কম্পিউটার

30 দিনের iOS টিপস:আপনার ফটোগুলিকে আরও ভাল ফ্রেম করতে ভিউফাইন্ডার গ্রিড চালু করুন

30 দিনের iOS টিপস:আপনার ফটোগুলিকে আরও ভাল ফ্রেম করতে ভিউফাইন্ডার গ্রিড চালু করুন

আপনি যদি কখনও ক্যামেরা হিসাবে iPhone এর জনপ্রিয়তা নিয়ে সন্দেহ করেন, তাহলে আপনাকে যা করতে হবে তা হল Flickr-এ একবার নজর দেওয়া:PetaPixel রিপোর্ট অনুযায়ী, 2014 সালে Flickr-এ প্রকাশিত সমস্ত ফটোর প্রায় 10 শতাংশ Apple ডিভাইস ব্যবহার করে তোলা হয়েছিল৷ জঘন্য নয়।

আপনি যদি ক্যামেরা হিসাবে আপনার iPhone ব্যবহার করেন, তাহলে আপনার হাতে অনেকগুলি টুল এবং বৈশিষ্ট্য রয়েছে—তার মধ্যে একটি বৈশিষ্ট্য যা ক্যামেরা অ্যাপের ভিউফাইন্ডারে গ্রিড লাইনগুলিকে সুপার ইমপোজ করে আপনি যখন আপনার শটগুলি ফ্রেম করেন তখন আপনি গাইড হিসাবে ব্যবহার করতে পারেন।

গ্রিড লাইনগুলি পেতে, সেটিংসে যান এবং যদি আপনি ইতিমধ্যে সেখানে না থাকেন তবে মূল সেটিংস স্ক্রিনে ফিরে যান। নিচে স্ক্রোল করুন, তারপর ফটো এবং ক্যামেরা এ আলতো চাপুন . আবার নিচে স্ক্রোল করুন, এবং "ক্যামেরা" উপশিরোনামের অধীনে, গ্রিড টগল করুন অন ​​অবস্থানে স্লাইডার করুন—এটি সবুজ হয়ে যাবে।

30 দিনের iOS টিপস:আপনার ফটোগুলিকে আরও ভাল ফ্রেম করতে ভিউফাইন্ডার গ্রিড চালু করুন
ড্যাশ কিটি ক্যামেরার জন্য পোজ।

এটি ব্যবহার করে দেখতে, হোম স্ক্রিনে ফিরে যেতে হোম বোতামটি আলতো চাপুন, তারপরে ক্যামেরা অ্যাপে আলতো চাপুন৷ পরের বার যখন আপনি একটি ফটো তুলতে যাবেন, আপনি চারটি গ্রিড লাইন লক্ষ্য করবেন—দুটি চলমান অনুভূমিক এবং দুটি চলমান উল্লম্ব—যা ভিউফাইন্ডার এলাকাকে তৃতীয় ভাগে ভাগ করে। এই লাইনগুলি এমনভাবে স্থাপন করা হয়েছে যাতে আপনি তথাকথিত রুল অফ থার্ডস ব্যবহার করে ফটো রচনা করতে পারেন, আরও আকর্ষক ফটো তোলার জন্য একটি নির্দেশিকা৷ iMore-এর রুল অফ থার্ডস ব্যবহার করে ফটো তোলার জন্য একটি iPhone-কেন্দ্রিক নির্দেশিকা রয়েছে যা চেক আউট করার মতো। শুভকামনা, এবং শুভ শুটিং।


  1. 30 দিনের iOS টিপস:সম্পূর্ণ তালিকা

  2. 30 দিনের iOS টিপস:সাফারিতে একটি ওয়েবসাইটের ডেস্কটপ সংস্করণ দেখার অনুরোধ

  3. 30 দিনের iOS টিপস:অ্যাপস এবং লক স্ক্রিনে নিয়ন্ত্রণ কেন্দ্র নিষ্ক্রিয় করুন

  4. 30 দিনের iOS টিপস:আপনার কম্পাস অ্যাপটি একটি স্তর হিসাবে ব্যবহার করুন