কম্পিউটার

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

আপনি ইতিমধ্যেই জানেন যে Microsoft আর Windows 10-এর সাথে Windows Media Center (WMC) কে বান্ডিল করে না। অতএব, আপনি সর্বশেষ অপারেটিং সিস্টেমে আবার এটি আনুষ্ঠানিকভাবে ফিরে পেতে পারবেন না। উইন্ডোজ মিডিয়া সেন্টারের আরও অনেক স্মার্ট বিকল্প আছে৷ কিন্তু যদি এখনও উইন্ডোজ মিডিয়া সেন্টার পছন্দ করেন এবং এটি ব্যবহার করতে চান, তাহলে আমরা কীভাবে এটি ইনস্টল করতে আপনাকে সাহায্য করতে পারি তা এখানে।

দ্রষ্টব্য :- মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ মিডিয়া সেন্টারকে আর সমর্থন করে না। অতএব, আপনাকে তৃতীয় পক্ষের ওয়েবসাইট থেকে টুলটি ডাউনলোড করতে হবে। আপনি আমাদের দেওয়া লিঙ্কগুলিতে বিশ্বাস করতে পারেন কারণ আমরা আমাদের শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার সিস্টেমের সাহায্যে ডাউনলোড করা ফাইলগুলি স্ক্যান করেছি৷ কিন্তু আপনি যদি একমত না হন তবে আমরা আপনাকে প্রক্রিয়া থেকে প্রত্যাহার করার পরামর্শ দিই৷

আমরা এটি চেষ্টা করেছি এবং কোনো সমস্যার সম্মুখীন হইনি৷ ডাউনলোড করা ফাইলটি একটি অ্যান্টিম্যালওয়্যারের মাধ্যমে স্ক্যান করা হয়েছিল। ডাউনলোড করা ফাইল স্ক্যান করতে আপনি আপনার অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন এবং অবশ্যই ব্যবহার করতে পারেন৷

ডাউনলোড করা ফাইল স্ক্যান করতে আমরা আপনাকে অ্যাডভান্সড সিস্টেম প্রোটেক্টর ডাউনলোড করার পরামর্শ দিই৷ এটি একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার যা কার্যকরভাবে ম্যালওয়্যার সনাক্ত করে এবং অপসারণ করে। আপনি এখান থেকে ডাউনলোড করতে পারেন।

Windows 10-এ Windows Media Center ইনস্টল করুন

এইভাবে, আপনি যদি Windows 10-এ Windows Media Center ইনস্টল করতে চান, তাহলে নিবন্ধটি খুঁটিয়ে দেখুন৷

ধাপ 1:উইন্ডোজ মিডিয়া সেন্টার ডাউনলোড করুন

আপনি নিচের লিঙ্কগুলিতে ক্লিক করে উইন্ডোজ মিডিয়া সেন্টার ডাউনলোড করতে পারেন৷ আমরা 32-বিট এবং 64-বিট উভয় সফ্টওয়্যারের জন্য লিঙ্ক সরবরাহ করেছি। আপনি তাদের অনলাইন অনুসন্ধান করতে পারেন. কিন্তু, নিশ্চিত করুন যে আপনি আপনার অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার দিয়ে সংশ্লিষ্ট ডাউনলোড স্ক্যান করেছেন।

উইন্ডোজ মিডিয়া সেন্টার (32-বিট)

উইন্ডোজ মিডিয়া সেন্টার (64-বিট)

দ্রষ্টব্য :- আপনি যদি না জানেন যে আপনার পিসি 64-বিট বা 32-বিট সফ্টওয়্যার সমর্থন করে, আপনি স্টার্ট বোতামে ডান-ক্লিক করে এবং 'সিস্টেম নির্বাচন করে এটি পরীক্ষা করতে পারেন ' বিকল্প। আপনি স্ক্রিনে সিস্টেমের ধরন দেখতে পাবেন।

আপনার সিস্টেমের ধরন সনাক্ত করার পরে, আপনি সফ্টওয়্যারটি ডাউনলোড করতে সংশ্লিষ্ট লিঙ্কে ক্লিক করতে পারেন৷

ধাপ 2:সফ্টওয়্যার ইনস্টল করুন

ডাউনলোড করা সফ্টওয়্যারটি একটি জিপ করা ফোল্ডার হিসাবে আসে, মূল ফাইলটি বের করতে WinRaR এ খুলুন৷

দ্রষ্টব্য :- যদি আপনার পিসিতে WinRaR না থাকে, তাহলে আপনি এটি এখানে ডাউনলোড করতে পারেন (32-bit/64-bit)।

