কম্পিউটার

Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন

গ্রুপ টেক্সট হল একটি দ্রুত, সাশ্রয়ী মূল্যের, এবং একই সাথে একাধিক লোককে একই বার্তা পাঠানোর নির্ভরযোগ্য উপায়৷ উদাহরণস্বরূপ, আপনি যদি পার্টিগুলি হোস্ট করেন এবং সমস্ত আমন্ত্রিত ব্যক্তিদের অবহিত করতে চান, তাহলে তাদের একটি একক গ্রুপ টেক্সট পাঠালে সময় এবং এমনকি ফোন বিলও বাঁচাতে পারে৷

Google Messages অ্যাপে এবং একটি Samsung ফোনেও কীভাবে গ্রুপ টেক্সট পাঠাতে হয় তা এখানে।

Google-এর মেসেজ অ্যাপ ব্যবহার করে অ্যান্ড্রয়েডে গ্রুপ মেসেজ কিভাবে করবেন

Android Messages হল একটি অতি দ্রুত এবং অত্যন্ত কাস্টমাইজযোগ্য টেক্সট মেসেজিং অ্যাপ এবং অনেক ফোনে ডিফল্ট। অ্যাপটি ব্যবহার করে কীভাবে গ্রুপ এসএমএস পাঠাতে হয় তা এখানে।

  1. আপনি যদি এটি ইতিমধ্যে ইনস্টল না করে থাকেন তাহলে বার্তা ডাউনলোড করুন৷ এটা বিনামূল্যে.
  2. অ্যাপটি খুলুন এবং চ্যাট শুরু করুন আলতো চাপুন নতুন কথোপকথনের পর্দা খুলতে।
  3. গোষ্ঠী তৈরি করুন আলতো চাপুন নতুন গ্রুপ কথোপকথন পর্দা খুলতে.
  4. আপনি আপনার গ্রুপে যোগ করতে চান এমন প্রতিটি ব্যক্তির প্রথম কয়েকটি অক্ষর আলতো চাপুন, তারপর পপ আপ হলে তাদের নাম নির্বাচন করুন।
  5. আপনার হয়ে গেলে, পরবর্তী এ আলতো চাপুন এবং গোষ্ঠীর নাম যোগ করুন-এ একটি গোষ্ঠীর নাম লিখুন .
  6. তারপর, পরবর্তী আলতো চাপুন এবং টেক্সট বক্সে আপনার বার্তা টাইপ করুন। আপনি যদি আপনার ফোন নম্বর নিশ্চিত করার জন্য একটি প্রম্পট পান তবে এটি যোগ করুন এবং ঠিক আছে টিপুন . আপনার বার্তা গ্রুপে পাঠানো হবে।
Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন

কখনও কখনও, একটি গ্রুপ পাঠ্য পাঠানো কাজ করবে না যদি না আপনি বার্তা অ্যাপে গ্রুপ MMS বিকল্পটি সক্ষম করেন৷ এটি করতে, বার্তা অ্যাপটি খুলুন এবং উপরের-ডান কোণায় তিনটি উল্লম্ব বিন্দুতে আলতো চাপুন এবং সেটিংস নির্বাচন করুন . তারপর, উন্নত-এ যান এবং গ্রুপ মেসেজিং এর অধীনে MMS সক্ষম করুন .

আপনাকে স্বতঃ-পুনরুদ্ধার চালু করতে হতে পারে (বা অটো-ডাউনলোড MMS কিছু ডিভাইসে) প্রতিবার গ্রুপের একজন সদস্য উত্তর দিলে সেই বিরক্তিকর বিজ্ঞপ্তিটি দূর করার বিকল্প।

অথবা, আরও বৈশিষ্ট্য সমৃদ্ধ মেসেজিং অভিজ্ঞতার জন্য, পরিবর্তে Android এর জন্য সেরা বিনামূল্যের মেসেজিং অ্যাপগুলি দেখুন৷

গ্রুপ তৈরি করুন এবং স্যামসাং ফোনে গ্রুপ মেসেজ পাঠান

Samsung ফোনে, আপনি পরিচিতি অ্যাপের মধ্যে থেকে আলাদাভাবে গ্রুপ তৈরি করতে পারেন।

কিভাবে পরিচিতিতে একটি গ্রুপ তৈরি করবেন

একটি গোষ্ঠীতে একটি পাঠ্য পাঠাতে, আমরা প্রথমে যোগাযোগ করার জন্য একটি গ্রুপ তৈরি করব। এখানে কিভাবে একটি পরিচিতি তালিকা তৈরি করতে হয়:

