কম্পিউটার

Windows 10 এ কিভাবে Windows Media Center সেট আপ করবেন

Windows 10 এ কিভাবে Windows Media Center সেট আপ করবেন

উইন্ডোজ মিডিয়া সেন্টার কখনই ফটো, ভিডিও, লাইভ টিভি এবং চলচ্চিত্রগুলির জন্য সবার কাছে যাওয়ার হাব হয়ে ওঠেনি যা মাইক্রোসফ্ট এটি করতে চেয়েছিল যখন কোম্পানিটি প্রথমবার 2002 সালে একইভাবে দুর্ভাগ্যজনক উইন্ডোজ ভিস্তার জন্য এটি চালু করেছিল। পি>

ন্যায্যতার দিক থেকে, মিডিয়া সেন্টারের ভিস্তার তুলনায় এটি ভাল ছিল, যখন উইন্ডোজ 10 অবশেষে চালু হয়েছিল তখনই এটি বন্ধ হয়ে যায়। অতি সম্প্রতি, তবে, WMC ডাই-হার্ডস-এর নিবেদিত সম্প্রদায় বিলুপ্ত মিডিয়া সেন্টারকে পুনরুত্থিত করেছে, এটিকে অনানুষ্ঠানিকভাবে Windows 10-এ কাজ করে।

সুতরাং আপনি যদি এই পুরানো ওয়ারহর্সটিকে যেতে চান, তাহলে এখানে কিভাবে Windows 10 এ Windows Media Center ইনস্টল এবং সেট আপ করবেন।

প্রথমে, আপনাকে Windows Media Center-এর পরিবর্তিত সংস্করণ ডাউনলোড করতে হবে। ("আপনার ব্রাউজারের মাধ্যমে ডাউনলোড করুন" বিকল্পটি নির্বাচন করুন, অন্যথায় এটি করার জন্য আপনাকে MEGAsync ইনস্টলারটি ডাউনলোড করতে হবে৷)

সংরক্ষণাগারটি বের করুন, তারপর "WMC-V8.8.1" ফোল্ডারে যান, "_TestRights"-এ ডান-ক্লিক করুন তারপর "প্রশাসক হিসাবে চালান।"

Windows 10 এ কিভাবে Windows Media Center সেট আপ করবেন

যে কমান্ড প্রম্পট উইন্ডোটি খোলে সেটি বন্ধ করুন, তারপর “InstallerBLUE” বা “InstallerGREEN” ফাইলটিতে ডান-ক্লিক করুন (মিডিয়া সেন্টারে আপনি কোন রঙের ব্যাকগ্রাউন্ড চান তার উপর নির্ভর করে) এবং প্রশাসক হিসাবে চালান। কমান্ড প্রম্পট উইন্ডোতে ইনস্টলেশন প্রক্রিয়া শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপরে উইন্ডোটি বন্ধ করতে যেকোনো কী টিপুন।

উইন্ডোজ মিডিয়া সেন্টার এখন আপনার পিসিতে কাজ করা উচিত এবং আপনি এটি স্টার্ট মেনুতে দেখতে সক্ষম হবেন। (শুধুমাত্র উইন্ডোজ ডিভিডি প্লেয়ার আমার মধ্যে উপস্থিত হয়েছে, তবে স্টার্ট সার্চ বক্সে "উইন্ডোজ মিডিয়া সেন্টার" টাইপ করুন এবং এটি প্রদর্শিত হবে।)

লাইভ টিভি টিউনার সেট আপ করা হচ্ছে

ধরে নিচ্ছি যে আপনি ইতিমধ্যেই আপনার পিসির জন্য একটি টিভি টিউনারের মালিক এবং Windows 10 ইনস্টল করার পর থেকে এটি ব্যবহার করেননি, এটি কীভাবে ইনস্টল করবেন তার WMC পুনরুজ্জীবন সম্প্রদায়ের একটি "GunnerHook" এর উপর ভিত্তি করে এখানে একটি নির্দেশিকা রয়েছে৷

প্রথমে, টিভি টিউনার সফ্টওয়্যার HDHomerun-এর জন্য সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করুন, তারপর আপনি এটি ইনস্টল করার পরে, এটি খুলুন এবং BDA সামঞ্জস্যতা মোড ড্রপ-ডাউনে "Windows Media Center" নির্বাচন করুন৷

Windows 10 এ কিভাবে Windows Media Center সেট আপ করবেন

এরপরে, প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট খুলুন এবং নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:

attrib -r C:\Windows\System32\Drivers\etc\hosts

তারপর এন্টার টিপুন এবং এই কমান্ডটি টাইপ করুন:

notepad C:\Windows\System32\Drivers\etc\hosts

নোটপ্যাড ফাইলে, পেনাল্টিমেট হ্যাশ চিহ্নটিকে নিম্নলিখিত এন্ট্রি দিয়ে প্রতিস্থাপন করুন:

2.16.216.176 cdn.epg.tvdownload.microsoft.com

তারপরে পরবর্তী লাইনে, আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিম বা পূর্ব উপকূলে বসবাস করেন তবে নিম্নলিখিতটি টাইপ করুন:

65.55.186.113 data.tvdownload.microsoft.com

অথবা আপনি যদি মধ্য বা দক্ষিণ রাজ্যে থাকেন:

65.55.5.170 data.tvdownload.microsoft.com

Windows 10 এ কিভাবে Windows Media Center সেট আপ করবেন

ফাইলটি সেভ করুন, আপনার পিসি রিবুট করুন, তারপর লাইভ টিভি সেটআপ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে অ্যাডমিন হিসাবে উইন্ডোজ মিডিয়া সেন্টার চালান৷

উপসংহার

আপনার উইন্ডোজ মিডিয়া সেন্টার এখন কবর থেকে ফিরে আসা উচিত, জীবিত এবং উইন্ডোজ 10-এ লাথি মারছে। এটি সবচেয়ে সহজ প্রক্রিয়া নয়, এবং উপরের সম্পূর্ণ নির্দেশিকাটি সম্পূর্ণ বোঝার অধীনে ব্যবহার করা দরকার যে এটি একটি সম্প্রদায় হিসাবে কাজ করার নিশ্চয়তা দেয় না- সমাধান করা হয়েছে। আপনি যদি উপরের নির্দেশাবলী ব্যবহার করে সমস্যায় পড়েন, তাহলে যেকোন সমস্যা সমাধানের উপায় সম্পর্কে পরামর্শের জন্য WMC-V8.8.1 ফোল্ডারে "ওয়ার্করাউন্ডস" ফাইলটি দেখুন, অথবা মাই ডিজিটাল লাইফ ফোরামে নিজেকে সাইন আপ করুন এবং এতে যান। WMC এর Windows 10 সংস্করণ সম্পর্কে থ্রেড। আপনার প্রতিক্রিয়া সম্ভবত প্রশংসা করা হবে এবং ভবিষ্যতে সফ্টওয়্যারটিকে প্যাচ আপ করার দিকে নিয়ে যেতে পারে!


  1. Windows 11 এ Snap কিভাবে সেট আপ করবেন

  2. Windows 10 এ OneDrive কিভাবে সেট আপ করবেন

  3. Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

  4. Windows 10 এ কিভাবে Windows Hello সেট আপ করবেন?