কম্পিউটার

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

ডিফল্টরূপে, macOS-এ স্ক্রিনশট ক্ষমতার একটি চমত্কার চিত্তাকর্ষক সংগ্রহ রয়েছে। কিন্তু আপনি যদি অনেক স্ক্রিনশট নেন, তাহলে আপনি সীমাবদ্ধতা লক্ষ্য করতে শুরু করতে পারেন। আপনার স্ক্রিনশট টুলসেট প্রসারিত করতে এই তৃতীয় পক্ষের বিকল্পগুলি দেখুন৷

1. মনোস্ন্যাপ

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

Monosnap একটি অনন্য শক্তিশালী স্ক্রিনশট টুল। স্ক্রিনশট ইউটিলিটি পাতলা এবং ব্যবহার করা সহজ। আপনি কীবোর্ড থেকে একটি এলাকা বা পূর্ণ-স্ক্রীন ক্যাপচার আহ্বান করতে পারেন, এবং ক্যাপচারটি নেওয়ার সাথে সাথে আপনি টীকা সরঞ্জামগুলিতে অ্যাক্সেস পাবেন। আপনি যখন আপনার টীকা নিয়ে খুশি হন, আপনি একটি JPG বা PNG ফাইল রপ্তানি করতে পারেন, অথবা এমনকি ফটোশপের মতো একটি বহিরাগত সম্পাদকের কাছে অ্যাপটি পাঠাতে পারেন। মজার বিষয় হল, অ্যাপটি স্ক্রীন ভিডিও রেকর্ড করতে পারে বা আপনার ম্যাকের সামনের ক্যামেরা দিয়ে "সেলফি" নিতে পারে। আপনি যদি প্রো সংস্করণের জন্য অর্থ প্রদান করেন তবে আপনি এভারনোটের মতো ক্লাউড পরিষেবাগুলির সাথে অ্যাপটিকে সংহত করতে পারেন। সহজে সীমানা নির্বাচন করার জন্য পিক্সেল-নিখুঁত জুম সহ নির্বাচন সরঞ্জামগুলি অত্যন্ত নির্ভুল৷

অ্যাপগুলির শুধুমাত্র নেতিবাচক দিক হল অ্যাপ্লিকেশন উইন্ডো ক্যাপচারের অভাব, যা আপনাকে এখনও ডিফল্ট অ্যাপের সাথে করতে হবে। অন্যথায়, একটি স্ক্রিনশট অ্যাপে আপনি যা চান তার সবকিছুই এতে রয়েছে, যা এটিকে এমন যেকোন ব্যক্তির জন্য একটি শক্তিশালী সঙ্গী করে তোলে যাকে এক টন স্ক্রিন ক্যাপচার নিতে হবে।

2. স্কিচ

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

এমনকি যদি স্কিচ দাঁতে একটু লম্বা হয়, তবুও এটি উপলব্ধ সেরা ইমেজ টীকা অ্যাপগুলির মধ্যে একটি। একটি স্ক্রিনশট তৈরির অ্যাপ্লিকেশন হিসাবে, এটি পুরোপুরি পরিষেবাযোগ্য, তবে এর টীকা সরঞ্জামগুলি যেখানে অ্যাপটি সত্যই উজ্জ্বল হয়৷ একটি সুস্পষ্ট ইন্টারফেস এবং যথেষ্ট বিকল্প সহ চিত্রগুলিকে চিহ্নিত করা তরল এবং সহজ। কোনো কিছুতে তীর আঁকার জন্য এটি আমাদের গো-টু টুল, এমনকি যদি আমরা প্রকৃতপক্ষে একটি স্ক্রিনশট তৈরি করতে ডিফল্ট macOS টুল ব্যবহার করি।

3. SnapNDrag

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

SnapNDrag-এর আমার প্রিয় বৈশিষ্ট্য হল লাইব্রেরি। আপনার ডেস্কটপ বা অন্য ডিরেক্টরিতে স্ক্রিনশট ক্যাপচার করার পরিবর্তে, এটি একটি লাইব্রেরি ফাইলে এম্বেড করে। এটি একই ইন্টারফেসের পাঁচটি সামান্য ভিন্ন চিত্রের সাথে আপনার ডিরেক্টরিকে বিশৃঙ্খলা এড়ায়। আপনি যখন আপনার পছন্দের একটি পান, আপনি এটিকে আপনার পছন্দের চিত্র বিন্যাস হিসাবে রপ্তানি করতে পারেন৷ আপনি বিভিন্ন ধরণের স্ক্রিনশট নিতে পারেন, সময়মতো এবং তাত্ক্ষণিক বিকল্প উপলব্ধ। টীকাটি স্কিচের মতো দুর্দান্ত নয়।

কিন্তু SnapNDrag-এর প্রধান অসুবিধা হল খরচ। অ্যাপটির সম্পূর্ণ সংস্করণ $10, এবং স্ক্রিনশটগুলিকে ইচ্ছামত মাত্রায় পরিবর্তন করার মতো কার্যকারিতার জন্য এর উপরে আরও $10 খরচ হয়। মোটামুটি খাড়া পেওয়ালের পিছনে মূল বৈশিষ্ট্যগুলি লক করা থাকায়, অ্যাপটি সুপারিশ করা কঠিন।