  1. পরিচিতি খুলুন অ্যাপ
  2. গোষ্ঠী> তৈরি করুন-এ আলতো চাপুন .
  3. গ্রুপ নামের অধীনে , গ্রুপের জন্য একটি নাম টাইপ করুন।
  4. + সদস্য যোগ করুন আলতো চাপুন আপনার পরিচিতির তালিকা খুলতে। আপনি যে পরিচিতিটিকে গ্রুপে যুক্ত করতে চান তার পাশের খালি চেক বক্সে টাচ করুন। আপনি দুর্ঘটনাক্রমে ভুল পরিচিতি যোগ করলে, লাল বিয়োগ আইকনে আলতো চাপুন গ্রুপ থেকে পরিচিতি অপসারণ করার জন্য নামের পাশে।
  5. সম্পন্ন আলতো চাপুন এবং সংরক্ষণ করুন টিপুন এটিতে আপনার গ্রুপ এবং সদস্যদের নাম সংরক্ষণ করতে।
Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন

কীভাবে Samsung ফোনে একটি গ্রুপে একটি পাঠ্য পাঠাবেন

এখন আপনি আপনার গ্রুপ সেট আপ করেছেন, স্যামসাং ফোনে কীভাবে একটি গ্রুপ বার্তা পাঠাবেন তা এখানে।

  1. বার্তা চালু করুন অ্যাপ
  2. তারপর, কম্পোজ আইকনে আলতো চাপুন নীচে-ডানে।
  3. প্রাপক লিখুন বাক্সে, যোগাযোগ আইকনে স্পর্শ করুন , তারপর আপনার তৈরি করা গ্রুপ নির্বাচন করুন।
  4. সব আলতো চাপুন , গ্রুপের নামের পাশে, গ্রুপে সমস্ত পরিচিতি অন্তর্ভুক্ত করতে। তারপর, সম্পন্ন এ আলতো চাপুন৷ যাতে আপনি আপনার বার্তা লিখতে শুরু করতে পারেন।
  5. বার্তা লিখুন ক্ষেত্রে আপনার পাঠ্য বার্তা টাইপ করুন, তারপরে পাঠান এ আলতো চাপুন৷ .
Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন Android এ একটি গ্রুপ টেক্সট কিভাবে পাঠাবেন

মনে রাখবেন যে গ্রুপ টেক্সটিং এসএমএস প্রোটোকল ব্যবহার করে, তাই গোষ্ঠী নির্মাতারাই শুধুমাত্র প্রাপকদের উত্তর পেতে পারেন। আপনি যদি সমস্ত প্রাপকদের কাছে বিতরণ করা একটি গোষ্ঠী কথোপকথনের উত্তর চান, তাহলে আপনার MMS সক্ষম করার কথা বিবেচনা করা উচিত।

এছাড়াও, স্ট্যান্ডার্ড মেসেজিং অ্যাপ আপনি একটি একক বার্তায় কতজন প্রাপক যোগ করতে পারেন তার একটি সীমা (এই ডিভাইসের জন্য, এটি মাত্র 20) সেট করে৷ আপনি যদি শত শত প্রাপককে বার্তা পাঠানোর পরিকল্পনা করেন, তাহলে বাল্ক এসএমএস পাঠানোর জন্য আমাদের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির তালিকা দেখুন৷

গ্রুপ টেক্সটিং কি আজও প্রাসঙ্গিক?

একেবারেই! যখন গ্রুপ টেক্সটিংয়ের কথা আসে, সেখানে অনেক অ্যাপ কাজটি সম্পন্ন করতে পারে, তবে তাদের কাজ করার জন্য একটি ইন্টারনেট সংযোগের প্রয়োজন হতে পারে। এটি Google-এর মেসেজ এবং অন্যান্য এসএমএস অ্যাপের বিপরীতে যার জন্য গ্রুপ টেক্সট পাঠাতে ডেটা সংযোগের প্রয়োজন হয় না।


  1. অ্যান্ড্রয়েডে কিভাবে GIF পাঠাবেন

  2. অ্যান্ড্রয়েডে গ্রুপ মেসেজিং কীভাবে সম্পাদন করবেন

  3. অ্যান্ড্রয়েড ওরিওতে স্মার্ট টেক্সট নির্বাচন কীভাবে ব্যবহার করবেন

  4. আপনার কম্পিউটার থেকে কিভাবে পাঠ্য বার্তা পাঠাবেন