কম্পিউটার

উইন্ডোজের জন্য ৩টি শক্তিশালী ফ্রিওয়্যার ভিডিও এডিটর

উইন্ডোজের জন্য ৩টি শক্তিশালী ফ্রিওয়্যার ভিডিও এডিটরআজকাল অনেকেরই একদিন একটি সঠিক YouTube বা Vimeo চ্যানেল তৈরি করার আকাঙ্খা থাকে, কিন্তু প্রত্যেকের কাছে টাকা থাকে না পেশাদার ভিডিও তৈরি করার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম এবং সফ্টওয়্যারগুলিতে সম্ভবত হাজার হাজার ডলার ব্যয় করুন। সম্ভবত আপনার কাছে ইতিমধ্যেই সরঞ্জাম রয়েছে, তবে আপনি সফ্টওয়্যারটির জন্য আরও কয়েক মাস ব্যয় করতে ইচ্ছুক নন এবং সরাসরি প্রক্রিয়াটিতে যেতে চান। সম্ভবত সবচেয়ে সুস্পষ্ট পছন্দ হল ফ্রিওয়্যার সম্পাদকদের সন্ধান করা। যাইহোক, বিনামূল্যের ভিডিও সম্পাদকগুলি এত সাধারণ নয় এবং আপনি যেগুলি খুঁজে পাবেন তার বেশিরভাগই খুব অযোগ্য বা অসম্পূর্ণ। চলুন দেখে নেওয়া যাক বড় বাণিজ্যিকগুলি কী অফার করে তার কাছাকাছি আসে!

1. সুস্পষ্ট প্রথম পছন্দ:উইন্ডোজ লাইভ মুভি মেকার

লোকেরা মুভি মেকারকে উপহাস করে কারণ এর পূর্ববর্তী সংস্করণে এর নমনীয়তার কারণে। আপনি যদি সর্বশেষ সংস্করণ পান তবে আপনি একটি ট্রিট করার জন্য আছেন। গত কয়েক বছরে, মাইক্রোসফ্ট তার গেমের মুখের উপর রাখছে এবং MSPaint-এর একটি মহিমান্বিত ভিডিও সংস্করণের চেয়ে আরও ভাল কিছু হওয়ার জন্য তার মুভি মেকার অ্যাপ্লিকেশনটিকে পুনরায় রঙ করছে। আপনি উইন্ডোজ লাইভ সংস্করণে (WLMM) যা পান তা আপনি অবাক হবেন। চলুন ইন্টারফেসটি দেখে নেই:

উইন্ডোজের জন্য ৩টি শক্তিশালী ফ্রিওয়্যার ভিডিও এডিটর

প্রতিটি বিভাগের অধীনে আপনি যে ছোট অক্ষরযুক্ত বাক্সগুলি দেখতে পান তা "Alt" কী টিপে প্রদর্শিত হবে৷ এটি আপনাকে ইন্টারফেসের মাধ্যমে ক্লিক না করেই বিভিন্ন মেনু অ্যাক্সেস করতে আপনি কোন হটকি ব্যবহার করতে পারেন তা দেখতে দেয়। সেখানে যথেষ্ট ভিজ্যুয়াল ইফেক্ট, ট্রানজিশন এবং টুল রয়েছে যা আপনাকে পেশাদার চেহারার ইউটিউব ভিডিও তৈরি করতে দেয়। এটি Adobe Premiere Pro এর কাছাকাছি কিছু নয়, তবে এটি এমন কারোর জন্য সুস্পষ্ট পছন্দ যিনি জটিলতার সাথে অতিবাহিত না হয়ে দ্রুত ভিডিও তৈরি করতে চান।

এখানে WLMM এর সর্বশেষ সংস্করণ পান।

2. অনেক কিছু করছেন না? VirtualDub ব্যবহার করুন

আপনি যদি এমন একটি প্রোগ্রাম খুঁজছেন যা পুরো অনেক মেমরি ব্যবহার করে না (যেমন WLMM করে), এবং আপনি একটি মন্টেজ তৈরি করতে বা উল্লেখযোগ্যভাবে ভিডিও সম্পাদনা করতে চাইছেন না, আপনি ভিডিও প্রক্রিয়াকরণের জন্য VirtualDub ব্যবহার করতে পারেন। এই শক্তিশালী ছোট প্রোগ্রামটি আপনাকে ভিডিওগুলিকে মার্জ করতে, তাদের উপর সাবটাইটেল বার্ন করতে, সেগুলিকে সংকুচিত করতে এবং সেগুলিকে বিভিন্ন ফর্ম্যাটে সংরক্ষণ করতে দেয়৷ আপনি যদি পোর্টেবল প্লেব্যাক ডিভাইসে সামঞ্জস্যের জন্য একটি ভিডিও রূপান্তর করতে চান তবে এটি ভিডিও সামঞ্জস্যের জন্য সেরা সরঞ্জামগুলির মধ্যে একটি। বেশিরভাগ ডিভাইস বর্তমানে AVIs এবং MPEG4 গুলি চালায়, তবে এমন কিছু খুঁজে পাওয়া অস্বাভাবিক নয় যেগুলি শুধুমাত্র FLV এবং অন্যান্য বিশেষ (এবং অদ্ভুত) ফর্ম্যাটগুলি চালাতে পারে৷ কম্প্রেশন বৈশিষ্ট্যগুলিও কাজে আসতে পারে যখন স্থান সীমাবদ্ধ থাকে।

আপনি এখানে এই প্রোগ্রাম পেতে পারেন.

3. আসুন লাইটওয়ার্কের সাথে সিরিয়াস হই

লাইটওয়ার্কস স্বর্গ থেকে ভিডিও সম্পাদক। এটি কেবল বিনামূল্যেই নয়, এটি আপনাকে সমস্ত বড় বাণিজ্যিক দানবের কার্যকারিতাও দেয়। আপনি অডিও, ভিডিওর একাধিক ট্র্যাক সম্পাদনা করতে পারেন এবং প্রতিটির মধ্যে পাওয়া দিকগুলিতে পরিবর্তন করতে পারেন৷ এখানে প্রিমিয়ার থেকে কোনো ফিচার মিস করা আপনার জন্য কঠিন হবে। ইন্টারফেসগুলি এমনকি একই রকম দেখায়:

উইন্ডোজের জন্য ৩টি শক্তিশালী ফ্রিওয়্যার ভিডিও এডিটর

সত্যিকারের পেশাদার ইউটিউব ভিডিও তৈরি করার জন্য আপনার যা যা প্রয়োজন তা এই অ্যাপ্লিকেশনটিতে রয়েছে। যদিও লাইটওয়ার্কস ফ্রিওয়্যার, এটি এর পেশাদার সংস্করণে কিছু বিশেষ বৈশিষ্ট্যও অফার করে। আপনি এখানে সব পরীক্ষা করে দেখতে পারেন।

অন্য কিছু ব্যবহার করবেন?

আপনি যদি এখানে যোগ করার কিছু পেয়ে থাকেন তবে দয়া করে নীচে মন্তব্য করুন যাতে আমরা সবাই ভিডিও সম্পাদনা করতে আপনার ব্যবহার করা দুর্দান্ত বিনামূল্যের অ্যাপস সম্পর্কে শুনতে পারি৷


  1. কিভাবে উইন্ডোজ 10 এ বিনামূল্যে ভিডিও সম্পাদনা করবেন

  2. উইন্ডোজের জন্য 10 সেরা গেম রেকর্ডার সফ্টওয়্যার

  3. 2022 সালে Windows 10,11 এর জন্য সেরা ভিডিও ক্যাপচার সফ্টওয়্যার

  4. উইন্ডোজ 10, 8, 7 পিসি 2022 এর জন্য সেরা 10 সেরা ওয়েবক্যাম সফ্টওয়্যার