কম্পিউটার

2022 এর জন্য 5 সেরা ম্যাক অপ্টিমাইজেশান সফ্টওয়্যার

দীর্ঘ সময় ব্যবহারের পরে, আপনার ম্যাক ডিভাইসগুলিকে সঠিকভাবে অপ্টিমাইজ করা খুব কঠিন। স্পষ্টতই, তারা এমন একটি বিন্দুতে ধীর এবং ধীর হয়ে যাবে, যেখানে ডিভাইসের কার্যকারিতা আপনাকে বিরক্ত করবে।

মূলত, হার্ড ড্রাইভ সব ধরনের ডেটা জমা করবে যা অবশেষে ম্যাককে ধীর করে দেয়। এটি একটি খুব সাধারণ ঘটনা এবং সব ধরনের ডিভাইসে ঘটে। কিন্তু চিন্তা করবেন না; আবার ম্যাক কর্মক্ষমতা উন্নত করার উপায় আছে. সাধারণভাবে বলতে গেলে, একটি ধীর ম্যাকের গতি বাড়ানোর 2টি সাধারণ উপায় রয়েছে, প্রথমটি হল নতুন হার্ডওয়্যার আপগ্রেড করা, যা খুব ব্যয়বহুল, এবং অন্যটি একটি ম্যাক অপ্টিমাইজার ব্যবহার করছে৷ এই প্রোগ্রামগুলি দুর্দান্ত এবং তারা ম্যাক টিউন আপ করবে এবং স্লোডাউন সমস্যাটি সফ্টওয়্যার সম্পর্কিত হলে এর কার্যকারিতা বাড়িয়ে তুলবে।

স্পষ্টতই, পরবর্তীটি বেশিরভাগ ব্যবহারকারীর জন্য আরও দক্ষ এবং বাজেট-বান্ধব। কিন্তু ম্যাক অপ্টিমাইজেশান অ্যাপগুলির একটি বিস্তৃত তালিকা সহ, সঠিকটি বেছে নেওয়া আপনার পক্ষে খুব কঠিন হবে, বিশেষ করে যেখানে সমস্ত অ্যাপ সেরা বলে দাবি করে এবং ম্যাককে দ্রুত চালানোর প্রতিশ্রুতি দেয়! সুতরাং, এটি যতটা চ্যালেঞ্জিং হোক না কেন, কিছু কারণকে উপেক্ষা করা উচিত নয়৷

দ্রুত সারাংশ

সুতরাং, এই জাতীয় বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন পরীক্ষা করার পরে এবং তাদের তুলনা করার পরে, আমরা সেরা ম্যাক সিস্টেম অপ্টিমাইজার খুঁজে পেয়েছি এবং এটিকে উমেট ম্যাক ক্লিনার বলা হয়। এটি আপনার ম্যাক কর্মক্ষমতা উন্নত করার জন্য নেতৃস্থানীয় ক্লিনআপ টুল।

আমরা কীভাবে সেরা ম্যাক অপ্টিমাইজার অ্যাপস বেছে নিয়েছি

1. নিরাপত্তা

অ্যাপটি নিরাপদ এবং কোনো ভাইরাস বা ম্যালওয়্যার মুক্ত হওয়া উচিত। যদিও ম্যাক উইন্ডোজ ওএসের মতো ভাইরাস আক্রমণের প্রবণতা নয়। আমরা কয়েকটি নিরাপত্তা পরীক্ষা চালিয়েছি এবং অপ্টিমাইজেশান অ্যাপগুলিকে সরিয়ে দিয়েছি যা দূষিত বলে মনে হয়েছিল৷

2. অ্যাপ অ্যালগরিদম

আবেদনের গুণমান এবং দক্ষতা অবশ্যই চিহ্ন পর্যন্ত হতে হবে। অন্তত এটি যা বিজ্ঞাপন দেয় তা অবশ্যই সরবরাহ করতে হবে। অ্যাপ্লিকেশন দ্বারা ব্যবহৃত অ্যালগরিদম সময়ে সময়ে আপডেট করা আবশ্যক। এটি অ্যাপটিকে খুব কার্যকর করে তোলে এবং এটিকে খুব দ্রুত এবং নির্ভুলভাবে জাঙ্ক ফাইলগুলির জন্য স্ক্যান করতে সক্ষম করে তোলে৷

3. ব্যবহারের সহজতা

প্রোগ্রামের ব্যবহার খুব সহজ হতে হবে. এই অ্যাপগুলি নিয়মিত ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে, পেশাদার সফ্টওয়্যার বিকাশকারীদের জন্য নয়। যদি প্রোগ্রামের প্রয়োগ খুব জটিল হয়, তাহলে এটি ব্যর্থ হবে।

4. দাম

মূল্য নির্ধারণ খুবই গুরুত্বপূর্ণ. যদি এটি খুব বেশি হয়, তবে এটি বেশিরভাগ ব্যবহারকারীর কাছে পৌঁছাতে সক্ষম হবে না। এটা সত্য যে আপনি অনেকগুলি অপ্টিমাইজার অ্যাপ্লিকেশন পাবেন যেগুলি বিনামূল্যে পাওয়া যায় কিন্তু অর্থপ্রদানকারী অ্যাপগুলি স্পষ্টতই আরও ভাল পরিষেবা অফার করে৷

5. সামঞ্জস্যতা

এটি আপনার ব্যবহার করা যেকোনো ধরনের প্রোগ্রামের জন্য খুবই সাধারণ। অ্যাপল প্রতি বছর MacOS এর একটি নতুন সংস্করণ প্রকাশ করে, যদি অ্যাপটি এই সিস্টেমের সাথে আপ টু ডেট না থাকে, তাহলে MacOS-এর নতুন সংস্করণের সাথে সামঞ্জস্য করা কঠিন সময় হবে।

এই বছরের জুন পর্যন্ত, বেশিরভাগ ব্যবহারকারী মোজাভে রূপান্তর করেছেন। আমরা এমনকি তাদের কিছু এটি চালানোর চেষ্টা করেছি কিন্তু অধিকাংশ চালু করতে ব্যর্থ হয়েছে; তাই, আমরা তাদের নির্মূল করেছি।

6. টেক সাপোর্ট

সাধারণ জনসংখ্যার বেশিরভাগই টেক-স্যাভি নয়, এটাও সম্ভব যে কিছু ব্যবহারকারী সম্প্রতি ম্যাকের সাথে পরিচিত হয়েছে এবং তাদের জন্য ডিভাইসের মূল অপারেটিং নীতি বোঝা কঠিন হবে। সুতরাং, সুবিধাজনক প্রযুক্তিগত সহায়তা খুবই গুরুত্বপূর্ণ।

তো, আর কোনো ঝামেলা ছাড়াই, এবার আসা যাক কথায়। নিম্নলিখিত অংশটি আমাদের ম্যাক অপ্টিমাইজার পর্যালোচনাগুলি দেখায়৷

শীর্ষ 5 ম্যাক অপ্টিমাইজার অ্যাপ, আপনার জন্য সাবধানে নির্বাচিত

1. Umate ম্যাক ক্লিনার

উমেট ম্যাক ক্লিনার হল আমাদের সামনে আসা সেরা ম্যাক অপ্টিমাইজার। এটি একটি বুদ্ধিমান অ্যাপ্লিকেশন যা আপনার MacBook কে দ্রুততর করার জন্য ডিজাইন করা হয়েছে। অ্যাপটি আপনার ম্যাকের গতি বাড়াতে এবং এটিকে আরও প্রতিক্রিয়াশীল করতে বেশ সক্ষম। দীর্ঘ সময় ব্যবহারের পরে, এমনকি ম্যাকের বুট-আপ ধীর হয়ে যায়। এই অ্যাপটি উল্লেখযোগ্যভাবে প্রসেসরের লোড কমাতে পারে এবং দ্রুততর করে তুলতে পারে। এটি আপনার র‍্যামের লোড মুক্ত করে এবং এটিকে অ্যাপের জন্য একটি উপযুক্ত স্থান করে তোলে। অনেকগুলি ইনস্টল করা অ্যাপ রয়েছে যেগুলিকে মেমরি খাওয়া বলে মনে করা হয়, তবে এই অপ্টিমাইজারটি তাদের ট্র্যাকে থামিয়ে দেয়।

