কম্পিউটার

কিভাবে আইফোন এবং আইপ্যাডে 200MB এর বেশি অ্যাপ ডাউনলোড করবেন

আপনি যদি কখনও আপনার iPhone বা iPad-এ একটি বড় অ্যাপ ডাউনলোড করার চেষ্টা করে থাকেন - বিশেষ করে যেটির আকার 200MB-এর বেশি - যখন আপনি Wi-Fi এর পরিবর্তে সেলুলার, 3G বা 4G এর মাধ্যমে সংযুক্ত থাকেন, আপনি সতর্কতার সাথে পরিচিত হবেন প্রদর্শিত বার্তা৷

এটি এখন বেশ কয়েক বছর ধরে বাস্তবতা, এবং এটি একটি নিরাপত্তা বৈশিষ্ট্য হিসেবে কাজ করে যাতে লোকজন ভুলবশত তাদের সমস্ত ডেটা ভাতা কিছু গেমে ব্যবহার করা প্রতিরোধ করে।

iOS 11-এ সীমা 100MB থেকে 150MB-এ বৃদ্ধি করা হয়েছিল এবং মে 2019-এ আবার 200MB-তে উন্নীত হয়েছিল৷ অনেক নতুন শিরোনাম এবং বড় গেম (যেমন PUBG) আপনি যখন Wi-Fi সংযোগ থেকে দূরে থাকবেন তখনও ডাউনলোড করার জন্য অনেক বড় হবে৷

আনুষ্ঠানিকভাবে এই সেটিংটি বন্ধ করার কোন বাস্তব উপায় নেই - যতক্ষণ না iOS 13 প্রকাশিত হয় - তবে একটি সমাধান রয়েছে যা অনেক iOS ব্যবহারকারীদের জন্য সফল প্রমাণিত হয়েছে। এই টিউটোরিয়ালে, আমরা আপনাকে দেখাব কিভাবে Wi-Fi উপলব্ধ না থাকলে iOS 12 বা তার আগে চলমান আপনার iPhone বা iPad-এ 200MB এর বেশি অ্যাপ ডাউনলোড করতে হয়।

আমি কেন 200MB ডাউনলোড সীমাবদ্ধতা দ্বারা প্রভাবিত?

এই সমস্যাটি কিছু সময়ের জন্য প্রায় আছে, কিন্তু কিছু কারণে, এটি সবার জন্য প্রযোজ্য নয়। এটি সম্ভবত আপনার ডিভাইসটি যে মোবাইল ক্যারিয়ারে আছে বা আপনি যে অঞ্চলে থাকেন তার সাথে করতে হবে৷

যদি 200MB ডাউনলোড সীমা আপনার জন্য প্রযোজ্য না হয়, তাহলে আপনার সৌভাগ্যের জন্য নিজেকে অভিনন্দন জানান এবং আপনার দিনটি চালিয়ে যান। তবে আমরা ধরে নেব, আপনি এই পৃষ্ঠায় শেষ করেছেন, আপনি এতটা ভাগ্যবান নন।

বড় ফাইল ডাউনলোড করতে একটি সমাধান ব্যবহার করুন

এটি একটি ফাইল ডাউনলোড করার সবচেয়ে মার্জিত উপায় নয়, তবে আপনি যদি 200MB সীমা অতিক্রম করতে থাকেন তবে আপনি এই রুটটি ব্যবহার করতে পারেন৷

প্রথম জিনিসটি আপনার Wi-Fi বন্ধ আছে তা নিশ্চিত করা। এটি করতে স্ক্রিনের নিচ থেকে নিয়ন্ত্রণ কেন্দ্র মেনুটিকে স্লাইড করুন বা সেটিংস অ্যাপে যান এবং Wi-Fi চিহ্নে আলতো চাপুন যাতে এটি ধূসর হয়ে যায়।

এরপরে, অ্যাপ স্টোরে যান, আপনি যে আইটেমটি ডাউনলোড করতে চান সেটি খুঁজুন এবং পান এ আলতো চাপুন বোতাম (বা মূল্য, যদি এটি বিনামূল্যে না হয়)। এক বা দুই সেকেন্ড পরে আপনি ভয়ঙ্কর সতর্কতা বার্তাটি দেখতে পাবেন।

কিভাবে আইফোন এবং আইপ্যাডে 200MB এর বেশি অ্যাপ ডাউনলোড করবেন

ঠিক আছে আলতো চাপুন , তারপর হোম পেজে ফিরে যান। এরপরে, সেটিংস> সাধারণ> তারিখ ও সময় নির্বাচন করুন , তারপর স্বয়ংক্রিয়ভাবে সেট করুন বন্ধ করুন বিকল্প।

কিভাবে আইফোন এবং আইপ্যাডে 200MB এর বেশি অ্যাপ ডাউনলোড করবেন

নিচে আপনি একটি তারিখ দেখতে পাবেন। এটিতে আলতো চাপুন এবং এটি আপনাকে ম্যানুয়ালি বর্তমান সেটিং পরিবর্তন করতে সক্ষম করে। তারিখটিকে বর্তমান দিন থেকে প্রায় এক বছরে এগিয়ে নিয়ে যান, তারপরে আরও একবার হোম স্ক্রিনে ফিরে আসুন।

অ্যাপটির আইকনটি খুঁজুন যেটি আপনি আগে আপনার ডিভাইসে পেতে অক্ষম ছিলেন এবং এক বা দুই সেকেন্ড পরে এটি অপেক্ষা করা থেকে পরিবর্তিত হবে লোড হচ্ছে যদিও আপনার এখনও কোন Wi-Fi সংযোগ নেই৷

কিভাবে আইফোন এবং আইপ্যাডে 200MB এর বেশি অ্যাপ ডাউনলোড করবেন

একবার অ্যাপটি ইনস্টল হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে সেট করুন বিকল্পটি পুনরায় সক্ষম করার কথা মনে রাখবেন, অন্যথায় আমরা অনুমান করছি আপনি বেশ কয়েকটি অ্যাপয়েন্টমেন্ট মিস করতে পারেন।

iOS 13 ডাউনলোড বিধিনিষেধ সরিয়ে দেবে

যদিও iOS 12 বা তার আগে ডাউনলোডের সীমাবদ্ধতা অপসারণ করা সম্ভব নয়, অ্যাপল অদূর ভবিষ্যতে এটি পরিবর্তন করতে চাইছে। যেমন রিপোর্ট করা হয়েছে, অ্যাপল ব্যবহারকারীদের iOS 13-এ মোবাইল ডেটার মাধ্যমে 200MB+ অ্যাপ ডাউনলোড করার অনুমতি দেবে, যা এই বছরের শেষের দিকে হবে। আপনি সতর্কতা ছাড়াই যেকোনো আকারের অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করতে সক্ষম হবেন, অথবা যেকোনো 200MB+ ডাউনলোড শুরু করার আগে নিশ্চিত করতে বলার জন্য আপনি সেটিংস পরিবর্তন করতে পারেন।


  1. কিভাবে আইফোনে iOS 13 ডাউনলোড ও ইনস্টল করবেন

  2. কিভাবে আইফোনে iOS 13 ডেভেলপার বিটা ডাউনলোড করবেন

  3. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন