কম্পিউটার

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

ম্যাকের ফাইন্ডারে স্মার্ট ফোল্ডার পছন্দ করেন? আপনি জেনে খুশি হবেন যে আরও কয়েকটি ম্যাক অ্যাপ স্মার্ট গ্রুপিং সমর্থন করে। স্মার্ট ফোল্ডার, অ্যালবাম, প্লেলিস্ট, ইত্যাদি হল দ্রুত-অ্যাক্সেস ভিউ যা নির্দিষ্ট মানদণ্ডের সাথে মেলে অনুসন্ধান ফলাফলগুলি প্রদর্শন করে। আপনি একটি স্ন্যাপ আইটেম ফিল্টার করতে তাদের ব্যবহার করতে পারেন. আপনাকে শুরু করতে আমরা কয়েকটি কাস্টম স্মার্ট সেট সংগ্রহ করেছি।

ফটোতে স্মার্ট অ্যালবাম

আপনি ফাইল> নতুন স্মার্ট অ্যালবাম-এ ক্লিক করে ফটো অ্যাপে স্মার্ট অ্যালবাম তৈরি করতে পারেন . প্রদর্শিত ডায়ালগ বক্সে, আপনি একটি সারিতে তিনটি ড্রপডাউন মেনু দেখতে পাবেন। তাদের মধ্যে সঠিক বিকল্পগুলি নির্বাচন করুন এবং আপনার পছন্দসই ফটোগুলি ফিল্টার করার শর্ত রয়েছে৷

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

আপনি যদি ফিল্টারিংয়ের জন্য আরও শর্ত যোগ করতে চান, তাহলে প্লাস-এ ক্লিক করুন শুরু করার জন্য একটি বিদ্যমান অবস্থার পাশে বোতাম। যে কোনো পরিবর্তন করতে ভুলবেন না আপনি যদি ফিল্টারটি শুধুমাত্র সমস্ত মানদণ্ডের সাথে মেলে এমন আইটেমগুলি বাছাই করতে চান তবে বক্স করুন৷ সহজে সনাক্তকরণের জন্য স্মার্ট অ্যালবামের জন্য একটি উপযুক্ত নাম যোগ করুন এবং তারপরে ঠিক আছে টিপুন মোড়ানোর বোতাম।

নতুন স্মার্ট অ্যালবামটি আমার অ্যালবাম-এর অধীনে প্রদর্শিত হবে সাইডবারে আপনি ফোল্ডারের ভিতরে স্মার্ট অ্যালবামগুলিকে সংগঠিত করতে টেনে আনতে পারেন৷ এখন, আসুন সেই অ্যালবামগুলিতে যাই যা আপনি তৈরি করতে চান৷

দ্রষ্টব্য: মেইলে পরিচিতি এবং স্মার্ট মেলবক্সে স্মার্ট গ্রুপ তৈরির প্রক্রিয়া কমবেশি একই। সুতরাং, আসন্ন বিভাগে আমরা আপনাকে আবার পুরো প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে দেব না।

1. যে ফটোগুলি iCloud এর সাথে সিঙ্ক হয়নি

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

আইক্লাউড সিঙ্ক মাঝে মাঝে সমস্যায় পড়তে পারে, যা আপনাকে আইক্লাউডের সাথে সিঙ্ক করা ফটোগুলির একটি মিশম্যাশ এবং অন্য যেগুলি হয়নি। এই স্মার্ট অ্যালবামটি আপনাকে সমস্ত অ্যালবাম জুড়ে পরবর্তীটি সনাক্ত করতে সহায়তা করবে। এটি তৈরি করার সময়, প্রথম দুটি ড্রপডাউন মেনু একা ছেড়ে দিন। তৃতীয়টিকে iCloud ফটো লাইব্রেরিতে আপলোড করতে অক্ষম সেট করুন৷ .

2. নির্দিষ্ট অ্যালবামে প্রিয় ছবি

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

আপনি যখন একটি ফটোকে "পছন্দ করেন" বা পছন্দ করেন, তখন এটি লাইব্রেরি> পছন্দের অধীনে প্রদর্শিত হয় . যদি সেই বিভাগে ভিড় দেখা যায় এবং আপনি যা খুঁজছেন তা খুঁজে না পান, এই ফিল্টারটি আপনার অনুসন্ধানকে সংকুচিত করে। এটি আপনার পছন্দের একটি অ্যালবাম থেকে পছন্দসই হিসাবে চিহ্নিত ফটোগুলি প্রদর্শন করে৷

স্মার্ট অ্যালবাম তৈরি করার সময়, ডিফল্ট শর্তটি ছেড়ে দিন (ফটো প্রিয়৷ ) যেমন আছে এবং এটিতে এই দ্বিতীয়টি যোগ করুন:অ্যালবাম হল [নাম] . যে অ্যালবাম থেকে আপনি আপনার পছন্দগুলি প্রদর্শন করতে চান তার সাথে [নাম] প্রতিস্থাপন করুন৷

3. একটি নির্দিষ্ট ব্যক্তির সাথে আপনার ফটোগুলি

কল্পনা করুন যে আপনি সেই ব্যক্তির বৈশিষ্ট্যযুক্ত ফটোগুলি মুছে দিয়ে আপনার ডিজিটাল স্মৃতি থেকে একজন ব্যক্তিকে মুছে ফেলতে চান৷ এই পরবর্তী স্মার্ট অ্যালবামের মাধ্যমে আপনি ওই ব্যক্তির ছবি খুঁজে পেতে পারেন।

আপনার শর্ত ব্যক্তি হল সেট করে অ্যালবামটি তৈরি করুন৷ অথবা ব্যক্তি অন্তর্ভুক্ত আপনি যার ফটোগুলিকে আলাদা করতে চান তার নাম অনুসরণ করুন৷

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

আপনাকে তৃতীয় ড্রপডাউন মেনু থেকে ব্যক্তির নামটি নির্বাচন করতে হবে, তবে আপনি যদি এটিকে প্রথমে একটি মুখের সাথে না মিলিয়ে থাকেন তবে এটি সেখানে প্রদর্শিত হবে না৷ এটি করতে, লোকদের দেখুন৷ সাইডবার থেকে বিভাগ, প্রাসঙ্গিক মুখের উপর হোভার করুন, এবং নাম দিয়ে একটি নাম যোগ করুন বিকল্প।

এখন ধরা যাক আপনি কাউকে আপনার দুজনের কিছু পছন্দের ফটো সহ একটি ছবির বই বা একটি ক্যালেন্ডার উপহার দিতে চান৷ বেছে নেওয়ার জন্য ফটোগুলি খুঁজে পেতে, আপনি উপরে যেমনটি করেছেন একটি ফেস ফিল্টার সহ একটি স্মার্ট অ্যালবাম সেট আপ করুন৷ কিন্তু এবার একটি দ্বিতীয় শর্ত যোগ করুন:ব্যক্তি হল [আপনার নাম] .

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

পরিচিতিতে স্মার্ট গ্রুপ

ফাইল> নতুন স্মার্ট গ্রুপ-এ ক্লিক করুন একটি নতুন স্মার্ট যোগাযোগ গোষ্ঠী তৈরি করা শুরু করতে এবং পরিচিতিগুলি ফিল্টার করার জন্য আপনার শর্তগুলি সেট আপ করতে৷

4. জন্মদিন বা বার্ষিকীর সাথে পরিচিতি আসছে

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

উপহার দেওয়া এবং পার্টির পরিকল্পনা করা অনেক সহজ যখন আপনি জন্মদিন এবং বার্ষিকীগুলি আগে থেকেই মনে রাখবেন। পরিচিতি অ্যাপ আপনাকে মনে করিয়ে দিতে দিন৷

একটি স্মার্ট গ্রুপ তৈরি করুন যা এই শর্তের সাথে যায়:জন্মদিন আগামী 1 মাসের মধ্যে . বার্ষিকীর জন্য, একটি পৃথক গোষ্ঠী তৈরি করুন এবং বার্ষিকী নির্বাচন করুন৷ জন্মদিন এর পরিবর্তে বিকল্প .

