কম্পিউটার

অ্যাপল ওয়াচ দিয়ে কীভাবে আপনার ঘুম নিরীক্ষণ করবেন

অ্যাপল ওয়াচটি এখন পাঁচ বছর ধরে আমাদের কব্জিতে রয়েছে, তবে প্রতিযোগিতার তুলনায় এটির এখনও একটি অসুবিধা রয়েছে। আপনি যদি ভাবছেন "অ্যাপল ওয়াচ ট্র্যাক ঘুমায়?" উত্তরটি এখনই না - যদি না আপনি একটি তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করেন।

তবে এই শরতে watchOS 7 এর আগমনের সাথে সাথে এটি পরিবর্তন হতে চলেছে।

অ্যাপল ওয়াচ স্লিপ ট্র্যাকিং যেভাবে কাজ করবে তা ফিটবিট এবং ওয়াচে ইতিমধ্যে উপলব্ধ অন্যান্য তৃতীয় পক্ষের অ্যাপগুলিতে কীভাবে কাজ করে তার থেকে আলাদা। অ্যাপল কীভাবে ঘুমের বিশ্লেষণ করতে হয় তার ধারণাটি পুনর্লিখন করেছে। ব্যবহারকারীকে ঘুমের বিভিন্ন পর্যায়গুলি দেখানোর পরিবর্তে, স্বাভাবিক ঘুমের অ্যাপগুলির মতো, অ্যাপল ব্যবহারকারীকে দেখাবে কতটা সময় বিছানায় কাটিয়েছে এবং কতটা ঘুমিয়েছে। অ্যাপল দাবি করে যে পৃথক ঘুমের পর্যায়গুলি ঘুমের পরিমাণের মতো গুরুত্বপূর্ণ নয় - এবং এটি অ্যাপল মূল্যায়ন করার সময়কাল।

অ্যাপল শুধুমাত্র ঘুমের উপর নজরদারি করে না, সিস্টেমটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে আপনি ঘুমের জন্য প্রস্তুত হন।

WatchOS 7-এ Apple Watch দিয়ে কীভাবে ঘুম নিরীক্ষণ করবেন

এই শরতে watchOS 7 চালু হলে অ্যাপল ওয়াচে স্বয়ংক্রিয় ঘুম ট্র্যাকিং আসছে, এটি কীভাবে কাজ করবে তা এখানে:

  1. স্বাস্থ্য অ্যাপের স্লিপ বিভাগে আপনাকে আপনার কাঙ্খিত শোবার সময় সেট আপ করতে হবে।
  2. পরবর্তী স্ক্রিনে আপনি কতক্ষণ ঘুমাতে চান তার জন্য আপনার প্রয়োজনীয়তা সেট করতে পারেন।
  3. ঘুমানোর সময় কখন শুরু হবে এবং কখন ঘুম থেকে উঠতে হবে তা পরবর্তী সেট করুন।
  4. আপনি স্বয়ংক্রিয় অ্যালার্ম ঘড়ি সামঞ্জস্য করতে পারেন।

অ্যাপল ওয়াচ দিয়ে কীভাবে আপনার ঘুম নিরীক্ষণ করবেন

আপনার ঘুমের সময় নির্ধারণের পাশাপাশি সিস্টেমটি বিছানায় যাওয়ার আগে বিশ্রামের সময় বরাদ্দ করবে, যাতে আপনি শান্ত হতে পারেন। Siri শর্টকাটগুলি ব্যবহার করে আপনি এটিকে আপনার ঘুমানোর রুটিনের সাথে লিঙ্ক করতে পারেন যাতে আপনার iPhone আলোর সামঞ্জস্য করে, উপযুক্ত সঙ্গীত বাজায় এবং এমনকি Books অ্যাপে একটি বই খোলে। 'বেডটাইম' এর শুরুতে আপনার ডিভাইসগুলি স্লিপ মোডে চলে যাবে। লক স্ক্রিনের উজ্জ্বলতা কমবে এবং বিরক্ত করবেন না সক্রিয় করা হবে।

অ্যাপল ওয়াচ দিয়ে কীভাবে আপনার ঘুম নিরীক্ষণ করবেন

রাতের বেলায় আপনার ঘড়ির স্ক্রীন ম্লান হয়ে যাবে - তাই আপনি শুধুমাত্র বর্তমান সময় দেখতে পারবেন এবং যখন আপনি অ্যালার্ম সেট করবেন। এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে উঠার মতো বৈশিষ্ট্যগুলি অক্ষম করা হবে, তাই আপনি ঘুম থেকে উঠতে পারবেন না কারণ আপনি যখন আপনার হাত সরান তখন আপনার ঘড়ির স্ক্রীন চালু হয়েছিল৷

আপনি আপনার ঘড়ির স্লিপ অ্যাপে এবং আপনার আইফোনের স্বাস্থ্য অ্যাপে ডেটা দেখতে সক্ষম হবেন।

অ্যাপল ওয়াচ দিয়ে কীভাবে আপনার ঘুম নিরীক্ষণ করবেন

আপনি যদি ব্যাটারি লাইফের প্রভাব সম্পর্কে উদ্বিগ্ন হন তবে আপনি জানতে পেরে খুশি হবেন যে আপনি ঘড়িটি বেছে নিতে পারেন ঘুমাতে যাওয়ার এক ঘন্টা আগে ব্যাটারির 30 শতাংশের কম। সুতরাং আপনি অন্তত ঘুমাতে যাওয়ার আগে এটিকে কিছুটা প্লাগ ইন করতে সক্ষম হবেন। ভাগ্যক্রমে বেশিরভাগ অ্যাপল ঘড়ি প্রায় 30 মিনিটের মধ্যে প্রায় 24 ঘন্টা মূল্যের চার্জ পেতে সক্ষম হওয়া উচিত। শুধু এটি আবার লাগাতে ভুলবেন না৷

এই মুহূর্তে আপনি যদি ঘুম ট্র্যাক করতে অ্যাপল ওয়াচ ব্যবহার করতে চান তবে আপনি একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন, যেমন স্লিপ ওয়াচ (ফ্রি, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা) বা স্লিপ সাইকেল (ফ্রি, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা)।

watchOS 7 সম্পর্কে এখানে আরও পড়ুন।

এই নিবন্ধটি মূলত ম্যাকওয়েল্টে প্রকাশিত হয়েছিল। কারেন হাসলামের অনুবাদ।


  1. অ্যাপল ওয়াচ কীভাবে ব্যবহার করবেন:আপনার ঘড়ি নেভিগেট করার জন্য প্রাথমিক নির্দেশিকা

  2. আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

  3. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  4. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?