কম্পিউটার

OS X টিপসের 31 দিন:আপনার ফেসটাইম রিংটোন পরিবর্তন করুন

OS X টিপসের 31 দিন:আপনার ফেসটাইম রিংটোন পরিবর্তন করুন

ম্যাকে ফেসটাইম কলগুলি দুর্দান্ত, তবে স্ট্যান্ডার্ড রিংটোন পুরানো হতে পারে-বিশেষত যদি আপনি আইফোনে একই রিংটোন ব্যবহার করেন। সৌভাগ্যবশত, আপনি মাত্র কয়েক ক্লিকেই রিংটোন পরিবর্তন করতে পারেন।

আপনার ম্যাকে ফেসটাইম অ্যাপটি চালু করুন এবং আপনার ম্যাকের মেনুবারের ডানদিকে তাকান। FaceTime এ ক্লিক করুন এবং পছন্দ নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে, তারপর রিংটোন থেকে আপনার রিংটোন পরিবর্তন করুন পপ-আপ মেনু—এটি পছন্দ উইন্ডোর নিচের দিকে।

ফেসটাইমে কাস্টম রিংটোন ব্যবহার করা

আপনি যখন একটি কাস্টম রিংটোন সেট করার চেষ্টা করেন তখন জিনিসগুলি একটু বেশি কঠিন হয়ে যায় কারণ এটির জন্য আপনাকে আপনার Mac এ রিংটোন ফোল্ডারটি খুঁজে বের করতে এবং সংশোধন করতে হবে৷ তবুও, এটা অনতিক্রম্য নয়।

শুরু করতে, একটি প্রতিস্থাপন রিংটোন খুঁজুন এবং এটিকে একটি Apple রিংটোন ফাইল ফর্ম্যাটে (.m4r) রূপান্তর করুন৷ আপনি ফ্রি রিংটোন মেকারের মতো অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন এটি এক চিমটে করতে। ফাইলটি রূপান্তর করার পরে, এটিতে ডান-ক্লিক করুন, তথ্য পান নির্বাচন করুন , এবং ফাইলের নাম পরিবর্তন করে harp.m4r করুন নাম এবং এক্সটেনশন থেকে ফলক৷

এখন, ডকের ফাইন্ডার আইকনে ডান-ক্লিক করুন, তারপরে ফোল্ডারে যান… নির্বাচন করুন প্রদর্শিত মেনু থেকে। পাঠ্য বাক্সে নিম্নলিখিতটি আটকান, তারপর যাও টিপুন৷ :

/System/Library/PrivateFrameworks/ToneLibrary.framework/Versions/A/Resources/Ringtones/

আপনি এখানে আপনার Mac এর সিস্টেম ফোল্ডারের সাথে টিঙ্কার করছেন, তাই অন্য কোনো ফাইল ওভাররাইট না করার বিষয়ে সতর্ক থাকুন . আপনাকে একটি প্রশাসক পাসওয়ার্ড লিখতেও বলা হতে পারে৷

ফাইলের তালিকা থেকে harp.m4r খুঁজুন এবং ব্যাকআপের উদ্দেশ্যে এটি অন্য ফোল্ডারে অনুলিপি করুন। তারপর, harp.m4r-এর আসল কপি প্রতিস্থাপন করে আপনার নতুন তৈরি করা রিংটোনটিকে ফাইল স্ট্রাকচারে টেনে আনুন এবং ফেলে দিন।

এখন, ফেসটাইম পছন্দ উইন্ডোতে ফিরে যান এবং রিংটোন থেকে "হার্প" নির্বাচন করুন পপ-আপ মেনু ("ক্লাসিক" এর উপর মাউস তারপর ফলাফল তালিকা থেকে "হার্প" নির্বাচন করুন)। আপনার কাস্টম রিংটোন এখন স্ট্যান্ডার্ড হার্প রিংটোনের জায়গায় সেট করা হবে। আপনি যদি হার্পকে এর আসল রিংটোনে পুনরুদ্ধার করতে চান, তবে উপরের ধাপগুলি আবার অনুসরণ করুন, harp.m4r-এর ব্যাকআপ কপিটি রিংটোন ফোল্ডারে টেনে নিয়ে যান৷


  1. 30 দিনের iOS টিপস:সিরির ভয়েস এবং ভাষা পরিবর্তন করুন

  2. 30 দিনের iOS টিপস:আপনার iOS ডিভাইসের নাম পরিবর্তন করুন

  3. 30 দিনের iOS টিপস:আপনার কম্পাস অ্যাপটি একটি স্তর হিসাবে ব্যবহার করুন

  4. আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস