কম্পিউটার

HopeDot VOS:Windows + Giveaway এর জন্য পোর্টেবল ভার্চুয়াল OS

ভার্চুয়াল মেশিন প্রধান হোস্ট সিস্টেম প্রভাবিত না করে আপনার অ্যাপ্লিকেশন পরীক্ষা করার একটি ভাল উপায়। অসুবিধা হল যে তারা বেশিরভাগই ডেস্কটপ-বাউন্ড এবং এর জন্য আপনাকে দশ গিগাবাইট স্থান বরাদ্দ করতে হবে। আপনি যদি একটি দ্রুত, ছোট এবং পোর্টেবল ভার্চুয়াল সমাধান খুঁজছেন, Hopedot VOS হতে পারে আপনি যা খুঁজছেন। এবং হ্যাঁ, এই দুর্দান্ত সফ্টওয়্যারটির জন্য আমাদের কাছে বিনামূল্যে লাইসেন্স কী রয়েছে৷

Hopedot VOS আপনাকে Windows OS-এর মতো একটি ভার্চুয়াল পরিবেশ তৈরি করতে সক্ষম করে৷ এই ভার্চুয়াল পরিবেশে, আপনি অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল এবং চালাতে পারেন, বা আপনার পছন্দের সাইটগুলি ব্রাউজ এবং বুকমার্ক করতে পারেন যেমন আপনি Windows OS এ করেন৷ সংক্ষেপে, আপনি আপনার উইন্ডোজ ওএসের মতো এটিতে প্রায় সবকিছুই করতে পারেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ, Hopedot VOS আপনার USB ড্রাইভ (বা যেকোন বাহ্যিক হার্ড ড্রাইভ) সহ যেকোনো স্টোরেজ ডিভাইসে ইনস্টল করা যেতে পারে এবং আপনি এটি যেকোনো পিসিতে (উইন্ডোজ চলমান) ব্যবহার করতে পারেন।

VOS এর বেশ কয়েকটি সংস্করণ রয়েছে। এই পর্যালোচনা এবং উপহার দেওয়ার জন্য, আমরা VOS নিরাপত্তা সংস্করণ নিয়ে আলোচনা করব।

দ্রষ্টব্য :Hopedot VOS শুধুমাত্র 32-বিট উইন্ডোজের জন্য উপলব্ধ৷

দ্রষ্টব্য:প্রতিযোগিতা বন্ধ

ইনস্টলেশন

ইনস্টলার ডাউনলোড করুন। ফাইলটি আনজিপ করুন এবং ইনস্টলারটি চালান। ইনস্টল করার সময়, এটি আপনাকে VOS ইনস্টল করার জন্য ডিভাইসটি নির্বাচন করতে অনুরোধ করবে। আপনি যদি আপনার USB ড্রাইভে ইনস্টল করতে চান, তাহলে ইনস্টলেশন শুরু করার আগে নিশ্চিত করুন যে আপনি আপনার USB পোর্টে ড্রাইভটি সন্নিবেশ করান৷ VOS ইনস্টল করার জন্য আপনার কমপক্ষে 115MB খালি জায়গা থাকতে হবে।

HopeDot VOS:Windows + Giveaway এর জন্য পোর্টেবল ভার্চুয়াল OS

পরবর্তী স্ক্রীন আপনাকে VOS-এর জন্য বরাদ্দ করতে চান এমন স্থান নির্দিষ্ট করতে অনুরোধ করবে। সর্বনিম্ন 100MB। এরপরে, আপনার লগইন পাসওয়ার্ড তৈরি করুন। এটি Hopedot VOS চালানোর পাসওয়ার্ড, আপনার VOS অ্যাকাউন্টে লগইন করার পাসওয়ার্ড নয়।

HopeDot VOS:Windows + Giveaway এর জন্য পোর্টেবল ভার্চুয়াল OS

ব্যবহার

ইনস্টলেশন সম্পন্ন হলে, আপনি SUHopedot VOS চালু করে শুরু করতে পারেন। লগইন পাসওয়ার্ড (যেটি আপনি আগে তৈরি করেছেন) জিজ্ঞাসা করার জন্য একটি উইন্ডো পপ আপ হবে।

HopeDot VOS:Windows + Giveaway এর জন্য পোর্টেবল ভার্চুয়াল OS

প্রথমবারে, আপনাকে একটি VOS অ্যাকাউন্ট তৈরি করতে হবে (এটি উইন্ডোজের ব্যবহারকারীর অ্যাকাউন্টের মতো) এবং ডেটা নিরাপত্তা ব্যবস্থাপনা পাসওয়ার্ড সেটআপ করতে হবে। ডেটা সিকিউরিটি ম্যানেজমেন্ট আপনাকে হোস্ট সিস্টেম অ্যাক্সেস করতে এবং এটি থেকে/এ ফাইল আমদানি/রপ্তানি করতে দেয়।

