কম্পিউটার

4টি সেরা আইটিউনস বিকল্প ম্যাকের জন্য

স্ট্রিমিং মিউজিক বৈপ্লবিক পরিবর্তন করেছে কিভাবে আমরা সবাই আমাদের প্রিয় ব্যান্ড এবং শিল্পীদের শুনি এবং গ্রাস করি। বছর আগে, আপনাকে একটি রেকর্ড স্টোর থেকে অ্যালবামের একটি ফিজিক্যাল কপি কিনতে হয়েছিল। ডিজিটাল মিডিয়ার উত্থান আগের চেয়ে সহজ করে তুলেছে আপনার পছন্দের মিউজিক পাওয়া এবং শোনা।

আইটিউনস ছিল প্রথম সঙ্গীত এবং মিডিয়া স্ট্রিমিং এবং ডাউনলোড পরিষেবাগুলির মধ্যে একটি এবং এটি একটি উত্তেজনাপূর্ণ পরিষেবা সরবরাহ করেছিল যা সঙ্গীত অনুরাগীদের তাদের সমস্ত প্রিয় গান এবং অ্যালবামগুলি অনলাইনে অ্যাক্সেস করতে দেয়৷ এছাড়াও এটি একটি মোবাইল ডিভাইস ম্যানেজমেন্ট অ্যাপ যা macOS-এ নির্মিত যা আপনাকে আপনার iPhone বা iPad সিঙ্ক এবং ব্যাক আপ করতে দেয়।

মাত্র দুই বছর আগে, যখন নতুন macOS Catalina ডাউনলোডের জন্য উপলব্ধ ছিল, তখন Apple-এর অফিসিয়াল নিউজ রিলিজ অনুযায়ী iTunes আর উপলব্ধ নেই:

যাইহোক, সঙ্গীত এবং মিডিয়া পরিষেবাগুলি স্ট্রিম করার ক্ষেত্রে একাধিক বিকল্প রয়েছে, তাই আসুন ম্যাক ব্যবহারকারীদের জন্য কিছু দুর্দান্ত আইটিউনস বিকল্প দেখে নেওয়া যাক৷

1. iMazing

4টি সেরা আইটিউনস বিকল্প ম্যাকের জন্য

iMazing আপনার সমস্ত iPhone/iPad সঙ্গীত, বার্তা, ফটো এবং অন্যান্য ডেটা পরিচালনা করার একটি দুর্দান্ত উপায়। এটি একটি সুপার ব্যবহারকারী-বান্ধব আইটিউনস বিকল্প যা ব্যবহার করা সহজ কিন্তু একই সময়ে, খুব শক্তিশালী এবং নির্ভরযোগ্য।

এটি সম্ভবত আশেপাশের সেরা iOS ডিভাইস পরিচালকদের মধ্যে একটি এবং আপনি আইটিউনসের চেয়ে আপনার মিডিয়া পরিচালনা করার জন্য আরও ভাল সামগ্রিক উপায় খুঁজছেন কিনা তা দেখার জন্য মূল্যবান৷

iMazing একটি বিনামূল্যের ট্রায়াল সংস্করণ অফার করে, এবং সম্পূর্ণ সংস্করণটি প্রতি Mac $35.99 USD থেকে শুরু হয়৷

2. ভক্স মিউজিক প্লেয়ার

4টি সেরা আইটিউনস বিকল্প ম্যাকের জন্য

ম্যাকের জন্য ভক্স মিউজিক প্লেয়ার এটি আইটিউনসের একটি সম্পূর্ণ কার্যকরী বিকল্প যা বেশ জনপ্রিয়। ভক্স ইন্টারফেসটি বেশ সহজ বলে মনে হচ্ছে তবে এটি প্রচুর পাঞ্চ প্যাক করে।

এই মিউজিক প্লেয়ারটিতে MP3, APE, M4A, FLAC, এবং CUE সহ অনেকগুলি সাধারণ ফর্ম্যাট চালানোর ক্ষমতা রয়েছে, তাই এটি একটি দুর্দান্ত বিকল্প যদি আপনার লাইব্রেরিতে গান থাকে যা একই বিন্যাসে না থাকে৷ ভক্স এইচডি অডিও প্লেব্যাক করতে পারে যা আপনি যদি মিউজিক তৈরি করেন বা উচ্চ-মানের অডিও পছন্দ করেন তাহলে দুর্দান্ত৷

