কম্পিউটার

কিভাবে আপনার MacOS থেকে Weknow.ac ম্যালওয়্যার সরান

Weknow.ac হল এক ধরণের ক্ষতিকারক সফ্টওয়্যার বা ম্যালওয়্যার যা আপনার কম্পিউটারের সম্ভাব্য ক্ষতি করতে পারে৷ ম্যালওয়্যার মূলত এক ধরনের প্রোগ্রাম যা দেখতে www.weknow.ac নামক একটি মিথ্যা সার্চ ইঞ্জিনের মতো। এটি প্রথম নজরে আপনার নিয়মিত দৈনন্দিন ব্রাউজারের মতো দেখতে পারে। যাইহোক, .ac আসলে আপনার জ্ঞান বা অনুমতি ছাড়াই আপনার ওয়েব অ্যাকশন রেকর্ড করে।

এই নকল ইঞ্জিনটি আপনার কম্পিউটারে অ্যাডোব ফ্ল্যাশ সফ্টওয়্যারের জাল আপডেটের মাধ্যমে ইনস্টল করা যেতে পারে। ম্যালওয়্যারটি মূলত গুগল ক্রোম, মোজিলা ফায়ারফক্স এবং সাফারির মতো জনপ্রিয় ব্রাউজারকে লক্ষ্য করে। নকল অ্যাডোব ইনস্টলেশনটি নিয়মিতটির মতো দেখাবে, তবে একটি মোচড় রয়েছে।

এটি অনেক অজানা অ্যাড-অন যোগ করে যেখানে ব্যবহারকারী সম্পূর্ণ ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য ইনস্টল করতে বাধ্য হয়। ব্যবহারকারী কেবল ঠিক আছে বোতামে ক্লিক করতে পারেন না জেনেই যে তারা ম্যালওয়্যার ইনস্টল করছেন যা তাদের ম্যাকের অনেকগুলি ব্রাউজার সেটিংস হাইজ্যাক করার জন্য তৈরি করা হয়েছে।

আপনি যদি আপনার MAC-এ এই ম্যালওয়্যারটি অজান্তে ইনস্টল করে থাকেন, তাহলে আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এটি সরিয়ে ফেলতে হবে।

কিভাবে যত তাড়াতাড়ি সম্ভব .ac ম্যালওয়্যার অপসারণ করার জন্য এই নিবন্ধটি তৈরি করা হয়েছে৷ এটি আনইনস্টল করা সহজ হওয়া উচিত এবং কিছু লোকের জন্য পার্কে হাঁটা হতে পারে।

কীভাবে weknow.ac থেকে মুক্তি পাবেন

এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনার কম্পিউটারে এমন কোনও জাল পপ-আপ ইনস্টলেশনকে বিশ্বাস করা উচিত নয় যা এইরকম দেখাচ্ছে:

আপনার যত তাড়াতাড়ি সম্ভব এটি থেকে পরিত্রাণ পাওয়া উচিত কারণ এটিই প্রথম লক্ষণ যে আপনার কম্পিউটার লঙ্ঘন হয়েছে৷

এটি সমস্ত MacOS ব্যবহারকারীদের জন্য পুরানো পরামর্শ হতে পারে, যাইহোক, অনুগ্রহ করে আপনার প্রতিটি ইনস্টলেশনে খুব মনোযোগ দিন। প্রোগ্রামটি অ্যাক্সেস করছে এমন সমস্ত জিনিসও আপনাকে পড়তে হবে। এইরকম দেখায় এমন একটি নকল অ্যাডোব ইনস্টলেশনকে কখনই বিশ্বাস করবেন না:

ম্যাক থেকে .AC ম্যালওয়্যার সরানোর ধাপগুলি

আপনার আসল ব্রাউজার পুনরুদ্ধার করার জন্য আপনি এই পদক্ষেপগুলি করতে পারেন৷ অতীতে আপনার কাছে Google Chrome, Mozilla Firefox বা Safari থাকুক না কেন, আপনি এখন নিয়মিত ব্রাউজার ব্যবহার করলেও আপনার .ac নকল সার্চ ইঞ্জিনটি সরানো উচিত বলে মনে রাখা গুরুত্বপূর্ণ।

আরেকটি জিনিস যা আপনি অনুসরণ করতে পারেন তা হল:অপসারণ প্রক্রিয়া চলাকালীন আপনি যখনই নিম্নলিখিতগুলি দেখতে পান, অবিলম্বে সেগুলি সরিয়ে ফেলুন। MacVX, SaveOnMac, MacSaver, Shop Brain, MacCaptain, Shopper Helper Pro, InstallMac, Inkeeper, Photo Zoom, News Ticker Remover, MacDeals বা Mac গ্লোবাল ডিল, ভিডিও ডাউনলোড হেল্পার, MacVaX, PalMall, MacPriceCut, , MacXcoupon, MacPriceCut, SS MacShop, সেরা YouTube ডাউনলোডার, MacSmart, ArcadeYum, Extended Protection, GoldenBoy, FlashFree, Genieo, CleanYourMac, Software Updater MacKeeper,.

নিম্নলিখিত কাজ করে .ac প্রোফাইল সরানো শুরু করুন:

1. ডকের মাধ্যমে আপনার ম্যাকের সিস্টেম পছন্দগুলি চয়ন করুন

2. প্রোফাইল ট্যাবে ক্লিক করুন

3. AdminPrefs বিকল্পটি চয়ন করুন

4. স্ক্রিনে মাইনাস আইকনে ক্লিক করে AdminPrefs প্রোফাইল মুছুন৷

5. এরপর, আপনার MacOS এর সার্চ ইঞ্জিন সেটিংস মুছে দিন:

1. Chrome এ যান এবং নিম্নলিখিতটি টাইপ করুন:chrome://settings/searchEngines

2. আপনি Safari ব্রাউজারে থাকলে Safari> পছন্দ> অনুসন্ধান

এ যান৷

2 – কিভাবে weknow.ac সম্পূর্ণরূপে মুছে ফেলতে হয়

weknow.ac এর সাথে সম্পর্কিত সমস্ত কিছু সরান। যা কিছু সন্দেহজনক মনে হচ্ছে এবং Mac এ থাকা উচিত নয় তা র‍্যাশ পাঠানো উচিত। ডকে যেকোন নতুন অ্যাপের সন্ধান করুন যা সম্প্রতি যোগ করা হয়েছে।

1. এগিয়ে যান এবং অ্যাপস ফোল্ডার খুলুন

2. Weknow.ac অ্যাপ বা যেকোনো Weknow.ac মুছুন। যে আপনি দেখতে পারেন। NicePlayer” বা “MPlayerX”-এর মতো সন্দেহজনক অ্যাপের জন্যও দেখুন।

3. আপনার ট্র্যাশ খালি করুন

3-weknow

এর অ্যাডঅনগুলি সম্পূর্ণরূপে সরান

1. সাফারিতে:সাফারিতে যান। পছন্দের বিকল্পটি নির্বাচন করুন। এক্সটেনশনে যান। weknow.ac এক্সটেনশনের অবস্থান পান। এটি সম্পূর্ণরূপে সরান৷

2. আপনি যদি Google Chrome এ থাকেন:ঠিকানা বারে নিম্নলিখিতটি টাইপ করুন:chrome://extensions/। weknow.ac অ্যাডন সনাক্ত করুন। এটি সম্পূর্ণরূপে সরান৷

3. আপনার মজিলা ফায়ারফক্স ব্রাউজারে:নিম্নলিখিতটিতে যান:সম্পর্কে:অ্যাডঅন। অ্যাডঅন সম্পূর্ণভাবে মুছে ফেলুন।

4-কীভাবে উইকনো ফাইল মুছবেন:

1. নিম্নলিখিত যান:ফোল্ডার. এছাড়াও আপনি Shift + Cmd + G

টিপতে পারেন

2. নিম্নলিখিত লিখুন:/লাইব্রেরি/লঞ্চ এজেন্ট। চালু করুন তারপর Go এ ক্লিক করুন৷

3. সন্দেহজনক ফাইলের জন্য দেখুন. এগুলো হল:“myppes.download.plist”, “installmac.AppRemoval.plist”, “kuklorest.update.plist”, “mykotlerino.ltvbit.plist”। অন্যান্য সন্দেহজনক নাম যা আপনার Inkeeper, Genieo, CleanYourMac, InstallMac, SoftwareUpdater, MacKeeper, NicePlayer, MplayerX, "myppes.download.plist", "kuklorest.update.plist, com.aoudad.net.net-preferences" এর জন্য সতর্ক হওয়া উচিত , “installmac.AppRemoval.plist”, com.avickUpd.plist”, “mykotlerino.ltvbit.plist”, “com.kuklorest.net-preferences.plist”, “com.myppes.net-preferences.plist”। সেগুলিকে আপনার ট্র্যাশ ফোল্ডারে টেনে মুছুন৷

4. এই ফোল্ডারগুলিতে একই পদ্ধতি প্রযোজ্য:

1. /লাইব্রেরি/লঞ্চডেমনস

2. /লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট

অনুগ্রহ করে মনে রাখবেন যে ম্যালওয়্যার বিকাশকারীরা সময়ে সময়ে তাদের পণ্যগুলি আপডেট করছে৷ আপনি যদি সন্দেহ করেন যে আপনার গোপনীয়তা লঙ্ঘন হয়েছে তাহলে আপনাকে একটি প্রযুক্তি দেখতে হবে। আপনার কম্পিউটারে ইনস্টল করা সবকিছু নিরাপদ কিনা তাও নিশ্চিত করা উচিত।

অ্যান্টিভাইরাস ইনস্টল করুন এবং আপনার ফায়ারওয়াল সব সময় সক্রিয় করুন। এটি নিশ্চিত করার জন্য যে আপনার কম্পিউটার আপনার অজান্তেই আপনার ডেটা চুরি করার চেষ্টা করে এমন কোনো ম্যালওয়্যারের জন্য নিরাপদ৷


  1. কিভাবে ওয়ার্ডপ্রেস ব্যাকডোর সরিয়ে ফেলবেন:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট থেকে PHP/ApiWord ম্যালওয়্যার

  2. কিভাবে আপনার Windows 10 PC থেকে পাসওয়ার্ড সরাতে হয়

  3. কিভাবে আপনার ম্যাক থেকে সম্পূর্ণরূপে iTunes সরাতে হয়

  4. ইমোটেট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি আপনার ম্যাক থেকে সরানো যায় (2022)