এখন, আপনি ডাউনলোড করা ফাইলটিতে ডান-ক্লিক করতে পারেন এবং "এখানে এক্সট্রাক্ট করুন বেছে নিতে পারেন ”।

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

এটি “WMC64 নামের একটি ফোল্ডার বের করবে ” ফোল্ডারটি সি ড্রাইভে রাখার পরামর্শ দেওয়া হয়। ফোল্ডার রাখার পরে, WMC64 খুলুন এবং ডান-ক্লিক করুন  “_TestRights.cmd " এ এবং "প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷ ”।

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

এটি কমান্ড প্রম্পট প্যানেল খুলবে। আপনি এটি বন্ধ করতে পারেন।

এখন ডান-ক্লিক করুন “Installer.cmd ” এবং “প্রশাসক হিসাবে চালান এ ক্লিক করুন ” এটি প্রোগ্রামটি ইনস্টল করবে এবং শেষ পর্যন্ত, কমান্ড প্রম্পট উইন্ডোটি বন্ধ করার জন্য যেকোন কী টিপে একটি নির্দেশনা দেবে৷

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন
Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

অতএব, উইন্ডোজ মিডিয়া সেন্টার এখনই ইনস্টল করা উচিত। যদি তা না হয়, তাহলে সম্ভবত আপনার অপারেটিং সিস্টেমটি Windows 7/8/8.1 থেকে Windows 10-এ আপগ্রেড করা হয়েছে। তাই, পুরানো Windows Media Center-এর কিছু চিহ্ন রয়েছে যা নতুনটিকে ইনস্টল করার অনুমতি দেয় না। পরিস্থিতি প্রশমিত করতে, “Uninstaller.cmd-এ ডান-ক্লিক করুন " এবং "প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷ ”।

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

পরে, “_TestRights.cmd চালিয়ে প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন ” এর পরে “Installer.cmd৷ ” এটি আপনার পিসিতে উইন্ডোজ মিডিয়া সেন্টার ইনস্টল করবে।

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

আপনি এটি স্টার্ট মেনুতে খুঁজে পেতে পারেন বা অনুসন্ধান মেনুতে এটি অনুসন্ধান করতে পারেন৷

ধাপ 3:উইন্ডোজ মিডিয়া সেন্টার চালু করুন

অতএব, আপনি প্রোগ্রামটি চালু করতে পারেন এবং উইন্ডোজ 7 বা 8-এ ব্যবহার করার মতো এটি ব্যবহার করতে পারেন৷

সফ্টওয়্যারটির ইনস্টলেশন বা অপারেশন সংক্রান্ত কোনো সমস্যা থাকলে, আপনি 'Workarounds.txt'-এ উল্লেখ করতে পারেন। আপনি এটি C Drive> WMC64> Worksaround.txt.

এ খুঁজে পেতে পারেন

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

Windows 10 এ কিভাবে Windows Media Center ইনস্টল করবেন

যদিও Windows Media Center Windows 10-এ পুরোপুরি কাজ করে, ভবিষ্যতের আপডেটগুলির সাথে Windows 10 Windows Media Center সমর্থন করা বন্ধ করতে পারে৷ উদাহরণস্বরূপ, সলিটায়ারের মতো উইন্ডোজ 7 গেমগুলি স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ 10 বিল্ড 1511 দ্বারা আনইনস্টল করা হয়েছিল, যখন লোকেরা তাদের পছন্দের গেমগুলি ইনস্টল করতে হ্যাক ব্যবহার করা শুরু করেছিল। সুতরাং, আপনার উইন্ডোজ 10 পিসি স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রিয় মিডিয়া সেন্টার সরিয়ে ফেললে অবাক হবেন না। ঠিক আছে, উইন্ডোজ ব্যবহারকারী সম্প্রদায় অবশ্যই সমস্যার সমাধান নিয়ে আসবে।

আপনি কোনো ঝামেলা ছাড়াই সফ্টওয়্যারটি ইনস্টল করতে পেরেছেন কিনা তা আমাদের জানান৷ নীচের মন্তব্যে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন. এছাড়াও, আরো আকর্ষণীয় নিবন্ধের জন্য আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন৷


  1. উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ 98 আইকন ইনস্টল করবেন

  2. কিভাবে একটি M1 Mac এ Windows 11 ইনস্টল করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11 আজই ইনস্টল করবেন

  4. Windows 10 এ একটি প্রিন্টার কিভাবে ইনস্টল করবেন