কম্পিউটার

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

থেকে BlueStacks মুছে ফেলার দ্রুত উপায় রয়েছে৷

ব্লুস্ট্যাকস ম্যাক ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত অ্যান্ড্রয়েড এমুলেটর, তবুও আপনি যদি এটিকে আপনার ম্যাক থেকে মুছতে চান তবে আমরা ব্যাখ্যা করব কীভাবে ব্লুস্ট্যাকস আনইনস্টল করবেন৷

Mac এ ইনস্টল করা অন্যান্য অ্যাপ্লিকেশনের মত, BlueStacks স্টোরেজ স্পেস নেয়। সুতরাং, যদি আপনি কম স্টোরেজ স্পেস সমস্যার সম্মুখীন হন এবং সেই কারণে, আপনি আবার ব্লুস্ট্যাক আনইনস্টল করতে চান। স্থান খালি করার এবং Mac অপ্টিমাইজ করার অন্যান্য উপায় আছে। তাদের মধ্যে একটি হল সেরা ম্যাক ক্লিনআপ টুল ব্যবহার করা যার নাম ডিস্ক ক্লিন প্রো। এই চমৎকার টুলটি ব্যবহার করে, কোনো সময়ের মধ্যেই, আপনি গিগাবাইট স্থান পুনরুদ্ধার করতে পারেন এবং ম্যাককে অপ্টিমাইজ করতে পারেন। এটি ছাড়াও, আপনি সেরা ম্যাক ক্লিনআপ এবং অপ্টিমাইজেশান টুলে আমাদের পোস্টটি দেখতে পারেন৷

যাইহোক, যদি তা না হয় এবং আপনি এখানে BlueStacks মুছে ফেলতে চান, আমরা যাই।

কিভাবে BlueStacks আনইনস্টল করবেন

ম্যাক থেকে BlueStacks দুটি উপায়ে মুছে ফেলা যেতে পারে, যেমন, ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে। স্বয়ংক্রিয়ভাবে আনইনস্টল করতে, আমরা CleanMyMac X নামে পরিচিত একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করব। কোনো অবশিষ্ট না রেখে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে, আপনি সহজেই BlueStacks থেকে মুক্তি পেতে পারেন।

তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? প্রথমে ম্যানুয়াল পদ্ধতি দিয়ে শুরু করা যাক।

ম্যাক থেকে BlueStacks আনইনস্টল করার ম্যানুয়াল উপায়

দ্রষ্টব্য: উইন্ডোজ থেকে BlueStacks মুছে ফেলা সহজ কারণ এটির জন্য একটি বিশেষ BlueStacks আনইনস্টলার উপলব্ধ। কিন্তু, ম্যাকের জন্য, ম্যাক থেকে BlueStacks মুছে ফেলা এত সহজ নয়; আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে।

  1. ব্লুস্ট্যাকস অ্যাপ বন্ধ করুন
  2. এর জন্য, Esc+Option+Command কী টিপুন, BlueStacks অ্যাপ নির্বাচন করুন এবং জোর করে প্রস্থান করুন ক্লিক করুন।

দ্রষ্টব্য: এই কীবোর্ড শর্টকাট লুকানো প্রক্রিয়ার জন্য কাজ করে না।

বিকল্পভাবে, আপনি অ্যাক্টিভিটি মনিটর চালু করতে পারেন> All Processes-এ ক্লিক করুন> BlueStacks-এর সাথে লিঙ্ক করা প্রসেসগুলি নির্বাচন করুন> Quit Process> পপ-আপ ডায়ালগ বক্সে Quit-এ ক্লিক করুন। যদি এটি কাজ না করে, তাহলে অ্যাপটি ফোর্স কুইটিং করার চেষ্টা করুন।

2. ট্র্যাশ থেকে BlueStacks অ্যাপ মুছে ফেলা হচ্ছে

এই পদক্ষেপটি ব্যবহার করতে, নিশ্চিত করুন যে আপনি একটি প্রশাসক অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করেছেন৷ একবার হয়ে গেলে, নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. ফাইন্ডার চালু করুন> অ্যাপ্লিকেশন ফোল্ডারে ক্লিক করুন
  2. ব্লুস্ট্যাক্স অ্যাপ প্লেয়ার খুঁজুন> এটি নির্বাচন করুন এবং ট্র্যাশে টেনে আনুন। বিকল্পভাবে, BlueStacks অ্যাপ প্লেয়ার বেছে নিন> ডান-ক্লিক করুন মুভ টু ট্র্যাশে।

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

দ্রষ্টব্য: অ্যাপ স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করা থাকলে, কেবল লঞ্চপ্যাডে যান, মুছে ফেলার জন্য অ্যাপ্লিকেশনটি সন্ধান করুন, বিকল্প কীটি নির্বাচন করুন এবং ধরে রাখুন> নিশ্চিতকরণ ডায়ালগে “X”> মুছুন ক্লিক করুন।

3. ফাইন্ডার থেকে সমস্ত সংশ্লিষ্ট ব্লুস্ট্যাক ফাইলগুলি সরান

যদিও BlueStacks ট্র্যাশে স্থানান্তরিত হয়েছে, তবে এর কিছু লগ, ক্যাশে ফাইল এবং অন্যান্য সম্পর্কিত ফাইল ডিস্কে থাকার সম্ভাবনা রয়েছে। সেগুলিকে পুঙ্খানুপুঙ্খভাবে মুছে ফেলতে যাতে BlueStacks অ্যাপটি সঠিকভাবে আনইনস্টল করা হয়, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. স্পটলাইট খুলুন এবং পছন্দ ফোল্ডারে BlueStacks ফাইলগুলি সন্ধান করুন৷ যদি এটি জটিল হয়, ফাইন্ডার> যান> ফোল্ডারে যান৷