ভক্স সম্পর্কে একটি দুর্দান্ত জিনিস হল এটি সেট আপ করা এবং শুরু করা সহজ। আপনি আপনার আইটিউনস লাইব্রেরি বা আপনার কম্পিউটারের অন্যান্য অবস্থান থেকে আপনার সমস্ত গান সত্যিই সহজেই আমদানি করতে পারেন। অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে সাউন্ডক্লাউড এবং ইউটিউবে ভক্স অ্যাপ সিঙ্ক করতে দেয় যা মাল্টি-মিডিয়া বিবেচনার জন্য দুর্দান্ত। আপনি যদি আপনার সমস্ত সঙ্গীত এবং মিডিয়া এক জায়গায় রাখতে চান তবে এই বৈশিষ্ট্যটি চমৎকার৷

ভক্স বিনামূল্যে ডাউনলোড করা যায় এবং মৌলিক সংস্করণে অনেক কিছু অফার করা যায়। আপনি যদি সামান্য অর্থ প্রদান করতে ইচ্ছুক হন, আপনি প্রায় সীমাহীন নতুন সুর সরবরাহের জন্য 30,000টি বিভিন্ন রেডিও স্টেশন অ্যাক্সেস করতে পারেন! Vox আপনার মিউজিক এবং মিডিয়ার জন্য একটি ক্লাউড স্টোরেজ পরিষেবাও অফার করে, তবে এটি কিছুটা ব্যয়বহুল।

3. মিউজিক

4টি সেরা আইটিউনস বিকল্প ম্যাকের জন্য

সংগীত ম্যাকের জন্য আরেকটি চমৎকার আইটিউনস বিকল্প যা ব্যবহার করা সহজ এবং বিনামূল্যে ডাউনলোড ও ব্যবহার করা যায়। এই অ্যাপটি ফর্ম এবং ফাংশনে বেশ মৌলিক কিন্তু একটি দুর্দান্ত মিউজিক অ্যাপ পেতে আপনার আসলেই খুব বেশি কিছুর প্রয়োজন নেই।

মিউজিক একটি সহজ লেআউট অফার করে যা আপনার সমস্ত সঙ্গীতকে আইটিউনসের মতোই সংগঠিত করে যাতে আপনি যে গান বা অ্যালবামের জন্য মেজাজে থাকেন তার জন্য আপনার লাইব্রেরি ব্রাউজ করা এবং অনুসন্ধান করা সহজ৷

যদিও Musique ডিজাইনের ক্ষেত্রে একটি সাধারণ অ্যাপ, এটি শিল্পীর ছবি তৈরি করতে এবং কভার আর্ট স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করার জন্য সত্যিই একটি ভাল কাজ করে যাতে আপনি শিল্পীদের উদ্দেশ্যের মতো আপনার সঙ্গীতের পাশাপাশি ভিজ্যুয়াল মিডিয়া দেখতে পারেন।

এটি একটি লাইব্রেরি তৈরি করে যা একটি পুরানো রেকর্ড সংগ্রহের মতো মনে হয় এবং ব্রাউজ করা মজাদার। আপনার প্রিয় ব্যান্ডের মিউজিক বাজানোর সময় তাদের ছবি দেখতে সবসময়ই ভালো লাগে এবং এই অ্যাপটি সত্যিই এই ক্ষেত্রে অসাধারণ।

Musique সামগ্রিকভাবে এটি একটি সত্যিই সুন্দর চেহারা এবং আপনি একটি বড় সঙ্গীত সংগ্রহ আছে এবং সঙ্গীতের সাথে যেতে ভিজ্যুয়াল থাকা পছন্দ যদি এটি ভাল কাজ করা উচিত. অ্যাপটি আপনার লাইব্রেরিতে শিল্পীদের সম্পর্কে কিছু পটভূমির তথ্যও সিঙ্ক করে যাতে আপনি আপনার পছন্দের সমস্ত সঙ্গীতশিল্পীদের সম্পর্কে চমৎকার তথ্য এবং গল্প শিখতে পারেন।

4. Spotify

4টি সেরা আইটিউনস বিকল্প ম্যাকের জন্য

Spotify এটি একটি দুর্দান্ত স্ট্রিমিং সঙ্গীত পরিষেবা যা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলির মধ্যে একটি। আপনি যদি এমন ধরনের হয়ে থাকেন যিনি সব সময় নতুন মিউজিক আবিষ্কার করতে পছন্দ করেন এবং একই জায়গায় আপনার সব পছন্দের গান চান, তাহলে Spotify-এর কাছে আপনি যা খুঁজছেন সবই আছে।

