কম্পিউটার

প্রতিটি Windows OS এর জন্য Windows 8.1-এ আপগ্রেড করা হচ্ছে

প্রতিটি Windows OS এর জন্য Windows 8.1-এ আপগ্রেড করা হচ্ছে

উইন্ডোজ 8.1 এখানে। আপনার Windows OS এর উপর নির্ভর করে, আপনাকে আপগ্রেড করার জন্য একটি ভিন্ন ধাপ অনুসরণ করতে হতে পারে। আমরা আপনাকে Windows 8.1-এ আপগ্রেড করার প্রাথমিক প্রক্রিয়া দেখাব যা Windows XP থেকে শুরু করে এবং Windows 8.1 Pro প্রিভিউয়ের মাধ্যমে আমাদের কাজ করে যাতে আপনি বর্তমানে Windows এর যে সংস্করণই ব্যবহার করেন না কেন আপনি সর্বশেষ Microsoft OS পেতে পারেন।

Windows 8.1-এ আপগ্রেড করার আগে

আপনি Windows 8.1-এ আপগ্রেড করার আগে, আপনার বর্তমান Windows OS নির্বিশেষে, আপনি নিশ্চিত করতে চান যে আপনি আপনার ফাইল এবং ফোল্ডারগুলি ব্যাক আপ করেছেন৷ আপগ্রেড প্রক্রিয়া চলাকালীন এমন কিছু ঘটলে যা আপনার ডেটা দূষিত বা ওভাররাইট করতে পারে সেক্ষেত্রে এটি আপনার সুরক্ষার জন্য। আপনি Windows 8.1 আপগ্রেড প্রক্রিয়া শুরু করার আগে আপনার ব্যাকআপ মিডিয়া প্রস্তুত আছে তা নিশ্চিত করুন। Windows 8.1 আপগ্রেডের জন্য প্রস্তুতির জন্য আমাদের গাইড এখানে পড়ুন।

উইন্ডোজ এক্সপি

প্রতিটি Windows OS এর জন্য Windows 8.1-এ আপগ্রেড করা হচ্ছে

আপগ্রেড করুনমূল্য ক্লিন ইন্সটল Windows XP থেকে Windows 8.1$119.99/$199.99হ্যাঁ

Windows XP থেকে Windows 8.1 এ আপগ্রেড করা পরিষ্কার ইনস্টল ছাড়া অসম্ভব। যেহেতু Windows XP সমর্থন 8 এপ্রিল, 2014-এ শেষ হয়, তাই এটি কারও কাছে অবাক হওয়ার মতো নয়। XP থেকে 8.1 তে আপগ্রেড করার সময়, আপনি সবকিছু হারাবেন, তাই আপনি Windows 8.1-এ আপগ্রেড করার পরে আপনার সমস্ত ফাইল, ফোল্ডার ব্যাকআপ করতে হবে এবং স্ক্র্যাচ থেকে সমস্ত সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করতে হবে।

সব Windows XP মেশিন Windows 8.1 ব্যবহার করার জন্য ন্যূনতম স্পেসিফিকেশন প্রয়োজনীয়তা পূরণ করবে না। আপনি আপগ্রেড করার আগে আপনার কম্পিউটার প্রয়োজনীয়তাগুলি পূরণ করে তা নিশ্চিত করতে চান এবং যদি তা করে তবে 8.1-এ আপগ্রেড করুন। অন্যথায়, আপনাকে একসাথে একটি নতুন মেশিনে বিনিয়োগ করতে হতে পারে।

আপনি যদি Windows 8.1 কিনতে এবং Windows XP থেকে আপগ্রেড করতে প্রস্তুত হন, তাহলে এটি ইনস্টল করার জন্য আপনাকে DVD সফ্টওয়্যারটি কিনতে হবে। দুর্ভাগ্যবশত, Windows XP-এর সীমাবদ্ধতার কারণে, আপনি Microsoft এর দেওয়া স্ট্রিমিং আপগ্রেড প্রক্রিয়ার সুবিধা নিতে পারবেন না।

উইন্ডোজ ভিস্তা

প্রতিটি Windows OS এর জন্য Windows 8.1-এ আপগ্রেড করা হচ্ছে

আপগ্রেড করুনমূল্য ক্লিন ইন্সটল Windows Vista থেকে Windows 8.1$119.99/$199.99হ্যাঁ

Windows Vista থেকে Windows 8.1 এ আপগ্রেড করা Windows XP প্রক্রিয়ার অনুরূপ পদক্ষেপ অনুসরণ করবে। Vista সমর্থন 2017 সালে শেষ হয়, কিন্তু আপনি এটি জানার আগেই এটি এখানে থাকবে। একটি উইন্ডোজ এক্সপি কম্পিউটারের মতো, আপনার কম্পিউটারটি উইন্ডোজ 8.1 চ্যালেঞ্জ পর্যন্ত নাও হতে পারে। যদি তাই হয়, একটি নতুন পিসি দেখুন, অন্যথায়, আপনাকে একটি পরিষ্কার ইনস্টল করার জন্য DVD সফ্টওয়্যারের মাধ্যমে Windows 8.1 কিনতে হবে৷

উইন্ডোজ 7

প্রতিটি Windows OS এর জন্য Windows 8.1-এ আপগ্রেড করা হচ্ছে

আপগ্রেড করুনমূল্য ক্লিন ইন্সটল Windows 7 থেকে Windows 8.1$119.99/$199.99 না

উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ 8.1 এ আপগ্রেড করা গ্রাহকদের জন্য অনেক সহজ হয়ে যায়। আপগ্রেডের সময় আপনার ফাইল, ফোল্ডার এবং অন্যান্য ডেটা স্থানান্তর করা হবে এবং আপনি ইনস্টলেশনের জন্য Windows 8.1 DVD কেনার পরিবর্তে একটি স্ট্রিমিং আপগ্রেডের সুবিধা নিতে পারেন। আপনি যদি পূর্বে Windows এর একটি পুরানো সংস্করণ থেকে আপগ্রেড করে থাকেন, তাহলে আপনার কম্পিউটার আপগ্রেড করার জন্য ন্যূনতম স্পেসিফিকেশন পূরণ নাও করতে পারে। যাইহোক, আপনি যদি একটি Windows 7 কম্পিউটার কিনে থাকেন, তাহলে আপনি ঠিক থাকবেন।

উইন্ডোজ 8

প্রতিটি Windows OS এর জন্য Windows 8.1-এ আপগ্রেড করা হচ্ছে

আপগ্রেড করুনমূল্য ক্লিন ইন্সটল Windows 8 থেকে Windows 8.1 FreeNo

উইন্ডোজ 8 থেকে উইন্ডোজ 8.1 এ আপগ্রেড করা গ্রাহকদের জন্য তুলনামূলকভাবে বিরামহীন। Windows 8 ব্যবহারকারীরা Windows স্টোরে গিয়ে বিনামূল্যে Windows 8.1-এ আপগ্রেড করতে পারেন। সেখানে একবার, আপনি আপগ্রেড প্রক্রিয়া শুরু করতে পারেন এবং এটি আপনার সময়ের প্রায় এক ঘন্টা থেকে 90 মিনিট সময় নিতে হবে। আপগ্রেডের মাধ্যমে আপনাকে যে সমস্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে তা স্ক্রিনে প্রদর্শিত হবে যা আপনি ব্যবহার করবেন এমন সবথেকে সহজ সামগ্রিক আপগ্রেডগুলির মধ্যে একটি তৈরি করে৷

উইন্ডোজ 8.1 প্রো প্রিভিউ

প্রতিটি Windows OS এর জন্য Windows 8.1-এ আপগ্রেড করা হচ্ছে

আপগ্রেড করুনমূল্য ক্লিন ইন্সটল Windows 8.1 Pro প্রিভিউ থেকে Windows 8.1 FreeYes

উইন্ডোজ 8.1 প্রো প্রিভিউ থেকে উইন্ডোজ 8.1 এ আপগ্রেড করা উইন্ডোজ 8 আপগ্রেড প্রক্রিয়া থেকে আরও জটিল হয়ে ওঠে। আপনি আপনার সমস্ত অ্যাপ এবং সফ্টওয়্যার হারাবেন, কিছু উপায়ে আপনাকে একটি পরিষ্কার ইনস্টল করতে বাধ্য করবে৷ কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ফাইল এবং ফোল্ডারগুলি আসলে, স্থানান্তরিত হয়েছে এবং অন্যরা এত ভাগ্যবান ছিল না। আপগ্রেড প্রক্রিয়া চালিয়ে যাওয়ার আগে আমরা আপনাকে সবকিছুর ব্যাকআপ নেওয়ার পরামর্শ দিই বা আপনি সবকিছু হারানোর ঝুঁকি নিতে পারেন।

যতক্ষণ না আপনার কাছে একটি বৈধ Windows 8 লাইসেন্স আছে, আপনি উইন্ডোজ স্টোরে যাবেন এবং সেখান থেকে আপগ্রেড প্রক্রিয়াটি অনুসরণ করবেন। আপনি যদি একটি ভার্চুয়াল মেশিন বা পার্টিশনে প্রো প্রিভিউ ইনস্টল করেন, তাহলে আপনি নিশ্চিত করতে চান যে আপনি আপনার প্রাথমিক ড্রাইভ থেকে আপগ্রেড করছেন যেখানে আপনার Windows 8 OS ইনস্টল করা আছে যাতে আপনার Windows 8.1 লাইসেন্সের সাথে বিরোধপূর্ণ কোনো সমস্যা না হয়।

উপসংহার

আপনি যে Windows OS থেকে আপগ্রেড করুন না কেন, Windows 8.1 হল Windows 8-এর উন্নতি এবং যারা আরও ভালো পারফরম্যান্স খুঁজছেন তাদের জন্য একটি পার্থক্য তৈরি করতে পারে৷ আপনি একটি নতুন Windows 8.1 পিসি কিনতে প্রস্তুত হন, একটি পুরানো পিসি আপগ্রেড করতে চান বা শুধুমাত্র সাম্প্রতিক Microsoft অফার করতে চান, আপনি বর্তমানে Windows থেকে যে OS ব্যবহার করছেন তা নির্বিশেষে আপনাকে কী করতে হবে তা জানতে পারবেন৷


  1. উইন্ডোজ 11-এর জন্য 4 জিবি র‌্যাম কি যথেষ্ট?

  2. Windows 10-এ প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য ডার্ক থিম সক্ষম করুন

  3. উইন্ডোজের জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার

  4. উইন্ডোজ পিসির জন্য সেরা ওভারক্লকিং সফ্টওয়্যার!