কম্পিউটার

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

iMessage , নিঃসন্দেহে, সবচেয়ে এক জনপ্রিয় iOS এর বৈশিষ্ট্য। সর্বশেষ আপডেটের সাথে, এটি আরও ভাল এবং আরও দরকারী হয়ে ওঠে। লোকেরা তাদের সমস্ত iOS ডিভাইসে iMessage ব্যবহার করে, যেমন iPhones এবং iPads। এটিতে ম্যাক কম্পিউটারগুলির জন্যও সমর্থন রয়েছে, যা এই মাল্টি-প্ল্যাটফর্ম যোগাযোগ সরঞ্জামটিকে সহজ করে তোলে। কিন্তু আমাদের সম্পর্কে কি, যাদের Windows আছে পিসি তাদের বাড়িতে, এবং বিশেষ করে কর্মক্ষেত্রে? কিভাবে আমরা পাব iMessage আমাদের PC-এ ?

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

ঠিক আছে, এটি বিশ্বের সবচেয়ে সহজ কাজ নাও হতে পারে, তবে চিন্তা করবেন না, তাই আমরা এখানে আছি। এই নিবন্ধে, আপনি কীভাবে শিখতে পারেন ব্যবহার করতে iMessage আপনার উইন্ডোজে পিসি।

ব্রাউজার-ভিত্তিক iMessage?

অনেক মেসেজিং অ্যাপ তাদের অনলাইন, ব্রাউজার-ভিত্তিক পরিষেবার মাধ্যমে ব্যবহার করা যেতে পারে। সুতরাং, আপনি যেখানেই থাকুন না কেন চেক ইন করা সহজ। তবে, iMessage এর সাথে গল্পটি একটু ভিন্ন। অ্যাপলের যোগাযোগ টুল থেকে কোনো ডেডিকেটেড অনলাইন পরিষেবা নেই। এই ধারণার পিছনে মূল ধারণা হল অ্যাপল তার সমস্ত পরিষেবা এক্সক্লুসিভ রাখতে চায়৷ iDevices-এর জন্য এবং ম্যাক কম্পিউটার Apple-এর পদ্ধতি লক্ষ লক্ষ ব্যবহারকারীকে অক্ষম ছেড়ে দেয়৷ উইন্ডোজ পিসি থেকে iMessage অ্যাক্সেস করতে।

যাইহোক, আপনি জানেন যে আমার কাছে দারুণ না থাকলে আমি এই বিষয়ে লিখতেও শুরু করতাম না সংবাদ তোমার জন্য. তো, আসুন কথায় আসি।

আপনার পিসিতে কীভাবে iMessage পেতে হয় তার কয়েকটি উপায় রয়েছে, যেগুলি আমি আমার জন্য দরকারী বলে মনে করেছি৷ এবং, আমি নিশ্চিত যে আপনিও তাদের থেকে উপকৃত হতে পারেন। উপরন্তু, এই পদ্ধতিগুলি Linux এবং UNIX-এও কাজ করে। তার মানে না ব্যাপার কি প্রকার এর অপারেটিং সফ্টওয়্যার আপনি ব্যবহার করেন, এই কৌশলগুলি আপনাকে iMessages পাঠাতে এবং গ্রহণ করতে দেয়৷

নিবন্ধের বাকি অংশে, আমি আপনাকে সহজ ব্যাখ্যা করব পদক্ষেপ আপনার আইপ্যাড, আইফোন, আইপড টাচ, ম্যাক এবং এমনকি আপনার উইন্ডোজ জুড়ে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে যোগাযোগ রাখতে আপনাকে অনুসরণ করতে হবে PC . এটা করা যাক।

কিভাবে iMessage কাজ করে?

