কম্পিউটার

স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ

2016 এর অর্ধেক শেষ। এবং আপনি বছরের জন্য আপনার ভ্রমণের আকাঙ্খাগুলি বজায় রেখে কতগুলি জায়গা অন্বেষণ করতে পেরেছেন? আমরা জানি. আমরা জানি. তালিকা বাড়তে থাকে!

আপনি হয়তো অনেক দূর ভ্রমণ করছেন৷ কিন্তু আধুনিক ভ্রমণকারীরা ইন্টারনেট ছাড়া করতে পারে না (যদি না আপনি ডিজিটাল ডিটক্সের পরিকল্পনা করছেন)। তাই এখানে 5টি দুর্দান্ত এবং সুবিধাজনক অ্যাপের একটি তালিকা রয়েছে যা আপনাকে আপনার ভ্রমণপথ আরও ভালভাবে পরিকল্পনা করতে এবং সংগঠিত করতে সহায়তা করবে। শেষ মুহূর্তের প্যাকিং থেকে আপনার গন্তব্যের সর্বশেষ খবর পর্যন্ত, এই অ্যাপগুলি অপরিহার্য। তাই আপনি এখানে যান!

Tripnary :

আসুন প্রথমে আপনার বাজেট দিয়ে শুরু করা যাক৷ হ্যাঁ, আমরা সবাই এটি সম্পর্কে চিন্তা করি। Tripnary একটি সহজ এবং মজার অ্যাপ। আপনি যদি আগে থেকেই পরিকল্পনা করেন, Tripnary আপনাকে আপনার পছন্দসই স্থানে আপনার বাজেট অনুসন্ধানের উপর ভিত্তি করে ফ্লাইটের মূল্যের বিজ্ঞপ্তি পাঠাবে। তাই আপনি আপনার মূল্য পছন্দ অনুযায়ী টিকিট কিনতে পারেন. এখানে ক্যাচফ্রেজ:সামনের পরিকল্পনা করুন!

স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ

PackPoint :

ঠিক আছে, এটা স্ব-ব্যাখ্যামূলক। তবে আমরা আপনাকে যাইহোক বিস্তারিত জানাব। সংক্ষেপে, এই অ্যাপটি নিশ্চিত করে যে আপনি আপনার ভ্রমণের প্রয়োজনীয় জিনিসগুলি আর কখনও ভুলে যাবেন না। PackPoint আপনাকে আপনার ভ্রমণের প্রয়োজন অনুসারে একটি কাস্টমাইজড প্যাকিং তালিকা প্রদান করে, তা আপনার ব্যবসার আনন্দই হোক। শুধু আপনার গন্তব্য, তারিখ এবং ভ্রমণের উদ্দেশ্য নির্বাচন করুন এবং আপনার তালিকা প্রস্তুত হয়ে যাবে। সুতরাং আপনি যদি একটি রৌদ্রোজ্জ্বল দিনে লন্ডনে অবতরণ করেন, প্যাকপয়েন্ট আপনাকে তা বলবে। এখন এটি দুর্দান্ত!

স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ

Airbnb:

Airbnb ছাড়া কোনো ভ্রমণ অ্যাপের তালিকা সম্পূর্ণ হয় না। এই পাওয়ার-প্যাকড অ্যাপটি আপনাকে আক্ষরিক অর্থের মতো স্থানীয় হতে দেয়; যেখানেই তুমি যাও. এখানে একটি অ্যাপ রয়েছে যা আপনার প্রয়োজন অনুসারে তৈরি করা হয়েছে। আপনার কাছাকাছি স্পট খুঁজুন, অনুসন্ধান কার্যক্রম বা এমনকি সম্পত্তির ধরন (কটেজ, বাংলো, ইত্যাদি) দ্বারা, জায়গাটি অন্বেষণ করুন যেমন আপনি সেখানে যুগ যুগ ধরে বসবাস করছেন। এছাড়াও, Airbnb গাইডবুক নিশ্চিত করে যে আপনাকে একটি পৃথক ভ্রমণ গাইড ইনস্টল করতে হবে না। এটি সেরা বার, রেস্তোরাঁ, হোটেল এবং এমনকি অস্বাভাবিক করণীয় জিনিসগুলির তালিকা করে। এবং অবশ্যই, মসৃণ ভ্রমণের জন্য অনেক টিপস নিয়ে আসে।

স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ

XE মুদ্রা:

স্মার্ট ভ্রমণকারীদের অবশ্যই একটি মুদ্রা রূপান্তরকারী থাকবে৷ XE মুদ্রা চালু হওয়ার পর থেকে 20 মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। এটিতে অনেক উন্নত বৈশিষ্ট্য রয়েছে যেমন মূল্যবান ধাতুর হার এবং ঐতিহাসিক মুদ্রা চার্ট কিন্তু গড় ভ্রমণকারীর জন্য এটি একটি ত্রাণকর্তা যে সহজ সত্য যে এটিতে বিশ্বের সমস্ত মুদ্রা তালিকাভুক্ত রয়েছে৷

স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ

Splittr:

বন্ধুদের সাথে ভ্রমণ মজাদার কিন্তু এটি জটিলও হতে পারে৷ যখন এটি আসে "কে কাকে দেয়" অংশ। Splittr আপনাকে সেভাবে অনেক ঝামেলা বাঁচায়। যেতে যেতে খরচ লিখতে থাকুন এবং Splittr কাজে আসে বিশেষ করে যদি আপনি দীর্ঘ বহু-গন্তব্য ভ্রমণে থাকেন।

স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ

এবং এখন সেই অংশটি আসে যখন আপনার ভ্রমণ শেষ হয়ে যায় – অন্তত আপাততঃ ভালোভাবে – এবং আপনি আপনার ডিভাইসে ফটোগুলি পরীক্ষা করেন৷ আপনি এটিকে এড়াতে যতই চেষ্টা করুন না কেন, 'অনুরূপ' ফটোগুলির নিছক সংখ্যা কেবল অনেক বেশি হবে৷ শ্রমসাধ্যভাবে একবারে একটি মুছে ফেলার পরিবর্তে, ডুপ্লিকেট ফটো ফিক্সার পান৷ এটি মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে সেই সমস্ত ফ্যাসিমাইলগুলি থেকে মুক্তি পেতে চলেছে। একটি পোস্ট ভ্রমণ ফটো অ্যাপও বিস্ময়কর কাজ করতে পারে!

স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ

একটি একেবারে নতুন ফটো অ্যাপে সমস্ত বিশদ বিবরণের জন্য এই স্থানটি দেখুন যা আপনাকে একবারে 100 ফটো সম্পাদনা করতে দেয় এবং আরও অনেক কিছু।

দ্রষ্টব্য:সমস্ত অ্যাপ ইমেজ Google থেকে গৃহীত

সংরক্ষণ করুন


  1. আইফোনের জন্য 4টি সেরা রেডিও অ্যাপ

  2. iPhone এর জন্য 5টি সেরা RSS রিডার অ্যাপ

  3. আইফোনের জন্য 7টি সেরা আবহাওয়ার অ্যাপ

  4. আইফোনের জন্য সেরা 10 ডায়লার অ্যাপ