4. লাইটশট

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

লাইটশট হল সীমিত কিন্তু দরকারী কার্যকারিতা সহ একটি হালকা ওজনের স্ক্রিনশট ইউটিলিটি। একবার ইউটিলিটি আহ্বান করা হলে, ব্যবহারকারী একটি ড্র্যাগ টুল দিয়ে তাদের স্ক্রীন নির্বাচন করে। একবার টেনে আনা সম্পূর্ণ হলে, ব্যবহারকারী একটি ফ্লোটিং ইউটিলিটি ব্যবহার করে ইমেজটিকে জায়গায় টীকা দিতে পারেন। তারপরে, এটি ব্যবহারকারীর হার্ড ড্রাইভে বা prntscr.com নামে একটি অনলাইন ইউটিলিটিতে সংরক্ষণ করা যেতে পারে এবং সর্বজনীনভাবে ভাগ করা যেতে পারে। এটা সত্যিই এটা. আপনার যদি কদাচিৎ তৈরি করা টীকাযুক্ত স্ক্রিনশটগুলির জন্য একটি ইউটিলিটির প্রয়োজন হয় তবে লাইটশট একটি দুর্দান্ত পছন্দ, তবে এটি পাওয়ার ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করতে পারে না৷

5. স্নাগিট

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

Snagit হল আরেকটি পেশাদার-গ্রেডের স্ক্রিনশট ইউটিলিটি যার সাথে মেলার খরচ। টীকা বিকল্প এবং বৈশিষ্ট্যগুলির প্রায় বিভ্রান্তিকর অ্যারের সাথে এটি তালিকার সবচেয়ে শক্তিশালী ইউটিলিটি হতে পারে। এটি সত্যিই অপরিসীম, এবং এটি ব্যবহারকারীদের জন্য নিখুঁত যাদের ক্রমাগত স্ক্রিনশট তৈরি করতে হবে। যে পেশাদারদের ব্যাপক টীকা প্রয়োজন তারা বর্ধিত ইউটিলিটিটি $50 মূল্যের মূল্য হতে পারে। আপনি যদি এটি ব্যবহার করে দেখতে চান তবে আপনি সমস্ত বৈশিষ্ট্য আনলক করে 15 দিনের বিনামূল্যের ট্রায়াল পেতে পারেন৷ এবং যদি আপনি Snagit পছন্দ করেন কিন্তু আপনি খরচের পিছনে যেতে না পারেন, আপনি পরিবর্তে জিং ব্যবহার করে দেখুন। এটি একই ডেভেলপারদের দ্বারা কিন্তু বিনামূল্যে এবং তাদের সামাজিক পরিষেবার মাধ্যমে ছবি শেয়ার করা৷

6. Snapz Pro X

macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

Snapz Pro X অনেক দীর্ঘ সময়ের ম্যাক ব্যবহারকারীদের প্রিয় যাদের প্ল্যাটফর্মের বয়স্ক অনুগামীরা এর দীর্ঘ হারানো সংস্করণটি স্মরণ করে। এটি দীর্ঘস্থায়ী স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে একটি এবং সেইসাথে আরও শক্তিশালী একটি। একটি শক্তিশালী স্ক্রিনশট ক্ষমতা ছাড়াও, অ্যাপটি আপনার ম্যাকের স্ক্রিনের যেকোনো অংশ থেকে ভিডিও তৈরি করতে পারে। এটি সিস্টেম আউটপুট এবং মাইক্রোফোন ইনপুট উভয়ই ক্যাপচার করতে পারে, যা টিউটোরিয়াল তৈরির জন্য এটিকে বিশেষভাবে উপযুক্ত করে তোলে। আপনি স্ট্যাটিক স্ক্রিনশট নিতে এটি ব্যবহার করতে পারেন, এবং আপনি কার্যকারিতার একটি চিত্তাকর্ষক পরিসর পাবেন।

অ্যাপটির খরচ, তবে, খাঁটি পাগলামি:একটি সম্পূর্ণ লাইসেন্স হল $69। যদি না আপনার ক্রমাগত ভিডিও তৈরি করার জন্য কিছু প্রয়োজন হয়, তাহলে আপনি একটি সস্তা অ্যাপ্লিকেশনের সাথে ভাল।

উপসংহার

আপনি যদি সমস্ত বিশ্বের সেরা চান তবে মনোস্ন্যাপ একটি দুর্দান্ত পছন্দ। পাওয়ার ব্যবহারকারীরা Snagit বা Snapz Pro X-এর মতো অ্যাপ থেকে আরও বেশি কিছু পেতে পারেন এবং মাঝে মাঝে স্ক্রিনশট নির্মাতারা হালকা লাইটশট পছন্দ করতে পারেন।


  1. macOS-এর জন্য সেরা মার্কডাউন সম্পাদকদের মধ্যে 4টি

  2. Android এর জন্য সেরা ব্যাকরণের 6টি অ্যাপ

  3. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. 2020 সালে ম্যাকের জন্য সেরা অ্যাপ