কম্পিউটার

কিভাবে একজন Android ব্যবহারকারীকে একটি iMessage পাঠাবেন

অ্যাপলকে প্রায়শই ইচ্ছাকৃতভাবে একটি 'প্রাচীরযুক্ত বাগান' তৈরি করার জন্য অভিযুক্ত করা হয়:একটি বদ্ধ ইকোসিস্টেম যা ভিতরের লোকদের জন্য নির্বিঘ্নে কাজ করে কিন্তু অন্য কোম্পানির প্ল্যাটফর্মের সাথে আন্তঃকার্যক্ষমতাকে নিরুৎসাহিত করে।

এর একটি উদাহরণ হল iMessage, একটি সুরক্ষিত এবং বৈশিষ্ট্য-সমৃদ্ধ মেসেজিং পরিষেবা যা শুধুমাত্র iOS ডিভাইসগুলির মধ্যে কাজ করে এবং সাধারণত যাদের বন্ধুদের সকলের iPhone আছে তাদের ঘাড়ে ব্যথা হয়৷

যাইহোক, RCS মেসেজিং এর মাধ্যমে এটি অদূর ভবিষ্যতে পরিবর্তিত হতে পারে, যা স্ট্যান্ডার্ড SMS অভিজ্ঞতায় iMessage-esque বৈশিষ্ট্য নিয়ে আসে। এটা গুজব যে Apple এবং Google উভয়ই RCS সমর্থন যোগ করার জন্য কাজ করছে, যা জড়িত প্রত্যেকের জন্য সুসংবাদ।

কিন্তু এটি এখনও ঘটেনি, এবং পাঠকরা প্রায়ই আমাদের জিজ্ঞাসা করে যে Android ডিভাইসে বা থেকে iMessages পাঠানোর কোনো উপায় আছে কিনা। উত্তর, সৌভাগ্যবশত, সেখানে আছে - যদিও আমরা এই টিউটোরিয়ালে যে পদ্ধতিটি দেখিয়েছি (weMessage নামক একটি পরিষেবার ব্যবহার) তার জন্য Android ব্যবহারকারীর একটি ম্যাক কম্পিউটারের মালিক হওয়া প্রয়োজন, যা কিছুটা দীর্ঘ শট হতে পারে। যদি এটি আপনার জন্য কাজ করে, তাহলে পড়ুন।

অবশ্যই, আপনি আপনার বন্ধুকে Android থেকে iPhone এ যাওয়ার পরামর্শ দিতে পারেন।

কিভাবে একজন Android ব্যবহারকারীকে একটি iMessage পাঠাবেন

আপনার কি দরকার?

এই পদ্ধতিটি মূলত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর শেষে সেট আপ করতে হবে, তাই আপনাকে প্রথমে একটি অ্যান্ড্রয়েড-ব্যবহারকারী বন্ধুর প্রয়োজন হবে যিনি গ্রহণ করার জন্য একটি মাঝারি পরিমাণ প্রচেষ্টা করতে ইচ্ছুক (বা আপনাকে তাদের ডিভাইসে সফ্টওয়্যার ইনস্টল করতে দিন) আপনার iMessages.

তাদের অবশ্যই একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের প্রয়োজন হবে, এবং উপরে উল্লিখিত হিসাবে তাদের একটি ম্যাক চালিত macOS Yosemite বা তার পরে প্রয়োজন হবে:Mac গুরুত্বপূর্ণ কারণ এটি iMessages গ্রহণ করে এবং তারপরে সেগুলিকে ফোনে ফরওয়ার্ড করে৷ সফ্টওয়্যারের ক্ষেত্রে, তাদের অ্যান্ড্রয়েড ডিভাইস এবং ম্যাক উভয়েই weMessage ইনস্টল করতে হবে।

weMessage সেট আপ করুন

বেশিরভাগ সেটআপ প্রক্রিয়া ম্যাকে সঞ্চালিত হয়, অ্যান্ড্রয়েড ডিভাইসে নয়। চলুন শুরু করা যাক।

জাভা ইনস্টল করুন (যদি প্রয়োজন হয়)

নিশ্চিত করুন যে আপনি জাভা ইনস্টল করেছেন। weMessage টার্মিনাল খোলার এবং জাভা টাইপ করার পরামর্শ দেয়; আপনি যদি টার্মিনাল বাক্সে কোডের একটি দীর্ঘ প্রবাহ দেখতে পান, তাহলে আপনি জাভা পেয়েছেন, কিন্তু যদি একটি ডায়ালগ বক্স পপ আপ করে সতর্ক করে যে আপনাকে জাভা ইনস্টল করতে হবে, আপনাকে যা বলা হয়েছে তাই করুন৷

Oracle এর ওয়েবসাইট থেকে JDK (JRE নয়) পান এবং ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করুন। নিশ্চিত করুন যে আপনি macOS সংস্করণ পেয়েছেন৷

গোপনীয়তা সেটিংস সামঞ্জস্য করুন

এখন আপনাকে টার্মিনালের গোপনীয়তা সেটিংস আপগ্রেড করতে macOS কে বলতে হবে।

সিস্টেম পছন্দগুলি খুলুন। নিরাপত্তা এবং গোপনীয়তা> গোপনীয়তা> অ্যাক্সেসিবিলিটি নির্বাচন করুন, তারপর প্যাডলক আইকনে ক্লিক করে এবং আপনার পাসওয়ার্ড লিখে সেটিংস আনলক করুন। প্লাস চিহ্নে ক্লিক করুন, টার্মিনাল খুঁজুন (অ্যাপ্লিকেশন> ইউটিলিটিগুলিতে), এটিতে ক্লিক করুন এবং ওপেন টিপুন।

কিভাবে একজন Android ব্যবহারকারীকে একটি iMessage পাঠাবেন

আপনার weMessage সার্ভার সেট আপ করুন

কোম্পানির ওয়েবসাইট থেকে macOS-এর জন্য weServer ডাউনলোড করুন, তারপর ডাউনলোড করা ফোল্ডারে run.command-এ ডাবল-ক্লিক করুন। (আপনাকে একজন অজ্ঞাত ডেভেলপারের কাছ থেকে কিভাবে একটি ম্যাক অ্যাপ খুলতে হয়-তে নির্দেশাবলী অনুসরণ করতে হতে পারে।)

আপনাকে এখন একটি ইমেল ঠিকানা লিখতে হবে (যা এই Mac এ সেট আপ করা iMessage অ্যাকাউন্টের সাথে মেলে) এবং একটি পাসওয়ার্ড (যা আপনার পছন্দের যেকোনো কিছু হতে পারে, তবে আপনাকে মনে রাখতে হবে)।

Android ডিভাইসে weMessage সেট আপ করুন

আপনি যদি ইতিমধ্যে এটি না করে থাকেন তবে Android ডিভাইসে weMessage ইনস্টল করুন এবং অ্যাপটি খুলুন। ম্যাকের আইপি ঠিকানা লিখুন যা weServer চালাচ্ছে (এটি খুঁজতে, সিস্টেম পছন্দ> নেটওয়ার্কে যান), এবং আগের ধাপে একই ইমেল এবং পাসওয়ার্ড প্রবেশ করান৷

এবং এটিই - আপনি অ্যাপটিতে একটি টিক দেখতে পাবেন এবং আপনি যদি ম্যাক টার্মিনালে ফিরে যান তবে আপনাকে বলবে যে সবকিছু সংযুক্ত রয়েছে। আপনি এখন Android ডিভাইসে Mac-এ পাঠানো iMessages পেতে সক্ষম হবেন৷

যাইহোক, এই মুহুর্তে, ম্যাক এবং অ্যান্ড্রয়েড ডিভাইস একই ইন্টারনেট সংযোগে থাকাকালীন আপনি iMessages পাওয়ার জন্য সীমাবদ্ধ। আপনি যখন বাইরে থাকবেন তখন অ্যাক্সেস পেতে, আপনাকে পোর্ট ফরওয়ার্ডিং সেট আপ করতে হবে।

কিভাবে একজন Android ব্যবহারকারীকে একটি iMessage পাঠাবেন


  1. কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

  2. অ্যান্ড্রয়েডে কিভাবে GIF পাঠাবেন

  3. কিভাবে ম্যাকে iMessage বন্ধ করবেন

  4. কিভাবে ঠিক করবেন iMessage ম্যাকে কাজ করছে না