আপনি আপনার মানদণ্ড পরিবর্তন করতে ড্রপডাউন মেনু থেকে বিভিন্ন লেবেল নির্বাচন করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি শর্তটি 2 সপ্তাহের মধ্যে বার্ষিকী সেট করতে পারেন৷ অথবা 10 দিনের মধ্যে জন্মদিন .

5. একই শহরে বসবাসকারী পরিচিতিগুলি

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

আপনি কি কখনও ভ্রমণের সময় বন্ধুর সাথে দেখা করা মিস করেছেন কারণ আপনি আগে থেকে পরিকল্পনা করতে ভুলে গেছেন? আপনি কি ভুলে গিয়েছিলেন যে আপনি যে শহরে গিয়েছিলেন সেখানে তিনি থাকতেন? আপনি এটিকে আবার ঘটতে বাধা দিতে পারেন।

আপনি প্রায়ই যান এমন শহরগুলিতে বসবাসকারী পরিচিতিদের রাউন্ড আপ করতে একটি স্মার্ট গ্রুপ ব্যবহার করুন। শহর হল [শহরের নাম] শর্ত দিয়ে এটি সেট আপ করুন৷ . পরের বার আপনি যখন একটি নির্দিষ্ট শহরে আপনার ভ্রমণের পরিকল্পনা করবেন, তখন তার স্মার্ট গ্রুপটি দ্রুত দেখে নিন। আপনি এক নজরে জানতে পারবেন কাকে একটি "চলো ধরা যাক" বার্তা পাঠাতে হবে৷

6. সহকর্মীদের আপনি বাইরে কাজের সাথে দেখা করতে চান

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

আপনি কি দূরবর্তী দলে কাজ করেন? সামান্য পরিবর্তনের মাধ্যমে, আমরা উপরে যে স্মার্ট গ্রুপটি তৈরি করেছি তা আপনাকে আপনার শহরে বসবাসকারী সহকর্মীদের জন্য মিটআপ সংগঠিত করতে সাহায্য করতে পারে।

আপনাকে যা করতে হবে তা হল আপনার কর্মক্ষেত্রের অন্তর্গত পরিচিতিগুলিকে ফিল্টার করার জন্য একটি দ্বিতীয় শর্ত যোগ করুন৷ এর জন্য আপনি একটি শর্ত ব্যবহার করতে পারেন যেমন ইমেলে @Website.com রয়েছে , যেখানে Website.com হল আপনার কোম্পানি বা দলের অফিসিয়াল ডোমেইন নাম।

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

আপনার আগ্রহগুলি ভাগ করে নেওয়া সহকর্মীদের জন্য, সেই আগ্রহগুলিকে নোট-এ যোগ করুন৷ আপনি পরিচিতি তৈরি করার সময় বিভাগ। এই ধরনের নোটের জায়গায়, আপনি এমন লোকেদের ফিল্টার করতে পারেন যারা আপনার সাথে একটি শেয়ার্ড অ্যাক্টিভিটি যেমন নাচের ক্লাস, একটি চলচ্চিত্র বা ফুটবল খেলার জন্য যোগ দিতে পারে৷

এই কাজটি করতে, এই শর্তগুলির সাথে একটি স্মার্ট গ্রুপ সেট আপ করুন:

  • ঠিকানায় রয়েছে [স্থানীয় নাম] অথবা ZIP হল [ZIP Code]
  • নোটে রয়েছে [কীওয়ার্ড]

মেলে স্মার্ট মেইলবক্স

আপনি নতুন স্মার্ট মেলবক্স হিসাবে তালিকাভুক্ত স্মার্ট মেলবক্সগুলির জন্য "তৈরি করুন" বিকল্পটি পাবেন মেইলবক্সে মেনু।

7. জরুরী কাজের ইমেল

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

অবিলম্বে পদক্ষেপের প্রয়োজন এমন কাজের ইমেলগুলি পরীক্ষা করার সময় আপনি কি নিজেকে গুরুত্বহীন ইমেলগুলির দ্বারা সাইডট্র্যাক করেছেন? একটি স্মার্ট মেলবক্স সেট আপ করুন শুধুমাত্র যে ধরনের ইমেলগুলিকে আপনি জরুরী এবং জরুরী বলে মনে করেন কাজটি সম্পন্ন করার জন্য। আপনি ইমেল ফিল্টার করতে পারেন:

  • এর সাথে এক বা একাধিক ব্যক্তির কাছ থেকে:From Contains Person@Company.com
  • এর সাথে একটি নির্দিষ্ট ডোমেন থেকে:From Contains @Company.com
  • বিষয়ের লাইনে একটি নির্দিষ্ট কীওয়ার্ড সহ:বিষয়টিতে [কীওয়ার্ড] রয়েছে

এই বিশেষ মেলবক্সটিকে স্মার্ট মেলবক্সের শীর্ষে নিয়ে যান সাইডবারে বিভাগ এবং আপনি যখন তাড়াহুড়ো করেন তখনই তা পরীক্ষা করুন।

8. একটি নির্দিষ্ট যোগাযোগ গ্রুপ থেকে ইমেল

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

ধরা যাক আপনি প্রাক্তন সহকর্মীদের বা পরিচিতির ইমেলগুলি পড়তে চান যাদের ইমেলগুলি আপনি পছন্দ করেন৷ পরিচিতি অ্যাপে একটি একক পরিচিতি গোষ্ঠী বা একটি স্মার্ট গোষ্ঠীতে সেই ব্যক্তিদের যুক্ত করুন এবং তারপর সেই গোষ্ঠীর ইমেলগুলি ফিল্টার করতে একটি স্মার্ট মেলবক্স ব্যবহার করুন৷ আপনি যে শর্তটি ব্যবহার করতে পারেন তা এখানে:প্রেরক গোষ্ঠীর সদস্য [গ্রুপ নেম] .

9. আপনাকে যে ইমেলগুলির উত্তর দিতে হবে

এই 9টি ফিল্টার ব্যবহার করে ম্যাক স্মার্ট গ্রুপের সাথে শুরু করুন

প্রথম শর্ত সহ একটি স্মার্ট মেলবক্স তৈরি করুন কারণ বার্তাটির উত্তর দেওয়া হয়নি . এখন, আপনি কি একটি নির্দিষ্ট প্রেরকের কাছ থেকে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে, বা একটি নির্দিষ্ট বিষয় লাইনের সাথে ইমেলগুলি ফিল্টার করতে চান? আপনাকে সেই অনুযায়ী দ্বিতীয় শর্ত সেট করতে হবে। এখানে এর জন্য কয়েকটি উদাহরণ দেওয়া হল:

  • এর থেকে রয়েছে @Website.com
  • প্রাপ্তির তারিখ 7 থেকে 10 দিন আগের
  • বিষয়টিতে [কীওয়ার্ড] রয়েছে

স্মার্ট গ্রুপগুলির সাথে আপনার ম্যাক অ্যাপগুলিকে উন্নত করুন

আপনি স্মার্ট অ্যালবাম, মেলবক্স, এবং যোগাযোগ গ্রুপ সম্পর্কে সেরা অংশ জানেন? তাদের বিষয়বস্তু আপডেট করার বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না। যদি সংশ্লিষ্ট অ্যাপটি বিলের সাথে মানানসই একটি আইটেম খুঁজে পায়, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে সেই আইটেমটিকে সঠিক স্মার্ট সেটে যোগ করে।

আপনার ম্যাকের হার্ড ড্রাইভে আপনার কত ডেটা আছে তা বিবেচ্য নয়। স্মার্ট ফোল্ডার এবং এর মতো, তথ্যের প্রাসঙ্গিক বিটগুলি খুঁজে পাওয়া দ্রুত এবং ব্যথাহীন হয়ে ওঠে। আজ সেই স্মার্ট অনুসন্ধানগুলির কিছু সেট আপ করতে কয়েক মিনিট ব্যয় করুন!


  1. SvnX ব্যবহার করে সাবভারশন শুরু করুন

  2. এই অ্যাপগুলি ব্যবহার করে আপনার ক্যামেরা দিয়ে বস্তুগুলি সনাক্ত করুন

  3. প্রিভিউ অ্যাপ ব্যবহার করে ম্যাকের ফটোগুলি কীভাবে সম্পাদনা করবেন?

  4. কিভাবে প্যারালেলস ব্যবহার করে ম্যাকে উইন্ডোজ পাবেন?