Apple 2012 সালে iMessage রিলিজ করেছিল। এটি মাউন্টেন লায়ন (Mac OS 10.0) এর একটি স্টক অ্যাপ ছিল। সেই সময় থেকে, এই Apple এর মেসেজ অ্যাপ আপনাকে বাছাই করতে দেয় উপরে কথোপকথন আপনার Mac-এ যেখানে আপনি বামে গেছেন বন্ধ আপনার iPad, iPhone, এবং iPad স্পর্শে। iMessage সম্পর্কে সবচেয়ে ভালো জিনিস হল এটি সম্পূর্ণভাবে ফ্রি , এবং এটি যে কারো সাথে কাজ করে যার iDevices এবং Macs এ একটি সক্রিয় iMessage অ্যাকাউন্ট আছে।

আপনার Mac এ iMessage কিভাবে পাবেন?

আপনি যদি আপনার Mac কম্পিউটারে iMessage সক্রিয় না করে থাকেন, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. প্রথমে, নিশ্চিত করুন যে আপনার অ্যাপটি ইনস্টল করা আছে আপনার কম্পিউটারে৷
    • বার্তা খুঁজুন স্পটলাইটে অনুসন্ধান করুন . আপনি আপনার অ্যাপ্লিকেশনের মাধ্যমেও তা করতে পারেন ফোল্ডার . ("মেসেজ" হল iMessage-এর ডেস্কটপ সংস্করণ)
    • আপনার Mac এ iMessage না থাকলে, আপনি OS Mountain Lion চালাচ্ছেন কিনা দেখুন (Mac OS 10.8) বা উচ্চতর .
    • যদি আপনার Mac OS পুরানো হয় উল্লেখিত সংস্করণের চেয়ে, সর্বশেষ ডাউনলোড করুন OS X যেটি আপনার কম্পিউটার অনুমতি দেয় .
    • আপনি আপনার Mac OS আপডেট করার পর, চেক করুন আবার, আপনি বার্তা ইনস্টল করেছেন। যদি না করেন, দেখুন ম্যাক অ্যাপ স্টোর এবং ডাউনলোড করুন সেখান থেকে অ্যাপ।
  2. আপনার কম্পিউটারে মেসেজ হয়ে গেলে, খুলুন অ্যাপ এবং সাইন আপনার Apple এর সাথে আইডি এবং পাসওয়ার্ড . মনে রাখবেন যে এই অ্যাপটি শুধুমাত্র আপনার Apple অ্যাকাউন্টের সাথে কাজ করে, তাই যদি আপনার কাছে না থাকে, তাহলে আপনার উচিত তৈরি করা , বার্তা ব্যবহার করার আগে। আপনি যদি এখনই আপনার Apple অ্যাকাউন্ট তৈরি করতে চান, তাহলে আপনি নিম্নলিখিত লিঙ্কে ক্লিক করতে পারেন Apple ID৷

বার্তাগুলিতে সাইন ইন করার পরে, অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক হয় এবং ডাউনলোড আপনার অ্যাপল আইডির সাথে ব্যবহৃত কোনো পূর্ববর্তী কথোপকথন। সুতরাং, আপনি যখন ছেড়ে গেছেন তখনই আপনি ডানে উঠতে পারেন। iMessage সম্পর্কে ভাল জিনিস হল যে এটি একই Apple ID এর সাথে যুক্ত সমস্ত iDevices এবং Macs জুড়ে আপনার নতুন কথোপকথনগুলিকেও সিঙ্ক করবে৷

একবার আপনি আপনার Mac এ Messages সেট করলে, আপনি ইন্টারনেটের মাধ্যমে বিনামূল্যে পাঠ্য বার্তা, ছবি, ভিডিও, ভয়েস বার্তা পাঠানোর জন্য এটি ব্যবহার করতে পারেন৷

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

আপনার একাধিক Apple ID থাকলে কি হবে?

আপনি পারবেন নালগ করতে আপনার iDevices এবং Macs ব্যবহার করুন এতে একাধিক অ্যাপল অ্যাকাউন্ট একবার . যাইহোক, আপনি বার্তা এবং iMessage এ বিভিন্ন Apple ID ব্যবহার করতে পারেন কিন্তু একই সময়ে নয়। সুতরাং, আপনাকে অবশ্যই সুইচ করতে হবে আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ডের মধ্যে ম্যানুয়ালি প্রতিবার যখন আপনি বিভিন্ন অ্যাপল আইডি দিয়ে লগইন করতে চান।

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন?

আপনার পিসিতে iMessage পাওয়ার একটি উপায় হল Chrome এর দরকারী রিমোট ব্যবহার করা ডেস্কটপ বৈশিষ্ট্য . এখানে আপনি Chrome রিমোট ডেস্কটপ ডাউনলোড করতে পারেন।

জিনিসগুলি কাজ করার জন্য, আপনাকে প্রথমে আপনার ম্যাকে জিনিসগুলি সেট আপ করতে হবে৷ Chrome দূরবর্তী ডেস্কটপ প্রদান করবে আপনি অ্যাক্সেস করুন আপনার Windows কম্পিউটারকে আপনার ম্যাকের সাথে দূরবর্তীভাবে সংযুক্ত করে iMessages-এ। প্রধান অসুবিধা হল যে আপনি শুধুমাত্র iMessages অ্যাক্সেস করতে পারবেন যখন আপনার Mac চালু থাকে। এবং, অবশ্যই, আপনার অ্যাপল আইডি প্রয়োজন।

Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করা আপনাকে ব্যতীত একটি সুরক্ষিত সংযোগ প্রদান করবে৷ ঝুঁকি ব্যক্তিগত তথ্য হারানোর। আপনি একটি ইনস্টল করা Chrome ব্রাউজার সহ বিশ্বের প্রতিটি Windows PC থেকে নিরাপদে iMessage অ্যাক্সেস করতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন৷

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করে iMessage অ্যাক্সেস করুন

Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করে আপনার iMessage অ্যাক্সেস করার ধাপগুলি এখানে রয়েছে৷

  1. ডাউনলোড করুন৷ এবং ইনস্টল করুন Chrome রিমোট ডেস্কটপ উভয়-এ , আপনার উইন্ডোজ PC এবং Mac .
  2. Mac কম্পিউটারে রিমোট এ যান ডেস্কটপ এক্সটেনশন এবং অ্যাক্সেস লিখুন কোড .
    • তৈরি করতে আপনার এই কোডের প্রয়োজন হবে৷ দি

      কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন
  1. Chrome খুলুন রিমোট ডেস্কটপ আপনার উইন্ডোজে
  2. কোড লিখুন যেটি আপনি অ্যাক্সেস প্রদান করতে আপনার Mac থেকে লিখেছিলেন৷ . কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন
  3. একবার আপনি প্রতিষ্ঠা করুন সংযোগ, আপনি একটি স্ক্রীন দেখতে পাবেন যা আপনার Mac দেখায়৷ ডেস্কটপ . আপনার যদি ম্যাক ডেস্কটপ না থাকে, আপনি একটি ভার্চুয়াল মেশিনে ম্যাকওএস চালানোর জন্য বেছে নিতে পারেন৷
  4. রিমোট সংযোগের মাধ্যমে আপনার iMessage ব্যবহার করুন, যেমন আপনি সাধারণত আপনার Mac এ করেন৷

মনে রাখবেন যে এই পদ্ধতির সময় আপনার Mac অবশ্যই হও পরিবর্তিত চালু . অন্যথায়, এই কৌশলটি কাজ করবে না .

