কম্পিউটার

কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন

আপনি কি কখনও ভেবে দেখেছেন যে Truecaller অ্যাপ ইন্সটল করা সত্ত্বেও আপনি কেন আপনার আইফোনে অজানা কলারদের শনাক্ত করতে পারবেন না? সম্ভবত আপনি Android-এর তুলনায় একটি iPhone-এ Truecaller কীভাবে কাজ করে তার মধ্যে কিছু পার্থক্য চিনতে পারেন৷

অপরিচিত নম্বর থেকে কলের উত্তর দেওয়ার দুশ্চিন্তা কেউ উপভোগ করে না। কিন্তু যেহেতু iPhone স্বয়ংক্রিয়ভাবে Truecaller সক্ষম করে না, তাই অ্যাপটি ব্যবহার করার চেষ্টা হতাশাজনক হতে পারে।

চিন্তা করবেন না, যদিও. এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন।

Truecaller কি?

Truecaller হল অন্যতম জনপ্রিয় কলার সনাক্তকরণ এবং স্প্যাম ব্লকিং অ্যাপ। অ্যাপটির উদ্দেশ্য হল আপনাকে অবাঞ্ছিত স্প্যাম কল এবং বার্তাগুলি সনাক্ত করতে এবং ব্লক করতে সহায়তা করা। Truecaller আপনাকে অজানা নম্বর সনাক্ত করতে বা অনুসন্ধান করতে দেয়।

কেন Truecaller একটি iPhone এ আলাদাভাবে কাজ করে

কলার আইডি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের তুলনায় আইফোনে ভিন্নভাবে কাজ করে। কারণ অ্যান্ড্রয়েডে Truecaller ডিফল্ট ফোন অ্যাপের সাথে একীভূত হয়, কিন্তু iOS-এ কলার আইডি শুধুমাত্র ফোন অ্যাপ দ্বারা নিয়ন্ত্রিত হতে পারে।

এই কারণে, আপনার আইফোনে Truecaller কাজ করার জন্য আপনাকে একটি অতিরিক্ত পদক্ষেপ নিতে হবে।

কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন?

আইফোনের গোপনীয়তা নীতির কারণে, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কল লগ অ্যাক্সেসের অনুমতি দেয় না। আপনার iPhone এ Truecaller সক্ষম করতে, আপনাকে কেবল এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  1. সেটিংস খুলুন আপনার iOS ডিভাইসে।
  2. ফোন নির্বাচন করুন .
  3. কল ব্লকিং এবং আইডেন্টিফিকেশন নির্বাচন করুন .
  4. Truecaller-এর জন্য সমস্ত বিকল্প চালু করুন .
কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন

আইফোনে ট্রুকলার মেসেজ ফিল্টারিং কীভাবে সক্ষম করবেন?

আপনি প্রচার, জাঙ্ক এবং অন্যান্য অবাঞ্ছিত প্রেরকদের থেকে বার্তা এড়াতে বার্তা স্প্যাম ফিল্টার করতে Truecaller ব্যবহার করতে পারেন। এটি iOS 14 এবং তার উপরে চলমান iPhoneগুলির ক্ষেত্রে প্রযোজ্য৷ স্প্যাম এসএমএস ফিল্টার চালু করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. সেটিংস-এ যান .
  2. বার্তা-এ আলতো চাপুন .
  3. অজানা এবং স্প্যাম-এ আলতো চাপুন .
  4. অজানা প্রেরককে ফিল্টার করুন সক্ষম করুন৷ .
  5. Truecaller সক্ষম করুন .
কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন কিভাবে আপনার iPhone এ Truecaller সক্ষম করবেন

Truecaller সম্পর্কে আরও জানুন

উপরে উল্লিখিত পদক্ষেপগুলি আপনাকে আপনার iPhone এ Truecaller সক্ষম করতে সাহায্য করবে৷ এখন আপনি আপনার আইফোনে আরও আনন্দদায়ক Truecaller অভিজ্ঞতা পেতে পারেন, আপনি অ্যাপটির অফার করা আরও বৈশিষ্ট্যগুলি অন্বেষণ করতে পারেন৷

আপনার মনে হতে পারে Truecaller-এর একমাত্র উদ্দেশ্য হল স্প্যাম কল শনাক্ত করা এবং ব্লক করা। কিন্তু অফার অন্যান্য দরকারী বৈশিষ্ট্য আছে; ফোন কল রেকর্ড করা থেকে শুরু করে কল অ্যালার্ট ব্যবহার করা পর্যন্ত, আপনি সম্ভবত পাগল হওয়ার মতো একটি বৈশিষ্ট্য খুঁজে পেতে পারেন।


  1. কিভাবে ম্যাকে আপনার আইফোন ব্যাকআপ করবেন

  2. কিভাবে আইফোনে কুকিজ সক্ষম করবেন

  3. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  4. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন