কম্পিউটার

হোম বোতাম টিপে কীভাবে আইফোন এবং আইপ্যাড আনলক করবেন

আপনি যদি হোম বোতাম সহ একটি iPhone বা iPad পেয়ে থাকেন, তাহলে আপনি হয়তো লক্ষ্য করেছেন যে আপনাকে প্রেস করতে হবে টাচ আইডি দিয়ে ডিভাইস আনলক করার বোতাম - এবং আপনি হয়তো ভাবছেন কিছু পরিবর্তন হয়েছে কিনা। আগে কি সহজভাবে বিশ্রাম করা সম্ভব ছিল না বোতামে আপনার আঙুল?

ভাল দেখা গেছে, এবং হ্যাঁ, আপনি একেবারে সঠিক. এটি এমন কিছু যা অ্যাপল iOS 10 আপডেটের অংশ হিসাবে পরিবর্তন করেছে; এটা তখন জনপ্রিয় ছিল না, এবং এখন জনপ্রিয় নয়। iOS 10 এবং পরবর্তীতে (এটি এখনও iOS 12 এর মতোই সত্য) আপনার ডিভাইসটি আনলক করতে আপনাকে হোম বোতাম টিপতে হবে, যেখানে আপনি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করে এটিকে আনলক করতে হোম বোতামে আপনার আঙ্গুলের টিপ টিপতে পারেন।

এটি একটি ছোট পরিবর্তন, হতে পারে, কিন্তু যখন আপনাকে আপনার আঙ্গুলগুলিকে পুনরায় প্রশিক্ষণ দিতে হবে তখন জিনিসগুলি হতাশাজনক হতে পারে। সৌভাগ্যবশত জিনিসগুলি যেভাবে ছিল সেভাবে এটিকে পরিবর্তন করা সহজ৷

খোলার জন্য রেস্ট ফিঙ্গার পুনরায় সক্রিয় করতে, সেটিংস> সাধারণ> অ্যাক্সেসিবিলিটিতে যান। ইন্টারঅ্যাকশন শিরোনামের অংশের অধীনে, হোম বোতামের জন্য এন্ট্রি খুঁজুন এবং আলতো চাপুন, তারপর খোলার জন্য বিশ্রামের আঙুলে আলতো চাপুন যাতে টগলটি সক্রিয় করা হয়েছে তা নির্দেশ করতে সবুজ হয়ে যায়।

হোম বোতাম টিপে কীভাবে আইফোন এবং আইপ্যাড আনলক করবেন

এখন আপনি আগের মতন ফিরে এসেছেন।

আনলক করতে টিপুন বনাম স্লাইড আনলক করতে

হোম বোতাম টিপে কীভাবে আইফোন এবং আইপ্যাড আনলক করবেন

অ্যাপল কেন এই সুইচ তৈরি করেছে? এটি পদ্ধতির পরিবর্তনে নেমে আসে। iOS 9-এ (উপরের স্ক্রিনশটে বাম দিকে), আপনাকে স্লাইড টু আনলক করার নির্দেশ দেওয়া হয়েছিল। iOS 10 (মাঝামাঝি) এবং iOS 12 (ডানদিকে), নির্দেশনা হল আনলক করতে হোম প্রেস করুন অথবা খুলতে হোম টিপুন।

সাধারণভাবে বলতে গেলে এটি এমন একটি পরিবর্তন যা ভালো বোধগম্য করে:একটি হোম বোতাম সহ প্রায় প্রতিটি বর্তমান iDevice-এ একটি টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে এবং এটি একই সাথে আপনার আঙ্গুলের ছাপ স্ক্যান করার সময় হোম বোতাম টিপতে আরও কার্যকর পদ্ধতি৷

কিন্তু বাস্তবিকই যে আপনাকে হোম বোতাম টিপতে হবে - আপনি স্ক্যানারে আপনার আঙুলের টিপটি হালকাভাবে বিশ্রাম দিয়ে এবং টাচ আইডিকে কাজ করতে দিয়ে দূরে যেতে সক্ষম হবেন - এটি একটি বিরক্তি। নিশ্চিতভাবেই, একটি বোতাম টিপানো সবচেয়ে কঠিন কাজ নয়, তবে আপনি যখন একটি ফোন আনলক করার একটি নির্দিষ্ট পদ্ধতিতে অভ্যস্ত হয়ে উঠেছেন, এমনকি ছোট পরিবর্তনগুলি বিরক্তিকর হতে পারে৷

আরও বেশি বিরক্তিকর যখন আপনি বিবেচনা করেন যে iPhone 7 এবং 8-এর হোম বোতামে আসলে কোনো চলমান যন্ত্রাংশ নেই তাই আপনি সত্যিই কিছু চাপছেন না - অ্যাপল এটিকে অনুভূতি যেমন আপনি ভিতরের দিকে একটি বোতাম টিপেছেন।

আপনি কি iOS 10 এবং পরবর্তীতে আনলক করার জন্য সোয়াইপ ফিরিয়ে আনতে পারেন?

এখন খারাপ সংবাদ এর জন্য. আপনি আনলক করার জন্য সোয়াইপ ফিরিয়ে আনতে পারবেন না, এবং আমরা ধরে নিচ্ছি আপনি কখনই পারবেন না। (যদি না প্রতিক্রিয়াটি বিশাল হয়। অথবা সম্ভবত কেউ জেলব্রেকিংয়ের মাধ্যমে একটি পদ্ধতি নিয়ে আসে।)

হোম বোতাম ব্যবহার এড়াতে চাওয়ার আপনার কারণ হল যে আপনার হোম বোতামটি আপনার আইফোনে কাজ করছে না, তবে, আরও পরামর্শের জন্য এটি পড়ুন:একটি ভাঙা আইফোন হোম বোতাম কীভাবে ঠিক করবেন। এদিকে আপনার ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারে সমস্যা হলে, ভাঙা টাচ আইডি কীভাবে ঠিক করবেন তা পড়ার চেষ্টা করুন।


  1. কীভাবে আইফোনে একটি হোম বোতাম পাবেন

  2. আইফোন এক্স, আইফোন এক্সএস এবং আইফোন এক্সএস ম্যাক্সে কীভাবে আপনার হোম বোতামটি প্রতিস্থাপন করবেন

  3. আইফোনে হোম বোতামের অনেক ব্যবহার

  4. কিভাবে কম্পিউটার ছাড়াই আইফোন পাসকোড আনলক করবেন