ডেল মোবাইল সংযোগ ব্যবহার করুন

ডেল মোবাইল কানেক্ট হল আপনার স্মার্টফোন এবং পিসিগুলির মধ্যে ওয়্যারলেস ইন্টিগ্রেশনের জন্য একটি অ্যাপ্লিকেশন। যদিও এই অ্যাপ্লিকেশনটি ডেল মেশিনের জন্য ডিজাইন করা হয়েছিল, এটি অন্যান্য ব্র্যান্ডগুলিতেও কাজ করে। পিসি, অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে এর উপস্থিতি রয়েছে। যদিও এটি অন্যান্য বিকল্পগুলির তুলনায় সম্পূর্ণ কার্যকারিতা নাও দিতে পারে, তবে মৌলিক কার্যকারিতাগুলি ঠিক কাজ করে বলে পরিচিত৷

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন
  1. ডেল মোবাইল ক্লায়েন্ট ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. আপনার আইফোনে, ডেল মোবাইল ক্লায়েন্ট ডাউনলোড এবং ইনস্টল করুন। কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন
  3. এখন ডেল মোবাইল কানেক্ট পিসি ক্লায়েন্ট এবং আইফোন মোবাইল ক্লায়েন্ট যুক্ত করুন।
  4. হুররে! এখন আপনার পিসিতে আপনার সমস্ত কল, বার্তা, পরিচিতি এবং iMessage। কিন্তু একটা খারাপ দিক আছে, গ্রুপ মেসেজ সমর্থিত নয়।

জেলব্রেকিংয়ের মাধ্যমে iMessage অ্যাক্সেস করুন

একটি ব্রাউজারে iMessage অ্যাক্সেস করার আরেকটি উপায় হল জেলব্রেক আপনার iPhone . আপনি যদি "জেলব্রেকিং" শব্দটির সাথে পরিচিত না হন, তাহলে এখানে এর অর্থ কী।

জেলব্রেকিং মানে কি?

জেলব্রেকিং হল একটি প্রক্রিয়া এর প্রতিস্থাপন আপনার প্রকৃত iOS সংস্করণ একটি নতুন সম্পাদিত অপারেটিং সিস্টেমের সাথে যা স্টকের চেয়ে বেশি নমনীয়তা প্রদান করে। এটি আপনাকে আপনার iDevice এর চেহারা এবং অনুভূতি পরিবর্তন করতে দেয়। একটি জেলব্রোকেন ডিভাইস থাকার অর্থ হল আপনার কাছে অনেকগুলি কাস্টম অ্যাড-অন, টুইক এবং অ্যাপগুলিতে অ্যাক্সেস রয়েছে যা অ্যাপলের অফিসিয়াল অ্যাপ স্টোরে উপলব্ধ নয়। জেলব্রেকিং প্রক্রিয়ার সাথে, iOS এন্ড্রয়েডের বৈশিষ্ট্যযুক্ত অনেকগুলি কাস্টমাইজেশন বৈশিষ্ট্য পায়৷

এই অনেকগুলি দরকারী পরিবর্তনগুলির মধ্যে একটি হল অ্যাক্সেস করার ক্ষমতা৷ iMessage যেকোন জায়গা থেকে ইন্টারনেটের মাধ্যমে. পরে, আপনি এমনকি আপনার আইফোনকে ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করতে পারেন।

সতর্কতা

পরবর্তী কোনো পদক্ষেপ নেওয়ার আগে, আপনার জানা উচিত যে আমরা করব না আপনার iDevices jailbreaking সুপারিশ. আমরা আপনার আইফোন, আইপ্যাড, বা আইপড টাচ সম্পর্কে কথা বলতে চাই না কেন। জেলব্রেকিং হল এমন একটি প্রক্রিয়া যা স্বয়ংক্রিয়ভাবে আপনার ওয়ারেন্টি বাতিল করবে এবং অতিরিক্তভাবে কেনা AppleCare+। তা ছাড়াও, প্রক্রিয়া চলাকালীন আপনি “ইট করার ঝুঁকি নিচ্ছেন৷ আপনার iDevice, নিরাপত্তা লঙ্ঘন এবং লাগানো ম্যালওয়্যার, সেইসাথে প্রচুর বাগগুলির উচ্চ ঝুঁকির সম্মুখীন। সুতরাং, জেলব্রেকিং iDevices হল ব্যবহারকারীদের জন্য যারা কাজ করতে এবং তাদের iPads, iPhones এবং iPods সমস্যা সমাধান করতে খুব স্বাচ্ছন্দ্য বোধ করেন৷

এখনও, আপনার iDevice জেলব্রেক করতে চান?

