কম্পিউটার

আপনার আইফোন আনলক করা আছে কিনা তা কীভাবে বলবেন

এই নিবন্ধটি আপনাকে দেখায় কিভাবে আইফোন ক্যারিয়ার দ্বারা লক করা আছে কিনা তা পরীক্ষা করবেন। চেষ্টা করার প্রথম জিনিস, এবং সবচেয়ে সহজ, হল আপনার ক্যারিয়ারকে কল করা এবং তারা আপনাকে সে সম্পর্কে অবহিত করবে। কিন্তু আপনার আইফোন লক হয়েছে কি না তা আনুমানিকভাবে জানার জন্য আপনি অন্য অনেক উপায় চেষ্টা করতে পারেন।

পদ্ধতি #1 সাধারণ পদ্ধতি

  1. আপনার নেটওয়ার্ক ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন। আপনার ডিভাইস আনলক করা আছে কিনা তা নির্ধারণ করার জন্য আপনার নেটওয়ার্ক ক্যারিয়ারের সাথে যোগাযোগ করা হল সবচেয়ে প্রকৃত উপায়। আপনি যখন তাদের সাথে যোগাযোগ করেন, আপনার আইফোনের স্থিতি যাচাই করার জন্য আপনাকে তাদের প্রয়োজনীয় যেকোন তথ্য প্রদান করতে হবে। (সম্ভবত আপনার iPhone IMEI নম্বরের প্রয়োজন হবে)।
  2. আপনার আইফোন কেনার পরিস্থিতিতে মনে রাখার চেষ্টা করুন . আপনি আপনার আইফোন সরাসরি Apple স্টোর থেকে বা নেটওয়ার্ক ক্যারিয়ার থেকে কিনেছেন কিনা তা মনে করার চেষ্টা করতে পারেন। আপনি যদি Apple থেকে আপনার iPhone কিনে থাকেন, তাহলে আপনার ডিভাইসটি আনলক করা থাকে, কিন্তু আপনি যদি কোনো ক্যারিয়ার থেকে তাদের প্ল্যান নিয়ে কিনে থাকেন, তাহলে সাধারণত ডিভাইসটি লক করা থাকে।
  3. আপনার iPhone এর পরিষেবা পরিকল্পনা দেখুন . আপনি যেতে যেতে বেতনে, প্রিপেইড বা দুই বছরের চুক্তিতে আছেন কিনা তা নির্ধারণ করার জন্য আপনি আপনার পরিকল্পনা পরীক্ষা করতে পারেন। আপনি যদি যাওয়ার সময় বেতনে থাকেন বা প্রিপেইড করেন তবে সম্ভবত আপনার আইফোন আনলক হয়ে গেছে, কিন্তু আপনি যদি চুক্তিতে থাকেন তবে আপনার ডিভাইস লক করা যেতে পারে।

পদ্ধতি #2 আপনার iPhone সেটিংস চেক করুন

  1. আপনার iPhone সেটিংস আইকনে ক্লিক করুন .
  2. সেলুলার চয়ন করুন৷ . আপনার ভাষা আমাদের বা অ-যুক্তরাষ্ট্রের উপর নির্ভর করে, এটি মোবাইল ডেটা বা সেলুলার ডেটা হতে পারে৷
  3. একটি সেলুলার ডেটা নেটওয়ার্ক বিকল্পের জন্য অনুসন্ধান করুন৷ . আপনি যদি এই বিকল্পটি আবিষ্কার না করেন তবে আপনার ডিভাইসটি লক করা আছে। অন্যথায়, আপনার ডিভাইস আনলক করা হয়. আপনার আইফোন আনলক করা আছে কিনা তা কীভাবে বলবেন

পদ্ধতি # 3 ভিন্ন নেটওয়ার্ক ক্যারিয়ারের সিম কার্ড ব্যবহার করুন

  1. অন্য ক্যারিয়ারের জন্য নতুন সিম কার্ড কিনুন। এছাড়াও, আপনি একটি পুরানো ব্যবহার করতে পারেন, তবে এটি একটি ভিন্ন ক্যারিয়ার থেকে হতে হবে। এটি প্রিপেইড কিনা বা আপনার মতো করে পেমেন্ট করা কোন ব্যাপার না।
  2. আপনার ডিভাইস বন্ধ করুন। আপনার আইফোন বন্ধ করার জন্য, আপনাকে পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখতে হবে, যতক্ষণ না আপনি স্লাইড থেকে পাওয়ার সুইচটি স্ক্রিনে দেখতে পাচ্ছেন। তারপর পাওয়ার আইকনে ডানদিকে স্লাইড করুন।
  3. সিম কার্ড স্লট সনাক্ত করুন৷
  4. সিম ইজেক্ট টুলটি ব্যবহার করুন এবং এটিকে ছোট সিম ট্রে হোলে ঠেলে দিন। আপনি যদি সিম বের করার টুল খুঁজে না পান, আপনি একটি পেপারক্লিপ ব্যবহার করতে পারেন।
  5. পুরানো সিম কার্ডটি সরান এবং নতুন একটি দিয়ে প্রতিস্থাপন করুন৷ তারপর সিমের ট্রেটিকে আইফোনে ফিরিয়ে দিন।
  6. আপনার iPhone চালু করুন। পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না আপনি আপনার স্ক্রিনে অ্যাপল লোগো দেখা যাচ্ছে না।
  7. ফোন অ্যাপ খুলুন এবং কিছু নম্বরে কল করার চেষ্টা করুন। আপনি যদি ফোন অ্যাপ খোলার আগে অ্যাক্টিভেশন কোডের অনুরোধ করে এমন একটি বার্তা দেখতে পান, আপনার ডিভাইসটি ক্যারিয়ার দ্বারা লক করা আছে। এবং এছাড়াও, আপনি যদি এই বার্তাটি না পেয়ে থাকেন তবে আপনি একটি বার্তা দেখতে পাচ্ছেন যা বলে "ডায়াল হিসাবে কল করা যাবে না" আপনার আইফোনটিও লক করা হয়েছে। যাইহোক, আপনি যদি কোনো বার্তা ছাড়াই ডায়াল করা নম্বরে কল করতে পারেন, তাহলে আপনার ডিভাইসটি আনলক হয়ে যাবে।


  1. আইফোনে আপনার কলার আইডি কীভাবে পরিবর্তন করবেন

  2. আপনার আইফোনে ভাইরাস আছে কিনা তা কীভাবে বলবেন

  3. কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

  4. আপনার আইফোন আনলক করা আছে কি না তা কিভাবে বলবেন