কম্পিউটার

কম্পিউটার হার্ডওয়্যার সমস্যা আছে? এখানে কিভাবে তাদের সনাক্ত করতে হয়

কম্পিউটার হার্ডওয়্যার সমস্যা আছে? এখানে কিভাবে তাদের সনাক্ত করতে হয়

আসুন এটির মুখোমুখি হই:সাধারণ ব্যবহারকারীর জন্য ড্রাইভারের সমস্যাগুলি সনাক্ত করা মোটামুটি কঠিন হতে পারে। এমনকি একবার আপনি বুঝতে পেরেছেন যে ড্রাইভারগুলি কী এবং কীভাবে সেগুলি মেরামত এবং আপডেট করা যায়, এমন অনেক প্রোগ্রাম যা এটি করে আপনার ড্রাইভারগুলিকে আপগ্রেড করার জন্য আপনাকে অর্থ প্রদানের দাবি করবে। এমনকি তারা একটি গভীর স্ক্যানও চালাতে পারে যা আপনাকে বলে কি ভুল।

এই নিবন্ধে আমরা একটি বিশ্বস্ত অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করব যা এমনকি একজন সাধারণ ব্যবহারকারী তাদের কম্পিউটারে পুরানো/অপরিচিত ড্রাইভার সনাক্ত করতে ব্যবহার করতে পারে।

হার্ডওয়্যার আইডেন্টিফাই ইনস্টল করা

Tweaking.com আমার একটি ব্যক্তিগত প্রিয়. তারা প্রাথমিকভাবে উইন্ডোজ মেশিনের জন্য বিনামূল্যে সফ্টওয়্যার ইউটিলিটি প্রদান করে, বেশিরভাগ মেরামত-কেন্দ্রিক। আমি তাদের উইন্ডোজ মেরামত অ্যাপ্লিকেশনটি পুরানো মেশিনে একাধিকবার ব্যবহার করেছি যার জন্য জীবনের জন্য একটি নতুন লিজ প্রয়োজন৷

যদিও সাম্প্রতিক বছরগুলিতে তারা কিছু প্রিমিয়াম বৈশিষ্ট্য যুক্ত করেছে, তাদের সমস্ত সেরা কাজ পেওয়ালের মাধ্যমে যাওয়ার প্রয়োজন ছাড়াই উপলব্ধ।

তাদের "হার্ডওয়্যার আইডেন্টিফাই" অ্যাপ্লিকেশনটি এর একটি উদাহরণ। একটি অ্যাপ্লিকেশন হিসাবে যা আপনাকে কিছু বিক্রি করার চেষ্টা করছে না, এটি শুধুমাত্র একটি জিনিস এবং একটি জিনিসের উপর দৃষ্টি নিবদ্ধ করে:আপনাকে ড্রাইভারের সমস্যাগুলি দেখায়। আসুন এটি কীভাবে ইনস্টল করবেন সে সম্পর্কে কথা বলি।

1. এই পৃষ্ঠায় যান এবং "ইনস্টলার" এর অধীনে ডাউনলোড লিঙ্কগুলির একটিতে ক্লিক করুন৷

2. এরপর, আপনার ডাউনলোড ফোল্ডারে ডাউনলোড করা অ্যাপ্লিকেশনটি খুলুন৷

কম্পিউটার হার্ডওয়্যার সমস্যা আছে? এখানে কিভাবে তাদের সনাক্ত করতে হয়

একবার আপনি সফলভাবে প্রোগ্রামটি ইনস্টল করলে, এটি কীভাবে ব্যবহার করবেন তা শেখার সময় এসেছে৷

