কম্পিউটার

2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

মার্কেটিং একটি বিশাল ক্ষেত্র! আমরা কীভাবে আমাদের লেনদেন সম্পাদন করি তার উপায়গুলি সময়ের সাথে সাথে অনেক বেশি বিবর্তিত হয়েছে। সেই দিনগুলিতে, যেখানে আমাদের প্রায় সমস্ত লেনদেন নগদে লেনদেন করা হত এখন সম্পূর্ণ ডিজিটালাইজড হয়ে গেছে, যেহেতু আমরা ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, অনলাইন প্ল্যাটফর্ম এবং QR কোড ব্যবহার করে বেশি নির্ভর করি৷

ম্যাকের জন্য আমাদের সেরা QR কোড জেনারেটরগুলির তালিকায় এগিয়ে যাওয়ার আগে, আসুন QR কোডগুলি কী এবং এর অ্যাপ্লিকেশনগুলি সম্পর্কে কিছুটা বোঝা যাক৷

QR কোড কি?

2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

একটি QR (দ্রুত প্রতিক্রিয়া) কোড হল কোডের একটি অনন্য সংমিশ্রণ, বেশিরভাগই একটি এনকোডেড বিন্যাসে সংরক্ষিত একাধিক বার লাইনের আকারে চিত্রিত হয়। আপনার দুধের ক্যান থেকে শুরু করে আপনার স্মার্টফোনের প্যাকেজিং বক্স পর্যন্ত, আক্ষরিক অর্থে সর্বত্র QR কোডগুলি রয়েছে৷ QR কোডগুলি এই তথ্য সংরক্ষণ করে যা একটি স্ক্যানার বা একটি QR কোড রিডার অ্যাপ দিয়ে সহজেই ডিকোড করা যায়। আপনি জেনে আশ্চর্য হবেন যে QR কোড প্রায় যেকোনো ধরনের তথ্য ধারণ করতে পারে, এটি একটি যোগাযোগ নম্বর, ইমেল ঠিকানা, ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ, ওয়াইফাই নেটওয়ার্ক প্রমাণীকরণের বিশদ, প্রায় যেকোনো কিছু।

মোটামুটিভাবে দুই ধরনের QR কোড আছে:স্ট্যাটিক এবং ডাইনামিক। স্ট্যাটিক QR কোড একবার তৈরি করা যাবে না। অন্যদিকে, ডায়নামিক QR কোড যে কোনো সময়, যখনই প্রয়োজন সম্পাদনা করা যেতে পারে। তাই, একজন পেশাদার QR কোড নির্মাতার সবসময় গতিশীল QR কোড তৈরি করার ক্ষমতা থাকবে যা আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সহজেই আপডেট করতে পারবেন।

এছাড়াও অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা বারকোড স্ক্যানার অ্যাপ পড়ুন৷

কেন আপনার একটি QR কোড জেনারেটর দরকার?

2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

আমরা আগেই বলেছি, একটি QR কোড প্রায় যেকোনো ধরনের তথ্য বা ডেটা ধারণ করতে পারে। তাই, এই ডিজিটাল যুগে, যেখানে আমাদের প্রায় সমস্ত লেনদেন এখন ডিজিটালভাবে সুরক্ষিত প্ল্যাটফর্মে পরিচালিত হয়, সেখানে আপনার নিজস্ব, ব্যক্তিগত QR কোড থাকার চেয়ে ভাল আর কী হতে পারে যা আপনাকে বিভিন্ন ক্ষেত্রে সাহায্য করতে পারে। আপনি আপনার বিবরণ যেমন যোগাযোগ নম্বর, ইমেল ঠিকানা, ওয়েবসাইটের তথ্য সংরক্ষণ করার জন্য একটি QR কোড ব্যবহার করছেন বা অনলাইন অর্থপ্রদানের জন্য একটি কাস্টম QR কোডের প্রয়োজন এমন একজন বিপণনকারী, এখানে QR কোড নির্মাতা অ্যাপগুলির একটি তালিকা রয়েছে যা আপনাকে পেতে সাহায্য করতে পারে কাজ শেষ।

