কম্পিউটার

মিউজিক প্রোডাকশনের জন্য সেরা ম্যাক

সেখানে অনেক ম্যাক আছে। কোনটি সঙ্গীত উৎপাদনের জন্য সেরা ম্যাক তা বলা কঠিন৷ . আপনি যা খুঁজছেন তার উপর এটি নির্ভর করে।

এখন, আপনি যদি সঙ্গীত উৎপাদনের জন্য সেরা ম্যাক খুঁজছেন, তাহলে এই নিবন্ধটি পড়া চালিয়ে যান। আপনি আপনার সঙ্গীত উত্পাদনের জন্য ম্যাক বিকল্পগুলির একটি দীর্ঘ তালিকা দেখতে পাবেন। সমস্ত Mac মেশিনের কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করতে পারে এমন একটি প্রোগ্রাম সম্পর্কে জানতে শেষ পর্যন্ত পড়তে ভুলবেন না৷

মিউজিক প্রোডাকশনের জন্য সেরা ম্যাক

পার্ট 1. ম্যাক প্রো কি সঙ্গীত উৎপাদনের জন্য সেরা ম্যাক?

অনেক লোক বলে যে ম্যাক প্রো সঙ্গীত উত্পাদনের জন্য সেরা ম্যাক। ওয়েল, এটা বলার জন্য তাদের একটা ভালো ভিত্তি আছে।

ম্যাক প্রো সেখানে থাকা সমস্ত ম্যাকের মধ্যে সবচেয়ে শক্তিশালী প্রসেসর নিয়ে গর্ব করে। এর শক্তিশালী প্রসেসরের সাথে, এটি সঙ্গীত উৎপাদনের জন্য আপনি বিবেচনা করতে পারেন এমন সেরা Mac সম্পর্কে।

একটি ম্যাক প্রো এর শক্তি ঠিক একটি বিতর্কিত বিষয় নয় তবে এটির দীর্ঘ এবং সংক্ষিপ্ত, এটি সমস্ত সঙ্গীত নির্মাতার চাহিদার উপর নির্ভর করে। ভাল জিনিস হল যে ম্যাকগুলির একটি তালিকা রয়েছে যা একজন সঙ্গীত নির্মাতার বিভিন্ন প্রয়োজন অনুসারে করতে পারে। পড়ুন এবং নিজের জন্য সিদ্ধান্ত নিন যে কোনটি সঙ্গীত উৎপাদনের জন্য সেরা ম্যাক৷

পর্ব 2. সঙ্গীত উৎপাদনের জন্য ম্যাকের তালিকা

আপনি নীচে ম্যাক পণ্যগুলির একটি বিস্তৃত তালিকা পাবেন। পোর্টেবিলিটি, সামর্থ্য এবং সামর্থ্য অনুযায়ী তাদের শ্রেণীবদ্ধ করা হয়।

দৈনিক ব্যবহারের জন্য লাইটওয়েট ম্যাক

আপনি যদি সঙ্গীত উৎপাদনের জন্য ব্যবহার করার জন্য একটি হালকা ওজনের ম্যাক খুঁজছেন, তাহলে আপনার কাছে দুটি বিকল্প রয়েছে।

ম্যাকবুক প্রো

ম্যাকবুক প্রো টাচ বারে অন্তর্নির্মিত কার্যকারিতা নিয়ে গর্ব করে যা সাউন্ডকে বেশ ভালো করে। মাউস স্পর্শ না করেও এটি সহজেই সামঞ্জস্য করা যায়। Ableton ব্যবহারকারীদের জন্য, একটি বিনামূল্যের MIDI টাচ বার রয়েছে যা আপনি ডাউনলোড করতে পারেন৷

সক্রিয় ট্র্যাকের উপর নির্ভর করে আপনি বিভিন্ন নিয়ন্ত্রণ দেখতে যাচ্ছেন। আপনার কাছে ফ্যাডার, ফিল্টার এবং বিলম্বের জন্য সমস্ত নিয়ন্ত্রণ রয়েছে। এগুলি সবই টাচ বারে তৈরি করা হয়েছে৷

ম্যাকবুক প্রো একাধিক প্লাগইন চালানোর ক্ষেত্রে সত্যিই ভাল হয়েছে। ফ্যানটিও বেশ শান্ত, আপনি যখন অডিও রেকর্ড করছেন তখন এটি খুবই গুরুত্বপূর্ণ। অভ্যন্তরীণ মাইকটিও দুর্দান্ত শোনাচ্ছে। ম্যাক বুক প্রোগুলি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির সাথে আসে:

  1. ইন্টেল প্রসেসর (4,8, এবং 9)
  2. রেটিনা ডিসপ্লে সহ ট্রু টোন প্রযুক্তি
  3. 32 জিবি (মেমরি)
  4. টাচ আইডি এবং টাচ বার

আপনি MacBook Pro এর জন্য দুটি আকার পাবেন। আপনি 13- বা 15-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর মধ্যে বেছে নিতে পারেন। প্রারম্ভিক মূল্য প্রায় বারো শত নিরানব্বই ডলারে যায়। সমস্ত MacBook পেশাদার SSD এর সাথে আসে যা মিউজিক স্রষ্টাদের যেতে যেতে খুব সহজ করে তোলে।

ম্যাকবুক এয়ার

এটি সম্ভবত অ্যাপলের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ। এটি সঙ্গীত উত্পাদনের জন্য অনেক সফ্টওয়্যার ফিট করতে পারে। উদাহরণস্বরূপ, এটি অ্যাপলের লজিক প্রো এক্সকে মিটমাট করতে পারে যা আপনার প্রধান সঙ্গীত সফ্টওয়্যার হিসাবে কাজ করতে পারে৷

এটি ওজোন আইজোটোপ নামে আরেকটি সফ্টওয়্যার মিটমাট করতে পারে যা শব্দ আয়ত্ত করতে উপকারী। এর মানে এটি আপনার শব্দকে তার পরম সর্বোচ্চ ভলিউম স্তরে নিয়ে যায় যা আপনার কানে আঘাত করে না। একই সময়ে, শব্দ এখনও স্ফটিক পরিষ্কার.

এই হালকা ল্যাপটপের সবচেয়ে ভালো দিক হল এটি MIDI কন্ট্রোলারকে মিটমাট করতে পারে। MIDI হল বাদ্যযন্ত্রের ডিজিটাল ইন্টারফেস। হার্ডওয়্যারটি প্লাগ ইন করা খুব সহজ হওয়ায় এটি অন-দ্য-গো মিউজিক স্রষ্টার জন্য এটিকে খুব সুবিধাজনক করে তোলে। এটি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির সাথে আসে:

  1. ডুয়াল ইন্টেল কোর i5 প্রসেসর
  2. 16GB (মেমরি)
  3. টাচ আইডি
  4. রেটিনা ডিসপ্লে সহ ট্রু টোন প্রযুক্তি

মিউজিক প্রোডাকশনের জন্য সেরা ম্যাক

ম্যাকবুক এয়ারের নেতিবাচক দিক হল যে ছোট পর্দা ট্র্যাকের সমস্ত টাইমলাইন মিটমাট করতে পারে না। তবে পোর্টেবিলিটি এবং ব্যাটারি লাইফ ডিপার্টমেন্টে ম্যাকবুক এয়ারের চেয়ে ভালো কিছু নেই। এটি খুব হালকা এবং বহনযোগ্য, খুব দীর্ঘ ব্যাটারি লাইফ সহ।

অসাধারণ পারফরম্যান্সের জন্য শক্তিশালী এবং মজবুত ল্যাপটপ

আপনি যদি একটি পেশাদার বা সম্ভবত বাণিজ্যিক স্তরে সঙ্গীত তৈরি করার পরিকল্পনা করেন, তাহলে আপনার লক্ষ্য হওয়া উচিত iMac Pro এবং Mac Pro এর মতো প্রো মেশিনগুলির জন্য। অসাধারণ পারফরম্যান্সের জন্য এই দুটি সবচেয়ে শক্তিশালী এবং মজবুত ল্যাপটপ।

iMac Pro

iMac Pro অডিও এবং ভিডিও উত্পাদনের জন্য শক্তি প্যাক করে। বাইরের দিকে, এটি অন্য 27-ইঞ্চি 5k iMac-এর প্রায় একই রকম। এটি কয়েকটি অতিরিক্ত মাইক্রোফোন এবং উন্নত ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং স্পিকার নিয়ে গর্ব করে।

একটি iMac Pro এর প্রধান বৈশিষ্ট্য হল একটি বেস লেভেল ইউনিট 3.2 গিগ জিওন ইন্টেল প্রসেসর, 32 গিগ RAM এবং রেডিয়ন গ্রাফিক্স কার্ড সহ। এটি একটি সস্তা মেশিন নয়। সর্বনিম্ন মূল্যে আপনি এটি পেতে পারেন প্রায় পাঁচ হাজার ডলার৷

আপনি অনেক ভার্চুয়াল যন্ত্র পান এবং বিভিন্ন প্লাগইন মিটমাট করতে পারেন। এটি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির সাথে আসে:

  1. 4TB সহ SSD
  2. Radeon Pro Vega গ্রাফিক্স কার্ড
  3. ইন্টেল কোর প্রসেসর (8. 10. এবং 14)
  4. 256GB (মেমরি)

মিউজিক প্রোডাকশনের জন্য সেরা ম্যাক

ম্যাক প্রো

পূর্বে উল্লিখিত হিসাবে, ম্যাক প্রোতে শক্তিশালী প্রসেসর রয়েছে এবং তাই, এটি সঙ্গীত উৎপাদনের জন্য আদর্শ করে তোলে। এটি 28-কোর ইন্টেল প্রসেসর সহ সবচেয়ে শক্তিশালী ম্যাক।

