কম্পিউটার

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

বুট ক্যাম্প ব্যবহার করে আপনার ম্যাকে উইন্ডোজ 7 ইনস্টল করা উভয় অপারেটিং সিস্টেমের সম্পূর্ণ কার্যক্ষমতা পাওয়ার একটি দুর্দান্ত উপায়। বুট ক্যাম্প দুটি অপারেটিং সিস্টেম ব্যবহার করার জন্য আপনার ম্যাকের হার্ড ড্রাইভকে বিভাজন করে কাজ করে, এই ক্ষেত্রে, OS X এবং Windows 7৷

এইভাবে, আপনি যখন বুট ক্যাম্পের সাথে Windows 7 ব্যবহার করেন, তখন আপনি OS X এর পরিবর্তে সরাসরি Windows এ বুট করছেন৷ এটি একটি ম্যাকে উইন্ডোজ চালানোর একটি দুর্দান্ত উপায় কারণ এটি আপনার ম্যাকের সমস্ত শক্তি (RAM, প্রসেসরের গতি, ইত্যাদি) দেয়৷ ) উইন্ডোজে।

ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার, যেমন VMware ফিউশন বা সমান্তরাল, আপনার ম্যাকের শক্তি (RAM, প্রসেসরের গতি, ইত্যাদি) OS X এবং Windows উভয়ের মধ্যে বিতরণ করা হচ্ছে৷

সিদ্ধান্ত নিয়েছেন যে বুট ক্যাম্প আপনার জন্য? এখানে কিছু জিনিস আছে যা শুরু করার আগে আপনার প্রয়োজন হবে:

  • একটি ইন্টেল ভিত্তিক ম্যাক
  • Mac OS X 10.6 Snow Leopard ইনস্টল ডিস্ক (আপনার Mac বা OS X এর খুচরা কপির সাথে আসা ডিস্ক)
  • অন্তত 16GB ফ্রি হার্ড ড্রাইভ স্পেস (অ্যাপল দ্বারা প্রস্তাবিত)
  • বুট ক্যাম্প সহকারী (আপনার ম্যাকে আগে থেকেই থাকা উচিত, ফাইন্ডার> অ্যাপ্লিকেশন> ইউটিলিটি এ অবস্থিত )
  • একটি প্রকৃত Microsoft Windows 7 ইনস্টল ডিস্ক

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

বুট ক্যাম্প এবং উইন্ডোজ 7 ইনস্টল করা হচ্ছে

*অ্যাপল সম্প্রতি উইন্ডোজ 7 এর জন্য একটি অফিসিয়াল বুট ক্যাম্প আপডেট প্রকাশ করেছে। একটি সফ্টওয়্যার আপডেট করা (অ্যাপল লোগোতে ক্লিক করুন, ড্রপ ডাউন মেনু থেকে সফ্টওয়্যার আপডেট নির্বাচন করুন) আপনাকে স্বয়ংক্রিয়ভাবে এই আপডেটটি পেতে হবে। কিন্তু নিশ্চিত হওয়ার জন্য, আপনি এটি এখানে পেতে পারেন )*

ধাপ 1: পথটি নেভিগেট করুন ফাইন্ডার> অ্যাপ্লিকেশন> ইউটিলিটি . এটি চালু করতে বুট ক্যাম্প সহকারী আইকনে ডাবল ক্লিক করুন৷

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

ধাপ 2: চালিয়ে যান ক্লিক করুন৷ পরবর্তী ধাপে যেতে বুট ক্যাম্প পরিচিতি পর্দায়।

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

ধাপ 3: ধাপ 3 হল আপনার ম্যাকের হার্ড ড্রাইভের বিভাজন। Windows 7-এর জন্য, Apple Windows 7 ধরে রাখতে কমপক্ষে 16GB ব্যবহার করার পরামর্শ দেয়। সম্ভবত, Windows 7 ইনস্টল করার জন্য আপনার এত জায়গার প্রয়োজন নেই।

যাইহোক, যদি আপনি Windows-এর মধ্যে কোনো প্রোগ্রাম ইনস্টল করার পরিকল্পনা করেন, অথবা Windows-এ কোনো উল্লেখযোগ্য পরিমাণ ফাইল থাকে, তাহলে সেই অনুযায়ী আপনার হার্ড ড্রাইভকে পার্টিশন করতে ভুলবেন না।

পার্টিশন ক্লিক করুন বোতাম আপনার হার্ড ড্রাইভ পার্টিশন করার জন্য বুট ক্যাম্প সহকারীর জন্য অপেক্ষা করুন। এটি শেষ হয়ে গেলে, আপনার ডেস্কটপে একটি বুট ক্যাম্প ড্রাইভ আইকন থাকা উচিত।

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

পদক্ষেপ 4: আপনার Mac এর DVD ড্রাইভে আপনার Windows 7 ইন্সটল ডিস্ক ঢোকান এবং এটি লোড হওয়ার এবং সনাক্ত করার জন্য অপেক্ষা করুন। ইনস্টলেশন শুরু করুন ক্লিক করুন৷ বুট ক্যাম্প সহকারী স্ক্রীন থেকে বোতাম।

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

ধাপ 5: আপনার Mac স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হওয়া উচিত এবং OS X এর পরিবর্তে Windows 7 ইনস্টলারে বুট করা উচিত। আপনি যে পরবর্তী স্ক্রীনটিতে আসবেন সেটি একটি প্রম্পট স্ক্রীন হবে, যা আপনাকে Windows 7-এ কোন পার্টিশনটি ইনস্টল করতে হবে তা বেছে নিতে দেয়।

নিশ্চিত করুন যে আপনি বুট ক্যাম্প নির্বাচন করেছেন৷ আপনি যে পার্টিশনটি তৈরি করেছেন, সেটি নির্বাচন করতে একবার ক্লিক করে। ড্রাইভ বিকল্পগুলি (উন্নত) বলে লিঙ্কটিতে ক্লিক করুন৷ ফরম্যাট এ ক্লিক করুন বোতাম "এই পার্টিশনে থাকতে পারে..." বলে একটি প্রম্পট স্ক্রীন পপ আপ করা উচিত। ঠিক আছে ক্লিক করুন .

পদক্ষেপ 6: উইন্ডোজ এখন আপনার কম্পিউটারে ইনস্টল করা উচিত। ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন, উইন্ডোজ নিজেই কয়েকবার রিবুট করবে এবং আপনাকে আপনার Mac এর DVD ড্রাইভ থেকে ইনস্টল ডিস্ক বের করতে হবে।

এটি করুন এবং উইন্ডোজকে সম্পূর্ণভাবে ইনস্টল করা শেষ করতে দিন। আপনার নাম, ভাষা ইত্যাদি পূরণ করুন। সফলভাবে উইন্ডোজ 7 ইনস্টল করার পরে, আপনাকে সর্বশেষ সংশোধন এবং উইন্ডোজ মুক্তিপ্রাপ্ত ড্রাইভার পেতে একটি উইন্ডোজ আপডেট করতে হবে। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন পরবর্তী ধাপে যাওয়ার আগে।

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

পদক্ষেপ 7: উইন্ডোজ বুট ব্যাক আপ হয়ে গেলে, আপনাকে কয়েকটি অতিরিক্ত ড্রাইভার ইনস্টল করতে হবে। আপনার Mac OS X ঢোকান আপনার ম্যাকের ডিভিডি ড্রাইভে ডিস্ক করুন এবং এটি লোড হওয়ার জন্য অপেক্ষা করুন। সেটআপ চালান ক্লিক করুন৷ প্রম্পট উইন্ডো থেকে বিকল্প।

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন ধাপ 8: পরবর্তী ক্লিক করুন বুট ক্যাম্প উইন্ডোর প্রথম পর্দায়। শর্তাবলী স্বীকার করুন এবং পরবর্তী ক্লিক করুন আবার বোতাম। একটি Windows-এর জন্য Apple সফ্টওয়্যার আপডেটের পাশে একটি চেকমার্ক রাখুন৷ . ইনস্টল করুন ক্লিক করুন৷ বোতাম।

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

ধাপ 9: ইনস্টলারটি সম্পূর্ণ হতে দিন, এটি কয়েক মিনিট সময় নিতে পারে। এটি সম্পূর্ণ হওয়ার পরে, সমাপ্ত ক্লিক করুন৷ বুট ক্যাম্প ইনস্টলার উইন্ডো থেকে প্রস্থান করার জন্য বোতাম।

বুট ক্যাম্পের সাথে উইন্ডোজ 7 কীভাবে ব্যবহার করবেন

পদক্ষেপ 10: আপনার কম্পিউটার থেকে Mac OS X ইনস্টল ডিস্কটি বের করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

বুট ক্যাম্প ব্যবহার করা: এখানেই শেষ এটা পেতে ওখানে যাও. বুট ক্যাম্প এবং উইন্ডোজ 7 এখন আপনার ম্যাকে চলছে। আপনার কম্পিউটারে পাওয়ার করার সময় (ডানে যখন আপনি চাইম শুনতে পান), বিকল্প কী চেপে ধরে রাখুন বুট মেনুতে যেতে আপনার Mac এ। এখান থেকে, আপনি OS X বা Windows 7 ব্যবহার করতে চান কিনা তা চয়ন করতে পারেন৷


  1. উইন্ডোজ পিসির সাথে ম্যাক কীবোর্ড কীভাবে ব্যবহার করবেন

  2. বুট ক্যাম্প সহ ম্যাকে উইন্ডোজ 10 কীভাবে ইনস্টল করবেন

  3. কিভাবে বুট ক্যাম্প সহকারীর সাহায্যে Mac-এ Windows 10 ইনস্টল করবেন?

  4. কিভাবে বুট ক্যাম্প সহ একটি ম্যাকে উইন্ডোজ ইনস্টল করবেন