কম্পিউটার

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেনআপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তাহলে সম্ভবত আপনি Hulu.com রেফারেন্স পাবেন না, তবে যদি আপনি অন্য কোথাও বসবাস, সম্ভাবনা আপনি ঠিক আমি কি বলতে চাই জানেন.

যারা পরিচিত নন তাদের জন্য, Hulu হল NBC-এর একটি জনপ্রিয় ভিডিও প্লেব্যাক সাইট যা আপনার ব্রাউজারে সরাসরি অনেক মূলধারার টেলিভিশন শো স্ট্রিম করে। সাইটের সবচেয়ে বড় সমস্যা হল এটি মহাদেশীয় মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের ব্যবহারকারীদের জন্য অ্যাক্সেস ব্লক করে। হুলু বিশ্বের একমাত্র সাইট নয় যা এটি করে। আপনি বর্তমানে যে আইপি ঠিকানার সাথে সংযুক্ত আছেন তার উপর ভিত্তি করে অনেক সাইট অ্যাক্সেস সীমাবদ্ধ করে।

এখানেই হটস্পট শিল্ড উদ্ধারে আসে। Hotspot Shield হল একটি বিনামূল্যের সফ্টওয়্যার ডাউনলোড যা আপনাকে উইন্ডোজ এবং ম্যাক উভয় কম্পিউটারের জন্যই বেনামে ইন্টারনেট ব্যবহার করতে দেয়। এটি আপনাকে একটি ভিন্ন আইপি ঠিকানা প্রদান করে কাজ করে যা আপনি সাধারণত পাবেন, আপনাকে দেশ-প্রকার বিধিনিষেধ বাইপাস করতে দেয়।

এটি ব্যবহার করা কতটা সহজ তা এখানে দেখুন৷

Hotspot Shield ওয়েব সাইট থেকে ইনস্টলার ডাউনলোড করে শুরু করুন। ইনস্টলেশনটি স্ট্যান্ডার্ড উইজার্ড-টাইপ ইন্টারফেস ব্যবহার করে এবং আমি ইনস্টল করার সময় শুধুমাত্র দুটি উল্লেখযোগ্য আইটেম সনাক্ত করেছি। প্রথমটি হল যে "হটস্পট শিল্ড কমিউনিটি টুলবার অন্তর্ভুক্ত করুন" লেখা বাক্সটি আপনাকে আনচেক করা উচিত। . আপনার ব্রাউজারে আরও টুলবার যোগ করা পছন্দকারী ব্যক্তিদের মধ্যে আপনি একজন না হলে, এটি আপনাকে খুব কম অতিরিক্ত মান প্রদান করবে।

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

দ্বিতীয় আইটেমটি আমি উল্লেখ করেছি যে ইনস্টল করার সময় আপনি এক বা একাধিক উইন্ডোজ সুরক্ষা প্রম্পট দেখতে পাবেন যা আপনাকে জানাবে যে উইন্ডোজ এটি ইনস্টল করা ড্রাইভার সফ্টওয়্যারটির প্রকাশক যাচাই করতে পারে না। ইনস্টলেশন সম্পূর্ণ করতে, "যেভাবেই হোক এই ড্রাইভার সফ্টওয়্যারটি ইনস্টল করুন" এ ক্লিক করুন৷ .

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

একবার উইজার্ডটি সম্পূর্ণ হলে, একটি ব্রাউজার উইন্ডো খুলবে যা আপনাকে "একজন বন্ধুকে আমন্ত্রণ জানান!" এ নিয়ে যাবে। পৃষ্ঠা আপনি কোনভাবেই এটা করতে বাধ্য নন। আসলে, আপনি সম্ভবত সেই ব্রাউজার উইন্ডোটি বন্ধ করে চালিয়ে যেতে পারেন।

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

আপনি এখন আপনার সিস্টেম ট্রেতে একটি ছোট সবুজ ঢাল দেখতে পাবেন যা এইরকম দেখাচ্ছে:হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

এটা সম্ভব যে এটি বর্তমান সংযোগ অবস্থার উপর নির্ভর করে লাল হবে (সবুজ সংযুক্ত, লাল সংযোগ বিচ্ছিন্ন)। যদি ঢাল লাল হয়, আপনি আইকনে ডান-ক্লিক করতে পারেন এবং পপ-আপ মেনু আপনাকে সংযোগ করার বিকল্প দেবে। মেনু আপনাকে কনফিগারেশন বৈশিষ্ট্যগুলি দেখতে এবং হটস্পট শিল্ড সংযোগ বিচ্ছিন্ন করার অনুমতি দেয়৷

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

সম্পত্তি-এ ক্লিক করা হচ্ছে মেনুতে একটি ব্রাউজার উইন্ডো খুলবে এবং স্ট্যাটাস পেজ লোড করবে। এই পৃষ্ঠাটি ঢালের বর্তমান অবস্থা এবং বর্তমান IP ঠিকানা বরাদ্দ করা দেখায়। এখান থেকে আপনি শিল্ড সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন, অথবা Show Config এ ক্লিক করুন আরও বিকল্প এবং তথ্যের জন্য। বর্ধিত কনফিগারেশন স্ক্রীন আপনাকে দেখায় যে হটস্পট শিল্ড শেষবার সংযুক্ত হওয়ার পর থেকে কত ডেটা ভিতরে এবং বাইরে চলে গেছে এবং শেষ সংযোগের তারিখ ও সময়৷

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

তাই আপনি এখন যেতে ভাল. Hulu.com সাইটটি পুনরায় লোড করা গতবারের চেয়ে আরও অনুকূল ফলাফল তৈরি করে৷ "আমাদের ভিডিও লাইব্রেরি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে স্ট্রিম করা যেতে পারে" সম্বন্ধে বার্তাটি একটি বার্তা দ্বারা প্রতিস্থাপিত হবে যা আপনাকে বলে যে বিজ্ঞাপন লোড করা যাবে না৷ যথেষ্ট মজাদার, আপনি বিজ্ঞাপনগুলি দেখতে না পেলে সমর্থন পাওয়ার জন্য তারা একটি লিঙ্ক অফার করে৷

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

30 সেকেন্ড পরে, বিজ্ঞাপন বার্তাটি সরানো হয় এবং ভিডিও প্লেব্যাক শুরু হয়। Hotspot Shield-এর একমাত্র নেতিবাচক দিক হল এটি সংযুক্ত থাকাকালীন আপনার লোড করা ওয়েব পৃষ্ঠাগুলির শীর্ষ জুড়ে একটি বিজ্ঞাপন জোর করে। যদিও আমি এটি মোকাবেলা করতে পারি, কেবল পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করুন। :)

হটস্পট শিল্ড সহ যে কোনও জায়গা থেকে হুলুকে কীভাবে দেখবেন

ওয়েল, আপনি এটা আছে. হটস্পট শিল্ড আপনাকে দেশের বৈষম্য এড়াতে সাহায্য করার জন্য একটি ভাল কাজ করে, তবে এর কিছু অন্যান্য দুর্দান্ত সুবিধাও রয়েছে। আপনি যদি সর্বজনীন নেটওয়ার্ক (যেমন হোটেল, কফি শপ উভয়ই তারযুক্ত এবং বেতার) ব্যবহার করার প্রবণ হন তবে আপনি আপনার ডেটা নিরাপদ এবং সুরক্ষিত রাখতে এই ইউটিলিটিটি ব্যবহার করতে পারেন৷

সফ্টওয়্যারটি মূলত আপনার কম্পিউটার এবং অ্যাঙ্করফ্রি ইন্টারনেট গেটওয়ের মধ্যে একটি VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) তৈরি করে। তৈরি করা টানেল হ্যাকারদেরকে বাধা দেয় এবং আপনার ইমেল, তাত্ক্ষণিক বার্তা, ক্রেডিট কার্ডের তথ্য এবং আপনি যা কিছু ট্রান্সমিট করতে চান তা দেখতে বাধা দেয়।

আপনার ইন্টারনেটকে আরও নিরাপদ এবং বেনামী করার জন্য আপনি অন্য কোন সরঞ্জামগুলি ব্যবহার করেন?


  1. আইটিউনস দিয়ে কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

  2. কিভাবে অ্যাপল ওয়াচ থেকে অ্যাপল আইডি সরাতে হয়

  3. আপনার বন্ধুদের সাথে অনলাইনে Netflix কিভাবে দেখবেন

  4. হটস্পট শিল্ড ভিপিএন:ভাল ও অসুবিধা সহ সম্পূর্ণ পর্যালোচনা