যাইহোক, এটিই হতে পারে সেখানকার সবচেয়ে দামি ল্যাপটপ, যার প্রারম্ভিক মূল্য প্রায় পাঁচ হাজার নয়শ নিরানব্বই ডলার।

গ্রাফিক কার্ডটি ফাইনাল কাট দ্বারা সমর্থিত, যা সম্পাদনার জন্য উপযুক্ত। ম্যাক প্রো নেটিভ ইনস্ট্রুমেন্ট ম্যাসিভের মতো প্লাগইনগুলির সাথে ভাল পারফর্ম করে। এটি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির সাথে আসে:

  1. শক্তিশালী গ্রাফিক্স মিটমাট করার জন্য ম্যাক প্রো সম্প্রসারণ মডেল
  2. অ্যাপল আফটারবার্নার
  3. 5TB (মেমরি)
  4. একটি 360-ডিগ্রি দৃশ্য যা কাস্টমাইজ এবং প্রসারিত করা যেতে পারে

বাজেট-বান্ধব ম্যাক মেশিনগুলি

এছাড়াও কিছু বাজেট-বান্ধব ম্যাক মেশিন রয়েছে। নীচের দুটি বিকল্পের দিকে নজর দিন৷

7 th অথবা 8 th জেনারেশন iMac

আপনি আরও সাশ্রয়ী মূল্যের iMac বেছে নিতে পারেন। আপনাকে iMac Pro-তে আপনার সমস্ত অর্থ ব্যয় করতে হবে না কারণ আপনি 7 th -এর জন্য যেতে পারেন অথবা 8 th iMac এর প্রজন্ম।

এই বেস মডেল iMac এখনও একটি আইকনিক চেহারা আছে. এত ছোট এবং হালকা ওজনের জন্য, স্পিকারগুলি উচ্চ এবং পূর্ণ। উচ্চ ভলিউমে এটি বিকৃত হয় না। এখানে প্রচুর বেস সাউন্ড রয়েছে যা এটিকে সঙ্গীত শোনার জন্য দুর্দান্ত করে তোলে।

iMac Pro এর তুলনায় এটি খুবই সাশ্রয়ী মূল্যের, যার প্রারম্ভিক মূল্য প্রায় এক হাজার আটশো ডলার। যাইহোক, এটি সঙ্গীত উত্পাদনের জন্য ঠিক সেরা ম্যাক নয়। এটি একটি হেডফোন জ্যাক, এসডি কার্ড রিডার এবং চারটি ইউএসবি পোর্ট সহ আসে; কয়েকটি উল্লেখ করতে।

এটি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির সাথে আসে:

  1. কোয়াড-কোর i3 প্রসেসর
  2. 8GB RAM
  3. 1TB হার্ড ড্রাইভ 5400RPM
  4. Radeon Pro 555X
  5. 2GB VRAM
  6. উজ্জ্বল রেটিনা 4K ডিসপ্লে

ম্যাক মিনি

ম্যাক মিনি অবশেষে উন্নত উপাদানগুলির সাথে রিফ্রেশ করা হয়েছে। আপনি যদি একটি কমপ্যাক্ট ডেস্কটপ বা স্ট্রিমিং মেশিন চান তাহলে ম্যাক মিনি একটি কার্যকর পছন্দ৷

ম্যাক মিনি ইথারনেট, একটি হেডফোন জ্যাক এবং থান্ডারবোল্ট 3 সমর্থনকারী চারটি ইউএসবি সমুদ্রবন্দরের মতো পোর্টগুলির একটি উল্লেখযোগ্য নির্বাচন অফার করে৷ এটি একটি পূর্ণ আকারের HDMI এবং দুটি USB 3 টাইপ-এ পোর্টও খেলা করে৷

আপনি $799 এর প্রারম্ভিক মূল্যে একটি ম্যাক মিনি পেতে পারেন। এটি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির সাথে আসে:

  1. 4- এবং 6-কোর প্রসেসর
  2. 8GB মেমরি
  3. 128 জিবি (মেমরি)
  4. Intel UHD গ্রাফিক্স 630

সাশ্রয়ী মূল্যের এবং নির্ভরযোগ্য বৈশিষ্ট্য সহ, এই বিশেষ ম্যাক মেশিনটি সেই সমস্ত লোকদের জন্য উপযুক্ত যারা সবেমাত্র সঙ্গীত উৎপাদন শুরু করছেন৷


  1. 2022 সালের জন্য ম্যাকের সঙ্গীত উৎপাদনের জন্য সেরা DAW সফ্টওয়্যার

  2. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার

  3. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার

  4. উইন্ডোজের জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার