কম্পিউটার

কীভাবে আপনার নোটগুলি Evernote থেকে Bear-এ স্থানান্তর করবেন

কীভাবে আপনার নোটগুলি Evernote থেকে Bear-এ স্থানান্তর করবেন

Evernote একটি চমত্কার অ্যাপ্লিকেশন, কিন্তু এটি একমাত্র বিকল্প থেকে অনেক দূরে। বিকল্পগুলির অনেকগুলিই বড়, শক্তিশালী এবং কার্যকারিতায় ভরা, কিন্তু কিছু লোক সহজ কিছু চায়৷ যদি এটি আকর্ষণীয় মনে হয়, এবং আপনি প্রধানত macOS এবং iOS ডিভাইসগুলি ব্যবহার করেন, তাহলে Bear আপনার জন্য অ্যাপ হতে পারে।

নোট অ্যাপ্লিকেশানগুলি পরিবর্তন করা একটি সহজ সিদ্ধান্ত নয়, বিশেষ করে যদি আপনি অন্য অ্যাপে প্রচুর নোট পেয়ে থাকেন৷ ভাগ্যক্রমে, এভারনোট থেকে বিয়ারে স্যুইচ করা একটি মোটামুটি সহজবোধ্য প্রক্রিয়া। যদিও আপনাকে কিছু জিনিস খেয়াল রাখতে হবে।

শুরু করার আগে

যদিও Bear, Evernote এবং OneNote এর মতো, এটির মূলে একটি নোট গ্রহণকারী অ্যাপ, এটি একটি ভিন্ন পদ্ধতি গ্রহণ করে। Evernote অনেক বেশি ভারী দায়িত্ব, যখন Bear এর একটি ন্যূনতম, পাঠ্য-প্রথম পদ্ধতি রয়েছে। এই কারণে, প্রতিটি ধরনের নোট স্থানান্তর করার জন্য স্ন্যাপ হবে না।

কি কাজ করে

আপনি যদি অনেক লোকের মতো হন, তাহলে আপনার নোটের বেশিরভাগ অংশই আপনার লেখা লেখার বিট। যদি এমন হয় তবে আপনি ভাগ্যবান। বেশিরভাগ ফরম্যাটিং নির্বিঘ্নে Evernote থেকে Bear-এ স্থানান্তরিত হবে। এর মধ্যে বোল্ড এবং ইটালিক টেক্সট রয়েছে, তবে বুলেটেড তালিকা, সংখ্যাযুক্ত তালিকা এবং অন্যান্য ফরম্যাটিং প্রয়োজনীয়তাও রয়েছে।

ফাইল সংযুক্তিগুলি - যা সবসময় বিয়ার দ্বারা সমর্থিত ছিল না - এখন অনায়াসে স্থানান্তরিত হয়৷ এর মানে আপনার Evernote নোটে থাকা যেকোনো PDF, ছবি, এমনকি Word ডকুমেন্টও এটিকে বিয়ারে পরিণত করবে।

যা পুরোপুরি কাজ করে না

কীভাবে আপনার নোটগুলি Evernote থেকে Bear-এ স্থানান্তর করবেন

আপনি যদি Evernote-এর আরও উন্নত ফর্ম্যাটিং বৈশিষ্ট্য যেমন টেবিল ব্যবহার করেন, তাহলে আপনার সামনে কিছু কাজ থাকতে পারে। যদিও প্রকৃত পাঠ্যটি এটিকে বিয়ারে পরিণত করবে, ফর্ম্যাটিং হবে না। এর অর্থ হল সাবধানে কাঠামোবদ্ধ ডেটা পাঠ্যের একটি সাধারণ স্ট্রিং হিসাবে শেষ হতে পারে।

কীভাবে আপনার নোটগুলি Evernote থেকে Bear-এ স্থানান্তর করবেন

এই ফর্ম্যাটিং সমস্যাগুলি ক্লিপ করা নিবন্ধগুলিতেও প্রযোজ্য। এটি একটি সমস্যা যদি আপনার Evernote এর বেশিরভাগ ব্যবহারের সাথে ওয়েব থেকে তথ্যের টুকরো টুকরো করা জড়িত থাকে। উন্নত বিন্যাসের মতো, প্রকৃত বিষয়বস্তু প্রায়শই মাইগ্রেশন প্রক্রিয়ায় টিকে থাকবে, কিন্তু এটি সুন্দর হবে না।

এই দুটি সমস্যা নিয়ে কাজ করার উপায় আছে, যা আমরা পরে পাব।

আপনার Evernote নোট রপ্তানি করুন

এগুলি বিয়ারে আমদানি করার আগে, আপনাকে Evernote থেকে আপনার নোটগুলি বের করতে হবে। এটি করা সহজ, তবে আপনাকে প্রথমে একটি সিদ্ধান্ত নিতে হবে। সংগঠনের পথে আপনার যদি খুব বেশি কিছুর প্রয়োজন না হয়, আপনি বাম মেনুতে "সমস্ত নোট" নির্বাচন করতে পারেন, তারপর কমান্ড টিপুন। + A অথবা সম্পাদনা মেনু থেকে "সমস্ত নির্বাচন করুন" নির্বাচন করুন, তারপরে ফাইল মেনুতে যান এবং "নোট রপ্তানি করুন" নির্বাচন করুন এবং যেখানে আপনি সেগুলি সংরক্ষণ করতে চান তা চয়ন করুন৷