আপনি যদি যথেষ্ট সাহসী এবং স্বাচ্ছন্দ্য বোধ করেন, আপনার iDevice এর সমস্ত খারাপ দিকগুলি জেনেও জেলব্রেক করতে, এই বিভাগটি শুধুমাত্র আপনার জন্য৷

ঝুঁকিগুলি ছাড়াও, আপনার iDevice জেলব্রেক করা অনেক প্লাস নিয়ে আসে . এটি আপনাকে Cydia-এ অ্যাক্সেসের অনুমতি দেয় , "jailbroken" iDevices-এর জন্য একটি বিকল্প অ্যাপ স্টোর। Cydia একটি সাধারণ অ্যাপ নয় যা আপনি Apple এর অ্যাপ স্টোরে খুঁজে পেতে পারেন। আপনি এটি আপনার আইফোনে শুধুমাত্র একটি "জেলব্রেকিং" টুল যেমন TaiG, Pangu, ইত্যাদি ব্যবহার করে পেতে পারেন।

জেলব্রেকিং আপনাকে আপনার প্রয়োজন এবং পছন্দ অনুযায়ী আপনার iDevice কাস্টমাইজ করতে দেয়। এমনকি এটি আপনাকে এমন অ্যাপ সরবরাহ করে যা অ্যাপল বর্তমানে নিষিদ্ধ করে। এতে লক স্ক্রিন কাস্টমাইজেশন, ডিফল্ট অ্যাপ পরিবর্তন, কন্ট্রোল সেন্টার কাস্টমাইজেশন, অতিরিক্ত 3D টাচ এবং টাচ আইডি বৈশিষ্ট্য, শর্টকাট তৈরি, UI সমন্বয় এবং আরও অনেক কিছুর মতো টুইক অন্তর্ভুক্ত রয়েছে। কিন্তু, সবচেয়ে গুরুত্বপূর্ণ, জেলব্রেকিং আপনাকে অ্যাক্সেস দেয় iMessage-এ জুড়ে সমস্ত প্রকার ডিভাইসের , Windows সহ পিসি .

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

কিভাবে আপনার iDevice জেলব্রেক করবেন?

কোনো জেলব্রেকিং প্রক্রিয়া শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি একটি সম্পূর্ণ ব্যাকআপ করছেন আপনার iDevice এর। সর্বোচ্চ স্তরের নিরাপত্তার জন্য, আপনি এটি 2টি অবস্থানে করতে পারেন (ক্লাউডে এবং স্থানীয়ভাবে)।

একবার আপনার ব্যাকআপগুলি শেষ হয়ে গেলে, সবচেয়ে ভাল কাজটি হল পুনরুদ্ধার করা৷ iTunes ব্যবহার করে আপনার iDevice. একটি পরিষ্কার আইফোন বা আইপ্যাড থাকলে জেলব্রেক প্রক্রিয়ার সময় আরও ভাল ফলাফল পাওয়া যায়।

আপনার পরবর্তী ধাপ হল ডাউনলোড করা একটি জেলব্রেক সফ্টওয়্যার আপনার পিসি বা ম্যাকে। সফ্টওয়্যারটি চালান এবং পদ্ধতির মধ্য দিয়ে যেতে নির্দেশাবলী অনুসরণ করুন। একবার আপনি আপনার iDevice-এ jailbroken OS ইনস্টল করলে, Cydia নামক একটি অ্যাপ খুঁজুন। আপনি যদি এটি খুঁজে না পান তবে এটি ইন্টারনেট থেকে ডাউনলোড করুন। Cydia আপনার জেলব্রোকেন অ্যাপ স্টোর যে অনেক কৌশল এবং tweak করতে পারে.

