রাখবেন৷ বেশিরভাগ ক্ষেত্রে, আপনার ডিভাইসটি এই প্রাথমিক সেটআপের পরে জোড়া লাগাতে হবে, যদিও আপনাকে আপনার ব্লুটুথ সেটিংসের মধ্যে একটি মিটারযুক্ত সংযোগের মাধ্যমে ডাউনলোডের অনুমতি দিতে হতে পারে।


  1. উইন্ডোজে দুর্নীতিগ্রস্ত BCD ত্রুটির সাথে আটকে আছে? এই হল সমাধান!

  2. Windows 11

  3. কিভাবে "মিটারযুক্ত সংযোগের কারণে সেটআপ অসম্পূর্ণ" সমস্যাটি ঠিক করবেন

  4. Windows 10