  1. অ্যাপটি ম্যাককে 3x দ্রুত বুট করবে৷ .
  2. দ্রুত ক্লিন এবং ডিপ ক্লিন মোড উপলব্ধ রয়েছে, যেগুলি শুধুমাত্র 1 ক্লিকে আপনার ম্যাককে তাত্ক্ষণিকভাবে পরিষ্কার করতে পারে .
  3. অ্যাপটি ডিস্কের 40% এর বেশি স্থান খালি করতে সক্ষম কর্মক্ষমতা উন্নত করার জন্য।
  4. এটি আপনার RAM এর স্থান খালি করবে এবং কর্মক্ষমতা বাড়াবে।
  5. অ্যাপটি আপনাকে এমন অ্যাপ এবং এক্সটেনশন আনইনস্টল করতে দেবে যা মেমরি খাচ্ছে।

এবং এই সমস্ত বৈশিষ্ট্যগুলি আপনাকে আপনার ধীর হয়ে যাওয়া ম্যাকের কর্মক্ষমতা উন্নত করতে স্পষ্টভাবে সাহায্য করবে।

সামঞ্জস্যতা

Umate Mac Cleaner MacOS 10.14-10.10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

মূল্য

Umate Mac Cleaner-এর জন্য 1-বছরের লাইসেন্সের দাম পড়বে $29.95 এবং লাইফটাইম লাইসেন্সের জন্য $49.95 খরচ হবে৷

গ্রাহক সমর্থন

24/7 গ্রাহক পরিষেবা 365 দিনের জন্য উপলব্ধ৷

2. ম্যাকবুস্টার

ম্যাকবুস্টার, নাম অনুসারে, এটি একটি দুর্দান্ত ক্লিন-আপ এবং বুস্টার প্রোগ্রাম। অ্যাপটি স্ট্যান্ডার্ড ডিস্ক ক্লিন-আপ বিকল্পগুলি অফার করে যেমন বড় ফাইলগুলির জন্য স্ক্যান করা, মেমরি ব্যাক দাবি করা ইত্যাদি। সাধারণ কার্যকারিতাও ভাল এবং এটি ভাইরাস এবং ম্যালওয়্যারের জন্যও স্ক্যান করে।

যদিও অ্যাপটি বেশ চমৎকার, এটি নতুনদের জন্য খুব বেশি হতে পারে। সুতরাং, এই অ্যাপটি ব্যবহার করার আগে ব্যবহারকারীদের তাদের হার্ড ড্রাইভের একটি ব্যাকআপ নেওয়া ভাল হবে৷

  1. অ্যাপটি আপনাকে ম্যাক থেকে অনেকগুলি অবাঞ্ছিত ফাইল মুছে ডিস্কের স্থান বাড়াতে সাহায্য করে।
  2. অ্যাপটি অনেকগুলো টুল দিয়ে সজ্জিত যা ম্যাকের কর্মক্ষমতা বাড়াতে পারে।
  3. অ্যাপটি ব্যবহার করা সহজ।
  4. ইন্টারফেসটি খুবই স্বজ্ঞাত।

সামঞ্জস্যতা

Macbooster এর সর্বশেষ সংস্করণ MacOS X 10.7 বা তার পরবর্তী সংস্করণের সাথে কাজ করে৷

মূল্য

স্ট্যান্ডার্ড প্যাকের দাম 3টি ম্যাকের জন্য $59.95। কিন্তু একটি লাইসেন্সের সর্বোচ্চ মূল্য হল $39.95৷

গ্রাহক সমর্থন

স্ট্যান্ডার্ড প্যাকের দাম 3টি ম্যাকের জন্য $59.95। কিন্তু একটি লাইসেন্সের সর্বোচ্চ মূল্য হল $39.95৷

3. CCleaner

CCleaner অ্যাপটি ম্যাক অপ্টিমাইজ করার জন্য উপযুক্ত। বিশেষ করে যারা সম্প্রতি উইন্ডোজ পিসি থেকে ম্যাকে ট্রানজিশন করেছেন তাদের জন্য। CCleaner একটি মাল্টি-প্ল্যাটফর্ম অ্যাপ্লিকেশন; এটি একটি খুব জনপ্রিয় টুল, অবশ্যই সেখানকার সেরাগুলির মধ্যে একটি৷

