কম্পিউটার

macOS-এর জন্য 5 শীর্ষ বিটটরেন্ট ক্লায়েন্ট

macOS-এর জন্য 5 শীর্ষ বিটটরেন্ট ক্লায়েন্ট

টরেন্ট ডাউনলোড করা আগের মতো জনপ্রিয় নাও হতে পারে, তবে আপনি এখনও অনলাইনে উপলব্ধ প্রচুর সামগ্রী খুঁজে পাবেন। যদিও টরেন্টের মাধ্যমে উপলব্ধ বেশিরভাগ বিষয়বস্তু সুস্পষ্ট পাইরেটিং এবং কপিরাইট লঙ্ঘনের ছত্রছায়ায় স্বাচ্ছন্দ্যে পড়ে, বিটটরেন্ট হল একটি সম্পূর্ণ আইনি ফাইল-শেয়ারিং প্রোটোকল যা কিছু বৈধ উদ্দেশ্যেও ব্যবহৃত হয়। আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন, তাহলে 2018 সালে macOS-এর জন্য এগুলি হল শীর্ষ BitTorrent ক্লায়েন্ট৷

1. ট্রান্সমিশন

macOS-এর জন্য 5 শীর্ষ বিটটরেন্ট ক্লায়েন্ট

ট্রান্সমিশন ম্যাকোসের জন্য একটি অত্যন্ত শক্তিশালী বিটটরেন্ট ক্লায়েন্ট নয়, তবে এটি সহজেই সবচেয়ে জনপ্রিয়। এর নির্ভরযোগ্যভাবে সহজ ইন্টারফেস এবং প্রতারণামূলকভাবে বড় বৈশিষ্ট্য সেট এটিকে একটি স্থায়ীভাবে জনপ্রিয় পছন্দ করে তুলেছে। এটি রিসোর্স-অনাহারী মেশিনে ভালভাবে চলে, শুধুমাত্র একটি ন্যূনতম পরিমাণ RAM দখল করে এবং শুধুমাত্র প্রয়োজনীয় সিস্টেম রিসোর্স ব্যবহার করে। পাওয়ার ব্যবহারকারীরা অ্যাড-অন লাইব্রেরিতে হাত পেতে পারেন বা বিল্ট-ইন রিমোট কন্ট্রোল টুলের সাথে গোলমাল করতে পারেন।

নৈমিত্তিক টরেন্ট ডাউনলোডাররা শুধুমাত্র আকর্ষণীয়, ম্যাক-স্টাইল ইন্টারফেস এবং মূল কার্যকারিতা ব্যবহার করে সফ্টওয়্যারের সেই দিকটিকে সম্পূর্ণরূপে উপেক্ষা করতে পারে। আমাদের প্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল স্বয়ংক্রিয়ভাবে টরেন্টগুলিকে তাদের শিরোনামের উপর ভিত্তি করে বিভিন্ন গ্রুপে (এবং সংশ্লিষ্ট ডাউনলোড অবস্থানগুলি) বাছাই করার ক্ষমতা। এটি ডিস্ট্রিবিউটেড হ্যাশ টেবিল (DHT) এবং পিয়ার এক্সচেঞ্জ (PEX) সমর্থন করে। টরেন্টে প্রথমবার আসা বা তাদের বর্তমান ক্লায়েন্টের প্রতি হতাশ যে কেউ আমরা ট্রান্সমিশনের সুপারিশ করি।

2. uTorrent

macOS-এর জন্য 5 শীর্ষ বিটটরেন্ট ক্লায়েন্ট

উইন্ডোজ অপারেটিং সিস্টেমে ভালোভাবে প্রিয়, uTorrent এছাড়াও macOS এর জন্য উপলব্ধ। এটা কিছু সমস্যা আছে, তবে. এটি বিজ্ঞাপনে আক্রান্ত, যা ডেস্কটপ সফ্টওয়্যারের আদর্শ নয় এবং সহ্য করা উচিত নয়। ইনস্টলার আপনাকে ইয়াহু! আপনার ডিফল্ট সার্চ ইঞ্জিন এবং পিডিএফ বিশেষজ্ঞ ইনস্টল করুন, যে ধরনের আচরণ আপনি পাইরেটেড সফ্টওয়্যারে সহ্য করেন কারণ আপনি জানেন যে আপনি অপরাধীদের সাথে কাজ করছেন।

যাইহোক, এটি ট্রান্সমিশনের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি ক্ষমতা প্রদান করে। ইন্টারফেসটি প্রায় ততটা আনন্দদায়ক নয়, তবে আপনার ডাউনলোডগুলিতে আরও প্রযুক্তিগত অন্তর্দৃষ্টি পাওয়া সহজ। আপনি DHT এবং PEX এর জন্য সমর্থনও পাবেন এবং এটি অনেক দ্রুত। কিন্তু বিজ্ঞাপন-প্যাকড, মোবাইল অ্যাপ "আপগ্রেড" ব্যবসায়িক মডেল ডেস্কটপ সফ্টওয়্যারের সম্পূর্ণ টার্নঅফ৷

3. বিটটরেন্ট

macOS-এর জন্য 5 শীর্ষ বিটটরেন্ট ক্লায়েন্ট

BitTorrent এর অফিসিয়াল ক্লায়েন্ট প্রযুক্তিগতভাবে বিদ্যমান। কিন্তু মনে রাখবেন যে অফিসিয়াল BitTorrent ক্লায়েন্ট প্রায় uTorrent এর সাথে একই রকম কিন্তু একটি ভিন্ন লোগো সহ। এমনকি এটিতে একই অন্ধকার-প্যাটার্ন-চালিত ইনস্টলার রয়েছে। এটিতে একটি ছোটখাট প্লাস আছে, তবে:আমাদের পরীক্ষার হিসাবে, এটি আমাদের সিস্টেমে অ্যাপ্লিকেশন-মধ্যস্থ বিজ্ঞাপন প্রদর্শন করেনি৷

4. qBittorrent

macOS-এর জন্য 5 শীর্ষ বিটটরেন্ট ক্লায়েন্ট

qBittorrent হল একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স BitTorrent ক্লায়েন্ট যা Linux, Windows এবং macOS-এ চলে। এটি ট্রান্সমিশন বা এমনকি uTorrent/BitTorrent এর মতো পালিশ নয়। যাইহোক, FOSS এর ঘন ঘন ব্যবহারকারীরা এতে অভ্যস্ত হবেন। ইন্টারফেসটি ট্যাবে আপনার দিকে সবকিছু নিক্ষেপ করার জন্য uTorrent-এর পদ্ধতি গ্রহণ করে। এইভাবে আপনার কাছে মেনু খনন না করেই আপনি চান এমন তথ্য পাবেন। qBittorrent-এ DHT, PEX এবং চুম্বক লিঙ্কগুলির মতো প্রধান BitTorrent বৈশিষ্ট্যগুলির জন্য সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে। এটি UPnP/NAT-PMP পোর্ট ফরওয়ার্ডিংয়ের জন্য সমর্থনও অন্তর্ভুক্ত করে। প্রকৃতপক্ষে, এটি সম্ভবত একটি macOS BitTorrent ক্লায়েন্টে বিকল্পগুলির বিস্তৃত সেট সরবরাহ করে। জ্ঞানসম্পন্ন শক্তি ব্যবহারকারীরা কয়েক ডজন সেটিংস খুঁজে পাবেন যার সাথে বেহাল। এই অপশন প্যারেডের নেতিবাচক দিক হল অ্যাপটির মৌলিক কনফিগারেশনের জন্য কখনও কখনও মেনুর একটি দানব ম্যাশের মধ্যে একটি বন্ধুত্বহীন ডাইভের প্রয়োজন হতে পারে। কিন্তু আপনি যদি কিছু মনে না করেন, qBittorrent অসাধারণ।

5. ওয়েবটরেন্ট ডেস্কটপ

macOS-এর জন্য 5 শীর্ষ বিটটরেন্ট ক্লায়েন্ট

ওয়েবটরেন্ট ডেস্কটপ একটি নিয়মিত বিটটরেন্ট ক্লায়েন্টের জন্য একটি আকর্ষণীয় পরিপূরক। এটি একটি ঐতিহ্যগত, যদি সীমিত, টরেন্ট ক্লায়েন্ট হিসাবে কাজ করতে পারে, তবে এটি এর মূল ভূমিকা নয়। পরিবর্তে, এটি একটি স্ট্রিমিং মিডিয়া অ্যাপ্লিকেশন যা টরেন্ট আকারে উপলব্ধ যেকোনো মিডিয়া স্ট্রিম করতে বিটটরেন্ট প্রোটোকল ব্যবহার করে। এটি বিটাতে (এই লেখার v0.19) এবং ওপেন-সোর্স, তাই এটি কিছুটা অদ্ভুত হতে বাধ্য। কিন্তু Vuze-এর মতো পুরোনো টরেন্ট অ্যাপের ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটিকে চিনবে এবং প্রশংসা করবে। প্লেয়ার সহজ এবং আকর্ষণীয়, এবং এটি ভাল কাজ করে. চাওয়াও কাজ করে, যদি ধীরে ধীরে।

নেটওয়ার্ক যে কোন ক্রমে ডেটা উপলব্ধ করে তার পরিবর্তে প্লেব্যাক ক্রমে ডেটা আনার জন্য এটি BitTorrent প্রোটোকলকে টুইক করে কাজ করে। আপনি যখন প্লেহেডের সাথে খোঁজ করেন, WebTorrent আপনার বর্তমান প্লেহেড অবস্থানের উপর ভিত্তি করে প্যাকেট অগ্রাধিকার পুনর্গঠন করে। অবশ্যই, একটি কার্যকরী স্ট্রিমিং অভিজ্ঞতার জন্য আপনার একটি শালীন ইন্টারনেট সংযোগ এবং পর্যাপ্ত সিডার সহ একটি টরেন্ট প্রয়োজন। WebTorrent যেকোনো টরেন্ট ফাইল বা ম্যাগনেট লিঙ্কের সাথে কাজ করে:স্ট্রিমিং শুরু করতে শুধু টেনে আনুন এবং ছেড়ে দিন। বন্ধুদের সাথে সিনেমা বা টিভি শো দ্রুত স্ট্রিম করার জন্য এটি একটি চমৎকার পছন্দ।

উপসংহার

ট্রান্সমিশন আমাদের প্রিয় BitTorrent ক্লায়েন্ট। আপনি যদি এটিতে কিছু বিকল্প অনুপস্থিত দেখতে পান, qBitTorrent-এ আমরা চেষ্টা করেছি যে কোনও টরেন্ট অ্যাপ্লিকেশনের সর্বাধিক বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করে। ওয়েবটরেন্ট ডেস্কটপ হল চাহিদা অনুযায়ী সিনেমা বা টিভি শো দেখার জন্য একটি দুর্দান্ত সম্পূরক অ্যাপ, যদি তারা জনপ্রিয় হয়।


  1. উইন্ডোজ 10 এর জন্য সেরা 10টি কীবোর্ড শর্টকাট

  2. উইন্ডোজের জন্য শীর্ষ 30 সেরা IRC ক্লায়েন্ট

  3. আপনার ম্যাক অপ্টিমাইজ করার জন্য সেরা 7 CleanMyMac বিকল্প

  4. 2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর