কম্পিউটার

কিভাবে macOS এ ফ্লোটিং স্ক্রিনশট প্রিভিউ থেকে মুক্তি পাবেন

কিভাবে macOS এ ফ্লোটিং স্ক্রিনশট প্রিভিউ থেকে মুক্তি পাবেন

macOS-এর পুরানো ব্যবহারকারীরা হয়তো লক্ষ্য করেছেন যে macOS (Catalina বা Mojave)-এর সাম্প্রতিক সংস্করণে - অথবা সেই বিষয়ে iOS-এ - যখনই আপনি একটি স্ক্রিনশট নেন, স্ক্রিনশটের একটি থাম্বনেইল স্ক্রিনের নীচে-ডানদিকে প্রদর্শিত হয়৷ থাম্বনেইলটি কয়েক সেকেন্ড পরে স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যায়, তবে আপনি যদি এটিতে ক্লিক করেন তবে আপনি মার্কআপ টুল ব্যবহার করে ফটো সম্পাদনা করতে সক্ষম হবেন। আপনি একই মেনু থেকে স্ক্রিনশট মুছতেও বেছে নিতে পারেন।

যদিও এটি সহায়ক হতে পারে, এটি কারো জন্য বিরক্তিকর হতে পারে। আপনি ভাসমান স্ক্রিনশটটি প্রদর্শিত হতে চান না এবং স্ক্রিনশট ক্যাপচার করার আগের শৈলী পছন্দ করতে পারেন। যদি তা হয়, তাহলে আপনি কীভাবে macOS-এ ফ্লোটিং স্ক্রিনশট প্রিভিউ বন্ধ করতে পারেন তা এখানে রয়েছে৷

স্ক্রিনশট থাম্বনেইলের সেটিং সিস্টেম পছন্দগুলিতে পাওয়া যায় না - বরং এটি স্ক্রিন ক্যাপচার মোড খোলার মাধ্যমে পাওয়া যেতে পারে। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. আপনার Mac এ, কমান্ড টিপুন + Shift + 5 একসাথে স্ক্রিন-ক্যাপচার মোড চালু করতে। আপনি ফাইন্ডার অ্যাপটি খুলে "অ্যাপ্লিকেশন -> ইউটিলিটি -> স্ক্রিনশট" এ নেভিগেট করেও এটি লোড করতে পারেন৷

2. এখানে, Options বোতামে ক্লিক করুন। খোলা মেনুতে, "ভাসমান থাম্বনেইল দেখান।"

অনির্বাচন করুন

কিভাবে macOS এ ফ্লোটিং স্ক্রিনশট প্রিভিউ থেকে মুক্তি পাবেন

3. এখন, যখনই আপনি আপনার Mac-এ একটি স্ক্রিনশট নেবেন, আপনি নীচের-ডান কোণায় থাম্বনেইল দেখতে পাবেন না৷

এটাই! এই মেনু ব্যবহার করে আপনি আপনার Mac এ ডিফল্ট স্ক্রিনশট সংরক্ষণ অবস্থান সহ অন্যান্য বিকল্পগুলিও সামঞ্জস্য করতে পারেন৷ আপনি স্ক্রিনশট ক্যাপচার করার জন্য একটি বিলম্ব সেট করতে পারেন যদি আপনি এটি সেট করতে চান।

আপনি এই সহায়িকার দরকারী খুঁজে পেয়েছেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান৷


  1. কিভাবে macOS-এ Fn কী রিম্যাপ করবেন

  2. macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. কিভাবে ম্যাক স্টার্টআপ আইটেমগুলি থেকে মুক্তি পাবেন

  4. কিভাবে আপনার macOS থেকে SearchMine থেকে মুক্তি পাবেন