এখন, আপনাকে ক্রয় করতে হবে রিমোট নামক অ্যাপ বার্তা . এই অ্যাপটি আপনাকে PCs সহ সব ধরনের ডিভাইস এবং কম্পিউটার থেকে iMessage অ্যাক্সেস করতে দেয় . আপনাকে শুধুমাত্র প্রমাণীকরণ শংসাপত্রগুলি লিখতে হবে এবং 333 অনুসরণ করে যেকোনো ব্রাউজারে আপনার iPhone এর IP ঠিকানা ব্যবহার করতে হবে। তারপর, iMessages-এ সম্পূর্ণ অ্যাক্সেস পাওয়ার জন্য আপনাকে লগ ইন করতে হবে।

Android ডিভাইসে iMessage অ্যাক্সেস করুন

আমরা এখনও আশা করি যে একদিন অ্যাপল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি iMessage অ্যাপ প্রকাশ করবে, তবে এটি সম্ভবত শীঘ্রই ঘটবে না। যাইহোক, আপনি যদি আপনার Android এ iMessage অ্যাক্সেস করতে চান ডিভাইস, আপনার কাছে কিছু বিকল্প আছে। iMessage Android এবং অন্যান্য যেগুলি অনুমতি দেয় এর মত কয়েকটি Android অ্যাপ রয়েছে৷ ব্যবহার করে iMessages Android-এ . এই অ্যাপগুলির সাহায্যে, আপনি আপনার Android ডিভাইস থেকে সরাসরি iPhones, iPads, iPods এবং Macগুলিতে বার্তা পাঠাতে পারেন৷ এটি একটি সম্পূর্ণ ক্রস-ডিভাইস চ্যাট অভিজ্ঞতা৷

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

শেষ কথা

একটি বিরামহীন থাকা iMessage চ্যাটিং অভিজ্ঞতা জুড়ে সমস্ত প্ল্যাটফর্ম আমরা সব একদিন ঘটতে চাই যে জিনিস. আমরা আশা করি যে অ্যাপল তাদের ব্যবহারকারীদের প্রতিক্রিয়া শুনবে, এবং আদর্শ মেসেজিং পরিষেবা তৈরির দিকে কিছু পরিবর্তন করবে। যাইহোক, সেই দিন পর্যন্ত আমাদের এই প্রবন্ধে ব্যাখ্যা করা মত কাজগুলি ব্যবহার করতে হবে৷

কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

তা ছাড়াও, লক্ষ লক্ষ নন-অ্যাপল মেসেজিং পরিষেবা রয়েছে যা প্রদান করে ক্রসপ্ল্যাটফর্ম iOS, Android, OS X, Windows, Linux, এবং Chrome OS সহ সমর্থন। Viber, Skype, Whatsapp, Facebook Messenger, Telegram, Kik হল কিছু জনপ্রিয় iMessage বিকল্প। এবং, আমি নিশ্চিত যে আপনি ইতিমধ্যেই তাদের কিছু ব্যবহার করছেন৷

আপনার পিসিতে iMessages ব্যবহার করার জন্য এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন এবং মাল্টি-প্ল্যাটফর্ম iMessage অ্যাক্সেস অর্জনের জন্য আপনি অন্য কোনো কৌশলের সাথে পরিচিত হলে আমাদের জানান। তা ছাড়া, iMessage আপনার প্রিয় চ্যাট অ্যাপ কিনা তা নির্দ্বিধায় শেয়ার করুন, অথবা হয়ত আপনি অন্য কোনো সুবিধাজনক বিকল্প ব্যবহার করেন।


  1. এখন আপনার ম্যাকে কীভাবে মোজাভে ডায়নামিক ডেস্কটপ পাবেন

  2. স্টার্টআপে কীভাবে আপনার ম্যাককে ভিপিএন-এর সাথে অটো কানেক্ট করবেন

  3. আপনার ম্যাকে চিত্র ক্যাপচার কীভাবে সন্ধান করবেন

  4. আপনার উইন্ডোজ পিসিতে iMessage কিভাবে ব্যবহার করবেন?