হার্ডওয়্যার আইডেন্টিফাই ব্যবহার করা

কম্পিউটার হার্ডওয়্যার সমস্যা আছে? এখানে কিভাবে তাদের সনাক্ত করতে হয়

আপনি যখন প্রোগ্রামটি খুলবেন তখন আপনাকে শীর্ষে চারটি ট্যাব দ্বারা স্বাগত জানানো হবে। যাইহোক, সত্যিই শুধুমাত্র দুটিতে আপনার ফোকাস করা উচিত:"কোন ড্রাইভার ইনস্টল করা নেই" এবং "সমস্যা সহ হার্ডওয়্যার।" এগুলি আপনার কম্পিউটারের হার্ডওয়্যার উপাদানগুলি সনাক্ত করে যেগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি বা ড্রাইভারের সমস্যা রয়েছে৷

নীচে-ডানদিকে, আপনি সর্বশেষ ডেটাবেস সংস্করণ ব্যবহার করছেন তা নিশ্চিত করতে "আপডেট" ক্লিক করতে ভুলবেন না। অন্য ব্যবহারকারীদের সাথে তুলনা করার জন্য আপনার কাছে ডেটাবেসে যোগ করার মতো কোনো ডিভাইস আছে কিনা তা দেখতে আপনি "ডাটাবেস উন্নত করুন" নির্বাচন করতে পারেন।

যদি আপনি একটি সমস্যা সহ হার্ডওয়্যার সনাক্ত করতে পারেন, তালিকায় এটির এন্ট্রিতে ডান-ক্লিক করুন। আপনাকে নিম্নলিখিত সিরিজের বিকল্পগুলি উপস্থাপন করা হবে:

কম্পিউটার হার্ডওয়্যার সমস্যা আছে? এখানে কিভাবে তাদের সনাক্ত করতে হয়

উইন্ডোজের ডিভাইস ম্যানেজারের বিপরীতে, হার্ডওয়্যার আইডেন্টিফাই আপনাকে সহজেই নতুন ড্রাইভারের জন্য অনুসন্ধান শুরু করতে দেয়। গুগল সার্চ চালানোর জন্য "Search Google For Drivers" বিকল্পে ক্লিক করুন। নামটি বেশিরভাগ ক্ষেত্রেই কাজ করা উচিত, কিন্তু আপনি যা খুঁজছেন তা যদি এটি আপনাকে না দেয়, তাহলে হার্ডওয়্যার আইডিগুলি আপনার পরবর্তী চেষ্টা করা উচিত৷

অন্যান্য সমাধান

অবশ্যই, আমরা এখানে MakeTechEasier-এ অন্যান্য সমাধানগুলির খারাপ দিকগুলি সম্পর্কে কথা বলি না। প্রকৃতপক্ষে প্রচুর বিনামূল্যের ড্রাইভার আপডেট সমাধান রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন, এবং Karrar কিছু Windows ড্রাইভার আপডেট সরঞ্জামগুলিতে একটি নিবন্ধ লিখেছেন! আপনি যদি নিজেকে কিছুটা কাজ বাঁচাতে চান তবে তা পরীক্ষা করে দেখুন।

ডিভাইস ড্রাইভার নিয়ে আপনার কোন সমস্যা হচ্ছে? এই সমস্যাগুলির সাথে সাহায্য করার জন্য কোন দরকারী প্রোগ্রাম পাওয়া গেছে? নিচে শব্দ বন্ধ! আপনার প্রয়োজন হলে আমি সাহায্য করতে প্রস্তুত, এবং অন্যরা কী করতে পারে তাও দেখতে চাই।


  1. সাধারণ মাইক্রোসফ্ট ওয়ার্ড সমস্যা এবং কীভাবে সেগুলি সমাধান করা যায়

  2. ইউএসবি পোর্ট Windows 10 এ কাজ করছে না! এটি কীভাবে ঠিক করবেন তা এখানে রয়েছে!

  3. WinZip ড্রাইভার আপডেটার দিয়ে আপনার সিস্টেম হার্ডওয়্যারকে রিফুয়েল করুন

  4. কিভাবে একটি তোশিবা ল্যাপটপ ফ্যাক্টরি রিসেট করবেন এবং ড্রাইভার আপডেট করবেন