কম্পিউটার

আইটিউনসে "নিরাপত্তা কোড অবৈধ" ত্রুটি ঠিক করুন

সম্প্রতি, আমার স্ত্রী তার iPhone থেকে iTunes এ কিছু কেনার চেষ্টা করছিলেন এবং তাকে বিলিং তথ্য যাচাই করতে বলা হয়েছিল৷

যখন সে ক্রেডিট কার্ডের পিছনে নিরাপত্তা কোড প্রবেশ করার চেষ্টা করত, তখন সে কেবল “নিরাপত্তা কোড অবৈধ পেতে থাকবে "যদিও এটি পুরোপুরি সঠিক ছিল। অদ্ভুত ব্যাপার ছিল যে আমি বাড়িতে আমার MacBook থেকে এবং আমার iPhone থেকে কোনো সমস্যা ছাড়াই জিনিসপত্র কিনতে পারতাম।

যাইহোক, এই মূর্খ ত্রুটির দ্বারা খুব হতাশ হওয়ার পরে, আমি অবশেষে নিছক ভাগ্যের দ্বারা এটি কাজ করতে পেরেছি। আসলে, আমি বুঝতে পারিনি যে সমস্যাটি কী ছিল তাই আমি পরের দিন পর্যন্ত কিছুই করিনি। যখন আমরা 24 ঘন্টা পরে নিরাপত্তা কোড প্রবেশ করার চেষ্টা করি, কোনভাবে এটি জাদুকরীভাবে কাজ করে।

কিন্তু অনলাইনে কিছু গবেষণা করার পরে, আমি দেখেছি যে এই ত্রুটিটি সব ধরণের পাগল কারণের জন্য ঘটতে পারে এবং এটি সত্যিই বিরক্তিকর কারণ এটি কেন নিরাপত্তা কোড গ্রহণ করবে না সে সম্পর্কে আপনি কোনও প্রতিক্রিয়া পান না। এই নিবন্ধে, আমি কয়েকটি কারণ সংকলন করেছি কেন এটি আপনার জন্য ব্যর্থ হতে পারে এবং আপনি কীভাবে সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন।

ক্রেডিট/ডেবিট তথ্য পুনরায় প্রবেশ করার চেষ্টা করুন

আপনি যা করতে পারেন তা হল ক্রেডিট/ডেবিট কার্ডের সমস্ত তথ্য পুনরায় প্রবেশ করার চেষ্টা করা এবং এটি কাজ করে কিনা তা দেখুন। iTunes-এ, Store-এ যান এবং তারপর আমার অ্যাকাউন্ট দেখুন .

এরপর, সম্পাদনা-এ ক্লিক করুন অর্থপ্রদানের ধরন এর পাশের লিঙ্ক অ্যাকাউন্টের সারাংশ পৃষ্ঠায়:

আইটিউনসে  নিরাপত্তা কোড অবৈধ  ত্রুটি ঠিক করুন

উপরের দিকে, আপনি কার্ডের একটি তালিকা এবং None-এর বিকল্প দেখতে পাবেন। এগিয়ে যান এবং কোনটিই নয় এ ক্লিক করুন৷ এবং তারপর সম্পন্ন এ ক্লিক করুন .

আইটিউনসে  নিরাপত্তা কোড অবৈধ  ত্রুটি ঠিক করুন

এটি সংরক্ষিত হয়ে গেলে, এগিয়ে যান এবং সম্পাদনা করুন এ ক্লিক করুন৷ আবার আপনার ক্রেডিট কার্ডের তথ্য আবার টাইপ করুন। আশা করি, এটি কার্ডের তথ্য গ্রহণ করবে এবং আপনি কেনাকাটা করতে সক্ষম হবেন।

দেশের মিল নিশ্চিত করুন

আরেকটি সমস্যা যা অনেকের জন্য নিরাপত্তা কোডের সমস্যা সৃষ্টি করেছিল তা হল আইটিউনসে তাদের বসবাসের দেশটি তাদের ক্রেডিট বা ডেবিট কার্ডের দেশ থেকে আলাদা।

তাই আপনার ক্রেডিট/ডেবিট কার্ডের বিলিং ঠিকানার দেশটি আপনার সেট অঞ্চলের দেশের মতোই তা নিশ্চিত করা একটি ভাল ধারণা৷

