কম্পিউটার

30 দিনের iOS টিপস:অ্যাপস এবং লক স্ক্রিনে নিয়ন্ত্রণ কেন্দ্র নিষ্ক্রিয় করুন

30 দিনের iOS টিপস:অ্যাপস এবং লক স্ক্রিনে নিয়ন্ত্রণ কেন্দ্র নিষ্ক্রিয় করুন

আপনি যদি আমাকে সাম্প্রতিক বছরগুলিতে iOS-এ আমার প্রিয় সংযোজনের নাম বলতে বলেন, কন্ট্রোল সেন্টার আমার তালিকার শীর্ষে থাকবে। আমি এটি ক্রমাগত ব্যবহার করি—এটি সাধারণভাবে শুধুমাত্র একটি সোয়াইপ করে নিয়ন্ত্রণগুলি ব্যবহার করার একটি সহজ উপায়। কিন্তু কখনও কখনও, এটি অপ্রয়োজনীয় সময়ে নিজেকে পরিচিত করে তোলে, যেমন আমি যখন একটি গেম খেলছি যা সোয়াইপ অঙ্গভঙ্গির ভারী ব্যবহার করে। যাইহোক, আপনি কন্ট্রোল সেন্টারকে অ্যাপের মধ্যে থেকে এবং লক স্ক্রীন থেকে অ্যাক্সেসযোগ্য হতে রাখতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে।

আপনার সেটিংস অ্যাপে প্রবেশ করুন এবং যদি আপনি ইতিমধ্যে সেখানে না থাকেন তবে মূল সেটিংস স্ক্রিনে ফিরে যান, তারপরে নিয়ন্ত্রণ কেন্দ্র এ আলতো চাপুন . আপনার ফোন লক থাকা অবস্থায় অন্যদের আপনার সেটিংস পরিবর্তন করা থেকে বিরত রাখতে, লক স্ক্রীনে অ্যাক্সেস স্লাইড করুন অফ পজিশনে টগল করুন (এটি সবুজ থেকে সাদা হয়ে যাবে)। আপনি একটি অ্যাপ ব্যবহার করার সময় কন্ট্রোল সেন্টারকে দেখাতে না দিতে, অ্যাপগুলির মধ্যে অ্যাক্সেস স্লাইড করুন অফ পজিশনে টগল করুন।

উভয় ক্ষেত্রেই, আপনি এখনও আপনার ডিভাইসের স্ক্রিনের নীচের প্রান্ত থেকে সোয়াইপ করে হোম স্ক্রীন থেকে নিয়ন্ত্রণ কেন্দ্রে যেতে সক্ষম হবেন৷

আমি দেখতে চাই যে Apple শুধুমাত্র নির্দিষ্ট কিছু অ্যাপের জন্য কন্ট্রোল সেন্টার বন্ধ করার ক্ষমতা যোগ করেছে—তাই আমি কিছু নির্দিষ্ট গেমের জন্য এটিকে অক্ষম করতে পারি কিন্তু অন্য সব অ্যাপ থেকে এটি অ্যাক্সেসযোগ্য করতে পারি—কিন্তু আপাতত, এটি একটি সব-বা-কিছুই সেটিং। হয়তো iOS 9 ভিন্ন হবে।


  1. আইওএস-এ কন্ট্রোল সেন্টার প্যানেল কীভাবে কাস্টমাইজ করবেন

  2. কিভাবে Windows 10s লক স্ক্রীন নিষ্ক্রিয় করবেন এবং সরাসরি পাসওয়ার্ড প্রম্পটে যান

  3. iOS 11-এ কন্ট্রোল সেন্টার:ভাল এবং খারাপ

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন