কম্পিউটার

2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

সুর, ছন্দ, জিঙ্গেল, সুর এবং অবশ্যই গান! যখন আমাদের কানে প্রাণময় সঙ্গীত ভেসে আসে তখন সবকিছুই খুব শান্ত মনে হয়। তাই না?

কিন্তু দাঁড়াও, আমি কিছু ভুলে যাচ্ছি!! ভগবান, আপনি নতুন নিবন্ধের জন্য অপেক্ষা করছেন এবং এখানে, আমি টিউনটি গুঞ্জন করছি!

2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

অবশেষে অপেক্ষার পালা শেষ! এখানে আমি 2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার প্রকাশ করতে যাচ্ছি।

কিন্তু আপনারা কতজন DAW সফ্টওয়্যার সম্পর্কে সচেতন?

আমি জানি, আমরা অনেকেই হয়তো জানি না বা জানি না DAW সফটওয়্যার কি। আমি সবসময় এই বিষয়ে ঝাঁপিয়ে পড়ার আগে বলে থাকি, আমরা প্রথমে বুঝতে পারব আমরা কী নিয়ে কথা বলছি!

DAW সফ্টওয়্যার হল ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশন যা মিউজিক প্রোডাকশন যেমন রেকর্ডিং, মিক্সিং, কম্পোজিং, প্রোডাকশন এবং অডিও সম্পাদনার জন্য ব্যবহার করা হয়। আমি আশা করি এটি আপনার প্রশ্নের সংক্ষিপ্ত উত্তর, এটাই কি DAW সফ্টওয়্যার?

অবশেষে, মিউজিক কম্পোজার এবং গায়কদের জন্য কিছু দারুণ খবর!

2022 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য শীর্ষ 5 DAW সফ্টওয়্যার

এখন আমরা 2022 সালে সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যারগুলির একটি সংকলিত তালিকা তৈরি করব৷

1. সাহসিকতা

আপনি যদি একজন শিক্ষানবিস বা পডকাস্টার হন তবে আমাকে বিশ্বাস করুন, অডাসিটি আপনার জন্য উপযুক্ত হবে। আরেকটি যোগ করা বৈশিষ্ট্য হল, এটি বিনামূল্যে! আপনি যদি ম্যাক ওএস ব্যবহারকারী বা লিনাক্স বা অবশ্যই উইন্ডোজ হন, অডাসিটি আপনার অপারেটিং সিস্টেমে অপারেট করার জন্য প্রস্তুত৷

2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

উপরন্তু, আপনি যদি মৌলিক ডিজিটাল রেকর্ডিং খুঁজছেন, কোন চিন্তা ছাড়াই Audacity-এর জন্য যান। এটি বলার পিছনে কারণ হল যে অডাসিটি MIDI তে রেকর্ড করার বিকল্প অফার করে না। সংক্ষেপে এই DAW সফ্টওয়্যার দিয়ে সম্পূর্ণ মিক্সিং করা যাবে না।

হাইলাইট ফ্যাক্টর- নতুনদের এবং পডকাস্টারদের জন্য সাহসীতা ভাল!

এখানে ডাউনলোড করুন

 2. FL স্টুডিও

এখানে আমি আপনার জন্য FL স্টুডিও পেয়েছি! আপনি কি আপনার ঘরকে রেকর্ডিং স্টুডিওতে রূপান্তর করতে প্রস্তুত? প্রকৃতপক্ষে, এই আশ্চর্যজনক DAW সফ্টওয়্যারটি ইনস্টল করুন এবং মাল্টি-ট্র্যাক সঙ্গীত উত্পাদন তৈরি করুন৷ এছাড়া, আমি FL Studio এর কিছু স্মার্ট বৈশিষ্ট্য উল্লেখ করছি।

2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

আপনি উচ্চ মানের সিন্থেসাইজার এবং 15 টিরও বেশি FX মডিউলের প্রভাব ব্যবহার করতে পারেন যাতে সাউন্ডে সেরা মিক্স বাড়ানো যায়। হ্যাঁ, আপনি অডিও ইঞ্জিনের সুবিধাও নিতে পারেন। আপনি যদি নতুন বছরের পার্টির জন্য একটি আশ্চর্যজনক গান রেকর্ড করতে চান এবং গানটি দিয়ে আপনার ক্রাশকে প্রভাবিত করার পরিকল্পনা করছেন। এখনই FL স্টুডিও ইনস্টল করতে চালান!

হাইলাইট ফ্যাক্টর- আপনি যদি এর মধ্যে আটকে যান তবে গ্রাহক সমর্থন আছে!

এখানে ডাউনলোড করুন

 3. লজিক প্রো X

Logic Pro X হল উন্নত UI এর সাথে মিক্সিং, গান লেখা এবং সম্পাদনার জন্য আদর্শ টুল। তাই এই দ্রুত DAW সফ্টওয়্যারটিতে, আপনি MIDI বা অন্যান্য সঙ্গীত উত্পাদন সরঞ্জাম এবং সম্পাদকের মাধ্যমে আপনার সমস্ত রেকর্ডিং রেকর্ড এবং সম্পাদনা করতে পারেন। উপরন্তু, আপনি ভবিষ্যতে ব্যবহারের জন্য আপনার কাজ সংরক্ষণ করতে পারেন।

2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

সামগ্রিকভাবে লজিক প্রো এক্স হল ম্যাকের জন্য সেরা DAW সফ্টওয়্যার যা ম্যাকবুক প্রো-তে টাচ বারের মাধ্যমে আপনার গানগুলি তৈরি, সম্পাদনা এবং নেভিগেট করার জন্য সুবিধাজনক নিয়ন্ত্রণ অফার করে। অডিও মিক্সার এবং বিটমেকারদের জন্য রয়্যালটি-মুক্ত লুপের একটি বিশাল লাইব্রেরি রয়েছে।

উপরন্তু, আপনি ড্রাম মেশিন ডিজাইনারদের মাধ্যমে ইলেকট্রনিক বিটের শব্দও কাস্টমাইজ করতে পারেন।

হাইলাইট ফ্যাক্টর- 2,800টি ইন্সট্রুমেন্ট থেকে বেছে নিন এবং 1,000টি সূক্ষ্মভাবে ইন্সট্রুমেন্ট সহ ইফেক্ট প্যাচ। এবং হ্যাঁ, 7000টি আপেল লুপ বিস্তৃত ধারার সাথে।

এখানে ডাউনলোড করুন

 4. প্রো টুলস

প্রো টুলস হল ম্যাকের জন্য আরেকটি DAW সফ্টওয়্যার যা শুধুমাত্র শিল্পী এবং সঙ্গীত কম্পোজারদের জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যদি পেশাদার মিশ্রণ এবং সম্পাদনার জন্য DAW সফ্টওয়্যার খুঁজছেন, হ্যাঁ প্রো টুলস আপনার প্রথম পছন্দ হবে৷

2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

উপরন্তু, আপনি মাইক্রোফোনের সাথে রেকর্ড করতে পারেন এবং স্বজ্ঞাত সম্পাদনা সরঞ্জামগুলির সাথে ট্র্যাকগুলি সম্পাদনা করতে পারেন। ঠিক আছে, এই আশ্চর্যজনক DAW সফ্টওয়্যারটি প্রায় 128টি অডিও ট্র্যাক এবং 1,024টি MIDI ট্র্যাকের সাথে 512টি ইন্সট্রুমেন্টাল ট্র্যাকের সাথে রচনা, মিশ্রণ এবং সম্পাদনার সাথে সবচেয়ে ভাল কাজ করে৷

সুতরাং আপনার সঙ্গীত উত্পাদন প্রয়োজনের জন্য প্রো সরঞ্জামগুলিই সবকিছু। হ্যাঁ, আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে!

হাইলাইট ফ্যাক্টর- প্রো টুলস এই সফ্টওয়্যারটির ব্যাপক নিয়ন্ত্রণ অফার করে যা ব্যবহারকারীদের আরও এবং সহজে বুঝতে সাহায্য করে৷

5. Ableton Live 10

আপনি ম্যাকের জন্য একটি স্মার্ট DAW সফ্টওয়্যার হিসাবে Ableton Live 10 এর উপর নির্ভর করতে পারেন। আপনি এই DAW সফ্টওয়্যারের সাহায্যে যে কোনও গানকে একটি লাইভ পারফরম্যান্সে নিয়ে যেতে পারেন যা আপনাকে আপনার মধ্যে আসল রকস্টার অনুভব করতে সহায়তা করবে৷