আসুন ম্যাকের জন্য সেরা QR কোড জেনারেটরের একটি দ্রুত তালিকা অন্বেষণ করি যা আপনাকে কোনো ঝামেলা ছাড়াই অনন্য স্টাইলে কাস্টম QR কোড তৈরি করতে দেয়৷

ম্যাকের জন্য সেরা QR কোড জেনারেটর (2022)

1. QR ফ্যাক্টরি (19.99$)

2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

টুনাবেলি সফ্টওয়্যার দ্বারা কিউরেট করা, QR কারখানা আপনাকে নিমিষেই কাস্টম QR কোড তৈরি করতে দেয়। QR ফ্যাক্টরি হল একটি নির্ভরযোগ্য QR কোড জেনারেটর অ্যাপ যা আপনাকে PNG, PDF, TIFF, EPF এবং আরও অনেক কিছু সহ একাধিক ফর্ম্যাটে কোড সংরক্ষণ করতে দেয়। ওয়েবসাইট URL সংরক্ষণ করা থেকে GPS অবস্থান থেকে অর্থপ্রদানের তথ্য, QR ফ্যাক্টরি একটি নিফটি অ্যাপ যা আপনাকে 10 ধরনের বিভিন্ন সামগ্রী সংরক্ষণ করতে দেয়৷

মূল বৈশিষ্ট্য: 

  • প্রান্তগুলিকে বৃত্তাকার করা, একটি পটভূমির রঙ যোগ করা, বা একটি লোগো সহ QR কোড ডিজাইন উন্নত করতে সহজ কাস্টমাইজ কোড৷
  • অ্যাপের মধ্যে সরাসরি কোড প্রিন্ট করার জন্য অন্তর্নির্মিত বিকল্প।
  • macOS Mojave এবং Catalina উভয়কেই সমর্থন করে।
  • সীমাহীন QR কোড তৈরি করুন।

2. Acana QR কোড জেনারেটর (2.99$)

2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

Mac এর জন্য Acana QR কোড জেনারেটর সমস্ত মৌলিক কার্যকারিতা সমর্থন করে যা আপনি একটি QR কোড জেনারেটর টুলে আশা করেন। এটি একটি টেক্সট স্ট্রিং বা একটি vCard ফাইলই হোক না কেন, Acana QR কোড জেনারেটর অ্যাপ আপনাকে প্রায় যেকোনো ফর্ম্যাটে অনায়াসে কাস্টম QR কোড তৈরি করতে সাহায্য করতে পারে।

মূল বৈশিষ্ট্য: 

  • আপনাকে বিভিন্ন প্ল্যাটফর্ম যেমন WhatsApp, iMessage, Twitter, Facebook এবং আরও অনেক কিছুতে অবিলম্বে QR কোড শেয়ার করার অনুমতি দেয়।
  • এটি SEPA অর্থ স্থানান্তরের জন্য সুরক্ষিত গিরোকোড ব্যবহার করে৷
  • টাচ বার, ডার্ক মোড এবং রেটিনা ডিসপ্লে সহ উন্নত macOS বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করে৷
  • আপনি PNG, SVG, EPS বা একটি vCard ফাইল সহ বিভিন্ন ফর্মেশনে QR কোড রপ্তানি করতে পারেন৷

3. iBarcoder Lite (ফ্রি)

2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

iBarcoder Lite হল Mac এর জন্য একটি বিনামূল্যের QR কোড জেনারেটর অ্যাপ যা আপনাকে যেকোন ফরম্যাটে কাস্টম QR কোড তৈরি করতে, আপনার স্টাইল এবং আকৃতিতে সম্পাদনা করতে দেয়, যেভাবে আপনি এটি পছন্দ করেন।

মূল বৈশিষ্ট্য: 

  • 100% স্ক্যানযোগ্য বারকোড লেবেল, স্টিকার এবং ট্যাগ তৈরি করুন।
  • এটিতে একটি "প্রিভিউ" বিকল্প রয়েছে যেখানে আপনি QR কোড তৈরি করার সময় বর্তমান পরিবর্তনগুলি অবিলম্বে পর্যালোচনা করতে পারেন৷
  • QR কোডের চেহারা এবং অনুভূতি কাস্টমাইজ করুন, রঙ, পটভূমি, ফন্ট এবং আরও অনেক কিছু পরিবর্তন করুন।
  • উচ্চ-রেজোলিউশন মানের QR কোড রপ্তানি করুন, বাণিজ্যিক উদ্দেশ্যে আদর্শ।

