কম্পিউটার

উইন্ডোজ মিডিয়া সেন্টার কাস্টমাইজ করার 5টি দুর্দান্ত উপায়

Windows Media Center হল Windows এর কিছু ব্যবহারকারীদের জন্য বিনোদনের একটি দুর্দান্ত উৎস, বিশেষ করে যারা তাদের টিভি শোগুলিকে পরে দেখার জন্য রেকর্ড করতে পছন্দ করে। আপনি কি জানেন যে আপনার অভিজ্ঞতা বাড়ানোর জন্য অ্যাপ্লিকেশন পরিবর্তন করার কিছু উপায় আছে? কার্যত উইন্ডোজের সবকিছু পরিবর্তন করা যেতে পারে, এবং আমরা আজ WMC পরিবর্তন করার বিষয়ে কথা বলতে যাচ্ছি। পরিবর্তনগুলির মধ্যে বেশিরভাগই প্রোগ্রামটির শর্টকাট পরিবর্তন করে যেখানে আপনি এটি চালু করেন। চলুন শুরু করা যাক!

আমরা যাবার আগে...

আসুন নিশ্চিত করি আপনি কিভাবে লক্ষ্য পথ পরিবর্তন করতে জানেন একটি শর্টকাটে আপনার উইন্ডোজ মিডিয়া সেন্টার শর্টকাটে যান, ডান-ক্লিক করুন এবং "বৈশিষ্ট্য" ক্লিক করুন এবং "শর্টকাট" ট্যাবে ক্লিক করুন। সেই ট্যাবের মধ্যে, আপনি "টার্গেট"

-এর জন্য একটি ক্ষেত্র দেখতে পাবেন উইন্ডোজ মিডিয়া সেন্টার কাস্টমাইজ করার 5টি দুর্দান্ত উপায়

এখানেই আপনি আপনার পরিবর্তনগুলি করবেন, যোগ করুন বর্তমান পথের দিকে, এটি থেকে দূরে নিয়ে যাওয়া নয় . যে কোনো পরিবর্তন অবশ্যই পাথ এবং আপনি যে প্যারামিটারটি প্রয়োগ করবেন তার মধ্যে একটি স্পেস দিয়ে যোগ করতে হবে।

দ্রষ্টব্য: আপনি যদি সেখানে যে পথটি দেখতে পান তা পরিবর্তন করলে, আপনি অবশ্যই প্রোগ্রামটি খোলার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হবেন। এই নিবন্ধে পদক্ষেপ অনুসরণ করার সময় এই পরামর্শ মনোযোগ দিন. আমাদের বিষয়বস্তুর মধ্যে পরামর্শ অনুসরণ করার ফলে আপনার উদ্ভূত সমস্যাগুলির জন্য আমরা কোনও দায়বদ্ধতা নেব না, তবে আপনি যদি মন্তব্য বিভাগে আসেন তবে আমরা আপনাকে সাহায্য করতে সক্ষম হতে পারি। যে বলেছে, আসুন রোল করি!

1. স্প্ল্যাশ স্ক্রিন থেকে মুক্তি পান

কারো কারো জন্য, এটি WMC-তে সবচেয়ে বড় বিরক্তি। এটি শুরু হয়, এবং আপনাকে সরাসরি ইন্টারফেসে নিয়ে যাওয়ার পরিবর্তে, আপনি কিছু বিরক্তিকর অ্যানিমেশন পান। আসুন এইভাবে "/nostartupanimation" যোগ করে এটি থেকে পরিত্রাণ পেতে পারি:

%windir%ehomeeshell.exe /nostartupanimation

এটাই! এখন বুঝতে পেরেছি? এখন থেকে, আমরা সম্পূর্ণ পথ ব্যবহার করব না। পরিবর্তে, আমরা আপনাকে বলব কী যোগ করতে হবে।

2. মিনিমাইজ বা ক্লোজ বোতাম ছাড়াই ফুল স্ক্রিনে WMC স্টার্ট করুন

এটি স্ব-ব্যাখ্যামূলক। শুধু “/mediamode যোগ করুন মনে রাখবেন যে আপনি একটি পাথে একাধিক প্যারামিটার যোগ করতে পারেন একটি স্পেস দিয়ে আলাদা করে।

%windir%ehomeeshell.exe /mediamode

3. RTL

এ প্রদর্শনের জন্য WMC কনফিগার করুন

RTL, "ডান থেকে বাম" নামেও পরিচিত, WMC-এর সমস্ত উপাদান বাম দিকের পরিবর্তে উইন্ডোর ডানদিকে রাখে। আপনি যদি এই ধরণের ডিসপ্লে কনভেনশনে অভ্যস্ত হন তবে এটি আপনার জন্য আরও আরামদায়ক হতে পারে। এটি অর্জন করতে পাথে “/rtl” যোগ করুন।

%windir%ehomeeshell.exe /rtl

4. শাট ডাউন বিকল্প নিষ্ক্রিয় করুন

WMC-তে, আপনি প্রধান উইন্ডোর মধ্যে "টাস্ক" টাইল ব্যবহার করে কম্পিউটার বন্ধ করতে পারেন। এটি আপনাকে WMC বন্ধ করতে দেয়, যদি আপনি এটি পূর্ণ স্ক্রিনে ব্যবহার করেন। আপনি যদি পাথে "/mediamode" যোগ করেন তবে এটি মনে রাখবেন। যদিও এটি প্রয়োজনীয় নাও হতে পারে, বিকল্পটি চালু রাখতে এটি ক্ষতি করতে পারে না। আপনি যদি নিশ্চিত হন যে আপনি এটি সরাতে চান, তাহলে পথটিতে "/noshutdownui" যোগ করুন।

%windir%ehomeeshell.exe /noshutdownui

5. উইন্ডো ফ্রেম সরান

এটির চারপাশে একটি ফ্রেম সহ একটি ভিডিও দেখতে কিছুটা চিজি হতে পারে৷ এটি সম্পন্ন করতে পাথে “/nochrome” যোগ করুন।

%windir%ehomeeshell.exe /nochrome

বোনাস:DirectMedia প্যারামিটার!

"ডাইরেক্টমিডিয়া" WMC কে ভিডিও লাইব্রেরি, রেকর্ড করা টিভি লাইব্রেরি, আপনার ছবি বা আপনার সঙ্গীত থেকে শুরু করতে দেয়৷ আপনি কিসের জন্য WMC ব্যবহার করেন তার উপর নির্ভর করে এটি জিনিসগুলিকে দ্রুত করে তোলে। টাইপ করুন “/directmedia:” এর পরে হয় “ভিডিও,” “টিভি,” “ছবি” বা “সঙ্গীত” এবং “/ডাইরেক্টমিডিয়া:” এবং আপনি যা টাইপ করবেন তার মধ্যে কোনো ফাঁকা ছাড়াই।

%windir%ehomeeshell.exe /directmedia:video

কোন প্রশ্ন আছে?

আপনি যদি এটি যোগ করার জন্য কোন চমৎকার অবদান আছে, তা করতে নির্দ্বিধায় অনুগ্রহ করে! পরের বার পর্যন্ত!


  1. Windows 10 অ্যাকশন সেন্টার অনুপস্থিত

  2. উইন্ডোজ 10 এ কীভাবে বিজ্ঞপ্তি এবং অ্যাকশন সেন্টার কাস্টমাইজ করবেন

  3. Windows 11 এ টাস্কবার কাস্টমাইজ করার 4 উপায়

  4. Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন