কম্পিউটার

ম্যাক স্ক্রিনশটগুলি কোথায় সংরক্ষণ করা হয় তা কীভাবে পরিবর্তন করবেন

একটি বিশৃঙ্খল ডেস্কটপ উত্পাদনশীলতার জন্য উপযুক্ত নয়। আমরা আগেও আপনাকে ডেস্কটপ সংস্থায় সাহায্য করেছি, এমনকি আপনাকে দেখিয়েছি কিভাবে MakeUseOf টিম তাদের কর্মক্ষেত্র নিয়ন্ত্রণে রাখে।

আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন তবে একটি বিশেষ জিনিস আপনার কাছে অত্যন্ত বিরক্তিকর মনে হতে পারে:সত্য যে আপনি যখনই একটি স্ক্রিনশট নেন, এটি স্বয়ংক্রিয়ভাবে ডেস্কটপে সংরক্ষণ করে। উইন্ডোজ, বিপরীতে, শুধু আপনার ক্লিপবোর্ডে ছবিটি অনুলিপি করে।

ভাগ্যক্রমে, ডিফল্ট সংরক্ষণ অবস্থান পরিবর্তন করা সম্ভব। এমনকি আপনি একটি ডেডিকেটেড স্ক্রিনশট ফোল্ডারও তৈরি করতে পারেন। আসুন আরও ঘনিষ্ঠভাবে দেখা যাক।

ম্যাক স্ক্রিনশটগুলি কোথায় সংরক্ষিত হবে তা কীভাবে পরিবর্তন করবেন

আপনার ম্যাককে আপনার ডেস্কটপে স্ক্রিনশট সংরক্ষণ করা বন্ধ করতে, নীচের সহজ ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. টার্মিনাল অ্যাপ খুলুন (টাইপ করুন টার্মিনাল আপনি যদি এটি খুঁজে না পান তবে স্পটলাইটে)।
  2. টাইপ করুন
    defaults write com.apple.screencapture location
    .
  3. করবেন না এন্টার টিপুন .
  4. কমান্ডের শেষে, আপনার নতুন ডিফল্ট সংরক্ষণ অবস্থান টাইপ করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার ডেস্কটপে একটি ডেডিকেটেড স্ক্রিনশট ফোল্ডার চান:
    /Users/[username]/Desktop/Screenshots
  5. এন্টার টিপুন .
  6. Cillall SystemUIServer টাইপ করুন .
  7. এন্টার টিপুন .

মনে রাখবেন, টার্মিনাল ড্র্যাগ-এন্ড-ড্রপও সমর্থন করে। ধাপ 2-এ কমান্ডটি টাইপ করার পরে, শুধুমাত্র সেই ফোল্ডারটি টেনে আনুন যেখানে আপনি আপনার ম্যাককে টার্মিনাল উইন্ডোতে আপনার স্ক্রিনশটগুলি সংরক্ষণ করতে চান। অ্যাপটি কমান্ডে ফোল্ডারের পথ যোগ করবে।

এটি ব্যবহার করা আরও উপভোগ্য করার জন্য আপনি আপনার ম্যাকে করতে পারেন এমন অনেকগুলি ছোটখাট পরিবর্তনগুলির মধ্যে একটি মাত্র যাতে আপনার ম্যাকের স্ক্রিনশটগুলি খুঁজে পাওয়া সহজ হয়৷ আপনি যদি একই রকম সহজ টুইকগুলি খুঁজছেন, তবে ছোট কিন্তু দরকারী ম্যাক বৈশিষ্ট্যগুলির জন্য আমাদের গাইড এবং লুকানো Mac উত্পাদনশীলতার কৌশলগুলির তালিকাটি দেখুন৷


  1. কিভাবে ম্যাকে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করবেন

  2. Windows 10 এ MAC ঠিকানা কিভাবে পরিবর্তন করবেন

  3. ম্যাকে সংরক্ষিত ওয়াই-ফাই পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  4. Windows 10 / 11 এ স্ক্রিনশটগুলি কোথায় সংরক্ষিত হবে তা কীভাবে পরিবর্তন করবেন?