খুলুন৷

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

2. টাইপ করুন ~/Library/Preferences দেখুন BlueStacks, এবং সম্পর্কিত ফাইলগুলি সেগুলি নির্বাচন করে Bin-এ সরান৷

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

3. এই টাইপ করার পরে ~/Library/Application Support/ Go মেনুতে> সমস্ত BlueStacks ফাইলের জন্য অনুসন্ধান করুন> সেগুলি নির্বাচন করুন এবং Bin-এ সরান

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

4. একবার হয়ে গেলে, Finder's Go মেনুতে ~/Library/Caches/ ফোল্ডারগুলি লিখুন। ফাইলগুলি নির্বাচন করুন, ডান-ক্লিক করুন বিনতে সরান৷

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

এটি আপনার Mac থেকে সমস্ত সম্পর্কিত BlueStacks ফাইল মুছে ফেলবে৷

5. পরবর্তী, খালি বিন।

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

এটাই; আপনি সফলভাবে ম্যাক থেকে BlueStacks মুছে ফেলেছেন। যাইহোক, যদি আপনি এটিকে খুব বেশি এবং কিছুটা জটিল মনে করেন, তাহলে আমরা BlueStacks আনইনস্টল করার একটি সহজ উপায় পেয়েছি।

এটা কি জানতে, পড়ুন।

স্বয়ংক্রিয়ভাবে BlueStacks আনইনস্টল করা হচ্ছে

অস্থায়ী ফাইল এবং ফোল্ডার, লগ, ক্যাশে ফাইলের মতো কোনো অবশিষ্টাংশ না রেখেই ব্লুস্ট্যাক সম্পূর্ণরূপে অপসারণ করতে, আপনাকে এটি অনুসরণ করতে হবে৷

কোনো চিহ্ন না রেখে BlueStacks মুছে ফেলার জন্য, আমরা CleanMyMac X নামক বিশেষ সফ্টওয়্যার ব্যবহার করব। এটি আপনার ম্যাক থেকে যেকোনো অ্যাপ সম্পূর্ণরূপে আনইনস্টল করতে সাহায্য করে। এটি ছাড়াও, এটি এমনকি ম্যাককে অপ্টিমাইজ এবং পরিষ্কার করতে সহায়তা করে। সুতরাং, আপনি যদি একটি সম্পূর্ণ প্যাকেজ চান, এটি সঠিক টুল।

CleanMyMac X ব্যবহার করতে এবং BlueStacks আনইনস্টল করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. CleanMyMac X

ডাউনলোড এবং ইনস্টল করুন৷

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

2. অ্যাপ্লিকেশন চালু করুন

3. আনইনস্টলার মডিউল ক্লিক করুন

ব্লুস্ট্যাকস আনইনস্টল করতে পারবেন না? এখানে ম্যাক

4. সমস্ত ইনস্টল করা অ্যাপ তালিকাভুক্ত করতে একটি স্ক্যান চালান

5. একবার হয়ে গেলে, Bluestacks সন্ধান করুন> এটি নির্বাচন করুন এবং আনইনস্টল ক্লিক করুন৷

6. এটি সমস্ত BlueStacks সম্পর্কিত ফাইল মুছে ফেলবে৷

সুতরাং, ম্যাক থেকে ব্লুস্ট্যাকগুলি সরানোর জন্য আপনি যে কোনও পদক্ষেপ ব্যবহার করতে পারেন। তবে মনে রাখবেন, আপনি যদি ম্যানুয়াল পদক্ষেপগুলি ব্যবহার করেন, তবে আপনার ম্যাকে কিছু অ্যাপ অবশিষ্ট থাকতে পারে। এটি কেবল অপ্রয়োজনীয় স্থানই নেবে না তবে ম্যাককেও ধীর করে দেবে। সুতরাং, আপনি যদি অবশিষ্ট কিছু না রেখে একটি অ্যাপ আনইনস্টল করার জন্য একটি নিশ্চিত শট উপায় খুঁজছেন, তবে CleanMyMac X এর আনইনস্টলারের চেয়ে ভাল আর কিছুই হতে পারে না। আপনার ম্যাক থেকে যেকোন অ্যাপ সম্পূর্ণরূপে সরাতে এটি ব্যবহার করুন। তবুও, আপনি যদি সেরা ম্যাক আনইনস্টলার সরঞ্জাম সম্পর্কে আরও জানতে চান তবে আমাদের পোস্টটি পড়ুন। আমরা আশা করি আপনি এই নিবন্ধটি সহায়ক বলে মনে করেন এবং BlueStacks থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে পারেন। আপনি কোন পদ্ধতি বেছে নিয়েছেন এবং কেন মন্তব্য বিভাগে তা আমাদের জানান। আমরা আপনার কাছ থেকে শুনতে চাই, তাই অনুগ্রহ করে আমাদের আপনার পরামর্শ দিন।


  1. কিভাবে ম্যাক থেকে গুগল ড্রাইভ আনইনস্টল করবেন

  2. আইফোন থেকে আইফোনে কীভাবে পরিচিতিগুলি স্থানান্তর করা যায় তার উপায় এখানে রয়েছে৷

  3. ম্যাক ডেস্কটপে ডেস্কটপ আইকনগুলি দেখানো বা লুকানোর দ্রুত উপায়

  4. আপনার ম্যাকবুক প্রো কি অতিরিক্ত গরম হচ্ছে? এটি ঠিক করার উপায় এখানে আছে!