কম্পিউটার

কাজ শুরু করুন:অনুস্মারক হিসাবে ভিজ্যুয়াল সংকেত ব্যবহার করুন

কাজ শুরু করুন:অনুস্মারক হিসাবে ভিজ্যুয়াল সংকেত ব্যবহার করুন

আমি কখনই তালিকার জন্য ছিলাম না। ওহ অবশ্যই, আমি সেগুলি ব্যবহার করার চেষ্টা করেছি, কিন্তু এক বা দুই দিন পরে, আমি সেগুলিকে একপাশে সরিয়ে দিই এবং সম্পূর্ণরূপে উপেক্ষা করে, আমার আপাতদৃষ্টিতে এলোমেলো মোডে ফিরে আসি৷

এটা অবশ্যই ভালো হবে এক সাথে এক বিষ্ঠা আছে. আমি জানতাম না।

কিন্তু আমার যদি এমন কোনো কাজ থাকে যা আমি সম্পূর্ণরূপে, ইতিবাচকভাবে, করতে ভুলবেন না, আমি চাক্ষুষ ইঙ্গিত দিয়ে নিজেকে মনে করিয়ে দেওয়ার উপায় বের করেছি।

আমার কাজের তত্ত্ব হল যে আমি যদি জায়গার বাইরে থাকা জিনিসগুলি নিয়ে নিজেকে অস্থির করি, তবে আমার হাতে যে কোনও জরুরি কাজ আছে তা সম্পূর্ণ করার কথা মনে রাখব, তা কিছু বিল পরিশোধ করা বা একটি নথি প্রিন্ট করা বা একটি ইমেলের উত্তর দেওয়া। আমি এটি কয়েকটি উপায়ে সম্পন্ন করি:

অপরাধী জিনিসগুলির সাথে নিজেকে বিরক্ত করুন৷ আমি পরিষ্কার-পরিচ্ছন্ন নই, তবে আমি আমার কাজের ক্ষেত্রগুলিকে দৃশ্যমান বিশৃঙ্খলা থেকে মুক্ত রাখার চেষ্টা করি কারণ এটি আমাকে বিভ্রান্ত করে এবং আমাকে চাপ দেয়। তাই নিজেকে কিছু করার জন্য মনে করিয়ে দেওয়ার জন্য, আমি এটির সাথে সম্পর্কিত একটি বস্তুকে একটি অত্যন্ত দৃশ্যমান স্থানে রাখব যেখানে আমি এটি দ্বারা বিরক্ত হতে পারি। উদাহরণস্বরূপ, যদি আমাকে একটি বিল দিতে হয় এবং আমি তা করতে অবহেলা করি, তাহলে আমি আমার কীবোর্ডে খামটি রাখতে পারি যাতে আমি পরের বার যখন আমি আমার কম্পিউটারে বসে থাকি তখন আমি এটি দেখতে পাই৷

অপঠিত হিসাবে চিহ্নিত ইমেল ছেড়ে দিন। একইভাবে, যদি আমাকে একটি ইমেলের উত্তর দেওয়ার প্রয়োজন হয়, আমি সেই ইমেলটি রেখে যেতে পারি—এবং শুধুমাত্র সেই ইমেলটিকে-অপঠিত হিসাবে চিহ্নিত করা হবে যতক্ষণ না আমি এটি মোকাবেলা করতে প্রস্তুত হচ্ছি। 17-এর একটি অপঠিত ইমেল ব্যাজ আমাকে বাগ করতে পারে না, কিন্তু সেই একটি অপঠিত ইমেল থাকলে তা হবে।

ডকে আইটেম যোগ করুন৷৷ আমি যখন কলেজে ছিলাম, তখন আমি ডকে প্রিন্ট করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টের জন্য আইকনটি যোগ করতাম আমার নিজের জন্য একটি অনুস্মারক হিসাবে। আমার সাধারণত ডকে ডকুমেন্ট থাকে না, তাই এই কৌশলটি একটি কার্যকর ভিজ্যুয়াল রিমাইন্ডার হিসেবে কাজ করে।

ক্যালেন্ডার সতর্কতা ব্যবহার করুন৷৷ OS X এর ক্যালেন্ডারে একটি ইভেন্ট যোগ করুন এবং আপনার কাজটি শেষ করার কিছুক্ষণ আগে একটি বিজ্ঞপ্তি প্রদর্শন করতে সেট করুন। আপনি যখন সতর্কতা খারিজ করতে যান, এটি বন্ধ করবেন না; পরিবর্তে, আপনি আসলে কাজটি সম্পূর্ণ না করা পর্যন্ত এটিকে স্নুজ করুন৷

একটি ভাসমান স্টিকি উইন্ডো ব্যবহার করুন৷৷ OS X-এর Stickies অ্যাপ আপনাকে অন্য সব OS X উইন্ডোর উপরে ভাসতে কোনও স্টিকি নোট সেট করতে দেয়। একটি নতুন স্টিকি নোট তৈরি করুন (ফাইল> নতুন নোট ), তারপর আপনার নোটটি নিজের কাছে টাইপ করুন (আমি বড়, গাঢ় লেখা ব্যবহার করতে চাই)। এরপরে, নোট-এ যান> ভাসমান জানালা এবং আপনার নোটটি পর্দায় এমন কোথাও রাখুন যেখানে আপনি সহজেই এটি দেখতে পাবেন।

কাজ শুরু করুন:অনুস্মারক হিসাবে ভিজ্যুয়াল সংকেত ব্যবহার করুন

আপনার হাতের পিছনে আঁকুন। আরেকটি কৌশল যা আমি ব্যবহার করি তা হল আমার হাতের পিছনে একটি স্থায়ী মার্কার দিয়ে কিছু আঁকতে - একটি হাস্যোজ্জ্বল মুখ, উদাহরণস্বরূপ। পুরানো স্ট্রিং-অ্যারাউন্ড-দ্য-ফিঙ্গার কৌশলের শিরায় অনুসরণ করে এমন একটি কাজ সম্পূর্ণ করার জন্য এটি একটি অত্যন্ত দৃশ্যমান অনুস্মারক, তবে এটি কম বিভ্রান্তিকর।


  1. কাজে যান:সময় বাঁচাতে ইমেল ফিল্টার ব্যবহার করুন

  2. কাজ শুরু করুন:আরএসএস থেকে সর্বাধিক লাভ করার তিনটি উপায়৷

  3. কাজ শুরু করুন:ইনবক্স জিরোর বিরুদ্ধে মামলা

  4. কাজ শুরু করুন:অনুস্মারক হিসাবে ভিজ্যুয়াল সংকেত ব্যবহার করুন