2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

এবং হ্যাঁ এই DWS সফ্টওয়্যারটি অতিরিক্ত প্লাগইন সহ VST স্ট্যান্ডার্ডের জন্য সম্পূর্ণ সুরেলা। উপরন্তু, আপনি 1,800টি বিভিন্ন নমুনা এবং লুপ সহ Ableton Live এর লাইব্রেরি থেকে 10GB-এর বেশি সঙ্গীত থেকে বেছে নিতে পারেন। প্রকৃতপক্ষে, আপনি যদি পার্টির সংগঠক বা ডিজে হন, আপনি অবশ্যই Ableton Live 10, DAW সফ্টওয়্যারকে পছন্দ করবেন।

হাইলাইটেড ফ্যাক্টর- অ্যাবলটন লাইভ 10 বিভিন্ন চটপটে বৈশিষ্ট্য সহ গানের একটি বিশাল লাইব্রেরিতে পূর্ণ।

শেষ শব্দ

এর সাথে, আমরা আমাদের সেরা DAW সফ্টওয়্যারগুলির তালিকাটি গুটিয়ে নিয়েছি যা অবশ্যই আপনাকে সমস্ত বিশেষ অনুষ্ঠানের জন্য একটি অসামান্য লাইভ পারফরম্যান্স দিতে সহায়তা করবে। বিকল্পগুলির তালিকার মধ্যে, আমরা ব্যবহারকারীদের Audacity,  চেষ্টা করার সুপারিশ করি৷ এটি সমস্ত অপারেটিং সিস্টেমের সাথে অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ। একটি টাইমলাইনে অডিও রেকর্ড করার জন্য আপনার যা দরকার তা এতে রয়েছে এবং আরও ফিল্টার এবং প্রভাবগুলির সাথে প্লে করতে কার্যকর প্লাগইনগুলি যোগ করা যেতে পারে৷

তাছাড়া, যদি আমি কোনো পয়েন্ট মিস করি, অথবা আপনি মনে করেন যে ম্যাকের জন্য অন্য কোনো DAW সফ্টওয়্যার এখানে উল্লেখ করা হয়নি, তাহলে নিচে আপনার মন্তব্য করুন।

আমরা শুনছি!

স্পষ্টভাবে! আমাদের পাঠকরা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা আপনার সমস্ত মন্তব্য এবং চিন্তার তত্ত্বাবধান করি যা আমাদেরকে আরও বাড়াতে সাহায্য করে। আমরা আশা করি আপনি এই নিবন্ধটি পছন্দ করেছেন। উপরন্তু, সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে আমাদের অনুসরণ করতে ভুলবেন না, এবং আরও টিপস এবং কৌশলগুলির জন্য আমাদের নিউজলেটারে সাবস্ক্রাইব করুন৷

আপনার পরিবেশের সাথে আমাদের কাজ শেয়ার করতে ভুলবেন না। আমাদের উৎসাহ দিতে থাকুন। এবং হ্যাঁ! আমরা কথোপকথনের জন্য উন্মুক্ত! সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram, এবং YouTube।

পরবর্তী পড়া: 

  • ম্যাক এবং উইন্ডোজের জন্য 10 সেরা সঙ্গীত (অডিও) ভিজ্যুয়ালাইজার সফ্টওয়্যার
  • macOS-এর জন্য সেরা মিউজিক প্লেয়ারগুলির সাথে আপনার প্রিয় ট্র্যাকগুলি সংকলন করুন 
  • ম্যাকে YouTube থেকে কীভাবে অডিও ডাউনলোড করবেন (2022 আপডেট করা গাইড) 
  • macOS:সাফারি ব্রাউজারে সাউন্ড কাজ করছে না? এই হল ফিক্স!
  • ম্যাকের জন্য অডিও রেকর্ডিং সফ্টওয়্যার থাকা আবশ্যক (2022 পিক)

  1. ম্যাকের জন্য সেরা অডিও রেকর্ডিং সফ্টওয়্যার

  2. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার

  3. 2022 সালে Mac OS-এর জন্য 11 সেরা পাঠ্য সম্পাদক

  4. 16 ম্যাকের জন্য সেরা ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার 2022