আইটিউনসে  নিরাপত্তা কোড অবৈধ  ত্রুটি ঠিক করুন

লক করা অ্যাকাউন্ট

যে কারণেই হোক না কেন, এমন সময় আছে যখন আপনি কিছু কেনার চেষ্টা করতে পারেন এবং অর্থপ্রদানের অনুরোধ অ্যাপল দ্বারা অস্বীকার করা হয়। এটি বিভিন্ন কারণে ঘটতে পারে, তবে ব্যালেন্স সম্পূর্ণ পরিশোধ না হওয়া পর্যন্ত মূলত আপনার অ্যাকাউন্ট লক হয়ে যায়।

দুর্ভাগ্যবশত, এটি করার একমাত্র উপায় হল একটি iTunes উপহার কার্ড ব্যবহার করা। তাই মূলত আপনাকে একটি আইটিউনস উপহার কার্ড কিনতে হবে এবং তারপরে এটি ব্যালেন্সে প্রয়োগ করতে হবে। এই মুহুর্তে, আপনার অ্যাকাউন্টটি আনলক হয়ে যাবে এবং আপনি আপনার ক্রেডিট কার্ডের নিরাপত্তা কোড যাচাই করতে সক্ষম হবেন৷

ঠিকানা সাবধানে পরীক্ষা করুন

এটি ঘটতে পারে এমন আরেকটি কারণ হল আইটিউনসে আপনি যে ঠিকানাটি লিখেছেন সেটি আপনার ক্রেডিট কার্ডের সাথে যুক্ত ঠিকানার থেকে সামান্য ভিন্ন। উদাহরণস্বরূপ, আপনি যদি 5525 North Mounes St-এ থাকেন এবং আপনার আছে5525 N Mounes St iTunes-এ, দুটি মিলবে না এবং আপনি নিরাপত্তা কোড ত্রুটি পাবেন।

তাই আপনার ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড কোম্পানির ওয়েবসাইটে যাওয়া এবং ঠিকানাটি ঠিক কী তা পরীক্ষা করে দেখুন এবং তারপর নিশ্চিত করুন যে আপনি আইটিউনসে যা লিখেছেন সেটিই৷

কম্পিউটার অনুমোদন ও অনুমোদন করুন

এছাড়াও আপনি আপনার iTunes অ্যাকাউন্টে অর্থপ্রদান হিসাবে None নির্বাচন করার চেষ্টা করতে পারেন এবং তারপরে কম্পিউটারের অনুমোদন বাতিল করতে পারেন৷

তারপরে এগিয়ে যান এবং কম্পিউটারটিকে পুনঃঅনুমোদিত করুন এবং ক্রেডিট কার্ডের তথ্য লিখুন এবং আশা করি আপনাকে ত্রুটি ছাড়াই এটি প্রবেশ করার অনুমতি দেওয়া হবে!

একটি ভিন্ন কার্ড ব্যবহার করে দেখুন

সাধারণত সমস্যাটি আইটিউনসের সাথে হয়, তবে এমন একটি বিরল উপলক্ষ আছে যেখানে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স বা ক্রয় করার জন্য আপনার কার্ডে যথেষ্ট ক্রেডিট নাও থাকতে পারে। শেষ অবলম্বন হিসাবে পরীক্ষা করুন যদি অন্য কিছু কাজ না করে।

এছাড়াও, আপনি একটি ভিন্ন ক্রেডিট কার্ড ব্যবহার করে দেখতে পারেন যদি আপনাকে সত্যিই অবিলম্বে কিছু কিনতে হয়, এটি সেইভাবে কাজ করা উচিত।

আশা করি এই টিপসগুলির কিছু আপনার কার্ডটি আইটিউনস স্টোরে আবার কাজ করবে! যদি আপনার একটি ভিন্ন সমস্যা থাকে বা এখানে উল্লেখ না করা কিছু থাকে, একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি সাহায্য করার চেষ্টা করব! উপভোগ করুন!


  1. ঠিক করুন:Spotify ত্রুটি কোড 7

  2. iTunes ত্রুটি 3259 ফিক্স

  3. iTunes 2330 এরর ফিক্স

  4. iTunes ত্রুটি 11 টিউটোরিয়াল ঠিক করুন