এটি একটি সু-পরিকল্পিত এবং সম্পূর্ণরূপে কার্যকরী মিউজিক স্ট্রিমিং অ্যাপ যা আপনাকে প্রায় সব কিছু খুঁজে পেতে এবং শুনতে দেয় যা তারা ভাবতে পারে।

আপনার প্রিয় ব্যান্ড এবং শিল্পীদের অনুসন্ধান করতে সক্ষম হওয়ার পাশাপাশি, Spotify আপনার শোনার অভ্যাসের উপর ভিত্তি করে পৃথক প্লেলিস্ট তৈরি করে। এই বৈশিষ্ট্যটি সত্যিই আপনাকে আপনার সঙ্গীতের দিগন্ত প্রসারিত করতে সাহায্য করতে পারে এবং আমি সারা বিশ্ব থেকে অনেক নতুন এবং ভিন্ন শিল্পীকে খুঁজে পেয়েছি যা আমার লাইব্রেরিকে ক্রমবর্ধমান রাখতে সাহায্য করেছে। আপনি যদি একজন বড় সঙ্গীত অনুরাগী হন, তাহলে Spotify অন্বেষণ এবং আবিষ্কার করার একটি উপায় অফার করে যা সেখানে অন্যান্য বিকল্পের চেয়ে অনেক উপরে।

Spotify এর বিনামূল্যের সংস্করণ আপনাকে প্রচুর পরিমাণে সঙ্গীতে অ্যাক্সেস দেবে তবে আপনাকে গানের মধ্যে কিছু বিজ্ঞাপন শুনতে হবে। আপনি যদি Spotify প্রিমিয়ামের জন্য সাইন আপ করেন এবং একটি মাসিক সদস্যতা প্রদান করেন, তাহলে আপনি বিজ্ঞাপন-মুক্ত সমস্ত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পাবেন এবং অফ-লাইনে গানগুলি চালানোর জন্য গানগুলি সংরক্ষণ এবং ডাউনলোড করতে পারেন।

সদস্যতা একটি প্রতিশ্রুতি কিন্তু Spotify হল আমার প্রিয় পরিষেবাগুলির মধ্যে একটি যার জন্য আমি অর্থ প্রদান করি এবং সুপারিশ করা হয়৷

চূড়ান্ত চিন্তা

আইটিউনস একসময় সঙ্গীত এবং মিডিয়া স্ট্রিমিং পরিষেবাগুলিতে চূড়ান্ত ছিল তবে এখন প্রচুর অন্যান্য বিকল্প উপলব্ধ রয়েছে। আপনি যদি সবেমাত্র আপনার MacBook কে সর্বশেষ macOS সংস্করণে আপগ্রেড করেন, তাহলে iTunes পাওয়া যাবে না।

এটি মিডিয়া প্লেয়ারের ক্ষেত্রে জনসাধারণের জন্য বেছে নেওয়ার জন্য পপ আপ করার জন্য অনেকগুলি ভিন্ন বিকল্প পরিষেবার সৃষ্টিকে উত্সাহিত করেছে৷

যদিও অনেক জনপ্রিয় স্ট্রিমিং এবং মিডিয়া ম্যানেজমেন্ট পরিষেবাগুলি একই রকম বৈশিষ্ট্যগুলি অফার করে, তাদের সকলেরই কিছু জিনিস রয়েছে যা প্রতিটির জন্য অনন্য। আপনি যদি সত্যিই দেখতে চান কোন আইটিউনস বিকল্প আপনার জন্য সবচেয়ে ভালো, তাহলে এক সপ্তাহ বা তার বেশি সময়ের জন্য প্রতিটির বিনামূল্যের সংস্করণ ব্যবহার করে দেখুন এবং দেখুন কোনটি আপনার পছন্দের৷

macOS এর জন্য আপনার প্রিয় iTunes বিকল্প কি? একটি মন্তব্য করুন এবং আমাদের জানান৷


  1. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার

  2. উইন্ডোজের জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার

  3. 2022 সালে পিসির জন্য 10 সেরা স্কাইপ বিকল্প

  4. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প