এর পরে, আপনি এই নতুন তৈরি অ্যাকাউন্ট দিয়ে VOS-এ লগইন করতে পারেন।

HopeDot VOS:Windows + Giveaway এর জন্য পোর্টেবল ভার্চুয়াল OS

আপনি লগ ইন করার পরে, ডেস্কটপটি প্রদর্শিত হবে এবং আপনি এটিকে অন্য যে কোনও উইন্ডোজ ওএসের মতো পরিচালনা করতে পারবেন। বেশিরভাগ VOS সম্পর্কিত বিকল্পগুলির জন্য, আপনি শীর্ষ টুলবারের মাধ্যমে অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

HopeDot VOS:Windows + Giveaway এর জন্য পোর্টেবল ভার্চুয়াল OS

এখান থেকে, আপনি আপনার প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন বা আপনি যা চান তা করতে পারবেন। যখন আপনি VOS থেকে প্রস্থান করবেন, সেশনটি ধ্বংস হয়ে যাবে এবং আপনার সমস্ত অস্থায়ী ফাইল মুছে ফেলা হবে। যদিও ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলি এখনও থাকবে।

হোস্ট মেশিন থেকে ফাইলগুলি অ্যাক্সেস করতে, আপনাকে উপরের টুলবারে "ইমপোর্ট ফাইল" বোতামে ক্লিক করতে হবে। একবার আপনি আপনার ডেটা সিকিউরিটি ম্যানেজমেন্ট পাসওয়ার্ড লিখলে, আপনি VOS-এ ফাইলগুলি নির্বাচন এবং আমদানি করতে সক্ষম হবেন৷

HopeDot VOS:Windows + Giveaway এর জন্য পোর্টেবল ভার্চুয়াল OS

VOS থেকে প্রস্থান করতে, উপরের টুলবারে "প্রস্থান করুন" বোতামে ক্লিক করুন।

র্যাপিং আপ

দেখা যায়, VOS হল একটি দরকারী সফ্টওয়্যার যা আপনাকে দ্রুত একটি ভার্চুয়ালাইজ পরিবেশ তৈরি করতে এবং আপনি যেখানেই যান তা আনতে পারবেন। একটি জিনিস যা আমাকে মুগ্ধ করে তা হল এর গতি। আমি এটিকে আমার উইন্ডোজ ভার্চুয়াল মেশিনে ইনস্টল করেছি (এটিতে শুধুমাত্র 2 গিগাবাইট RAM বরাদ্দ করা হয়েছে) এবং এটি নেটিভ অ্যাপের মতো দ্রুত চলে। এছাড়াও, এটি পুরো সিস্টেমটিকেও ধীর করে না, যা এটিকে একটি খুব দরকারী এবং সহজ টুল করে তোলে৷

গিভওয়ে

Hopedot VOS-এর ডেভেলপাররা মেক টেক ইজিয়ার-এর পাঠকদের জন্য VOS (নিরাপত্তা সংস্করণ) এর জন্য 10টি লাইসেন্স কী সানন্দে স্পনসর করেছে। এখানে আপনি কিভাবে আপনার অনুলিপি জিততে পারেন:

1. আমাদের Facebook পেজে যান এবং Giveaway কোডে ক্লিক করুন। কোডটি অ্যাক্সেস করার জন্য আপনাকে আমাদের ফেসবুক পেজকে "লাইক" করতে হবে।

বিকল্পভাবে, আপনি যদি Facebook ব্যবহারকারী না হন, তাহলে আপনি কোডের জন্য আমাদের Twitter স্ট্রীম এবং Google+ পৃষ্ঠাও দেখতে পারেন৷

2. দেওয়া কোড সহ নীচের ফর্মটি লিখুন৷ আপনি যদি পুরস্কার জেতার ভাগ্যবান হন তবে এই ফর্মটি আমাদের আপনার সাথে যোগাযোগ করতে দেয়।

দ্রষ্টব্য:প্রতিযোগিতা বন্ধ

3. এই পোস্টটি Facebook, Twitter বা Google Plus-এ শেয়ার করুন৷

এটাই।

প্রতিযোগীতা 10শে সেপ্টেম্বর, 2012 এ শেষ হবে৷

সদয় স্পনসরশিপের জন্য Hopedot টিমকে ধন্যবাদ। আপনি যদি একটি উপহার স্পনসর করতে চান, এখানে আমাদের সাথে যোগাযোগ করুন।

VOS নিরাপত্তা সংস্করণ $69-এ উপলব্ধ।


  1. Windows 10-এ টাস্কবার এবং ভার্চুয়াল ডেস্কটপের জন্য কীবোর্ড শর্টকাট

  2. Windows 10 এ ভার্চুয়াল ডেস্কটপ কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 7 এ ভার্চুয়াল মেমরি কিভাবে বাড়ানো যায়

  4. 10 সেরা ভার্চুয়াল মেশিন সফ্টওয়্যার Windows PC (2022)