সমস্যাটি হল, উইন্ডোজ ব্যবহারকারীদের কাছে এর জনপ্রিয়তার কারণে অনেক ম্যাক ব্যবহারকারীরাও জানেন না যে উল্লিখিত অ্যাপটি ম্যাকের জন্যও উপলব্ধ। এই ফ্রি ম্যাক অপ্টিমাইজার আপনাকে আপনার কম্পিউটার স্ক্যান এবং পরিষ্কার করতে দেয় তবে একটি প্রো সংস্করণও উপলব্ধ রয়েছে। আপনাকে প্রো সংস্করণের জন্য অর্থ প্রদান করতে হবে যা রিয়েল-টাইম মনিটরিং, আপডেট এবং সহায়তার মতো অতিরিক্ত পরিষেবা সরবরাহ করে।

  1. অ্যাপটি কর্মক্ষমতা উন্নত করে এবং বাগ সংশোধন করে।
  2. উন্নত রেজিস্ট্রি পরিষ্কার।
  3. ড্রাইভ ওয়াইপার কর্মক্ষমতা উন্নত করে।
  4. একটি সিস্টেম পুনরুদ্ধার সনাক্তকরণ রুটিন উপলব্ধ আছে৷

সামঞ্জস্যতা

CCleaner এর সর্বশেষ সংস্করণ প্রধান macOS এর সাথে কাজ করে।

মূল্য

মৌলিক সংস্করণটি বিনামূল্যে পাওয়া যায় এবং সমস্ত বৈশিষ্ট্য সহ পেশাদার সংস্করণটি প্রায় $24.95 এ পাওয়া যায়।

গ্রাহক সমর্থন

গ্রাহক পরিষেবা উপলব্ধ কিন্তু খুব সময়োপযোগী নয়৷

4. স্টেলার স্পিডআপ ম্যাক

স্টেলার স্পিডআপ ম্যাক আরেকটি দুর্দান্ত ম্যাক মেমরি অপ্টিমাইজার। অ্যাপটি আপনার ম্যাকের 25% গতি বাড়াতে বিজ্ঞাপন দেয়। এটি জাঙ্ক ফাইল মুছে ফেলতে পারে, অবাঞ্ছিত অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে পারে এবং ম্যাক ভলিউমের গতি বাড়াতে পারে। এটি একটি কার্যকর অ্যাপ্লিকেশন যা শুধুমাত্র ভালভাবে বিকশিত হয় না বরং একটি আকর্ষণীয় এবং ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসও গর্ব করে।

ব্যবহারকারীরা অ্যাপটিকে সুবিধাজনক বলে মনে করেন তা নিশ্চিত করতে পাঠ্য-ভিত্তিক নির্দেশাবলীও উপলব্ধ। অ্যাপটি সত্যিই ভাল কাজ করে বলে মনে হচ্ছে। এটি কার্যকর, ব্যবহার করা সহজ এবং বেশিরভাগ ব্যবহারকারী এটি পছন্দ করে।

  1. অ্যাপটি ম্যাকের কর্মক্ষমতা বাড়ায়।
  2. অপ্টিমাইজার ডিস্কের ত্রুটি মেরামত করে।
  3. যদি ডুপ্লিকেট ফাইল থাকে, তাহলে অ্যাপ্লিকেশন দ্বারা মুছে ফেলা হবে।
  4. সব জাঙ্ক ফাইলের ডিভাইস খুব নিরাপদে মুছে দেয়।
  5. হার্ড ড্রাইভ পর্যবেক্ষণ উপলব্ধ।

সামঞ্জস্যতা

MacOS X 10.11, 10.10, 10.9, 10.8, 10.7 এবং 10.6 এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

মূল্য

1-বছরের প্রো-লাইসেন্সের খরচ হবে $39.99৷

গ্রাহক সমর্থন

প্রযুক্তিগত সহায়তা আছে কিন্তু অত প্রম্পট নয়৷

5. ডেইজিডিস্ক

এই তালিকার জন্য আমাদের শেষ বাছাই হল DaisyDisk। এটি একটি চমৎকার অ্যাপ্লিকেশন যা এমনকি রঙিন এবং ইন্টারেক্টিভ গ্রাফ প্রদান করে। অ্যাপটি বড় ফাইল, ডকুমেন্ট, মিউজিক, ডাউনলোডের মতো গ্রুপে ফাইলগুলিকে সাজায় এবং প্রতিটি তাদের নিজস্ব রঙের স্কিম নিয়ে আসে যা আপনাকে দেখায় যে তারা কতটা জায়গা কভার করছে।

অ্যাপটি খুবই সহজ; এক নজরে, আপনি ধারণা পাচ্ছেন কোন ফাইলগুলি বেশিরভাগ স্থান নিচ্ছে। এর পরে, আপনি তাদের রাখতে চান কিনা তা আপনার উপর নির্ভর করে। আপনি সিদ্ধান্ত নেওয়ার পরে, কেবল "মুছুন" বোতামটি চাপুন এবং নির্বাচিত ফাইলগুলি অবিলম্বে মুছে ফেলা হবে।

  1. ইউজার-ইন্টারফেসটি খুবই অনন্য।
  2. অ্যাপটি সহজেই খুঁজে বের করে সব অপ্রয়োজনীয় ফাইল মুছে দেয় এবং মুছে দেয়।
  3. ডিভাইসগুলিকে দ্রুততর করার দাবি করে৷
  4. রিয়েল-টাইমে ডিস্ক-স্পেস তথ্য প্রদান করে।
  5. ফাইল মুছে ফেলার জন্য একটি অন্তর্নির্মিত ফাংশন আছে।

সামঞ্জস্যতা

অ্যাপটি MacOS X 10.10 বা পরবর্তী সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ।

মূল্য

অ্যাপটির দাম $14.99।

গ্রাহক সমর্থন

প্রযুক্তিগত সহায়তা সহ বিনামূল্যে গ্রাহক সহায়তা।

উপসংহার

সামগ্রিকভাবে, একটি সঠিক অ্যাপ ব্যবহার করে আপনার ম্যাকবুককে দ্রুততর করা আপনার পক্ষে সহজ হবে কিন্তু আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনি সঠিক অ্যাপ ব্যবহার করছেন। সুতরাং, এই অ্যাপগুলির মধ্যে, আপনি যদি সর্বনিম্ন দামের অ্যাপ খুঁজছেন, তাহলে ডেইজিডিস্কে যান, এটি মাত্র $14.99 এ উপলব্ধ। আমাদের মতে, আপনি যদি ম্যাক ইকোসিস্টেমে নতুন হয়ে থাকেন, তাহলে Umate Mac Cleaner কাজে লাগবে কারণ এটি খুবই স্বজ্ঞাত এবং অত্যন্ত ব্যবহারকারী-বান্ধব। কিন্তু আপনি যদি ব্র্যান্ড মূল্যের জন্য যাচ্ছেন, তাহলে আপনি স্টেলার, CCleaner বা MacBooster-এর জন্য যেতে পারেন। যাইহোক, প্রতিটি দিক বিবেচনা করে, আমরা উমেট ম্যাক ক্লিনারকে সেরা বলে মনে করেছি। এটি একটি অপ্টিমাইজেশান সফ্টওয়্যার থেকে জিজ্ঞাসা করতে পারে এমন সমস্ত প্রয়োজনীয় মানদণ্ডকে সন্তুষ্ট করে৷ এটি ম্যাকের গতি বাড়ানোর প্রতিশ্রুতি দেয় এবং আপনি অন্যান্য দরকারী বৈশিষ্ট্যগুলিও পাবেন।


  1. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার

  2. 16 ম্যাকের জন্য সেরা ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার 2022

  3. 2022 সালে পিসির জন্য 10 সেরা অ্যানিমেশন সফ্টওয়্যার

  4. 2022 সালে Windows 11, 10, 8, 7 এর জন্য 13 সেরা আনইনস্টলার সফ্টওয়্যার