4. iQR কোড:QR কোড আর্ট স্টুডিও (11.99$)

ম্যাকের জন্য আমাদের সেরা QR কোড জেনারেটরের তালিকার পরে iQR কোডগুলি আসে৷ আপনার সৃজনশীলতা দক্ষতাকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যান কারণ iQR কোডগুলি আপনাকে অনন্য গ্রাফিক শৈলীতে QR কোড তৈরি করতে সহায়তা করে৷ ফন্ট কাস্টমাইজ করার জন্য ব্যাকগ্রাউন্ডে একটি লোগো যোগ করা থেকে, আপনি ম্যাকের জন্য এই নিফটি QR কোড ক্রিয়েটর অ্যাপের মাধ্যমে সহজেই QR কোড ডিজাইনকে নতুন করে তুলতে পারেন।

মূল বৈশিষ্ট্য: 

  • অফলাইন মোড সমর্থন করে।
  • প্রিমিয়াম পঠনযোগ্য মানের উচ্চ-মানের QR কোড তৈরি করে।
  • এছাড়াও আপনাকে প্রচুর পরিমাণে QR কোড তৈরি করতে দেয়।
  • জেপিজি, পিএনজি, ইপিএস, এসভিজি, টিআইএফএফ, বিএমপি এবং আরও অনেক কিছু সহ সমস্ত সাধারণ ফর্ম্যাট সমর্থন করে।
  • QR কোডের ডিজাইন কাস্টমাইজ করতে বিভিন্ন ওভারলে বিকল্প অফার করে।
  • অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা অন্তর্ভুক্ত।

5. QR ক্রাফটার (0.99$)

2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

যোগাযোগের বিশদ বিবরণ, ইমেল ঠিকানা, ক্যালেন্ডার ইভেন্ট, GPS অবস্থান, বা ম্যাকের জন্য QR ক্রাফটার অ্যাপের সাহায্যে যেকোনো পাঠ্য স্ট্রিং সহ যেকোনো তথ্য এম্বেড করুন।

মূল বৈশিষ্ট্য: 

  • সরল, সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস।
  • PNG, SVG, EPS, এবং আরও অনেক কিছু থেকে সমস্ত প্রধান ফর্ম্যাট সমর্থন করে৷
  • কোড সরাসরি প্রিন্ট করার জন্য অন্তর্নির্মিত বিকল্প, অথবা ইমেলে শেয়ার করুন।
  • বিভিন্ন পর্যায়ে সঠিক সংশোধন স্তর।
  • ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনাকে কাস্টম QR কোড তৈরি করতে দেয়।

এছাড়াও পড়ুন: কিভাবে আপনার iPhone এবং iPad দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন।

এটি ম্যাকের জন্য আমাদের সেরা QR কোড জেনারেটরের দ্রুত তালিকাটি মোড়ক করে। এখানে কয়েকটি বৈশিষ্ট্য-সমৃদ্ধ QR কোড মেকার টুল রয়েছে, যা ম্যাকের জন্য আদর্শভাবে ডিজাইন করা হয়েছে যা আপনাকে ন্যূনতম সময় এবং প্রচেষ্টার সাথে কাস্টম, অনন্য-স্টাইলযুক্ত QR কোড তৈরি করতে দেয়। এছাড়াও, মন্তব্য বিভাগে আমাদের জানাতে ভুলবেন না, কোনটি আপনার প্রিয়!


  1. Windows &Mac 2022 এর জন্য MP3 কনভার্টারে 7 সেরা Spotify

  2. 2022 সালে Mac OS-এর জন্য 11 সেরা পাঠ্য সম্পাদক

  3. 16 ম্যাকের জন্য সেরা ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার 2022

  4. ফায়ারফক্সের জন্য সেরা 10 সেরা বিজ্ঞাপন ব্লকার (2022)