কীভাবে আপনার নোটগুলি Evernote থেকে Bear-এ স্থানান্তর করবেন

আপনি যদি Evernote এর ফোল্ডারগুলি ব্যবহার করেন এবং সেই কাঠামোটি সংরক্ষণ করতে চান তবে এটিও সহজ। সমস্ত নোটে যাওয়ার পরিবর্তে, কেবল প্রতিটি নোটবুকে যান, সেই নোটবুকের সমস্ত নোট নির্বাচন করুন এবং উপরের মতো রপ্তানি করুন৷ তারপরে আপনি বিয়ারে স্থানান্তরিত করতে চান এমন প্রতিটি নোটবুকের জন্য এটি পুনরাবৃত্তি করুন৷

বিয়ারে আপনার নোট আমদানি করুন

আপনি যদি আপনার সমস্ত নোট এক সাথে রপ্তানি করেন, তবে সেগুলি বিয়ারে আমদানি করা ঠিক ততটাই সহজ। ফাইলে যান, "নোট আমদানি করুন" নির্বাচন করুন, তারপরে উপরের ধাপে আপনি যে Evernote .enex ফাইলটি রপ্তানি করেছেন সেটি খুঁজুন৷

কীভাবে আপনার নোটগুলি Evernote থেকে Bear-এ স্থানান্তর করবেন

Evernote থেকে ফোল্ডার কাঠামো বজায় রাখতে একটু বেশি কাজ লাগে। আপনি কোনো নোট আমদানি শুরু করার আগে, Bear এ একটি নতুন নোট তৈরি করুন। হ্যাশট্যাগ ব্যবহার করে, প্রতিটি নোটবুকের জন্য একটি ট্যাগ যোগ করুন যা আপনি আমদানি করবেন।

আপনি আমদানি প্রক্রিয়া শুরু করার আগে, দেখার জন্য কয়েকটি বিকল্প রয়েছে। আপনি যদি আপনার নোটগুলি শেষবার সম্পাদনা করার সময় অনুসারে সংগঠিত করতে চান তবে "মূল তৈরি এবং পরিবর্তনের তারিখ রাখুন" বিকল্পটি নির্বাচন করুন। অবশেষে, ভুলবশত ট্যাগ তৈরি করা এড়াতে, আপনি "অনৈচ্ছিক ট্যাগ এস্কেপ" বিকল্পটি নির্বাচন করতে চাইতে পারেন৷

এখন আপনি "নোট আমদানি করুন" বিকল্পে আঘাত করতে পারেন, এবং Bear শুরু হবে৷

সমাপ্ত হচ্ছে

একবার আমদানি প্রক্রিয়া শেষ হয়ে গেলে, আপনি যেকোনো ফর্ম্যাটিং সমস্যার জন্য আপনার নোটগুলি পরীক্ষা করতে চাইবেন। যদি একটি নোট ভুলভাবে ফর্ম্যাট করা হয়, আপনার কাছে কয়েকটি বিকল্প রয়েছে। একটি সহজ সমাধান হল Evernote থেকে নোটটি প্রিন্ট করা কিন্তু একটি PDF এ প্রিন্ট করা। তারপর এই PDF ফাইলটি Bear-এ একটি নতুন নোটে সংযুক্ত করুন।

যদি আপনার কাছে কিছু ক্লিপ করা নিবন্ধ থাকে যেগুলি মাইগ্রেশনের মাধ্যমে এটি অপ্রকাশিত করেনি, আপনি সেগুলি পুনরায় ক্লিপ করতে পারেন। ক্রোম, ফায়ারফক্স এবং সাফারির জন্য বিয়ারের একটি ব্রাউজার এক্সটেনশন রয়েছে যা আপনাকে আরও পাঠ্য-বান্ধব বিন্যাসে নিবন্ধগুলি ক্লিপ করতে দেয়৷

অবশেষে, আপনি যদি অন্য কোনো সমস্যায় পড়েন, Evernote থেকে মাইগ্রেট করার জন্য Bear-এর একটি হেল্প পেজ আছে।


  1. কিভাবে আপনার রাউটার থেকে একটি ভাইরাস অপসারণ করবেন

  2. কিভাবে আপনার ম্যাককে ঘুম থেকে রোধ করবেন

  3. কিভাবে আপনার ম্যাক থেকে দ্রুত স্কাইপ আনইনস্টল করবেন

  4. কিভাবে আপনার ম্যাক থেকে সম্পূর্ণরূপে iTunes সরাতে হয়